পাইকগাছার ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র ২ বছর ধরে তালাবন্ধ

1
Spread the love

 পাইকগাছা (খুলনা) প্রতিনিধি::

খুলনার পাইকগাছার লতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি আধুনিকায়ন হলেও দুই বছর ধরে তালাবন্ধ আছে। ডাক্তারসহ কোনো জনবল না থাকায় চিকিৎসাসেবা থেকে বঞ্চিত এলাকাবাসী।

উপজেলার লতা ইউনিয়নের কাঠামারী নামক স্থানে ১৯৯০ সালে লতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র প্রতিষ্ঠিত হয়। উপজেলা সদর থেকে অতি দূরত্বে এলাকাটি অবস্থিত। সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সংক্রান্ত সেবা চালু করতে ইউনিয়ন পরিষদে এর দাপ্তরিক কার্যক্রম শুরু হয়।

ওই সময় থেকে ঢিমেতালে এর কার্যক্রম চলে বলে স্থানীয় ইউপি সদস্য কৃষ্ণপদ মণ্ডলসহ স্থানীয়রা জানান। ২০১৮ সালে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন দোতলাবিশিষ্ট একটা ভবন নির্মিত হয়েছে। সেবাদানের জন্য একজন ডাক্তার, একজন পরিবার কল্যাণ পরিদর্শিকা, একজন নিরাপত্তা প্রহরী ও একজন আয়া থাকার কথা।

কিন্তু নিরাপত্তা প্রহরী থেকেও না থাকার মতো অবস্থা বলে অনেকেই বলছেন। মাঝে মধ্যে গিয়ে ঝাড়ু দিয়ে চলে যান। সেবাদানের জন্য সেখানে কোনো উপকরণ আসে কিনা তা জানার চেষ্টা করা হলেও কেউ বলতে পারেননি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডল বলেন, সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর আধুনিক ভবনসহ অনেক কিছু করছে। কিন্তু আমার ইউনিয়নবাসী এখানকার সেবা থেকে বঞ্চিত।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন বলেন, এ বিষয়ে আমরা কর্তৃপক্ষকে বারবার লিখিতভাবে অবহিত করেছি, কিন্তু কেউ এসে কয়েক দিন থাকার পর চলে যায়।