বাঁওড়ে বালু উত্তোলণ, ১০ হাজার টাকা জরিমানা

1

যশোরের মণিরামপুরের হরিহরনগর ইউপির খাটুরা বাঁওড় দখল করে বালু উত্তোলণের অভিযোগে মনিরুজ্জামান মনি নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২১ এপ্রিল) বেলা ১০ টায় সহকারী কমিশনার (ভূমি) পলাশ দেবনাথ অভিযান চালিয়ে এই দণ্ড দেন। একই সাথে বালু উত্তোলণ বন্ধ করে দেন তিনি।

একই সময়ে মাস্ক না থাকায় খাটুরা বাজারে দুই পথচারীকে ১০০ টাকা করে ২০০ টাকা জরিমানা করেন এসিল্যান্ড। 

এরআগে মঙ্গলবার (২০ এপ্রিল) খাটুরা বাঁওড়ে বালু উত্তোলণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি সম্বলিত একটি পোষ্ট দেন শাহ জালালা নামে এক যুবক। সেখানে তিনি বালু উত্তোলণ বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এসিল্যান্ড পলাশ দেবনাথ বলেন, খাটুরা বাঁওড় থেকে বালু তোলায় স্থানীয় মনিরুজ্জামান নামে এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বালু তোলা বন্ধ করে মেশিন তুলে নিতে বলা হয়েছে তাকে। বিকেল তিনটা পর্যন্ত সময় চেয়েছে মনিরুল। এই সময়ের মধ্যে সে মেশিন তুলে নেবে।

সম্প্রতি একই বাঁওড় থেকে বালু তোলার অপরাধে মিকাইল হোসেন নামে এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা করে বালু তোলা বন্ধ করেন ইউএনও সৈয়দ জাকির হাসান।

এরআগে করোনার মহামারী রোধে মঙ্গলবার বিকেলে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ দেবনাথ।  এসময় লকডাউন অমান্য করায় চিনাটোলা বাজারে দুই মুদি দোকানিকে দুইশ’ টাকা জরিমানা করেন তিনি।

আনোয়ার হোসেন,মণিরামপুর