সারা খুলনা অঞ্চলের খবরা খবর

16

গল্লামারী ঋষি পাড়াতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার বিকাল ৪ টায় আন্তজার্তিক নারী দিবস– ২০২১ উপলক্ষ্যে সোনালী দিন প্রতিবন্ধী সংস্হা খুলনার পক্ষ থেকে আন্তর্জাতিক নারী দিবস এর আলোচনা সভা গল্লামারী ঋষি পাড়াতে অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন সোনালী দিন প্রতিবন্ধী সংস্হার প্রতিষ্ঠাতা ইসরাত আরা হীরা এবং পরিচালনা করেন এ্যাড: শাকেরিন সুলতানা।প্রধান অতিথি ছিলেন ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র জনাব আলী আকবর টিপু।এবং সন্মানিত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সোনালী দিন প্রতিবন্ধী সংস্হার প্রধান উপদেষ্টা অধ্যক্ষ দেলওয়ারা বেগম,আরো উপস্হিত ছিলেন  সহ সভাপতি মোহাম্মদ সাবির খান,সাজেদা ইসলাম,শেখ হেদায়েত হোসেন,মোহম্মদ আব্দুর রাজ্জাক,সাবিনা ইয়াসমিন,মোহম্মদ নাজমুল হোসাইন,রফিকুল ইসলাম,খাদিজা খাতুন,লক্ষী দাস এবং গল্লামারী ঋষি পাড়া শাখার আহবায়ক বুলু রানী ঋষি,যুগ্ম আহবায়ক গীতা দাস,লক্ষী রানী দাস,মল্লিকা দাস,পাগলী দাস,ঝর্ণা দাস,যশোধা দাস,সাধনাদাস,মেনোকা দাস  প্রমূখ।

ঝিনাইদহে সাঁতার প্রশিক্ষনের উদ্বোধন ও পুরস্কার বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি-

ক্রিড়া পরিদপ্তরের বার্ষিক ক্রিড়া কর্মসূচি ২০২০-২০২১ এর আওতায় ঝিনাইদহে সাঁতার প্রতিযোগীতার আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুরে জেলা ক্রিড়া অফিসের আয়োজনে সদর উপজেলার ভুটিয়ারগাতি সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নবগঙ্গা নদীতে এ খেলা অনুষ্ঠিত হয়। জেলা ক্রিড়া অফিসার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় দায়িত্বে ( বিওএ)অনুর্ধ-১৭ জয়নাল আবেদীন, পুর্বাঞ্চল সুইমিং ক্লাবের উপদেষ্টা টিপু সুলতান, সভাপতি রাকিবুল হাসান হিল্লোল, সাধারন সম্পাদক তরিকুল ইসলাম।

প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পর মাস ব্যাপী সাঁতার প্রশিক্ষনের উদ্বোধন ঘোষনা করা হয়।

৩০নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

খবর বিজ্ঞপ্তি

শুক্রবার সন্ধ্যা ৬টায় ৩০নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৩০নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী। প্রধান বক্তা হিসেবে থাকবেন কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যা. নাজমুল ইসলাম পানু। সম্মেলন সফল করার লক্ষে মহানগর কৃষক লীগের সকল সদস্য সহ সকলকে উপস্থিত হওয়ায় জন্য আহবান জানিয়েছেন মহানগর কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এ্যাড. একেএম শাহজাহান কচি ও সদস্য সচিব এবিএম আদেল মুকুল।

সম্মেলন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক আনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 কেইউজে’র মতবিনিময় সভা আজ

খবর বিজ্ঞপ্তি :

বিএফইউজে’র সহ-সভাপতি সৈয়দ ইসতিয়াক রেজা, কোষাধক্ষ্য দীপ আজাদ খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) সদস্যদের সাথে মতবিনিময় করবেন। আজ শুক্রবার সকাল ১০টায় খুলনা প্রেসক্লাবের শহীদ সাংবাদিক হুমায়ূন কবীর বালু মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভায় খুলনা সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে আহবান জানিয়েছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ ও সাধারণ সম্পাদক মো. সাঈয়েদুজ্জামান স¤্রাট।

ডুমুরিয়ায় অপহরন ও ছিনতাইয়ের অভিযোগে আটক ২ আসামীর রিমান্ড মঞ্জুর করেছে আদালত

স্টাফ রিপোর্টার

ডুমুরিয়ায় অপহরন করে মটরসাইকেল ছিনতাইয়ের অভিযোগে আটক মোঃ মনিরুল ইসলাম ও মোঃ সবুজ হকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ হাফিজুর রহমানের রিমান্ডের আবেদনে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত খ অঞ্চলের বিচারক তাদের জিজ্ঞাসাবাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ ও এজাহার সুত্রে যানাগেছে, গত ৩ মার্চ সাতক্ষীরার তালা উপজেলাল গনডাঙ্গা গ্রামের মধুসুদন সরকারের ছেলে অমিত কুমার সরকার ও রিন্টু সরকার হিরো হোন্ডা স্পেলান্ডার মটরসাইকেল যোগে কেশবপুর যাওয়ার পথে রাত সাড়ে ৮ দিকে ডুমুরিয়ার নরনীয়া গ্রামের নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার সামনে এলে পুর্ব থেকে ওৎপেতে থাকা ডুমুরিয়ার রোস্তমপুর  গ্রামের মোঃ আফসার উদ্দিনের ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩০) ও কোদালিয়া মোল্লারহাটের মোঃ শামসুল হকের ছেলে বর্তমান ঠিকানা ফুলতলা থানার আজিজ সরদারের বাড়ির ভাড়াটিয়া মোঃ সবুজ হক অন্ধকারে তাদের গতিরোধ করে অপহরন ও গাড়ি ছিনতাই করার চেষ্টা করলে তাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে। এ সময় জনতা মনিরুল ও সবুজকে গণধোলাই দিয়ে ডুমুয়িয়া থানায় সোপর্দ করে। ডুমুরিয়ার থানার পুলিশ ঘটনা স্থল থেকে দুটি মটর সাইকেল জব্দ করে। এ ঘটনায় অমিত কুমার সরকার বাদী হয়ে আটক ওই দুইজনের নামে ডুমুরিয়া থানায় দুস্যতার অভিযোগে গত ৪ মার্চ মামলা দায়ের করেছে। যার মালা নং (৯)। এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান জানান, আসামীদেে আলামত সহ আদালতে পাঠানো হয়েছে, বিজ্ঞ আদালতে তাদের রিমান্ড চাইলে আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আজ তাদের থানায় আনা হবে বলে তিনি জানান।

যশোরে লেদ মিস্ত্রি বাচ্চু হত্যায় অজ্ঞাতনামা আসামী করে স্ত্রীর মামলা

যশোর অফিস

সদর উপজেলার খোলাডাঙ্গা মুন্সিপাড়ার ধান ক্ষেতে বাচ্চু গাজীর লাশ উদ্ধারের ঘটনায় তার স্ত্রী মোছাঃ সালমা বেগম বাদি হয়ে বুধবার রাতে কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। পুলিশ হত্যাকান্ডের মোটিভ উদঘাটন ও হত্যাকান্ডের সাথে জড়িত কাউকে গত ২৪ ঘন্টায় গ্রেফতার করতে পারেনি।

যশোর সদর উপজেলার কামালপুর গ্রামের বাসিন্দা নিহত বাচ্চু গাজীর স্ত্রী মোছাঃ সালমা বেগম মামলায় বলেন, তিনি ও তার স্বামী বাচ্চু গাজী ও বড় মেয়ে আত্তফা, ছোট মেয়ে নাজিফাকে নিয়ে পিতার বাড়ী যশোর কোতয়ালি মডেল থানাধীন মোবারক কাঠি গ্রামস্থ চাকলাদার পাম্পের দক্ষিন পাশে বসবাস করি। স্বামী বাচ্চু গাজচী মুড়–লী মোড়ে জনৈক নিজাম উদ্দিনের কারখানায় লেদ মেশিনের কাজ করে। গত ৯ মার্চ মঙ্গলবার সকার ৯ টায় বাচ্চু গাজী একটি মামলায় হাজিরা দিতে যশোর কোর্টে আসে। কোর্টে হাজিরা শেষে বিকেল সাড়ে ৫ টায় বাড়িতে ফিরে এসে খাওয়া দাওয়া শেষে সন্ধ্যা সাড়ে ৬ টায় পুনরায় বাড়ি হতে সে বের হয়। ৯মার্চ দিবাগত রাতে বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করে কোথাও পাওয়া যায়নি। স্বামী বাচ্চু গাজীর ব্যবহৃত মোবাইল ফোনে ফোন করলে বন্ধ পাওয়া যায়। ১০ মার্চ সকাল ১০ টায় সালমা বেগমের পিতার বাড়িতে যেয়ে জানায়, বাচ্চু গাজীর মরদেহ  খোলাডাঙ্গা মুন্সিপাড়া জনৈক সামছুল আলম এর ধান ক্ষেতে পড়ে রয়েছে। বাচ্চু গাজীর লাশ দেখে সনাক্ত করে। বাচ্চু গাজীর গলার বাম পাশে,বুকের নিচে বাম পাশে, পিঠে, বাম ঘাড়ে, বাম হাতে ধারালো অস্ত্রের গুরুতর রক্তাক্ত জখম দেখতে পাই। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেন। হাসপাতালে বাচ্চু গাজীর লাশের ময়না তদন্ত সম্পন্নর পর পরিবারের কাছে হস্তান্তর করে। সালমা বেগমের ধারনা ৯ মার্চ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টা হতে ১০ মার্চ বুুধবার সকাল ৮ টার মধ্যে যে কোন সময় অজ্ঞাতনামা আসামীরা পরিকল্পিতভাবে উক্ত স্থানে নিয়ে  বাচ্চু গাজীকে আঘাত করে হত্যা করে লাশ ফেলে রেখে গেছে। হত্যাকান্ডের ব্যাপারে  কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, স্পেসেফিক কোন তথ্য নাই। এমটি কেউ গ্রেফতার হয়নি। তবে এই নিয়ে কাজ করা হচ্ছে তথ্য পেলে জানানোর কথা তিনি জানান। অপরদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এস এস আকিকুল ইসলামের কাছে  তার মুঠো ফোনে জানতে চাইলে তিনি জানান দুই মিনিট পর ফোন দিয়ে জানাচ্ছি এই বলে তিনি ফোন কেটে দেন।

যশোর শহরের মোল্যাপাড়া চারটি দোকানে চুরি

যশোর অফিস

শহরের মোল্যাপাড়া মোড় ঢাকা রোড সংলগ্ন বেশ কয়েকটি দোকান গুলিতে গণচুরি সংঘঠিত হয়েছে। সংঘবদ্ধ চোরেরা ইজিবাইক পার্টস এর দোকান, মুদী দোকান,জুয়েলার্স কাম মোবাইল ফ্লেক্সি লোড দোকান,একটি মোবাইল ফ্লেক্সি লোড দোকান হতে নগদ টাকাসহ ২লাখ ৬০ হাজার ৭শ’ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় ইজিবাইক পার্টসের দোকানের মালিক যশোর শহরের মোল্যাপাড়া মোড় ঢাকা রোড নওশের গাজীর ছেলে আব্দুল জলিল বাদি হয়ে বুধবার দিবাগত গভীর রাত ১২ টার পর কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা চোরের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় তিনি বলেন,গত ৯ মার্চ মঙ্গলবার দিবাগত রাত ১০ টায় উক্ত এলাকার দোকানের মালিকেরা যে যার মতো বন্ধ করে বাড়িতে চলে যায়। ১০ মার্চ বুধবার সকাল ৬ টা বিভিন্ন মাধ্যমে তিনি সংবাদ পান যে, তার ইজিবাইকের পার্টস এর দোকানসহ পাশাপাশি আনোয়ার হোসেনের ফ্লেক্সি লোড ও বিকাশ এজেন্ট দোকান, রবিন মল্লিকের সিটি গোল্ড জুয়েলারী কাম মোবাইল বিকার ফ্লেক্সি লোডের দোকান,মজিবর হকের মুদির ষ্টেশনারী দোকানে সংঘবদ্ধ চোরেরা পর্যায়ক্রমে সার্টারের তালা খুলে ভিতরে ঢুকে নগদ টাকা বিভিন্ন মালামালসহ ২লাখ ৬০ হাজার ৭শ’ টাকার মালামাল নিয়ে নির্বিঘেœ চলে যায়।

যশোরে  পিতাপুত্রকে মারপিটের ঘটনায় মামলা আটক ২

যশোর অফিস

সদর উপজেলার রহমতপুর গাজীপাড়াস্থ এলাকায় দোকান ঘর নির্মানকে কেন্দ্র করে প্রতিবেশী সন্ত্রাসীদের হামলায় বাপ ছেলে জখমের ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। পুলিশ মামলার এজাহার নামীয় দুই আসামীকে গ্রেফতার করেছে। এরা হচ্ছে, যশোর সদর উপজেলার রহমতপুর গাজীপাড়ার মৃত ইসমাইল বিশ^াসের ছেলে খলিল বিশ^াস ও সিরাজুল ইসলাম। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করেছে।

ওই গ্রামের মৃত রফিউদ্দিন গাজীর ছেলে জাহাঙ্গীর হোসেন বুধবার দিবাগত গভীর রাতে চার আসামীর বিরুদ্ধে মামলা দেন। আসামীরা হচ্ছে, একই গ্রামের মৃত ইসমাইল বিশ^াসের ছেলে জসিম উদ্দিন,খলিল বিশ^াস,সিরাজুল ইসলাম, জসিম উদ্দিনের স্ত্রী ববিতা খাতুন।

মামলায় বাদি বলেন, আসামীদের সাথে তার দোকান ঘর তৈরী করা নিয়ে পূর্ব শত্রুতা চলে আসছে। গত ২৫ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৯ টার পর জাহাঙ্গীর হোসেন, রহমতপুর গাজীপাড়া গ্রামস্থ তার মুদী দোকানের সামনে পাকা রাস্তার পাশের্^ দোকান তৈরীর কাজ করছিল। উক্ত  আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে হাতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার কাছে যেয়ে তাকে গালিগালাজ করতে থাকে। জাহাঙ্গীর হোসেন গালিগালাজ করতে নিষেধ করলে ধারালো হাসুয়া দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারে। কোট কপালে লেগে রক্তাক্ত জখম হয়। অন্যান্য আসামীরা তাকে মারতে থাকলে সে ডাক চিৎকার দিলে ছেলে রোকনুজ্জামান কাজল এগিয়ে আসলে তাকেও আসামীরা এলোপাতাড়ীভাবে মারপিট করে। বাপ ছেলের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা দু’জনকে ছেড়ে গালিগালাজসহ ভয়ভীতি ও প্রান নাশের হুমকী দিয়ে চলে যায়। এ ঘটনায় পুরিশ খলিল বিশ^াস ও সিরাজুল ইসলামকে গ্রেফতার করে। তাদেরকে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করে।

যশোরের চৌগাছায় সাপের কামড়ে এক ব্যাক্তির মৃত্যু

যশোর অফিস

যশোরের চৌগাছা উপজেলা নারায়নপুরে  সাপের কামড়ে রফিকুল ইসলাম (৫৫) নামে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। বুধবার রাতে তিনি মারা যান। রফিকুল উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাটিকামারি গ্রামের মাওলা বক্সের ছেলে।

গ্রামের বাসিন্দা প্রভাষক আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, রফিকুল বুধবার দুপুরে ধানক্ষেত দেখতে মাঠে যান। ক্ষেতের আইল দিয়ে হাঁটার সময় বিষধর সাপ তাকে দংশন করে। পরে স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে প্রাথমিক পরীক্ষার পরে চিকিৎসকরা জানান, তাকে বিষধর সাপে দংশন করেছে। উপজেলা শহরে সাপে কাটা রোগীর চিকিৎসা সুবিধা না থাকায় তাকে যশোরে রেফার করা হয়। কিন্তু রোগীর স্বজনরা যশোরে না নিয়ে কবিরাজের কাছে নেয়। কবিরাজের ঝাড়ফুকে ব্যর্থ হলে রোগীকে ফের চৌগাছা সরকারি হাসপাতালে নিয়ে যায়।

মেডিকেল অফিসার মাসুম বিল্লাহ বলেন, রোগীর স্বজনরা চরম অবহেলা করেছেন। রোগীকে যশোর জেনারেল হাসপাতালে না নিয়ে কবিরাজের কাছে নেওয়া হয়। রাত ৮টার দিকে যখন হাসপাতালে তাকে নিয়ে আসা হয়, ততক্ষণে সে মারা গেছে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

যশোরে শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা

যশোর অফিস

গতকাল বৃহস্পতিবার যশোরে করোনার বাস্তবতার নিরিখে শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভাল প্রতিষ্ঠান নয়, ভাল ছাত্র গড়ার পরিকল্পনা নিয়ে শিক্ষকদের কাজ করতে হবে। প্রতিষ্ঠান প্রধানদের পরিকল্পনা প্রণয়ন করে বাস্তবায়ন করতে হবে। পরিকল্পনা মাফিক কাজ করলে অবশ্যই সফলতা পাওয়া যাবে।

জেলা শিক্ষা অফিসার এ এস এম আব্দুল খালেকের সভাপতিত্বে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগেই সব শিক্ষকদের করোনা টিকা গ্রহণ করতে হবে। স্বাস্থবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হবে। সব প্রতিষ্ঠানে করোনা সুরক্ষা সামগ্রী থাকবে। অভিভাবকদের সচেতন হতে হবে। টানা বন্ধের কারণে শিক্ষার্থীদের ক্ষতি পূরণের জন্য মানবিকভাবে পাঠদান করতে হবে। কোন শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে সেই দিকে শিক্ষকদের বেশি নজর দিতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম ও সহকারি জেলা শিক্ষা অফিসার আব্বাস উদ্দিন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়লা শিরিন সুলতানা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান জাহাঙ্গীর, ঝিকরগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ, কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরী, ঝিকরগাছা এম এল এ সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আজাদ, চৌগাছা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম আজাদ, ঝিকরগাছা বিএমএ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, যশোর প্রিপাইটরি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর খান, শার্শা বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবুদ্দিন ও চৌগাছা হিজলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজ্জেল হোসেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ১৩ মার্চ মোংলা আসছেন

তথ্য বিবরণী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী ১৩ মার্চ (শনিবার) মোংলা আসছেন। প্রতিমন্ত্রী ঐদিন সকাল সাড়ে ১১টায় মোংলা জয়মনির গোল ফুড সাইলোর পাশে মোংলা বন্দরের ইনার বারে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রতিযোগিতা ১৫ মার্চ

তথ্য বিবরণী

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপনের লক্ষ্যে খুলনা শিশু একাডেমি চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে।

১৫ মার্চ সকাল ১০টায় খুলনা শিশু একাডেমিতে রচনা প্রতিযোগিতা ক-বিভাগ: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, বিষয়: ছোটদের বঙ্গবন্ধু। খ-বিভাগ: ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধুর ছাত্র জীবন এবং গ-বিভাগ: নবম থেকে ১০ দশম শ্রেণি পর্যন্ত বিষয়: বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ। সকাল সাড়ে ১০টায় চিত্রাংকন প্রতিযোগিতা ক-বিভাগ শিশু থেকে দ্বিতীয় শ্রেণি, বিষয় ও মাধ্যম উন্মুক্ত। খ-বিভাগ তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ, মাধ্যম জল রং/প্যাস্টেল রং এবং গ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি বিষয়: ৭ই মার্চের ভাষণ, মাধ্যম জল রং/প্যাস্টেল রং।

চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার কাগজ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে।

কমরেড এড. ফিরোজ আহমেদের মৃত্যুবার্ষিকীতে গণতান্ত্রিক আইনজীবী সমিতির স্মরণসভা

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি খুলনা জেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাবেক বিভাগীয় সমন্বয়কারী, খুলনা জেলা আইনজীবী সমিতির ৪ বার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক কেন্দ্রীয় সদস্য ও খুলনা নগর সভাপতি কমরেড এড. ফিরোজ আহমেদ-এর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা ৯ মার্চ মঙ্গলবার বেলা ২টায় খুলনা জেলা আইনজীবী সমিতি’র বঙ্গবন্ধু ভবনের ১নং হলরুমে অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি এড. অসিত কুমার হালদারের সভাপতিত্বে এবং এড. প্রীতিষ কুমার ম-লের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑখুলনা জেলা আইনজীবী সমিতি’র সাবেক সভাপতি এড. গাজী আব্দুল বারী, এড. আব্দুল আজিজ, আব্দুল্লাহ হোসেন বাচ্চু, সাবেক সাধারণ সম্পাদক এড. মোঃ আইয়ুব আলী শেখ, এড. মিনা মিজানুর রহমান, সাধারণ সম্পাদক এড. কে এম ইকবাল হোসেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, মহানগর সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, গণতান্ত্রিক আইনজীবী সমিতি খুলনা জেলা সাধারণ সম্পাদক এড. সন্দ¦ীপ রায়, খুলনা জেলা আইনজীবী সমিতি’র সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. আনোয়ারা মমতাজ আন্না, গণতান্ত্রিক আইনজীবী সমিতি নেতা এড. সুব্রত কু-ু, এড. কামরুল হোসেন জোয়ার্দ্দার, এড. হিমাংশু বাইন, এড. নিতনন্দ ঢালী, এড. জাহাঙ্গীর আলম সিদ্দিকী, এড. মামুনুর রশীদ, এড. গৌরাঙ্গ সরকার, এড. আরিফিন কবির প্রমুখ। স্মরণসভায় বক্তারা বলেন, কমরেড এড. ফিরোজ আহমেদ একদিকে যেমন মার্কসবাদী আদর্শে উদ্বুদ্ধ হয়ে সমাজতন্ত্র-সাম্যবাদ প্রতিষ্ঠার লক্ষ্যে আজীবন রাজনীতি করেছেন, তেমনি একজন আইনজীবী হিসেবে আইনজীবী ও আইনজীবী পরিবারের কল্যাণে স্বোচ্চার ছিলেন। খুলনার আইনজীবীদের কল্যাণে সমিতির সাধারণ সম্পাদক থাকাবস্থায় অনেক অবিস্মরণীয় কাজ করেছেন, শুধু তাই নয় তিনি আইনজীবীদের পরিবার বান্ধবও ছিলেন।

আশাশুনিতে আইডিওএফএফ এর দু’দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি

 আশাশুনিতে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়, ২য় সংশোধনী) এর আওতায় আইডিওএফএফ এর প্রথম ধাপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দু’দিনের এ প্রশিক্ষণ বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে।

উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বুধবার সকালে প্রশিক্ষণ শুরু হয়। ১৮ জন মৎস্য চাষীর অংশ গ্রহনে প্রশিক্ষণ প্রদান করেন, জেলা মৎস্য কর্মকর্তা মনিরুল ইসলাম, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক ও সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে কার্প মিশ্র চাষ, পাঙ্গাস কার্প মিশ্র চাষ ও পাবদা গুলসা টেংরা মিশ্র চাষ বিষয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণ শেষে উপজেলা পরিষদ চত্বরে চাষীদের মাঝে উপকরণ বিতরণ করা হয়।

আশাশুনিতে গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মতবিনিময় সভা

আশাশুনি প্রতিনিধি

আশাশুনিতে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি আশাশুনি উপজেলা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা ১১ টায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

আশাশুনি উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি গ্রামম ডাক্তার আশুতোষ রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইউএইচএ ডাঃ সুদেষ্ণা সরকারের প্রতিনিধি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ বুশরা নওরিন। সমিতির সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার বিশ্বজিৎ মন্ডলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সহ-সভাপতি ডাঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ডাঃ আঃ গফফার, উপদেষ্ঠা সভাপতি ডাঃ সিরাজুল ইসলাম, আশাশুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সভাপতি জি এম আল ফারুক, গ্রাম ডাক্তার যথাক্রমে জাহাঙ্গীর হোসেন টুকু, বিনয় কৃষ্ণ মিত্র, অরুন বিশ্বাস, পবিত্র রায়, অজিৎ মন্ডল, আঃ রউফ, আবু বক্তর সিদ্দিক প্রমুখ। মতবিনিময় সভা শেষে দ্বিতীয় অধিবেশনে প্রশিক্ষণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আশাশুনিতে মুজিব শতবর্ষ উদযাপনে মুক্তিযোদ্ধা সংসদের প্রস্তুতি সভা

আশাশুনি প্রতিনিধি

 আশাশুনিতে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মাস ব্যাপী কার্যক্রম গ্রহনের লক্ষ্যে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্œানের সভাপতিত্বে সভায় আলোচনা রাখেন, ডেপটি কমান্ডার লিয়াকত আলি, এস এম নাজিম উদ্দিন, চিত্তরঞ্জন, আঃ গফফার, জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর সদস্য সচিব এস এম শরিফুজ্জামান শরিফ, সাংগঠনিক সম্পাদক মুরাদ আহমেদ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। সভায় মুজিব শতবর্ষ উপলক্ষে ১৭ মার্চ, ২৬ মার্চ পালনসহ মাসব্যাপী বঙ্গবন্ধুর জীবনি নিয়ে আলোচনা, স্মরণিকা প্রকাশ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।

প্রতাপনগরে কার্পেটিং রাস্তার সংস্কার কাজ উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে কার্পেটিং রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কাজের শুভ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রতাপনগর হতে উপজেলাগামী গড়ইমহল খাল সংলগ্ন কার্পেটিং রাস্তার সংস্কার কাজ বাস্তবায়ন করা হচ্ছে। সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন। এসময় প্রতাপনগর ইউপি সচিব খায়রুল ইসলাম, প্রতাপনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল বারিক প্রমূখ।

বুধহাটায় প্রদর্শনী গম কর্তন

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি উপজেরার বুধহাটা ইউনিয়নে বারি গম ৩০ প্রদর্শনী কর্তন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ মার্চ) বিকাল সাড়ে ৫ টায় প্রদর্শনী গম কর্তন করা হয়।

বুধহাটা ইউনিয়নের বুধহাটা ব্লকের ৫ নং ওয়ার্ডের শ্বেতপুর গ্রামের চাষী ইকবাল হোসেনের ক্ষেতে ফসল কর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক ইকবাল হোসেন মোমিনকে প্রদত্ব বারি গম ৩০ প্রদর্শণী ক্ষেতে গম চাষ করেন। কর্তন কালে উক্ত গম ফসলের জীবনকাল ১০৩ দিন পাওয়া যায়। চাষীকে বীজ সংরক্ষণ পাত্রে বীজ সংরক্ষণের পরামর্শ প্রদান করা হয়।

দরগাহপুরে চোরের উপদ্রব বৃদ্ধি

আশাশুনি প্রতিনিধি

 আশাশুনি উপজেলার দরগাহপুরে চোরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় মানুষের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে।

দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামে গত এক সপ্তাহে ৩টি চুরির ঘটনা ঘটেছে। দরগাহপুর গ্রামের অদুদ মোড়লের ধান ক্ষেত থেকে চোরেরা একটি ৩ ইঞ্চি স্যলো মেশিন চুরি করে নিয়েগেছে। একই গ্রামের এড. আলা উদ্দিনের একটি বাই সাইকেল বাজার থেকে চুরি হয়েছে। অপরদিকে দাউদ খানের মুদি দোকানের চালের টিন খুলে ৫/৬ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। একের পর এক চুরির ঘটনায় এলাকার মানুষের মধ্যে চোর ভয় বিরাজ করছে। আশাশুনি, শ্যামনগর ও তালা উপজেলার সংযুক্ত এ গ্রামে মাদকাসক্ত, তাস-জুয়ার সাথে সম্পৃক্ত ও নানা অপরাধের সাথে জড়িত মানুষের আনাগোনা রয়েছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার কার্যকর পদক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

এমডিজি বাস্তবায়নের সফলতা এসডিজি বাস্তবায়নেও ধরে রাখতে হবে: শেখ হারুন

খবর বিজ্ঞপ্তি :

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেছেন, এমডিজি বাস্তবায়নে আমাদের যে সফলতা এসডিজি বাস্তবায়নেও সেই সফলতা ধরে রাখতে হবে। আর এ জন্য নাগরিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের যে অগ্রযাত্রা তা’ যে কোন মূল্যে অব্যাহত রাখতে হবে।

তিনি বৃহস্পতিবার (১১ মার্চ) নগরীর সিএসএস আভা সেন্টারে খুলনা জেলা ও উপজেলা পরিষদ সমূহের সাথে এসডিজি ফোরাম সদস্যদের নাগরিক সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। রূপান্তর-এর নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন খুলনা জেলা এসডিজি ফোরামের আহ্বায়ক অধ্যাপক আনোয়ারুল কাদির। দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় রূপান্তর পরিচালিত এসডিজি বাস্তবায়নে নাগরিক অংশগ্রহণ প্রকল্পের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উন্মুক্ত আলোচনায় অংশ নেন দি এশিয়া ফাউন্ডেশনের গভর্নেন্স বিভাগের পরিচালক ইকবাল মাহমুদ, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, রূপসা উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, পাইকগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, তেরখাদা উপজেলা ভাইস চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি, কয়রা উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা বেগম, দাকোপ উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, পাইকগাছা পৌরসভার প্যানেল মেয়র এস এম এমদাদুল হক, রূপসা উপজেলা এসডিজি ফোরামের সদস্য সচিব জুলফিকার আলী, সাংবাদিক মামুনুর রশীদ, দাকোপ উপজেলা ফোরামের সদস্য সচিব শচীন্দ্রনাথ মন্ডল, চালনা পৌরসভার সচিব মোঃ সিরাজুল ইসলাম, ঘাটভোগ ফোরামের আহ্বায়ক শক্তিপদ বসু, জলমা ইউনিয়ন ফোরামের সদস্য সচিব বিপ্রদাস টিকাদার, সাংবাদিক শেখ মনিরুল ইসলাম, সাংবাদিক মনিরুজ্জামান মনু, সাংবাদিক নূর মোহাম্মদ সিফাত, জেলা পরিষদ সদস্য জয়ন্তী রাণী সরদার, ইউপি সদস্য আকলিমা খাতুন তুলি, নারীনেত্রী আশালতা ঢালী, ইউপি সদস্য আলমগীর হোসেন শ্রাবণ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে প্রকল্প উপস্থাপন করেন রূপান্তর-এর মনিটরিং অফিসার ফারাহ বি তাবাস্সুম। অনুষ্ঠানে রূপান্তর-এর প্রকল্প সমন্বয়কারী শেখ জার্জিস উল্লাহ এবং এস এম মঞ্জুরুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা গোলাম মোস্তফা, বিপুল রায়, ধনঞ্জয় সাহা বাপ্পী ও মাসুদ রানা।

যশোরের শার্শায় ৭দিন পর অপহৃত কিশোরী উদ্ধার :  গ্রেফতার ২

বেনাপোল প্রতিনিধি

যশোরের শার্শা উপজেলা থেকে পূর্নিমা দাস (১৩) নামে অপহৃত এক কিশোরীকে ৭ দিন পর উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর সদর উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে অপহরনের সাথে জড়িত ২ জনকে ।

গ্রেফতারকৃতরা হলো-যশোরের ঝিকরগাছা উপজেলার শিউরদাহ গ্রামের বজুলর রহমানের ছেলে আকবর ৩২ ও আকবরের স্ত্রী রুমা খাতুন ২৫।

মামলার এজহার সুত্রে জানা যায়, পূর্ব পরিচয়ের সুত্র ধরে গত ৪ মার্চ শার্শা উপজেলার বাগুড়ি বেলতলা গ্রামের রবিন দাসের বাড়িতে আসেন আকবার ও তার স্ত্রী রুমা। রবিন ও তার স্ত্রী দিন মজুরের কাজের উদ্দেশ্যে বাড়ির বাইরে থাকায় এ সুযোগ কাজে লাগিয়ে আকবার ও আকবরের স্ত্রী রবিনের ১৩ বছরের কিশোরী মেয়েকে মটরসাইকেলে তুলে নিয়ে চম্পট দেয়। অনেক খোজাখুজির পর মেয়েকে না পেয়ে অবশেষে অপহরণ মামলা দায়ের করেন রবিন।

শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদরুল আলম জানায়, পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ৭ দিন পর বৃহস্পতিবার সকালে যশোর সদর এলাকা থেকে কিশোরীকে উদ্ধার ও অপহরনের সাথে জড়িত দুই জনকে গ্রেফতার করে। মেয়েটি যেহেতু সাত দিন অপহরণকারীদের হাতে বন্দি ছিলেন। তাই তার সাথে কোন খারাপ আচারন হয়েছে কিনা তা নিশ্চিত হতে ডাক্তারী পরীক্ষার করানো হচ্ছে।

রূপসার নৈহাটী বর্ণমালা ইসলামীয়া শিক্ষালয়ে ৩ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

মুজিববর্ষ উপলক্ষে রূপসা উপজেলার নৈহাটী কিসমত খুলনা গ্রামে অবস্থিত বর্ণমালা ইসলামীয়া শিক্ষালয়ের পক্ষ থেকে বৃহস্পতিবার বেলা ১০ টায় উক্ত বর্ণমালা শিক্ষালয় চত্তরে ৩ দিন ব্যাপী  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান, বনভোজন ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অত্র প্রতিষ্ঠানের শিক্ষক সালাউদ্দিন ফুয়াদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন, দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার এম এ আজিম। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা রাখেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মাওলানা আব্দুল্লাহ আত তাহসিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য রাশিদা বেগম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক মোহাম্মদ রাশেদুজ্জামান, বিশ্বজিত পোদ্দার, আসলিমা বেগম, জাহানারা বেগম, হাফেজ আব্দুল্লাহ প্রমুখ। সেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন, শিক্ষার্থী কোরবান, আন্নি, মিথিলা, মিম, মনিরা, সুরাইয়া, আলভি,তাজ, শ্রাবন, মিম, মিথি, হাফসা, জয়রিয়া,আয়শা, ই¯্রাফিল, ইতি, বিথি, শিরিনা, মুন্নি, স্নিগ্ধা, পিয়াল, মামুন, লিয়ন, মহিউদ্দিন ও তানভির শিকদার। অনুষ্ঠানে বক্তারা বলেন শিক্ষা বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। অত্র অনুষ্ঠানে খেলাধুলার বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ২০০ শিক্ষার্থীকে পুরুস্কৃত করা হয় এবং শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

ডুমুরিয়ায় দলিল লেখক সমিতির নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় দলিল লেখক সমিতির নব নির্বাচিত কমিটি শপথ গ্রহন করেছে।গতকাল বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে শপথ বাক্য পাঠ করান উপজেলা সাব-রেজিষ্ট্রার মোঃ শাহিদুর রহমান।সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,গত ৭ ফেব্রুয়ারী ১২টি পদে নির্বাচনের মধ্যদিয়ে নব-নির্বাচিত কমিটি গঠিত হয়।এতে সভাপতি মোঃ নুরোল সরদার, সম্পাদক শফিকুল ইসলাম মোল্যা,কোষাধ্যক্ষ প্রশান্ত কুমার জোর্দ্দার,সাংগঠনিক আজমল হোসেন,সদস্য পদে এসএম কালাম,গোপাল চন্দ্র নাথ,সামছুর রহমান মোড়ল,আবুল হোসেন খান,কামাল হোসেন গোলদার,মফিজুর রহমান খান,রেজাউল ইসলাম ও নুরুল হক মোড়ল নির্বাচিত হন।নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আশরাফ হোসেন খানের সভাপতিত্বে ও রওনাকুল ইসলাম সরদারের সঞ্চালনায় বক্তব্যদেন অফিস সহকারী মোঃ সিরাজুল ইসলাম,সাবেক সাধারন সম্পাদক মোজাম্মেল হোসেন খান,পরিচালনা কমিটির সদস্য খান হারুনর রশিদ,শেখ আকতার হোসেন, সুজিৎ কুমার বর্ধন প্রমূখ।

ডুমুরিয়ায় বিষ মিশ্রিত খাবার খেয়ে বাবা-মেয়ে হাসপাতালে

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় বিষ মিশ্রিত খাবার খেয়ে বাবা-মেয়ে গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার শোভনা ইউনিয়নের শিবপুর এলাকায় এ ঘটনা ঘটে।এটি পরিকল্পিত ও পূর্ব শত্রুতার জের বলে দাবি করেছে ভূক্তভোগী পরিবার।উপজেলার শিবপুর এলাকার আহত দিনমজুর মোশারফ মিস্ত্রি জানান,ঘটনার দিন দুপুরে তার স্ত্রী সানজিদা বেগম তরকারী রান্না করে বাইরে যান।সুযোগ বুঝে কে বা কাহারা ওই তরকারীর কড়াইতে দানা জাতীয় কীটনাশক মিশিয়ে দেন।এরপর অজ্ঞাত অবস্থায় বাবা আশরাফ ও তার মেয়ে রাবেয়া খাতুন (১০) ওই খাবার খেয়ে গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে।এরপর তাদের উদ্ধার ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়।এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তÍতি চলছিল।

ডুমুরিয়ায় জয়গুন্নেছা চ্যারিটেবল ফাউন্ডেশন’র অনুদান

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ার খরসঙ্গ গ্রামে জয়গুন নেছা চ্যারিটেবল ফাউন্ডেশনের আয়োজনে দারুল কোরআন নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার বিল্ডিং নির্মাণে নগদার্থ ও এতিম শিক্ষার্থীদের মাঝে জায়নামাজ বিতরণ করা হয়েছে।গত বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জয়গুন নেছা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবু দাউদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী বিদ্যুত কুমার দাস,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মোছাদ্দেক হোসেন,আ’লীগ নেতা শাহনেওয়াজ হোসেন জোয়ারদার, যুবলীগ নেতা সমীর দে গোরা ও মাইকেল রায়, সমাজ সেবক এম,এ লতিফ,মোহতামীম মাওঃ হাবিবুর রহমান,শিক্ষক হাফেজ মো: শাহিনুর রহমান, আব্দুল গফ্ফার মোড়ল, আব্দুল মান্নান মোড়ল, মোঃ মশিউর রহমান মোড়ল, মিজানুর রহমান মোড়ল প্রমূখ।

যোগীপোল ইউপি চেয়ারম্যান প্রার্থী আ’লীগ নেতা বেগ লিয়াকত আলী’র পক্ষে গণসংযোগ ও মতবিনিমিয়

ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

যোগীপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি বেগ লিয়াকত আলী’র পক্ষে গণসংযোগ ও মতবিনিময় করেন।  গণসংযোগ ইউনিয়নের ৬ ও ৭নং ওয়ার্ড এলাকার যোগীপোল বেগপাড়া, মোড়লপাড়া, আনিস মোড়ল রোড এবং দিঘিরপাড় হয়ে যোগীপোল রেলগেটে এসে শেষ হয়। ১১ মার্চ বৃহস্পতিবার বিকাল ৪ টায় বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজীর নেতৃত্বে চেয়ারম্যান প্রার্থী বেগ লিয়াকত আলীর পক্ষে বলেন, যোগীপোল ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন রুপে গড়ে তুলতে হবে। এজন্য প্রবীন রাজনিতিবিদ বেগ লিয়াকত আলীই একমাত্র যোগ্য প্রার্থী। এ লক্ষে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। এসময় তার সাথে ছিলেন, ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আল আমিন ফকির, খানজাহান আলী থানা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক মোঃ সুরুজ জামান হানিফ  কুয়েট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, মোঃ রাজিব, রাকিব, ছাত্রলীগ নেতা মিতুল মোল্যা, রবিউল, শেখ জাকির হোসেন, বেগ রাশেদুজ্জামান, ওমর আলী, মোঃ রিমন, মোঃ রানা, জাকির হোসেন, বেগ রাসেল, নূর ইসলাম, মিয়া খালিদ হোসেন যুবলীগ নেতা শাহরিয়ার খান, নূর আলম, মোঃ বাবু ,আব্দুর রহমান, সিবলীসহ এলাকার গণ্যমান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। গণসংযোগ ও মতবিনিময়কালে এলাকাবাসী তাঁর পক্ষে বলেন, এবারের নির্বাচনে যোগীপোল ইউনিয়নে বেগ লিয়াকত আলীকে  নির্বাচিত করে দেশনেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং এব্যাপারে কেন্দ্রীয়ভাবে তাঁকে মনোনয়ন দেয়ার জোর দাবী জানান।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে গিলাতলায় ৩ দিন ব্যাপি তাফসিরুল কোরআন মাহফিল সমাপ্ত

ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

নগরীর খানজাহান আলী থানাধীন গিলাতলা দক্ষিণপাড়া তৌহিদি জনতার উদ্যোগে মুজাদ্দেদে জামান খতিবে আজম ফুরফুরা শরীফের পীর আল্লামা রুহল আমীন (রহঃ) এর স্মৃতি স্মরণে গিলাতলা গাফ্ফার ফুড মোড়ে ৩ দিন ব্যাপি ৪৭ তম বার্ষিক তাফসিরুল কুরআন ও ছিদ্দিকীয়া আমিনিয়া ঈছালে সওয়াব মাহফিল  বুধবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ।  সমাপনি দিনে প্রধান অতিথি ছিলেন ফুলতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন। মাহফিলে প্রধান আকর্ষণ ছিলেন মরহুম  রুহল আমিন (রঃ) এর সুযোগ্য পৌত্র আলহাজ্ব মাওঃ শরফুল আমিন। প্রধান বক্তা মুফতি শাহিদুর রহমান । বিশেষ বক্তা মাওঃ শেখ আঃ সালাম জাহেদী ও মাওলানা জিল্লুর রহমান কাশেমী । নওয়াপাড়া পীর সাহেব আলহাজ্ব খাজা রফিকুজ্জামান শাহ্ এর সভাপতিত্বে  মাহফিল পরিচালনা করেন গিলাতলা যুব সংঘের সভাপতি সাংবাদিক সাইফুল্লাহ তারেক। আখেরী মোনাজাত পরিচালনা করেন মরহুম  রুহল আমিন (রঃ) এর সুযোগ্য পৌত্র আলহাজ্ব মাওঃ শরফুল আমিন পীরসাহেব বশিরহাট, ভারত।

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেসরকারী জুটমিলের বীরমুক্তিযোদ্ধা শ্রমিকদের সংবর্ধনা আজ

 ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেসরকারী জুটমিলের বীরমুক্তিযোদ্ধা শ্রমিকদের সংবর্ধনা ও শ্রমিক জনসভা আজ বিকাল ৪টায় সোনালী জুটমিল গেটে বেসরকারী পাট সূতা বস্ত্রকল ফেডারেশনের  উদ্যোগে অনুষ্ঠিত হবে। উক্ত সংবর্ধনা ও শ্রমিক জনসভা সফল করার লক্ষে বৃহস্পতিবার বিকাল ৪টায় এ্যাজাক্স জুটমিলস ওয়ার্কার্স ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত হয়।  পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাংবাদিক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় বক্তৃতা করেন  মহসেন জুট মিলের প্রবীণ শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক  মোঃ গোলাম রসুল খান, সাংগঠনিক সম্পাদক  মোঃ সাইফুল ইসলাম, সেকেন্দার আলী , লিয়াকত মুন্সি , কাবিল আহম্মেদ,  নিজামউদ্দিন,  কাবিল হোসেন, শেখ এলাহী, ওবায়দুর রহমান, বাবুল শেখ, বক্তিয়ার সিকদার, আঃ ওহাব, শহিদুল সর্দার, আমির মুন্সি প্রমুখ ।

বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে শিবপূজা পালিত

খবর বিজ্ঞপ্তি

বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের শিবপূজা পলিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার পূজা ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফালগুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিই শিবপুরান মতে মহাশিব রাত্রি। এই দিন পার্বতীর সাথে মহাদেবের বিয়ে হয়। তাই ত্রয়োদশী তিথি থেকেই নিজেকে প্রস্তুত করতে হয় এই বিশেষ পূজার জন্য। শিবপুরান মতে এর মহাশিবরাত্রি ব্রত পালন করবে নিয়ম অনুসারে। ভক্তরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে। প্রতি বছরের ন্যায় এ বছরও  বাজার কালিবাড়ি মন্দির, জোড়া শিব মন্দিও, আর্য্য ধর্মসভা কালি মন্দির, সত্যনারায়ন মন্দির,রূপসা মহাশ্মশান, শীতলাবাড়ি মন্দির, উমানন্দ শিবমন্দির, কয়লাঘাট মন্দির ও শিববাড়ি মন্দিরসহ বিভিন্ন মন্দিরে এই পূজা পালিত হয়।  

সন্ধায় বাজার কালিবাড়ি মন্দিরে এক ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভাপতিত্ব করেন কালিবাড়ি মন্দিরের পুরোহিত ও সেবায়েত শিবচন্দ্র ব্যানার্জী।

এ সময় শ্যামল হালদার, ভোলানাথ ভট্টচার্য, গোপী কিষান মুন্ধাড়া, প্রশান্ত কুন্ডু, ধর্মীয় সংবাদ পরিবেশক সুব্রত হালদার তপা, তোতন হালদার, উজ্জল ব্যানার্জী, প্রশান্ত ব্যানার্জী, সুশান্ত ব্যানার্জী, আকাশ ব্যানার্জী, তপন সাহা, সবুজ ভট্টচার্য, মনি সাহনী, শংকর ঘোষ, স্বপন সরকার, দিলীপ সাহা, শরৎ মুন্ধাড়া, চিত্ত রঞ্জন দাস, তরুন রায় শিবু, ভবেশ সাহা, রুপন দে, বাবলু বিশ^াস, মনোজ রায়, বিশ^রুপ সরকার, বিধান রায়, ইন্দ্রজিৎ কুন্ডু গোপাল,গনেশ হাজরা, রাজু শীল, অনিক ব্যানার্জী, দিপ্র দাস, বিধান রায়, সবুজ ভট্টচার্য, শিউলী ব্যানার্জী, কেয়া রানী ব্যানার্জী, মুক্তি ব্যানার্জী, কবিতা মৃধা, সৌরভ হাজরা, রতন সাহা ও মধু সাহাসহ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

বাগেরহাটে শিব চতুর্দ্দশী পূজা উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোটার,বাগেরহাট

শিব চতুর্দ্দশী পূজা উৎসব উপলক্ষে বাগেরহাটে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলার কচুয়া উপজেলার শিব মন্দিরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মন্দির কমিটির সভাপতি সুবোধ চন্দ্র সাহার সভাপতিতে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক। এসময় বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাটের উপ পরিচালক দেব প্রসাদ পাল, উপজেলা নির্বহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ, বাগেরহাট রামকৃষ্ণ আশ্রমের অধ্যাক্ষ স্বামী গুরুসেবানন্দ, বাগেরহাট পুজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায় কেন্দ্রিয় মহাশ্মশান এর সভাপতি বাবুল সরদার, শিবপুর মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ বসু শন্তু প্রমুখ।

খুলনায় বৃহস্পতিবার করোনা ভ্যাকসিন নিয়েছেন তিন হাজার ছয়শত ১১ জন

তথ্য বিবরণী

খুলনায় আজ (বৃহস্পতিবার) মোট তিন হাজার ছয়শত ১১ জন করোনা ভ্যাকসিন নিয়েছেন। এর মধ্যে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় নয়শত ১৯ জন এবং নয়টি উপজেলায় মোট দুই হাজার ছয়শত ৯২ জন। উপজেলাগুলোর মধ্যে দাকোপ আটশত ৭৯ জন, বটিয়াঘাটায় দুইশত ৬০ জন, দিঘলিয়া একশত ৪০ জন, ডুমুরিয়া আটশত জন, ফুলতলা ৯৯ জন, কয়রা একশত ৬৯ জন, পাইকগাছা দুইশত ১০ জন, রূপসা ৮৫ জন এবং তেরখাদায় ৫০ জন টিকা গ্রহণ করেছেন।

টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ দুই হাজার ৬১ এবং মহিলা এক হাজার পাঁচশত ৫০ জন।

এ পর্যন্ত খুলনা জেলায় মোট এক লাখ ৩৯ হাজার তিনশত ২৪ জন টিকা গ্রহণ করেন। এর মধ্যে পুরুষ ৮৪ হাজার দুইশত ৪৫ এবং মহিলা ৫৫ হাজার ৭৯ জন।

 ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির জরুরী সভা

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির সম্পাদকম-লীর এক জরুরী সভা আজ বিকেল ৩টায় খালিশপুর জুট ওয়ার্কার্স ইনস্টিটিউট মিলনায়তনে সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলামের সভপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ বেসরকারি ব্যবস্থাপনায় দেয়ার প্রধানমন্ত্রীর সম্মতি জ্ঞাপনের প্রকাশিত খবরে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় নেতৃবৃন্দ, দেশের এই রাষ্ট্রায়ত্ব খাত মুক্তিযুদ্ধের অর্জন বিধায় রাষ্ট্রায়ত্ত মিল বন্ধ করা হলে তা হবে মুুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। আর সেটা হবে দেশকে পাকিস্তানী ধারায় নিয়ে যাওয়া। তাই প্রধানমন্ত্রীর এই সম্মতি প্রত্যাহার করে মিলগুলি অবিলম্বে রাষ্ট্র খাতে রেখেই চালু এবং আধুনিকায়ন করার জোর দাবি জানান। একই সাথে মিলগুলোতে অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী, বদলী ও অস্থায়ী শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধেরও দাবি জানান। সভায় অপর এক প্রস্তাবে আলীম জুট মিলের শ্রমিকদের পাওয়া পরিশোধের দাবিতে জাতীয় শ্রমিক ফেডারেশনের আন্দোলন ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির তৎপরতায় তাদের পাওনা পরিশোধের সিদ্ধান্ত হওয়ায় আন্দোলনরত শ্রমিকদের প্রতি অভিনন্দন জানান হয়। সাধারণ সম্পাদক কমরেড এস এম ফারুখ-উল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেনÑসম্পাদকম-লীর সদস্য কমরেড মোঃ খলিলুর রহমান, কমরেড আব্দুস সাত্তার মোল্লা ও কমরেড আমিরুল ইসলাম।

ফুলতলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৬ মার্চের প্রস্তুতি সভা

ফুলতলা প্রতিনিধি

মহান স্বাধীনতা দিবস, ২৫ মার্চ গণহত্যা এবং ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু কিশোর দিবস-২০২১ যথাযোগ্যভাবে পালনের লক্ষে এক প্রস্তুতি সভা বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়। ই্উএনও সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জেসমিন আরা, ওসি মাহাতাব উদ্দিন, খানজাহানআলী থানার ওসি বিপ্লব কুমার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী জাফর উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হোসেন আশু, ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, মাওঃ সাইফুল হাসান খাঁন, অধ্যক্ষ সমীর কুমার ব্রক্ষ্ম, অধ্যক্ষ আছম আঃ রহিম, আওয়ামীলীগ নেতা মোঃ আসলাম খান, মৃনাল হাজরা, সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহিন আলম, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, নির্বাচন কর্মকর্তা কল্লোল বিশ্বাস, বীজ কর্মকর্তা আনোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ মোল্যা, প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহা. আবুল কাশেম, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুরাদুল ইসলাম, স্কাউস সেক্রেটারী মোঃ আক্তার হোসেন প্রমুখ। সভায় কর্মসূচি পালনে ব্যাপক আলোচনা হয় এবং তা যথাযথ মর্যাদার সাথে পালনের সিদ্ধান্ত গৃহিত হয়। পরে বেলা ১২টায় একই স্থলে উপজেলা পরিষদের উদ্যোগে ইউএনও সাদিয়া আফরিনের সভাপতিত্বে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

ফুলতলা উপজেলা প্রশাসনের সাংবাদিক সম্মেলন

ফুলতলা প্রতিনিধি

আগামী ১৫ মার্চ অনুষ্ঠিতব্য ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির ত্রি-বার্ষিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ফুলতলা উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় ইউএনও সাদিয়া আফরিন তার লিখিত বক্তৃতায় নির্বাচনকে গ্রহণযোগ্য করে তুলতে কিছু নীতিমালা পেশ করেন। এর মধ্যে রয়েছে ১৫ মার্চ সকাল ৮টা থেকে বিরতীহিনভাবে বিকাল৪টা পর্যন্ত ভোট গ্রহণ, ২হাজার ৬শ’ ৮৯ ভোটারের জন্য ১৪টি পৃথক বুথের ব্যবস্থা, অতিরিক্ত পুলিশ ও র‌্যাবের ব্যবস্থা, নির্বাচনী এলাকায় একাধিকবার প্রার্থীর অনুপ্রবেশ এবং সকলের জন্যই মোবাইল ব্যবহার নিষিদ্ধ এবং ভোট শুরু হওয়ার ৩৬ ঘন্টা পূর্বেই প্রচার প্রচারণা নিষিদ্ধ এবং নির্বাচনী এলাকা থেকে সব ধরনের পোষ্টার, প্লাকার্ড, ব্যানার, ফেজটুন উচ্ছেদের নির্দেশনা দেয়া হয়। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, শিল্পপতি ফেরদৌস ভুইয়া, ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, ওসি মাহাতাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহিন আলম, নির্বাচন কর্মকর্তা কল্লোল বিশ্বাস, বীজ কর্মকর্তা আনোয়ার হোসেন। বণিক কল্যাণ সোসাইটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আজিজুল হক ফারাজি, মৃনাল হাজরা, দুলাল অধিকারী, আহসানুল হক লড্ডন, মোল্যা হেদায়েত হোসেন লিটু, মোর্শারফ হোসেন মোড়ল, প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সেকেন্দার আলী, অনুপ কুমার বিশ্বাস, মোঃ কামরুজ্জামান প্রমুখ।

ফকিরহাটের শতাধিক রক্তদাতাদের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন

ফকিরহাট প্রতিনিধি।

বাগেরহাটের ফকিরহাটের লখপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা সফটওয়্যার ব্যবহারে শতাধিক স্বেচ্ছায় রক্তদাতাদের রক্তদানে উৎসাহিত করার জন্য প্রনোদনা স্বরুপ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই খাদ্য সামগ্রী বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ট্রাগ অফিসার আল আমীন শেখ, প্যানেল চেয়ারম্যান শেখ আলী আহম্মদ, ইউপি সচিব প্রসুন কুমার দাশ, উপ-সহকারী কৃষি অফিসার বিপ্লব কুমার দাশ, অভিজিৎ কুমার গাউন ও ইউপি সদস্য হারুনার রশিদ সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে শতাধিক স্বেচ্ছায় রক্তদাতাদের রক্তদানে উৎসাহিত করার জন্য প্রনোদনা স্বরুপ চাউল ডাল তৈল চিনি চিড়া সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

চোরাই পথে ভারতে যাওয়ার সময় এক নারীকে ধর্ষনের চেষ্টা,কেড়ে নেওয়া হয়েছে ৪৭ হাজার টাকাসহ ৩টি মোবাইল ফোন

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

সীমান্তের নারী ও শিশু পাচারকারী দালালের মাধ্যমে ৪০ হাজার টাকার চুক্তিতে অবৈধ পথে ভারতে যাওয়ার সময় রাতের অন্ধকারে এক নারীকে (৩৫) ধর্ষনের চেষ্টা করা হয়েছে। ৪জন দালাল মিলে ঐ নারীকে ধর্ষনের চেষ্টা করে তারা। পরে তারা ধর্ষনে ব্যর্থ হয়ে ঐ নারীর কাছে থাকা ৪৭ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।

এ ঘটনাটি ঘটেছে গত বুধবার গভীর রাতে ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্তের পদ্মকুপুর গ্রামের মাঠের মধ্যে।

এঘটনায় গতকাল বৃহস্পতিবার দুপুরে মহেশপুর থানায় ৪জন নারী ও শিশু পাচারকারী দালালের নামে ঐ নারী বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

বাদির স্বামী বিল্পব বিশ্বাস জানান, আমি,আমার স্ত্রী,মা,বাবা,ভাই ও আমার দু’সন্তান নিয়ে দালালদের সাথে ৪০ হাজার টাকার চুক্তিতে ভারতে যাচ্ছিলাম। ভারতে যাওয়ার পথে সামান্ত এলাকায় রাতে পৌছালে দালালরা আমাদেরকে বলে এক এক করে আমরা আপনাদের সীমান্ত পার করবো। এ কথা বলার পর আমার স্ত্রীকে তারা নিয়ে যায়। তিনি আরো জানান, আমার স্ত্রীকে নিয়ে যাওয়ার মাত্র ৫ মিনিটের মধ্যে আমি আমার স্ত্রীকে আর খুজে পাইনি। পরে আমি ও আমার ভাই এলাকাবাসীর সহযোগীতায় বিজিবি ক্যাম্পের সদস্যদের নিয়ে আমার স্ত্রীকে একটি ভূট্টা ক্ষেতের মধ্যে খুজে পাই। ততক্ষনে তারা আমার স্ত্রীর কাছে থাকা ৪৭ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় ৪ দালাল।

শ্রীনাথপুর বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সুবেদার হাফেজ মোহাম্মদ মাওলা জানান, রাতে আমরা যখন যানতে পারি এক নারীতে পাচারকারী দালালরা নিয়ে গেছে তখন আমরা এলাকার মাঠ ও মাঠের ক্ষেত গুলোতে খোজা খুজির এক পর্যায়ে একটি ভূট্টা ক্ষেতের মধ্যে থেকে ঐ নারীকে উদ্ধার করি।

মহেশপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ৪জন আসামীর নাম উল্লেখ করে মামলা হয়েছে। তবে তদন্তের সার্থে আসামীদের নাম দেওয়া সম্ভব হচ্ছেনা।

মহেশপুরে কৃষকলীগ থেকে দু’নেতা বহিষ্কার

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুরে সদ্য গঠিত কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি থেকে অরাজনৈতিক অনুপ্রবেশকারী ও আওয়ামী পরিবারের না হওয়ায় ২ জনকে বহিস্কার করা হয়েছে।

গত ৯ মার্চ ঝিনাইদহ জেলা কৃষকলীগের সভাপতি সজেদুল ইসলাম সোম ও সাধারন সম্পাক আশরাফুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে মহেশপুর উপজেলার ২১ সদস্য বিশিষ্ঠ সদ্য গঠিত কৃষকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটিতে থাকা নাজমুল হুদা জিন্টু ও কামাল হোসেনকে বহিস্কার করা হয়।

চিঠিতে বলা হয়েছে,২৮ ডিসেম্বর ২০২০ মহেশপুর উপজেলা কৃষকলীগের এক বর্ধিত সভায় সর্ব সম্মতিক্রমে ২১ সদস্য বিশিষ্ঠ সম্মেলন প্রস্তুতি কমিটি অনু মোদন দেওয়া হয়। ঐ কমিটিকে দুরুত্ব সময়ের মধ্যে সকল ইউনিয়ন, পৌর ও ওয়ার্ড সম্মেলন সম্পন্ন করে গঠনতন্ত্র অনুযায়ী একটি সুন্দর কাউন্সিলর তালিকা তৈরী করে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন দাখিল করা হয়।

কিন্তু সম্মেলন প্রস্তুতি কমিটি প্রদানের পর ৪ জনকে অরাজনৈতিক অনুপ্রবেশকারী ও আওয়ামী পরিবারের নয় উল্লেখ্য করে অভিযোগ দাখিল করা হয়। পরবর্তিতে বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির  চন্দ্রের নির্দেশে গঠিত কেন্দ্রীয় কৃষকলীগের ৩ সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি ও জেলা কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য নেত্রীবৃন্দের উপস্থিতিতে মহেশপুরে উপস্থিত হয়ে তদন্ত কার্যক্রম শেষে মহেশপুর উপজেলা কৃষকলীগ,আওয়ামীলীগ, জেলা কৃষকলীগ ও কেন্দ্রীয় কৃষকলীগের সম্মানিত নেত্রীবৃন্দের আলাপ আলোচনা শেষে সর্র্ব সম্মত ভাবে মহেশপুর উপজেলা কৃষকলীগের গঠিত ২১ সদস্য বিশিষ্ঠ কমিটি অভিযুক্ত ৪ জনের মধ্য থেকে নাজমুল হুদা জিন্টু ও কামাল হোসেনকে অব্যাহতির সিন্ধান্ত গ্রহন করেন।

এমনকি  চিঠিতে বর্তমানে ১৯ সদস্য বিশিষ্ঠ সম্মেলন প্রস্তুতি কমিটির নেত্রীবৃন্দ দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।

মহেশপুরে হত্যা মামলার আসামী আটক

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুর থানা পুলিশ গত বুধবার সন্ধ্যায় আলামপুর এলাকার একটি ভূট্টা ক্ষেত থেকে ওসমান বক্স হত্যা মামলার আসামী জুয়েল  ওরফে ঝড়ুকে (৩২) আটক করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মাসুদ মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় হত্যা মামলার আসামী জুয়েল  ওরফে ঝড়ুকে আটক করে ঝিনাইদহ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্যঃ গত মঙ্গলবার (৯ মার্চ) দুপুর ২টার দিকে মহেশপুরের আজমপুর ইউনিয়নের আলামপুর কুলবাগান পাড়ায় জমি-জমা নিয়ে বিরোধে ওসমান বক্সকে (৭০) দা দিয়ে কুপিয়ে হত্যা করে আসামী জুয়েলসহ ৬ জনে।  

প্রবাসী উদ্যোক্তাকে সংবর্ধনা দিয়েছে ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা:

পিরোজপুরের ইন্দুরকানীতে ফ্রান্স প্রবাসী উদ্যোক্তা এস কে শামিমকে সংবর্ধনা দিয়েছে ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়। উদ্যোক্তা তৈরির কারিগর ‘সফলতার গল্প’ এর পরিচালক শামিমকে আজ বিদ্যালয় প্রাঙ্গনে এ সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান বিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইন্দুরকানী উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন এর সভাপতিত্বে সংবর্ধনাপূর্ব এক আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা মতিউর রহমান শাহীন, সাংবাদিক হাবিবুর রহমান এবং প্রধান শিক্ষক আহাদুল ইসলাম শিমুল প্রমুখ।

উন্নয়নে পিছিয়ে পড়া প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য এমন মহতী উদ্যোগ গ্রহন করায় সংবর্ধিত এস কে শামিম প্রতিবন্ধী বিদ্যায়লটির সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। এছাড়া এ বিদ্যালয়টির উন্নয়নের স্বার্থে সকল ধরণের সহযোগীতারও আশ^াস প্রদান করেন তিনি।

ইন্দুরকানীতে সিঁদ কেটে ডাকাতি

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা:

পিরোজপুরের ইন্দুরকানীতে সিঁদ কেটে ঘরে ঢুকে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা ঘরের সদস্যদের জিম্মি করে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। বুধবার দিবাগত রাতে উপজেলার সেউতিবাড়িয়া গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতির শিকার আব্দুল বারেক ফকির জানান, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে মাটির মেজে সিঁদ কেটে ৫ জন ডাকাত প্রবেশ করে ঘরের সদস্যদের দেশীয় ধারালো অ¯্ররে মুখে জিম্মি করে ৪টি স্বর্ণের চেইন, তিন জোড়া কানের দুল, ৭৯ হাজার টাকা এবং ৪টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।