পাইকগাছায় লীজ ঘেরে বাঁধ, গাছপালা কর্তন: ২ লাখ টাকার ক্ষতি

5
Spread the love

পাইকগাছা প্রতিনিধি:

পাইকগাছায় পূর্ব শত্রুতার জের ধরে লীজ ঘেরে প্রবেশ করে বাঁধ দেওয়া, গাছপালা কর্তন, মাছ তছরুপ করে প্রায় ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতির অভিযোগ। ঘটনাটি উপজেলার বাইনচাপড়া গ্রামে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে।

জানা গেছে, উপজেলার লতা ইউপির বাইনচাপড়া গ্রামের মৃত আঃ মালেকের ছেলে নূরুল ইসলামের আনুমানিক ২১ বিঘার একটি সাদা ও গলদা মাছের প্রজেক্ট রয়েছে। যার চারপাশ দিয়ে কুলগাছ রয়েছে। প্রতিপক্ষ একই এলাকার লালু মীরের ছেলে হানিফ মীর ও তার ছেলে রুবেল মীর সহ ১৫/২০ জন রবিবার সকালে ঘেরের ভিতর জোর পূর্বক প্রবেশ করে গাছপালা কর্তন করে বাঁধ ও ঘেরের মধ্যে পুকুর থেকে মাছ ধরতে থাকে। এ সময় পুলিশকে জানালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বাঁধ বন্ধ করে দেয় বলে নূরুল ইসলাম জানান। পুলিশের কথা অমান্য করে সোমবার আবারো বাঁধের কাজ করে। এ ঘটনায় নূরুল বাদী হয়ে থানায় অভিযোগ করে। প্রতিপক্ষ হানিফ মীর জানান, নূরুল গংরা ঘেরের ভিতরে আমাদের জমি দখল করে রেখেছে। সে জমি আমরা বের করে নিয়েছি। গাছপালা কর্তন মাছ ধরার কোন ঘটনা ঘটেনি।

পাইকগাছা পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রার্থীদের সাথে প্রশাসনের দিক-নির্দেশনামূলক সভা

পাইকগাছা প্রতিনিধি :

আগামী ৩০ জানুয়ারি পাইকগাছা পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইনশৃংখলা ও নির্বাচনী আচরণবিধিমালা বিষয়ে দিক-নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় পাইকগাছা সরকারি কলেজ মিলনায়তনে ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে অনুষ্ঠিত পৃথক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং অফিসার এম. মাজহারুল ইসলাম, সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, পাইকগাছা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিহির বরন মন্ডল, ওসি এজাজ শফী, উপজেলা নির্বাচন অফিসার মোঃ কামাল উদ্দীন আহমেদ। নির্বাচনের আচরণবিধি মেনে নির্বাচন পরিচালনা করার জন্য ভোট গ্রহণে নিয়োজিত কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়। কোন প্রকার অনিয়ম, দুর্নীতি প্রমাণিত হলে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রত্যেক প্রার্থীদের আচরণ বিধির মধ্যে থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর জন্য নির্দেশনা দেন।