দাদুভাই ছিলেন বিএনপির দুঃসময়ে চেতনার বাতিঘর

0
Spread the love

স্মরণ সভায় খুলনা মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ

খবর বিজ্ঞপ্তি


খুলনা মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, এম নুরুল ইসলাম দাদু ভাই ছিলেন বিএনপির দুঃসময়ে এক চেতনার বাতিঘর। একজন নির্লোভ পরীক্ষিত নেতা হিসেবে সকলের কাছে তিনি ছিলেন শ্রদ্ধার পাত্র, জীবদ্দশায় কোন অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি। বিএনপিকে সুসংগঠিত করার ক্ষেত্রে তার অবদান নেতাকর্মীরা কোনোদিন ভুলতে পারবেন না। শনিবার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।


মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটির সদস্য সাহারুজ্জামান মোর্ত্তজার সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা আরও বলেন, নুরুল ইসলাম দাদুভাই বায়ান্নর ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের মুক্তির সব সংগ্রামে তিনি রেখেছেন অসামান্য অবদান। মরহুম দাদুভাই রাজনীতির পাশাপাশি সমাজসেবার নানা কাজের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন। রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্র ও ‘বাংলাদেশী জাতীয়তাবাদ’ দর্শন বুকে ধারণ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রে উত্তরণের প্রত্যেকটি আন্দোলন সংগ্রামে তাঁর অবদান দল ও দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। দাদু ভাইয়ের মৃত্যুতে শুধুমাত্র বিএনপিই একজন বর্ষিয়ান রাজনীতিবিদকে হারায়নি , খুলনাবাসি হারিয়েছেন একজন বিশ্বস্ত অভিভাবককে। নুরুল ইসলাম দাদুভাইর চারিত্রিক দৃঢ়তা অন্যায়ের বিরুদ্ধে আপোসহীন সংগ্রামে গৌরবোজ্জল ভুমিকা আজকের তরুণ প্রজম্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

স্মরণ সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা শফিকুল আলম তুহিন, ইলিয়াস মল্লিক, হাফিজুর রহমান, মো. মাসুদ পারভেজ বাবু, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, আজিজা খানম এলিজা, জামাল হোসেন তালুকদার, আব্দুল আজীজ সুমন, নিঘাত সীমা, আতাউর রহমান রুনু, হেলাল আহম্মেদ সুমন, মাস্টার আয়ুব আলী, খান ইসমাইল হোসেন, মুনতাসির আল মামুন, তরিকুল ইসলাম তারেক, মাঈদুল হক টুকু, সোহরাব হোসেন, শফিকুল ইসলাম বাবু, আনোয়ার হোসেন আনো, আজিজুল ইসলাম, জাকির ইকবাল বাপ্পি, আসাদুজ্জামান আসাদ, ওয়াহিদুজ্জামান হাওলাদার, বোরহান বিশ্বাস, মাহমুদ হাসান বিপ্লব, নাদিমুজ্জামান জনি, আশরাফুল রহমান ফ্রান্স, মঞ্জুর রশীদ, বেল্লাল হোসেন, মিজানুর রহমান বাবু, মুজাহিদুল ইসলাম টনি, শহীদুল ইসলাম, নাসরিন শ্রাবনী, শামসুন্নাহার লিপি, ইশতিয়াক আহম্মেদ ইস্তি, জাহিদুল ইসলাম বাচ্চু, সিরাজুল ইসলাম সামি, সোহেল মোল্লা, রাজিব আহম্মেদ, ফারুক হোসেন, রিফাত প্রমুখ।