করোনায় আরও ২৫ মৃত্যু

1
Spread the love

ঢাকা অফিস

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, এখন পর্যন্ত মোট মৃত্যু সাত হাজার ২৪২ জনে দাঁড়ালো। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার পাঁচটি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩০০টি। এখন পর্যন্ত ৩০ লাখ ৬২ হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ২৬৭ জন। এখন পর্যন্ত চার লাখ ৯৯ হাজার ৫৬০ জন শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৩০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৩১ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৭ দশমিক ২০ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং আট জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ৫৫২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৭২০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহীতে একজন, খুলনায় দুই জন, রংপুরে একজন এবং ময়মনসিংহে একজন। ২৪ ঘণ্টায় ২৫ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।