গাড়ি বন্ধ রেখে ও গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে খুলনার সমাবেশ বন্ধ করা যাবে না : মঞ্জু

1

খবর বিজ্ঞপ্তি

২৭ ফেব্রুয়ারি শনিবার বেলা আড়াইটায় নগরীর শহীদ মহারাজ চত্ত্বরে বিএনপির সমাবেশ যেকোন মুল্যে হবেই বলে হুশিয়ারি দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, হঠাৎ করে নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশি হয়রানি ও গ্রেফতার করে আতঙ্ক ছড়াচ্ছে পুলিশ। সমাবেশের ৯৫শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে কিন্তু সমাবেশ ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু। শুক্রবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোড এলাকার দলীয় কার্যালয়ে সবশেষ প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেছেন। খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের অনুমতি চেয়ে কয়েক দফায় আবেদন করা হয়েছে। কিন্তু ভোট ডাকাত অবৈধ সরকার কোন জায়গার অনুমতি দেয়নি। এছাড়া পরিবহন বিভাগের মালিকদের ডেকে নিয়ে খুলনার ১৮ রোডের সকল গাড়ি চলাচল ২৪ ঘন্টা বন্ধ রাখার নিদেশ দিয়েছে পুলিশ। মহারাজ চত্ত্বরেই সমাবেশ হবে। বিএনপি আশাবাদি অচিরেই অনুমতি দেওয়া হবে। শুক্রবার দুপুর পর্যন্ত খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে অন্তত ৩০ নেতা-কর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে। পুলিশের এই আচরণ মোটেই কাম্য নয়। তিনি অভিযোগ করে বলেন, পরিবহণ শ্রমিকদের সাথে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে। বন্ধ করে দেয়া হয়েছে লঞ্চ, ট্রলার, ইজিবাইকসহ গণপরিবহন। এই নীতি পরিহার করে নেতাকর্মীদের নির্বিঘেœ সমাবেশে আসতে দেওয়ার আহ্বান এবং আটক নেতাকর্মীদের মুক্তি, পুলিশের আচরণ পরিহারের দাবি জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনা, নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, এড. বজলুর রহমান, স ম অব্দুুর রহমান, রেহানা ঈসা, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আরিফুজ্জামান অপু, মোল্লা খায়রুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আশরাফুল ইসলাম নান্নু, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদি হাসান দিপু, মুজিবর রহমান, ইকবাল হোসেন খোকন, ওয়াহেদুর রহমান রানা, এস এম শাহজাহান, সাদিকুর রহমান সবুজ, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, বিপ্লবুর রহমান কুদ্দুস, মুর্শিদ কামাল, হাসানুর রশিদ মিরাজ, নিয়াজ আহমেদ তুহিন, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, শরিফুল ইসলাম বাবু, রবিউল ইসলাম রবি, শেখ ইমাম হোসেন, আবু সাঈদ শেখ, ম শ আলম, আবুল কালাম জিয়া, আব্দুর রহমান, মোল্লা কবির হোসেন, ডা. ফারুক হোসেন, সাইমুন ইসলাম রাজ্জাক, আনিসুর রহমান আরজু, ইকবাল হোসেন, সেলিম বড় মিয়া, হাবিবুর রহমান কাজল, শাহাবুদ্দিন, আবু শাহাদাৎ কিমিয়া, আবু তালেব, আল আমিন প্রিন্স, শরীফুর ইসলাম, সাজ্জাদ হোসেন জিতু, মো. এমরান, টিপু প্রমুখ।

উল্লেখ্য, ২৭ ফেব্রুয়ারি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে। এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা ছয় সিটির মেয়র প্রার্থীরা।