সারা খুলনা অঞ্চলের খবর

25

রূপসায় মাদকাসক্তের হামলায় কৃষক জখম

স্টাফ রিপোর্টার 

রূপসা উপজেলার দুর্জ্জনীমহল গ্রামে মাদকাসক্ত যুবকের ধাঁরালো অস্ত্রাঘাতে হৃদয় (২৮) নামে এক কৃষক জখম হয়েছেন। গতকাল রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জয় ঢালী নামে এক মাদকাসক্ত যুবক যৌতুকের দাবিতে তার স্ত্রীকে মাঝে-মধ্যে মারপিট করে। এ ঘটনা সম্পর্কে জানতে ওই গৃহবধূর চাচা রুপা মোল্লা দুপুরের পর জয়ের বাড়ী যান। তখন দু’জন বাক-বিতন্ডায় জড়ান। এরপর সন্ধ্যায় রুপা মোল্লা ও তার ভাগ্নে হৃদয় শহীদের মোড়ে চা খেতে আসেন। দুপুরের ঝগড়ার জের ধরে হৃদয়কে কুপয়ে জখম করা হয়।

আইচগাতী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক সেকেন্দার আলী জানান, আহত যুবককে সাথে নিয়ে তার স্বজনেরা ফাঁড়িতে এসেছিলেন। তাকে চিকিৎসার জন্য খুলনা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে। হামলাকারী যুবকের মাদক সেবন এবং উচছৃঙ্খল আচরণে অতিষ্ঠ হয়ে তার পরিবারের সদস্যরা গত কয়েকদিন আগে তাকে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন। পরবর্তীতে তার অভিভাবকেরা ফাঁড়িতে এসে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে।

খুলনায় পুলিশের অভিযানে মাদকসহ গ্রেফতার ৭

স্টাফ রিপোর্টার

মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ৮বোতল ফেন্সিডিল, ৬৭৫ গ্রাম গাঁজা ও ১৫০ পিস ইয়াবাসহ ৭মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাদক ব্যবসায়ীরা হলেন নগরীর মহিরবাড়ী বড় খালপাড় বিউটির রিক্সা গ্যারেজের শেখ আকবর হোসেন এর ছেলে মো. জাহাঙ্গীর হোসেন (৩৪), ১৫২ বিকে মেইন রোডের মৃত. আব্দুল হাকিম শেখ এর ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫), ১১, হাজী ইসমাইল রোডের মৃত. মোফাজ্জেল হোসেনের ছেলে  তারিকুল হাসান (৪৮), প্লাটিনাম ছাপড়া কলোনীর মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. জাহিদুল ইসলাম সোহান (২২), গল্লামারী মাছ বাজারের পিছনের বাসিন্দা মৃত. বারেক হাওলাদারের ছেলে মো. সেলিম হাওলাদার (৩০), দৌলতপুর দেয়ানা পাখির মোড়ের মো. হানিফ হাওলাদারের ছেলে মো. হাবিব হাওলাদার (৩২) ও দিঘলিয়া থানার দেয়াড়া পশ্চিমপাড়ার মৃত. দুলাল হাওলাদারের ছেলে মো. ইমরান হাওলাদার (১৯)। 

কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) কানাই লাল সরকার জানান, গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মহানগর পুলিশ। এসময় ৮বোতল ফেন্সিডিল, ৬৭৫ গ্রাম গাঁজা ও ১৫০ পিস ইয়াবাসহ ৭মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ৬টি থানায় মাদক মামলা রুজু করা হয়েছে।

খুলনায় দু’মাদক সেবনকারীর জেল-জরিমানা

স্টাফ রিপোর্টার 

নগরীর নিরালা বাগমারা এলাকার একটি বাসায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দু’ মাদকাসক্তকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদ-ে দ-িত করেছেন। একই সাথে তাদের পৃথকভাবে অর্থদ- করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাকিবুল হাসান গতকাল রবিবার বিকেল ৫ টার দিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম নিয়ে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

দ-প্রাপ্তরা হলেন অচিন বিশ্বাস (৩৪) এবং শেখ মোহাম্মদ আলী (৩৫)।

গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে ওই দু’জনকে ইয়াবা সেবনের সরঞ্জামসহ আটক করা হয়। এরপর ভ্রাম্যমান আদালত দু’জনকে কারাদ-ের পাশাপাশি অচিনের কাছ থেকে পাঁচ হাজার টাকা এবং মোহাম্মদ আলীর কাছ থেকে দু’ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী শেখ মো. নাজমুল হুদা এ তথ্য জানিয়েছেন।    

মোল্লাহাটে র‌্যাবের অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার 

বাগেরহাট জেলার মোল্লাহাট থানাধীন কুলিয়া গ্রামে অভিযান চালিয়ে ১ কেজি ৯০০ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। গতকাল রবিবার দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাদক ব্যবসায়ী হলেন বাগেরহাট জেলার মোল্লাহাট থানার বেতবাড়ীয়া গ্রামের মো. সেকেন্দার মোল্লা এর ছেলে মো. বাবুল মোল্লা (৩৯)। 

র‌্যাব-৬ জানায়, গতকাল রবিবার দুপুর ২টার দিকে বাগেরহাট জেলার মোল্লাহাট থানাধীন কুলিয়া গ্রামে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ওই গ্রামের মোল্লা হেদায়েত উল্লাহ এর সার ও কীটনাশক দোকানের সামনে থেকে ১ কেজি ৯০০ গ্রাম গাঁজাসহ বাবুল মোল্লাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মোল্লাহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

ঝিনাইদহে বিডি ফুড’র ম্যানেজারের উপর দুবৃর্ত্তদের অতর্কিত হামলা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে বিডি ফুড’র কর্মরত রিজিওনাল ম্যানেজার আতিকুর রহমান দুবৃর্ত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে শহরের হাটের রাস্তায় দুবৃর্ত্তদের দায়ের কোপে তিনি মারাত্মক জখম হন। সেসময় স্থানীয়রা আতিকুর রহমানকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা করে। আতিকুর রহমান পিরোজপুর সদর উপজেলার আব্দুল মোতালেবের ছেলে। তিনি বর্তমানে শহরের হামদহ বাইপাস এলাকায় বসবাস করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, আতিকুর রহমান দুপুরে হাটের রাস্তায় বিডি ফুড’র খুচরা বিক্রেতা একটি দোকানে আসছিলেন। এসময় ১৫/২০ জনের একদল দুবৃর্ত্ত তার উপর অতর্কিত হামলা চালায়। সেসময় তাদের হাতে দা, রড, লাঠি নিয়ে বেধড়ক মারধর করে পালিয়ে যায়।

স্থানীয় দুই ব্যবসায়ীর সাথে গত সোমবার তিনি ৯০ লাখ টাকার চেক ডিজঅনার মামলা করেছেন। তারাই এ ঘটনা ঘটিয়েছে  কি না তা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবী তার সহকর্মীদের।

আহত আতিকুর রহমান বলেন, আমি প্রাণে রক্ষা পেয়েছি। ঝিনাইদহ থেকে কোম্পানীর ৭টি জেলার দায়িত্ব সুনামের সাথে পালন করে আসছি। আমাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে। তার মাথায় কোপ লাগাসহ চোখেও সমস্যা দেখা দিয়েছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, আমি ঝিনাইদহ শহরের রাজু আহমেদ সুমন ও মাহবুর রহমান দুজনের নামের অগ্রণী ব্যংকের চেক ডিজঅনার করেছি। তারা আমার উপর এমন জঘন্য ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার বিচার ও আমার ন্যায্য টাকা আমি ফেরত চাই।

এ ব্যাপারে ঝিনাইদহ আইনজীবি সমিতির সদস্য এ্যাড. আব্দুল কাদের সাগর বলেন, চেক ডিজঅনারের নোটিস করার পর উনারা বিষয়টি অবগত হয়ে অজ্ঞাত ব্যক্তিরা আতিককে মারধর করেছে বলে ধারনা করছেন তিনি।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, হামলার ঘটনায় এখন কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাতক্ষীরায় আতব রাইচ মিল বন্ধের পথে হতাশ ব্যাবসায়ীরা   

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা

সাতক্ষীরার সদর উপজেলার ঝাউডাঙ্গা আতব রাইচ মিল বন্ধের পথে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ব্যাবসায়ীরা। এখানে ১৪টি আতব রাইচ মিলের মধ্যে ৫ টি বন্ধ হয়ে গেছে। খোজ নিয়ে জানাযায়, দেশের সিংহভাগ চাল উৎপাদন কেন্দ্র নামে ক্ষেত  সাতক্ষীরার সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজার। এখান থেকে আতব চাউল উৎপাদন করে  দেশের বিভিন্ন জেলা উপজেলা পর্যায়ে সরবরাহ করা হয়। কিন্তু পর্যপ্ত ধান না পাওয়ায় ব্যাবসায়ীরা হত্যাশ বনে গেছে। যার কারনে আস্তে আস্তে বন্ধ হয়ে যাচ্ছে আতব আটো রাইচ মিলগুলা। এ বাজারে মোট ১৪ টির মধ্যে ৫ টি আতব অটো রাইচ মিল বন্ধ হয়ে গেছে। এতে  ভাই ভাই অটো রাইচ মিল, মেঘনা অটো রাইচ মিল, সততা অটো রাইচ মিল, একতা অটো রাইচ মিল, করিম অটো রাইচ মিল বন্ধ হয়ে গেছে। বর্তমানে ৯টি অটো রাইচ মিল ব্যাবসায়ীরা শ্রমিকের পাওনা টাকা দিতেও হিমসিম খাচ্ছে বলে জানান।

ঝাউডাঙ্গার সৌরভ অটো রাইচ মিলের পরিচালক দীলিপ সরকার জানান, গত ৫ মাস করোনা ও আমপান প্রদূর্ভব ব্যাবসা খুব খারাপ গেছে। বর্তমানে ১৪শ টাকা হারে ১মণ ধান ক্রায় করছি কিন্তু ধান বাজারে পর্যপ্ত না থাকায় আমার রাইচ মিল বন্ধ হওয়ার পথে।

শুভ আতব অটো রাইচ মিলের পরিচালক প্রভাষ ঘোষ বলেন, একে তো ব্যাংক ঋন নেওয়া ৬০ লক্ষ টাকা এদিকে ধান পাওয়া যাচ্ছে না? শ্রমিকের বসিয়ে বেতন। আমরা দেউলিয়া হয়ে যাচ্ছি। সরকার যদি আমাদের প্রতি সুদৃষ্টি না দেয় তা হলে চরম ক্ষতিগ্রস্থ হবো।

রাজু অটো রাইচ মিলের পরিচালক ও ঝাউডাঙ্গা বর্ণিক ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলাউদ্দিন (আলম) বলেন, ধান সংকটে ব্যাবসায়ীরা মিল চালাতে হিমসিম খাচ্ছে। আগে ধান ক্রয় করতাম ১০০০/১২০০ টাকা মণ আর এখন ১৫০০/১৮০০ টাকা মণ দরে ধন পাওয়া যাচ্ছে না। আমপানে ধান উৎপাদন  ব্যাপক ভাবে ক্ষতি হওয়ায় কৃষক সহ ব্যাবসায়ী  ক্ষতিগ্রস্হ হয়েছে।

রাজীব অটো রাইচ মিলের পরিচাক ও ঝাউডাঙ্গা বর্ণিক ব্যাবসায়ী সমিতির সভাপতি কার্তিক চন্দ্র ঘোষ বলেন, ধানের আমদানি কম থাকার কারনে ৫টি ব্যাবসায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। সরকারের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ব্যাবসায়ীরা।                      

যুব সমাজকে শান্তিময় সমাজ গড়ার কাজে অনুপ্রাণিত করতে হবে: সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, যুব সমাজকে শান্তিময় সমাজ গড়ার কাজে অনুপ্রাণিত করতে হবে। যুব সমাজকে রাষ্ট্রের চালিকা শক্তি হিসেবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, তাদেরকে সঠিক পথে পরিচালিত করতে পারলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সহজ হবে।

সিটি মেয়র রবিবার বিকেলে খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে খুলনা পিস কাবের ফটোগ্রাফি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। আন্তর্জাতিক শান্তি দিবস পালন উপলক্ষে ‘শান্তির পথে-একসাথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংস্থা রূপান্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে সিটি মেয়র ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সিটি মেয়র আরো বলেন এক শ্রেণির তরুণেরা পরিবারের শৃংখলা উপেক্ষা করে বিপদগামী হচ্ছে। দেশ ও জাতির স্বার্থে এইসব যুবকদের সঠিক পথে ফিরিয়ে আনা দরকার। রূপান্তর-এর নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু ও খুলনা প্রেস কাবের সভাপতি এস, এম নজরুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন রূপান্তর-এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন। অনুষ্ঠানে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের পিস কাবের কর্মকর্তা, সদস্য ও রূপান্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

‘শান্তির পথে-একসাথে’ প্রচারাভিযানের অংশ হিসেবে এর আগে মহানগরীর ৩১ ওয়ার্ডের পিস কাবের তরুণ যুবরা পারস্পারিক সম্প্রীতির বন্ধনে জনগণকে উদ্বুদ্ধ করতে একটি বর্ণাঢ্য সাইকেল র‌্যালী বের করে।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংস্থা রূপান্তরের ‘উগ্রপন্থা প্রতিরোধে সক্রিয় জনসম্পৃক্তকরণ’ প্রকল্পের আওতায় সমাজের তরুণ যুব জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার মাধ্যমে শান্তিময় সমাজ গঠনে কাজ করে যাচ্ছে।

সুস্থতা কামনা করে সোনাডাঙ্গা থানা আওয়ামীলীগের বিবৃতি

খবর বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একমাত্র ভ্রাতা শ্রদ্ধেয় শহীদ শেখ আবু নাসের সাহেবের সহধর্মিনী মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার একমাত্র চাচি, বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সুস্থতা কামনা করে বিবৃতি প্রদান করেন সোনাডাঙ্গা থানা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন সোনাডাঙ্গা থানা আওয়ামীলীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা তসলিম আহম্মেদ আশা,শাহজাহান পারভেজ, মোঃ আমির হোসেন, মোঃ মোজাফফার হোসেন, জান্নাতুল ফেরদৌস পিকুল, রফিকুল ইসলাম পিটু, জাহাঙ্গির আলী মন্টু, আঃ কাইয়ুম গোরা, এস এম রাজুল হাসান রাজু, এস এম কবির উদ্দিন বাবলু, টি এম আরিফ, কাউন্সিলর আমেনা হালিম বেবী, শরীফ এনামুল কবীর, মোক্তার হোসেন, এজাজ পারভেজ বাপ্পি, কামরুজ্জামান, এড এনামুল হক, আলী আকবর, মোঃ রুহুল আমীন খান, এড শামীম আহম্মেদ পলাশ, আইয়ুব আলী, মেহেজাবিন খান, তোতা মিয়াঁ ব্যাপারী, ইঞ্জিনিয়ার আঃ জব্বার, খাজা মঈনুদ্দিন, শিপন চৌধুরী, খান হুমায়ুন কবীর, এড সোহেল পারভেজ, তৌহিদুর রহমান দিপু, শাহাদাৎ হোসেন, মঈন খান সেলিম,আসাদুজ্জামান মিলটন, নাসরিন ইসলাম, হায়দার আলী খোকন, মোঃ রাজ্জাক হোসেন, আরজুল ইসলাম আরজু, মুন্সি আইয়ুব আলী, চম মুজিবুর রহমান, শেখ নুর ইসলাম, শেখ জাহিদুল হক, শেখ আবিদউল্লাহ, শেখ আব্দুল আজিজ,মোঃ জাহিদুল ইসলাম,সরদার আঃ হালিম,শেখ হাসান ইফতেখার চালু, ইউসুফ আলী খান, হাজি মোতালেব মিয়াঁ, শেখ রুহুল আমিন, মীর মোঃ লিটন, জাকির হোসেন হাওলাদার,রেজাউল করিম, মোঃ সবুর হোসেন,শেখ কুদ্দুস হোসেন, মহাদেব সাহা, মোস্তাক আহম্মেদ টুটুল, সোহেল চৌধুরী, আলী রেজা হায়দার রনি, আনিসুর রহমান, মীর মাসুদ আলী, রকিবুল ইসলাম রকি, এম এম সিপার হায়দার, শেখ সিদ্দিকুর হক, মোঃ মামুন উকিল, মাহবুব মম, জিয়াউর রহমান বাবু সাহেব, এড রাকিবুল ইসলাম, এ এম আল মামুন চৌধুরী, এস এম মনির হোসেন, মশিউজ্জামান খান মশি, এড জসিমউদ্দিন খান লিটন প্রমুখ।

মহসেন জুট মিলস শ্রমিকদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে শ্রমপরিচালকের কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালিত

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

খুলনার শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে পুর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শ্রম পরিচালকের কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে। অবস্থান কর্মসুচি চলাকালিন ব্যক্তিমালিকানাধিন পাট,সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সোনালী জুট মিল সিবিএ সাবেক সাধারণ সম্পাদক মোঃ  আমজাদ হোসেনের  সভাপতিত্বে ও ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায়  বক্তব্য রাখেন ব্যক্তিমালিকানাধীন পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিলের  সাবেক সিবিএ সাধারণ সম্পাদক খান গোলাম  রসুল , জাতিয় মুজুরি বোর্ডের সদস্য শহিদুল্লাহ খা , ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও এ্যাজাক্স্রজুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শ্রমিকলীগ নেতা ও ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক লিয়াকত মুন্সি, ওয়াহিদ মুরাদ,  বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী , ক্বারী আছহাব উদ্দিন, মাহফুজুর রহমান, আজিজুল ইসলাম ফারাজি, সিরাজুল ইসলাম, কামরুল ইসলাম, আমির মুন্সি, এরশাদ আলী, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ । এ সময় পাট,সুতা বস্ত্রকল  শ্রমিক কর্মচারী ফেডারেশন ও মহসেন জুট মিলের বীর মুক্তিযোদ্ধা সহ  নেতৃবৃন্দ বিভাগিয় কল কারখানা পরিদর্শক আরিফুল ইসলামের নিকট স্বারকলিপি প্রদান করেন । কর্মসূচি চলাকালে শ্রমিক কল্যান ফেডারেশনের খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি মেনে নেওয়ার আহবান জানিয়ে একত্বতা প্রকাশ করেন  এবং শতাধিক শ্রমিকদের মধ্যে দুপুরের খাবার বিতরণ করেন । এদিকে মঙ্গলবার মহসেন জুট মিল শ্রমিক কলোনিতে সকাল ১১ টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষনা করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

আলিমগেট বাজারে নিজ দোকানে গলায় ওড়না পেচিয়ে সোনা মিয়ার রহস্যজনক আত্মহত্যা

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

নগরীর মশিয়ালী এলাকার মৃত খালেক মিস্ত্রির পুত্র মোঃ সালাম ওরফে সোনা মিয়া(৩১) ২৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৬ টায় বাড়ী থেকে আলিমগেট বাজারের নিজ দোকানে আসে। পরবর্তীতে সকাল ৮ টায় তার মেঝ ভাই মোঃ কামাল মিয়া দোকানের ঝাপ বন্ধ এবং তালা খোলা দেখে ঝাপ উঠিয়ে দেখে দোকান ঘরের আড়ার সাথে সোনা মিয়া ঝুলে আছে। তার আত্মচিৎকারে দোকানদার এবং এলাকাবাসি ছুটে এসে গলার ওড়না কেটে নিচে নামিয়ে ফুলতলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে  গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। সোনামিয়ার ভাই কামাল জানান, ওড়না কেটে লাশ নামানোর সময় তার দুই হাত পিছন দিকে লাল জুতার ফিতা দিয়ে বাধা ছিল। ধারনা করা হচ্ছে তাকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছে। উল্লেখ্য,গত ১৭ আগষ্ট সোনামিয়ার স্ত্রী মোসা. আফরোজা(১৮) গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছিল। এব্যাপারে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রবীর কুমার বিশ্বাস জানান লাশের ময়না তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর কারণ বলা যাচ্ছে না।

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে যুবদলকে নেতৃত্ব দিতে হবে: চুন্নু

খবর বিজ্ঞপ্তি

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি আলী আকবর চুন্নু বলেছেন, জনগনের ভোটের মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় আসেনি। যে কারণে তাদের নৈতিক ভিত্তি অত্যন্ত দূর্বল। অন্যায়-অত্যাচার, লুটপাট, ধর্ষণ, গুম খুন করে এরা ক্ষমতার মসনদে টিকে থাকতে চায়। পুথিবীর ইতিহাসে এমনভাবে ক্ষমতায় টিকে থাকার কোন নজির নাই দাবি করে তিনি বলেন, জনভিত্তি ছাড়া ক্ষমতা দখলের নেশায় উদগ্রীব এই সরকারের পতন নিশ্চিত করার আন্দোলনে যুবদলকেই নেতৃত্ব দিতে হবে।

রবিবার খুলনা প্রেসকাব মিলন্য়াতনে অনুষ্ঠিত দাকোপ উপজেলা ও পৌর, পাইকগাছা উপজেলা ও পৌর এবং কয়রা উপজেলা যুবদলের পৃথক পৃথক কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

কর্মী সভায় সভাপতিত্ব করেন জেলা যুবদল সভাপতি এস এম শামীম কবির। সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েদের পরিচালনায় কর্মী সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদলের খূলনা বিভাগীয় সহ সভাপতি মাহবুব হাসান পিয়ারু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন হোসেন মোল্লা, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম হোসেন, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, বিভাগীয় সহ সাধারণ সম্পাদক নুরুজ্জামান লিটন, সহ সাংগঠনিক সম্পাদক কফিলউদ্দিন ভূইয়া। আজ সোমবার রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলা যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত হবে।

কাতার প্রবাসী আদম ব্যবসায়ীদের বিরুদ্ধে অর্থ পাচারসহ নানা অভিযোগ

বাগেরহাট  প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলায় কাতার প্রবাসী ইমদাদুল হক আকন নামের একজন কতিথ আদমব্যবসায়ীর বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে বিদেশে টাকা পাচারসহ বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্থরা। মিজানুর রহমান নামের অপর একজন কাতার প্রবাসী অভিযোগ করে বলেন, শরণখোলা উপজেলার মালিয়া গ্রামের মৌলভী আঃ হামিদ আকনের ছেলে হাফেজ মাওলানা ইমাদুল হক আকন দীর্ঘদিন যাবৎ কাতারের দোহায় আলমিরা মসজিদে কর্মরত রয়েছেন। এখানে চাকুরীর সুবাদে তিনি দেশ থেকে লোকজনকে এনে একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। আর ওই সিন্ডিকেট চক্রের সদস্যরা দেশ থেকে মোটা অংকের বেতনের প্রলোভন দিয়ে অনেক যুবককে নিয়ে কাতার হয়ে সিরিয়া ও আরাকানে পাচার করেছেন এমনকি প্রতি তিন মাস পর পর তারা ওইসব দেশে লোক পাচার করে বলে জানান। সম্প্রতি শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৮/১০ জন যুবককে ৫৬ লাখ টাকার বিনিময়ে কাতারে নিয়ে প্রতিশ্রুতি বেতন না দিয়ে হয়রানি করছেন এমনকি কেউ কেউ কাজ না পেয়ে খেয়ে না খেয়ে দিন পার করছেন বলে অভিযোগে বলা হয়েছে।

দেশে বিভিন্ন স্থানে মসজিদ মাদরাসা বানানোর কথা বলে কাতারের ধনাঢ্য ব্যক্তিদের কাছ থেকে লাখ লাখ টাকা এনে সে টাকা আত্মসাৎ করা হচ্ছে। সামান্য কিনারের চাকুরী করে অঢেল টাকা, ঢাকায় একাধিক বাড়ি, বিপুল জমিজমার মালিক বনে যাওয়ায় সচেতন মহল প্রশ্ন তুলতে শুরু করেছেন এতো টাকা পয়সা সম্পত্তির উৎস কি? নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ঢাকার নবাবপুর ইসলামী ব্যাংক, সদরঘাট ইসলামী ব্যাংক, উত্তরা ইসলামী ব্যাংক, জিনজিরা ব্রাক ব্যাংক, খিলক্ষেত এনসিসি ব্যাংকের মাধ্যমে হুন্ডির টাকা পয়সা লেনদেন করে থাকে।

তদন্ত হলে এর প্রমাণ মিলবে বলে সূত্রটি দাবি করেছে। এ ছাড়া ঢাকা হাজী ক্যাম্প ইসলামী ব্যাংকে তার বিপুল অংকের অর্থ রয়েছে বলে সূত্রটি জানায়। ঢাকার খিলক্ষেতের নালাপাড়ায় খ-১০০/৬এ হোল্ডিংয়ে রয়েছে ইমাদুলের আলীশান ৮তলা বাড়ি। তার এসব কাজে দেশে সহযোগী হিসেবে কাজ করছে তার স্ত্রী জুবাইদা বেগম রুমা, ভাই মাওলানা আমিনুল ইসলাম মাহমুদী, শ্যালক ইমরান হোসাইন ইলিয়াস প্রমূখ।ইমরানের বিরুদ্ধে ঢাকার উত্তরা থানায় প্রতারনা সহ অন্যান্য অপরাধের ফৌজদারী মামলা রয়েছে বলে জানায় ওই সূত্রটি। এসব অভিযোগের বিষয়ে কাতারের দোহায় ইমাদুল হকের ০০৯৭৪৬৬১২ নম্বর মোবাইল ফোনে একাধিকবার কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

খুলনায় বিশ্ব পর্যটন দিবস পালিত

তথ্য বিবরণী

‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’ প্রতিপাদ্য নিয়ে আজ খুলনাতে বিশ^ পর্যটন দিবস পালন করা হয়। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন অনলাইন জুম অ্যাপের মাধ্যমে রবিবার দুপুরে একটি আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় জানানো হয়, খুলনাতে সুন্দরবনসহ অনেক ঐতিহাসিক স্থান ও প্রতœতাত্ত্বিক নিদর্শন রয়েছে যা বিশ^ব্যাপী পর্যটকদের কাছে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করা সম্ভব। উদ্যোক্তাদের পৃষ্ঠপোষকতার পাশাপাশি অবকাঠামো উন্নয়ন এবং সুন্দরবনের ওপর চাপ কমাতে বনজীবীদের পর্যটনখাতে কর্মসংস্থান করতে পারলে খুলনার পর্যটন শিল্প বিকশিত হবে। আলোচনা সভার মাঝে পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বক্তব্য রাখেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল-আল-মামুন,  ট্যুর অপারেটর অব সুন্দরবন এর সাধারণ সম্পাদক নাজমুল আজম ডেভিড প্রমুখ। সভায় দিবসটি বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন  প্রতœতত্ত্ব অধিদপ্তরের খুলনা আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা।

ঝিনাইদহে রেক্সোনা হত্যা মামলায় আরও ২ আসামী গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলার পোড়া বেতাই গ্রামের রেক্সোনা হত্যার ঘটনায় আরো ২ জন মূল আসামীকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রেক্সোনা পোড়া বেতাই গ্রামের নুর ইসলামের মেয়ে। এ ঘটনায় বিজ্ঞ আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় ম্যাজিষ্ট্রেটের সামনে হত্যা কান্ডের বিস্তারিত লোম হর্ষক বর্ণনা দিয়েছে আসামী শাকিল হোসেন ও ইমরান। পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ার পর বিয়ের চাপ সৃষ্টি করায় তাকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। সূত্রে জানা যায়, সদর উপজেলার মাধবপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে সিদ্দিকুর রহমানের সাথে দীর্ঘদিন ধরে পোড়া বেতাই গ্রামের নুর ইসলামের মেয়ে রেক্সোনার পরকীয়া সম্পর্ক ছিল। এ ব্যপারে রেক্সোনা সিদ্দিকুর রহমানকে বিয়ের চাপ দিতে থাকে। এরই মাঝে পূর্ব পরিকল্পিতভাবে রাজমিস্ত্রি সিদ্দিকুর রহমান তার সহযোগী জেলার কোটচাদপুর উপজেলার হাজীডাঙ্গা গ্রামের জামাত আলীর ছেলে শাকিল ও ইকড়া গ্রামের ছাব্দার আলীর ছেলে ইমরানকে সাথে নিয়ে এ হত্যা কান্ড ঘটায়।

ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম স্যারের নির্দেশনা মোতাবেক অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার স্যারের নেতৃত্বে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কু-লেস হত্যা মামলার আসামী মোঃ শাকিল হোসেন (২০) ও ইমরান হোসেনকে আটক করা হয়। পরে তারা আদালতে হত্যার বিস্তারিত তথ্য তুলে ধরে জবানবন্দি প্রদান করে।

তিনি আরও জানান, রাজমিস্ত্রী ছিদ্দিক তার দুই সহযোগিদের নিয়ে হত্যা করে। তাদের বাড়ি জেলার কোটচাদপুর উপজেলায়। ছিদ্দিক পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ার পর রেক্সোনা বিয়ের চাপ সৃষ্টি করায় তাকে হত্যা করা হয়েছে। উল্লেখ্য, গত ২৯ জুলাই ২০২০ ইং তারিখ দুপুরে পোড়া বেতাই গ্রামের মাঠে কার্তিকের মেহগণি বাগানে গলাই ওড়না পেচানো অবস্থায় রেক্সোনার মরদেহ উদ্ধার করা হয়। পরে রেক্সোনার পিতা নুর ইসলাম মোল্লা বাদি হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

খুলনায় রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন

তথ্য বিবরণী

৩৯৬তম রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন অনুষ্ঠান রবিবার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পাঁচ দিনব্যাপী এ কোর্সের উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশন ঢাকার পরিচালক (সমন্বয়) মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিদের্শনা মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা, সবসময় মাস্ক ব্যবহার করা, প্রতি ওয়াক্ত নামাজের আগে এবং খু’দবায় মুসল্লিদের সচেতনতা সৃষ্টির জন্য অতিথিরা ইমাম ও মুয়াজ্জিনদের প্রতি অনুরোধ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন সৃষ্টি করেছেন। প্রায় দুই হাজার পাঁচশত কোটি টাকা ব্যয়ে পাঁচশত ৬০টি মডেল মসজিদ নির্মাণাধীন রয়েছে। মুজিববর্ষে একশটি মডেল মসজিদ উদ্বোধনের পরিকল্পনা আছে। তাঁরা আরও বলেন, করোনাকালে কওমী মাদ্রাসা, ইমাম, মুয়াজ্জিন ও গণশিক্ষার শিক্ষকদের অর্থ সহায়তা দেওয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের গণশিক্ষার শিক্ষকদের বেতন সরকার পাঁচশত টাকা থেকে বাড়িয়ে পাঁচ হাজার টাকা করেছে।

ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমির স্বাস্থ্য প্রশিক্ষক কাম মেডিকেল অফিসার ডাঃ একেএম মুজতবা আলী। পাঁচ দিনব্যাপী এ কোর্সে খুলনা জেলার বিভিন্ন মসজিদের ৫০ জন ইমাম অংশ নেন।

আজ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস

তথ্য বিবরণী

আজ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। দিবসটি উপলক্ষে ২৮ সেপ্টেম্বর দুপুর ১২টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জুম অ্যাপের মাধ্যমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। জুম অ্যাপে সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা যুক্ত থাকবেন।

দিবসটির এবারের প্রতিপাদ্য ‘তথ্য অধিকার, সংকটে হাতিয়ার’। শ্লোগান- ‘সংকটকালে তথ্য পেলে, জনগণের মুক্তি মেলে’।

খুলনায় গুলিবিদ্ধ স্কুলছাত্রী লামিয়ার: বাংলাদেশ মানবাধিকার কমিশনের সরেজমিন তদন্ত প্রতিবেদন

খবর বিজ্ঞপ্তি

জাতিসংঘ মানবাধিকার কমিশন কর্তৃক অনুমোদিত বাংলাদেশ মানবাধিকার কমিশন, খুলনা বিভাগের সভাপতি মানবতাবাদী এ্যাডভোকেট শেখ অলিউল ইসলাম রবিবার খুলনা প্রেস কাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে নগরীতে গুলিবিদ্ধ স্কুলছাত্রী লামিয়া ও খুলনা থানা মামলা নং ৩৭, তারিখ ২৯-০৮-২০২০ সম্পর্কে মানবাধিকার প্রতিবেদন প্রকাশ করেন। গোপন ও প্রকাশ্য বিভিন্ন তথ্যানুসন্ধানের পর উক্ত ঘটনার সঠিক ও নিরপেক্ষ তথ্যে জানা যায় যে, মোঃ আবু সাঈদ (২২), পিতা মোঃ মোস্তফা বিশ্বাস, সাংÑহদ, কেশবপুর, যশোর ‘সরকারি সুন্দরবন আদর্শ কলেজে’র অনার্স ৩য় বর্ষের ছাত্র। পাশাপাশি আনমনা সনচারি ওরফে রোকেয়া ওরফে রোকাইয়া, পিতাÑমোঃ ইউসুফ আলী, বি কে মেইন রোড, মিস্ত্রীপাড়া, খুলনা শহীদ সোহরাওয়ার্দী কলেজে ২য়বর্ষের ছাত্রী। আবু সাঈদ ও রোকেয়ার মধ্যে প্রায় ৩ বছরের প্রেমের সম্পর্ক আছে। তারা উভয়ে বিভিন্ন স্থানে একান্ত অন্তরঙ্গ বহু ছবি তোলে ও সদাসর্বদা মোবাইলে ভিডিও কলের মাধ্যমে কথা বলে। এক পর্যায়ে রোকেয়ার অভিভাবক রোকেয়ার অন্যত্র বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়। এ সংবাদ আবু সাঈদ পাওয়ার পর তার ৩ বন্ধু যথাক্রমে মোঃ ইসমাইল মল্লিক, মোঃ মেহেদী হাসান ও মোঃ সাইফুল ইসলামকে নিয়ে রোকেয়ার বাড়িতে যায় এবং রোকেয়ার পিতা মোঃ ইউসুফ আলীকে তাদের প্রেমের সম্পর্কের কথা বলে। রোকেয়ার পিতা ইউসুফ উত্তেজিত হয়ে উক্ত ৪ ছাত্রকে শারীরিকভাবে আঘাত করার চেষ্টা করে এবং রোকেয়ার মামা ও রোকেয়ার মা উত্তেজিত ইউসুফের হাত থেকে উক্ত ছাত্রদের রক্ষা করে। অতঃপর ইউসুফ তার পিস্তল নিয়ে ৪ ছাত্রকে ধাওয়া করে গুলি করে। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে স্কুল ছাত্রী লামিয়া গুরুতরভাবে আহত হয় এবং ৪ ছাত্র রক্ষা পায়। লামিয়া বর্তমানে চিকিৎসাধীন আছে। ইউসুফ লামিয়ার সকল চিকিৎসার ব্যয়ভার বহণ করছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন, খুলনা বিভাগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের নিকট কয়েকটি সুপারিশ করেন যথাÑএকজন সৎ, দক্ষ ও দুর্নীতিমুক্ত পুলিশ কর্মকর্তা দ্বারা উক্ত মামলাটি তদন্ত করতে হবে। লাইসেন্স কর্তৃপক্ষ ইউসুফের লাইসেন্সকৃত পিস্তলটির যথাযথ আইনগত ব্যবস্থা নিবে। উক্ত ৪ জন ছাত্র ছিল সম্পূর্ণ নিরস্ত্র, তারা ইউসুফের নিকট কোনো চাঁদা দাবী করেনি। ইউসুফের কন্যা ও সাঈদের প্রেমের সম্পর্কে উক্ত ৪ ছাত্র ইউসুফকে জ্ঞাত করেছিল। ইউসুফের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার জন্য সংক্ষুব্ধ ব্যক্তিদের অনুরোধ করা হয়। লামিয়ার ক্ষতিপূরণ ইউসুফকে করতে হবে। সাঈদ ও তার ৩ বন্ধু সামাজিক প্রথা তথা রীতি-নীতি ভঙ্গ করেছে, সেজন্য সামাজিক ব্যবস্থা নিতে হবে। উক্ত ৪ জন ছাত্র সম্পূর্ণ নিরাপরাধী ফলে তাদেরকে উক্ত মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট অনুরোধ করা হয়। ইউসুফের বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ এবং ইউসুফের কন্যার সাথে সাঈদের একান্ত অন্তরঙ্গ ছবি প্রমাণ করে যে, ইউসুফই এ ঘটনার জন্য প্রাথমিকভাবে দায়ী।

ঝিনাইদহে নবাগত পুলিশ সুপারের সাথে সিও সংস্থার সৌজন্য স্বাক্ষাত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের সাথে সৌজন্য স্বাক্ষাত করেছে সিও সংস্থার কর্মকর্তাবৃন্দ। রোববার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে স্বাক্ষাত করেন তারা। এসময় সিও সংস্থার নির্বাহী পরিচালক সামছুল আলম, সহকারী নির্বাহী পরিচালক তোফাজ্জেল হোসেন, সহ প্রশাসনিক কর্মকর্তা মাফিদুন্নেছা শিলা, আইন উপদেষ্টা এ্যাড, টিপু  সুলতান, পরিচালক (ঋণ কর্মসূচী) ফিরোজ আল মামুন, আইটি অফিসার সোহেল পারভেজসহ অন্যান্যরা। স্বাক্ষাতকালে সিও নির্বাহী পরিচালক সামছুল আলম সংস্থার কার্যক্রম তুলে ধরেন। তারই পরিপ্রেক্ষিতে নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম সিও সংস্থার কার্যক্রম সন্তোষজনক বলে আখ্যা দেন। তিনি বলেন, সরকারের পাশাপাশি দেশের অর্থনীতির মান উন্নয়নের লক্ষ্যে বেসরকারী সংস্থাগুলো নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তার মধ্যে সিও’র সংস্থা সম্পর্কে যেটুকু জেনেছি তাতে আমি সিও সংস্থার সার্বিক সহযোগিতা ও উত্তর উত্তর সাফল্য কামনা করছি। পরে পুলিশ সুপারকে ফুল ও ক্রেষ্ট দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে খুবি উপাচার্যের  গভীর শোক

খবর বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের বিচার, সংবিধানের ৫ম, ৭ম, ত্রয়োদশ ও ষোড়শ সংশোধনী মামলা এবং মানবতাবিরোধী অপরাধে অভিযুক্তদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম দেশের আইন অঙ্গনে একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তাঁর আইনি মেধা ও প্রজ্ঞা, অভিজ্ঞতা ও কর্তব্যনিষ্ঠার ফলে জাতীয় গুরুত্বপূর্ণ অনেক আইনি বিষয়ে অত্যন্ত দক্ষতার সাথে ভূমিকা রেখেছেন। দেশের আইন অঙ্গনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রথিতযশা আইনজীবী মাহবুবে আলমের অবদান অনুসরণীয় হয়ে থাকবে এবং জাতি সবসময় তাঁকে শ্রদ্ধাচিত্তে স্মরণ করবে। উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বর্তমান সরকারের ১২ বছরে নারীর প্রতি সহিংসতা সকল রেকর্ড ভঙ্গ করেছে : মঞ্জু

খবর বিজ্ঞপ্তি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, বিচারহীনতা ও রাজনৈতিক প্রতিহিংসা দেশকে একটি জংলী রাস্ট্রে পরিণত করেছে। ধর্ষণ, হত্যা, খুন, গুম, শিশু নির্যাতন সীমাহীন দুর্নীতি রোধে ব্যর্থ সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রের দিকে ঠেলে দিচ্ছে। সরকারি দলের নেতাকর্মীদের উচ্ছৃঙ্খলা আইন না মানার প্রবণতা ও আইন শৃঙ্খলা বাহিনীর নিস্কৃয়তা দেশে ভয়াবহ পরিণিতির সৃষ্টি হয়েছে।

রবিবার বেলা ১১ টায় খুলনা মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সিলেট এমসি কলেজ ছাত্রলীগ নেতাদের গণধর্ষণ ঘটনার প্রতিবাদে ও অনতিবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মহানগর ও জেলা ছাত্রদলের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মহানগর ছাত্রদলের সভাপতি শরীফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অবিলম্বে ধর্ষণকারী ছাত্রলীগ নেতাদের গ্রেপ্তার ও বিচার দাবি করে বলেন, যে ছাত্র সংগঠনের সাংগঠনিক প্রধান স্বয়ং প্রধানমন্ত্রী তিনি এর দায় এড়াতে পারেন না। গত ১২ বছর তার সোনার ছেলেরা দেশব্যাপী হত্যা, গুম, সন্ত্রাস, ধষণ, চাঁদাবাজী, টেন্ডারবাজী, শিক্ষাঙ্গণ দখল, মাদক ব্যবসার মত জঘন্য অপরাধ করলেও সন্ত্রাসী সবসময় ধরা ছোয়ার বাহিরে ধেকে গেছে। কোন সন্ত্রাসী ঘটনার বিচার না হওয়ায় তাদের ঘৃণিত কাজ বন্ধ হয়নি। বক্তারা বলেন, যে আওয়ামী লীগ পাপিয়া, সাবরিনা ও সম্রাটের জন্ম দিয়েছে, যে দেশে ছাত্রলীগ কর্মী ২ হাজার কোটি টাকা পাচার করে আর ড্রাইভাররা শত শত কোটি টাকার মালিক হয় তাদের হাতে দেশ ও জনগন নিরাপদ নয়। এই ব্যর্থ ও অযোগ্য সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে না পারলে দেশ ধ্বংস হবে।

বক্তারা জনগনকে বর্তমান ভোট ডাকাতির সরকারকে বিদায় করে জনগনের সরকার প্রতিষ্ঠায় গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে যোগ দেবার আহ্বান জানান।

মানববন্ধনে বক্তৃতা করেন জেলা বিএনপির সভাপতি এড. এসএম শফিকুল আলম মনা, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা শেখ মোশাররফ হোসেন, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, মোলা খায়রুল ইসলাম, আবু হোসেন বাবু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, রেহানা ঈসা, জুলকার নাইম, ইফতেখার জামান নবীন, মাসুম বিলাহ, রাজিবুল আলম বাপ্পী, তানভীরুল আলম। মানববন্ধন পরিচালনা করেন আল আমিন তালুকদার প্রিন্স এবং কোরআন তেলাওয়াত করেন কিমিয়া শাহাদাৎ।  

উপস্থিত ছিলেন মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দীপু, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, মুর্শিদুর রহমান লিটন, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, নিয়াজ আহম্মেদ তুহিন, জাফরী নেওয়াজ চন্দন, কামরান হাসান, জাফিরুল ইসলাম, ইসহাক তালুকদার, আকরাম হোসেন খোকন, মেজবাউদ্দীন মিজু মিজু, রবিউল ইসলাম রবি, জাহিদ কামাল টিটু, মোলা ফরিদ আহম্মেদ, শামসুল বারী পান্না, তৌহিদুল ইসলাম খোকন, মোস্তফা কামাল, আ: আলিম, মেহেদী হাসান সোহাগ, সালাম শেখ, হাসনা হেনা, সিরাজুল ইসলাম লিটন, ইকবাল হোসেন, ডা: ফারুক হোসেন, লিটন তালুকদার, মোঃ আলী, শাকিল আহম্মেদ, জাকারিয়া লিটন, এম হুমায়ুন কবির, কওসারী জাহান মঞ্জু, মুন্নি জামান, ওহাব শরীফ, মোল্যা রাজু আহমেদ, এম হাসান, হাবিবুর রহমান কাজল, শরিফুল ইসলাম সাগর, মলিক জাহিদুল ইসলাম, মুমিনুর রহমান নয়ন, শফিকুল ইসলাম মিঠু, ফিরোজ আহমেদ, আশিকুর রহমান আশিক, শেখ মসফিকুর হাসান অভি, আরিফুর রহমান আরিফ, খান সাইফুল ইসলাম, সাজ্জাদ হোসেন রিতু, শরীফুল ইসলাম শরীফ, মাহিম আহমেদ রুবেল, মাহমুদুল হাসান মুন্না, হেলাল উদ্দীন, ইমরান হোসেন, খায়রুল ইসলাম রাজু, খায়রুল ইসলাম পিয়াস, হৃদয় হোসেন রিমন, রাজ আহমেদ রাজ, ইবাদুল ইসলাম, জুয়েল রহমান, তুহিন ইসলাম, জুলহাস হোসেন, শেখ আল মামুন, রাজিব শেখ, নাজিম উদ্দীন, আলমগীর, মিরাজ, আজিজুল খান, ইফতেখার আহমেদ প্রমুখ।

নড়াইলে বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী ইউনিয়নের জামরিলডাঙ্গা গ্রামে আরিফ খন্দকার (৪০) নামে এক বালুর ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। শনিবার দিনগত রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আরিফ জামরিলডাঙ্গা গ্রামের নুরুল খন্দকারের ছেলে। কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ ও নিহতের স্বজন সূত্রে জানা যায়, আরিফকে শনিবার রাতে গ্রামের প্রতিপক্ষরা ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জামরিলডাঙ্গা গ্রামের পশ্চিমপাড়ায় বাবুল মোল্যার বাড়ির কাছে সড়কের পাশে ফেলে রেখে যায়। আরিফের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

নিহত আরিফের ভাই পিরোলী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বর (সদস্য) ইরুপ খন্দকার জানান, তার ভাই আরিফ বালির ব্যবসা করতেন। ব্যবসার পাশাপশি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। পূর্বশত্রুতার জের ধরে তার ভাইকে গ্রামের প্রতিপক্ষরা কুপিয়ে হত্যা করেছে। নিহতের স্ত্রী কুলসুম বেগম জানান, তার স্বামী রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বের হয়ে যান। পরে জানতে পারেন তার স্বামীকে কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে গেছে সন্ত্রাসীরা। কালিয়া সার্কেলের এএসপি রিপন চন্দ্র শিকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম আরও বলেন, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হাতে আরিফ খুন হতে পারেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে আ’লীগের শোক

খবর বিজ্ঞপ্তি

এর্র্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্র্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর ্আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়য়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

॥ শেখ হেলাল উদ্দিন এমপি’র শোক ॥

এর্র্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

॥ সেখ সালাহ্ উদ্দিন জুয়েল এমপি’র শোক ॥

এর্র্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।

॥ এস এম কামাল হোসেনের শোক ॥

এর্র্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

আশাশুনিতে ড্রাগন চাষ সফল হতে চলেছে চাষী আবুল হাসান সফলতায় মহা খুশি

আশাশুনি প্রতিনিধি

‘ড্রাগন’ অচেনা নামের সাথে আমাদের দেশের মানুষের পরিচিতি খুব অল্প দিনের। বিশেষ করে আশাশুনির মত পল্লী সমাজের মানুষের মধ্যে খুব কম মানুষই এ ফলের সাথে পরিচিত। তবে আশাশুনি উপজেলায় ড্রাগন ফল গাছের চাষ সম্ভব -এমন ধারনা কারোরই ছিলনা। ড্রাগন নামের লাল টকটকে অচেনা ফল গাছে ঝুলতে দেখে এলাকার মানুষের মধ্যে আগ্রহ ও তৃপ্তির ছায়া পরিলক্ষিত হচ্ছে।

জিকেবিএসপি প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে নতুল ফল বাগান সৃজনের লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করে। এই পরিকল্পনা মাথায় রেখে মিশ্র বাগান গড়ে তুলতে চাষীদেরকে উদ্বুদ্ধ করার কাজ করা হয়। বিশেষ করে ড্রাগন ও মাল্টা চাষের নতুন চিন্তা মাথায় নিয়ে চাষী প্রশিক্ষণ, উদ্বুদ্ধকরণ ও লাভজনক করে গড়ে তুলতে করনীয়তা নিয়ে নিয়মিত যোগাযোগ করা হয়। খরিপ-২, ২০১৯-২০ মৌসুমে ৬ জন চাষী নির্বাচন করে চারা সরবরাহসহ সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ। এদের মধ্যে আশাশুনি আলিয়া মাদরাসার সুপার বুধহাটা ইউনিয়নের বেউলা গ্রামের সুলতান আহমেদের পুত্র ড. আবুল হাসানকেও ড্রাগন ও মাল্টা ফলের গাছ প্রদান করা হয়। তিনি ১৪/০৭/১৯ তাং তার ৭০ শতাংশ জমিতে গাছের চারা রোপণ করেন। উপজেলা কৃষি অফিস তার সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা দিয়ে আসছেন। বছর না পেরুতেই তার বাগানে ড্রাগন ফল এসেছে। ইতিমধ্যে একটি গাছের ফল পরিপক্ক হওয়ায় ড্রাগন ফল উঠিয়ে নেওয়া হয়েছে। অন্য গাছে ফল বেড়ে উঠছে। মাল্টা গাছেও ফল ধরেছে। চাষী আবুল হাসান গাছে ফল ধরায় বিশেষ করে ড্রাগন ফল হওয়ায় মহা খুশি হয়েছেন। তিনি বলেন, অচেনা অজানা ড্রাগন ফল গাছের চাষ করতে নেমে শঙ্কিত ও চিন্তায় পড়েছিলাম। কৃষি কর্মকর্তাদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে দিনে দিনে একটি বছর গাছের পরিচর্চা করে এসেছি। এখন ফল দেখতে পেয়ে আনন্দ আপ্লুত হয়েছি। আল্লাহ রহম করলে মিশ্র ফল বাগানে লাভজনক ফলন পাব বলে আমার বিশ^াস। আমি ড্রাগন চারা তৈরি করছি, আগ্রহীরা চাষ করতে চাইলে আমি চারা বিক্রয় করতে প্রস্তুত আছি। এব্যাপারে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান বলেন, ২০১৯-২০ মৌসুমে ৬ জনকে এবং ২০২০-২১ মৌসুমে আরও ৬ জন চাষীকে ড্রাগন ও মাল্টা বাগান সৃষ্টির জন্য চারা ও প্রয়োজনীয় সহযোগিতা ও পরামর্শ দিয়ে এসেছি। আমি ও আমার সহকর্মীরা সদাসর্বদা চাষীদের সাথে যোগাযোগ রক্ষা করে পরামর্শ ও চাষীদেরকে জ্ঞান সম্পন্ন করতে কাজ করে আসছি। পরীক্ষা মূলকভাবে লবণাক্ত এলাকায় ড্রাগনের চাষে চাষীদেরকে উদ্বুদ্ধ করি। চাষীরা আগ্রহ সহকারে আমাদের পরামর্শ ও সহযোগিতা পেয়ে বাগান পরিচর্চা করছেন। ড. আবুল হাসান সাহেবের বাগানে ড্রাগন ও মাল্টা ফল এসেছে। আশাশুনিতে এটিই প্রথম ড্রাগন ফলের উৎপাদন। আগামীতে উপজেলার সকল ইউনিয়নে মিশ্র ফল চাষের মাধ্যমে চাষীরা সাফল্য জনক ভাবে ফলাফল আনতে পারবে ইনশাল্লাহ।

আশাশুনিতে ব্যারাক হাউজের চাবী হস্তান্তর করলেন জনপ্রশাসন সচিব

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি উপজেলার আনুলিয়ার আশ্রয়ন প্রকল্পের ব্যারাক হাউজের চাবী হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুরে জন প্রশাসন মন্ত্রণালয়ের সচিব এচাবি হস্তান্তর করেন।

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার আনুলিয়া ইউনিয়নের ভোলানাথপুর আশ্রয়ন কেন্দ্রে নির্মীত ব্যারাক হাউজের চাবী বসবাসকারীদের মাঝে হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়, গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজ চত্বরে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ব্যারাক হাউজে বসবাসের জন্য নির্বাচিত ব্যক্তিদের মাঝে চাবি হস্তান্তর করেন, জন প্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহাসিন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, বন্যা প্রবন ও নদী ভাঙ্গন এলাকার জন্য আশ্রয় কেন্দ্র নির্মান (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিঃ সচিব) ইউসুফ আলী, এডিশনাল এসপি শেখ ইয়াছিন আলি, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, ওসি গোলাম কবির প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

আশাশুনিতে বিশ্ব পর্যটন দিবস পালন

আশাশুনি প্রতিনিধি

আশাশুনিতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, সিনিঃ উপজেলা মৎস্য অফিসার সৈকত মল্লিক, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, সমবায় অফিসার কারিমুল হক, একাউন্টস অফিসার শেখ তাজুল আজম, প্রাথমিক শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ।

দেবহাটা থানার বিশেষ অভিযানে ফেন্সিডিল, পলাতক আসামী সহ আটক ৩

কে এম রেজাউল করিম দেবহাটা (সাতক্ষিরা)  :

দেবহাটা থানা পুলিশের একাধিক বিশেষ অভিযানে সিনিয়র সহকারী পুলিশ সুপার দেবহাটা সার্কেল মোঃ শেখ ইয়াছিন আলী  তত্ত্বাবধানে এবং থানার অফিসার ইনচার্জ  বিপ্লব কুমার সাহা এর নেতৃত্বে দেবহাটা থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা শনিবার রাতে (২৬ই সেপ্টেম্বর) এসআই হুমায়ুন কবির ,এএসআই রসিদুল ইসলাম এএসআই সোহেল উদ্দীন, দেবহাটা থানা এলাকা হইতে সঙ্গীয় ফোর্সের সহায়তায় দেবহাটা থানার মামলা নং- ০৪(০৯)২০২০ এর আসামী মোঃ তরিকুল ইসলাম লিটন (২১), পিতা- সবুজ শেখ স্থায়ী : গ্রাম- মালতিয়া (চুকনগর) , উপজেলা – ডুমুরিয়া, খুলনা, ১০ (দশ) বোতল ফেন্সিডিল সহ ও দেবহাটা থানার পুরাতন মামলার পলাতক আসামী ২।মোঃ সেলিম হোসেন (৩৫), পিতা-মোঃ নুর আলী সরদার, গ্রাম-বহেরা, থানা-দেবহাটা , গ্রেফতার করেন এবং নন-জিআর ১/১৮ (দেব), এর আসামী ৩। মো: শফিকুল সানা, পিতা-দবির উদ্দীন সানা, সাং- উত্তর গোবরাখালী, থানা-দেবহাটা, গ্রেফতার করেন।আসামীদেরকে বিচারার্থে রবিবার (২৭ই সেপ্টেম্বর) বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

ফুলতলায় মোবাইল ফেনে কথা বলতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে লাইটপোষ্টে ধাক্কাঃ ভ্যান চালকের করুণ মৃত্যু

ফুলতলা প্রতিনিধি

মোবাইল ফোনে কথা বলা অবস্থায় ইঞ্জিন ভ্যানের নিয়ন্ত্রন হারিয়ে লাইটপোষ্টের সাথে ধাক্কা খেয়ে সাকিল হোসেন (১৬) নামে এক কিশোর ভ্যান চালকের শনিবার দিবাগত রাতে করুণ মৃত্যু ঘটেছে।  সে ফুলতলার আলকা গ্রামের আশরাফ হোসেনের পুত্র।

এলাকাবাসি জানায়, শনিবার দুপুরে ভ্যান চালক সাকিল গাড়াখোলা থেকে ফুলতলায় ফেরার পথে মোবাইল ফোনে কথা বলা অবস্থায় আলকা আনছার দোকান এলাকায় পৌছালে হঠাৎ করে নিয়ন্ত্রন হারিয়ে লাইটপোষ্টের সাথে মাখায় সজোরে ধাক্কায় খায়। তাকে গুরুতর অবস্থায় এলাকাবাসি উদ্ধার করে ফুলতলা হাসপাতালে ভর্তি করে। তবে তার অবস্থা আশংকাজনক হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু ঘটে। রোববার বাদ জোহর আলকা চরপুকুর এলাকায় জানাযা শেষে উপজেলা সরকারি গোরস্থানে দাফন সম্পন্ন হয়। 

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তÍতি সভা

ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠকন্যা, স্বাধীন বাংলাদেশে ৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক , আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন যথাযোগ্য মর্যাদার সাথে নানা কর্মসুচির মধ্য দিয়ে পালনের লক্ষে এক প্রস্তÍুতিসভা কেসিসি ২নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে ২৭ সেপ্টেম্বর সন্ধায় ফুলবাড়ীগেট আওয়ামীলীগ কার্যালয়ে শেখ ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কেসিসি ২নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক এসএম মনিরুজ্জামান মুকুলের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন থানা আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আনিসুর রহমান। বক্তৃতা করেন মোঃ সাইদুর রহমান, কাজী জাকারিয়া রিপোন, শেখ কামাল আহম্মেদ, মাষ্টার শাহজাহান হাওলাদার, লিয়াকত মুন্সি, মাসুদ পারভেজ সোহেল, আব্দুল আউয়াল, সৈয়দ আলী রেজা নান্নু, কামাল মুন্সি, মোঃ সেকেন্দার আলী, রানা হাওলাদার , নূরুল ইসলাম, মোঃ নাসির উদ্দিন, শেখ রবিউল ইসলাম,ডাক্তার মারুফ হোসেন, আফজাল হোসেন, আলমগীর, রিমন শেখ, ওহাব আলী, মোস্তাফিজুর রহমান মানিক, কামরুল ইসলাম, বকতিয়ার হোসেন, রবিউল ইসলাম, মোঃ জহিরুল ইসলাম পান্নু, ইসমাঈল হোসেন ঈমন, ওলিয়ার রহমান রাজু, রুমেল, নার্গিস খানম, নিলুফা ইয়াসমিন প্রমুখ।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেশবপুরে যুবলীগের উদ্যোগে খাবার বিতরণ

কেশবপুর (যশোর) প্রতিনিধি:

বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেশবপুর উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ওই খাবার বিতরণ করা হয়।

অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ লাভলুর পরিচালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন, যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট মিলন মিত্র ও যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মাহমুদ হাসান বিপু।

এ সময় উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার স¤পাদক রেজাউল ইসলাম, সাবেক সদস্য কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান সাগর, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক মুস্তাফিজুল ইসলাম মুক্ত, দপ্তর স¤পাদক মফিজুর রহমান মফিজ, কৃষক লীগের সাধারণ স¤পাদক রমেশ চন্দ্র দত্তসহ উপজেলা আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন নেতৃবৃন্দরা।

দেশ ব্যাপী নারীর প্রতি সহিংসতা, হত্যা, ধর্ষন ও আত্মহত্যার প্ররোচনার প্রতিবাদে এবং জড়িতদের বিচারের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা

সাভারের নীলা রায় হত্যা, খাগড়াছড়ির প্রতিবন্ধী আদিবাসী কিশোরী ধর্ষন, সাতক্ষীরার তালার কিশোরী বিউটি মন্ডল ও পাটকেলঘাটার টুম্পার আতœহত্যাসহ দেশব্যাপী অব্যাহত নারীর প্রতি সহিংসতা, হত্যা, ধর্ষন ও আতœহত্যার প্ররোচনার প্রতিবাদে এবং জড়িতদের দ্রুত বিচারের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে রোববার বেলা ১১ টায় শহরের নিউ মার্কেট এলাকায় শহীদ স.ম আলাউদ্দীন চত্বরে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

বিশিষ্ট্য শিক্ষাবিদ প্রফেসর অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে ও মহিলা পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক জোছনা দত্তের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এ্যাডঃ আবুল কালাম আজাদ,  চুপড়িয়া মহিলা সংস্থার সভানেত্রী মরিয়ম মান্নান, ভুমিহীন নেতা আলীনুর খান বাবুল, সুশীলনের কর্মসূচী সম্ময়নকারী জাবেদ হোসেন প্রমুখ।

বক্তারা এ সময় অব্যাহত নারীর প্রতি সহিংসতা, নারী হত্যা ও ধর্ষন বন্ধের জোর দাবী জানিয়ে বলেন, সাভারের নীলা রায় হত্যা, খাগড়াছড়ির প্রতিবন্ধী আদিবাসী কিশোরী ধর্ষন, সাতক্ষীরার তালার কিশোরী বিউটি মন্ডল ও পাটকেলঘাটার টুম্পার আতœহত্যায় প্ররোচনা দেশব্যাপী একটি আলোচিত ঘটনা। বক্তারা এ সময় এ সব ঘটনার তীব্র প্রতিবাদ এবং এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের জোর দাবী জানান। মানববন্ধনে বেসরকারী উন্নয়ন সংস্থা স্বদেশ, আইন ও শালিশ কেন্দ্র, এইচ.আর.ডি.এফ, জেলা শাখা ও প্রথম আলো বন্ধু সভাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা জজকোর্টের  পিপি এড. আব্দুল লতিফের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জজকোর্টের পিপি (পাবলিক প্রসিকিউটর) এড. আব্দুল লতিফের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে রোববার সকাল ১০টায় জজকোর্টের সামনে শহীদ মিনারের পাদদেশে উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং সাবেক অতিরিক্ত পিপি এড. আজহার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, এড. জেড আই আব্দুল্লাহ মামুন, এড. রফিকুল ইসলাম, এড. রায়হান আলী, এড. সাহেদুজ্জামান সাহেদ প্রমুখ।

বক্তারা এসময় বলেন, এড. আব্দুল লতিফ অনিয়ম দুর্নীতির মাধ্যমে সরকারি কর্মকর্তা নিয়োগের নামে ঘুষ গ্রহণ করে এবং জননেত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামী পক্ষে আইনজীবীকে পুরষ্কৃত করে অতিরিক্ত পিপি নিয়োগ প্রদান করেছেন। তিনি পরিক্ষীত নেতাকর্মীদের বঞ্চিত করে স্বাধীনতা বিরোধীদের সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছেন। আর এই নিয়োগে লক্ষ লক্ষ টাকা বাণিজ্য করেছেন তিনি।

বক্তারা আরো বলেন, এড. আব্দুল লতিফের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এমনকি ভারত থেকে সীমান্ত পথে অবৈধ মালামাল পারাপারসহ বিভিন্ন অভিযোগ থাকার পরও মোটা অংকের অর্থের বিনিময়ে পিপি হয়েছেন। পিপি হয়ে তিনি স্বাধীনতা বিরোধীদের পক্ষ নিচ্ছেন। বক্তারা এসময় অবিলম্বে পিপি এড. আব্দুল লতিফের পদত্যাগের দাবি জানান। অন্যথায় তাদের কঠোর কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান। এছাড়া একই দাবিতে আগামীকাল সোমবার ২৮ সেপ্টেম্বর একই স্থানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে তারা আরো জানান।

সাতক্ষীরায় প্রাণ-সায়ের খাল পুনঃখননের কাজ শুরু

সাতক্ষীরা প্রতিনিধি

অবশেষে আবারো শুরু হল সাতক্ষীরা শহরের জলবদ্ধতা নিরসনের একমাত্র পথ প্রাণ সায়ের খালের পুনঃখননের কাজ। খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্প (১ম পর্যায়) এর আওতায়  রবিবার সকালে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজার সংলগ্ন কেষ্ট ময়রার ব্রীজের নিচ থেকে এই খাল খননের কাজ শুরু হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর আজহার আলী, সাতক্ষীরা পানিউন্নয়ন বোর্ড বিভাগ- ১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, উপ-বিভাগীয় প্রকৌশলী রাশেদুর রহমান প্রমুখ।

উপ-বিভাগীয় প্রকৌশলী রাশেদুর রহমান এ সময় জানান, প্রানসায়ের খালের সাড়ে ১৪ কি.মি. এর মধ্যে ১০ কি.মি এর খনন কাজ আগেই শেষ হয়েছে। বাকী সাড়ে ৪ কি.মি খননের কাজ সাতক্ষীরা শহরের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ শেষে আজ সকাল থেকে শুরু করা হয়েছে। তিনি আরো জানান, প্রানসায়ের খালের এই সাড়ে ১৪ কি.মি. খনন কাজে মোট ব্যয় ধরা হয়েছে ৯ কোটি টাকা।

রিজিয়া নাসেরের রোগমুক্তি কামনায় প্রার্থনা সভা

খবর বিজ্ঞপ্তি

প্রধান মন্ত্রীর চাচী ও সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এবং শেখ সালাউদ্দিন জুয়েলের মা রিজিয়া নাসেরের রোগ মুক্তি কামনায় প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। রোববার সকালে বাজার কালিবাড়ি মন্দিরে এর আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন উজ্জল ব্যানার্জী। ব্যবস্থাপনায় ছিলেন সুব্রত হালদার তপা ও সুশান্ত ব্যানার্জী।

এ সময় মন্দিরের পুরোহিত ও সেবায়েত শিবচন্দ্র ব্যানার্জী, নগর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুন্ডু, ভোলানাথ ভট্টচার্য, গোপী কিষান মুন্ধাড়া, প্রশান্ত ব্যানার্জী, রাজু সাহা, প্রদীপ সাহা, আশোক চক্রবর্তী, বিকাশ সাহা মদন, তোতন হালদার, রতন দেবনাথ, তপন সাহা, আকাশ ব্যানার্জী, কিংকর সাহা, শংকর ঘোষ, স্বপন সরকার, মনোজ রায়, বাবলু বিশ্বাস, ইন্দ্রজিৎ কুন্ডু গোপাল, বিশ্বরুপ সরকার, ভবেশ সাহা, অনিক ব্যানার্জী, বাবলু রায়, তরুন রায় শিবু , সৌরভ হাজরা ও বিধান রায়সহ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

ইতিহাসের সফল রাষ্ট্রনায়কের ৭৪তম জন্মবার্ষিকীতে জেলা মৎস্যজীবী লীগের কর্মসূচি

খবর বিজ্ঞপ্তি

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে আজ সোমবার মোস্তর মোড়ে অবস্থিত আধুনিক মোস্ত মৎস্য আড়তে ইতিহাসের সফল রাষ্ট্রনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী দেশরতœ মৎস্যবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ৭৪তম জন্মবার্ষিকী উদ্যাপন করবে। জন্মদিনে মৎস্যজীবী লীগ খুলনা জেলা কমিটির এবারের প্রতিপাদ্য বিষয় থাকছে “তোমার আকাশ ছোঁয়া সফলতা আমাদের প্রেরণা, তুমি আমাদের শক্তি ও সাহসের ঠিকানা”। উক্ত জন্মবার্ষিকীতে প্রধান অতিথি থাকবেন মৎস্যজীবী লীগ খুলনা জেলা কমিটির সভাপতি মোল্লা সামছুর রহমান (শাহীন)। সভাপতিত্ব করবেন বাংলাদেশ মৎস্যজীবী লীগ খুলনা জেলা কমিটির সহ-সভাপতি শেখ তুহিনুল ইসলাম।

কর্মসূচির মধ্যে জেলার ৯ উপজেলায় বিভিন্ন মসজিদে কোরআন খতম ও জোহর বাদ দোয়া অনুষ্ঠিত হবে। আজ বিকেল ৪টায় জেলা মৎস্যজীবী লীগের আয়োজনে মোস্ত আধনিক মৎস্য আড়তে দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে জেলা কমিটিসহ উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডের বেহাল দশা,নজর নেই কতৃপক্ষের

মোঃ আশাদুল ভূঁইয়া, কোটচাঁদপুর

রাজধানীর সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সড়ক যোগাযোগের অন্যতম মাধ্যম চুয়াডাঙ্গা -কালিগঞ্জ মহাসড়কের কোটচাঁদপুর একটি অংশ। এ মহাসড়ক দিয়ে প্রতিদিন শত শত দূরপাল্লার পরিবহনসহ ভারী যানবাহন চলাচল করে। গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড মহাসড়কের পাশে বেশ কয়েক স্থানে ছোট বড় গর্ত তৈরি হয়ে  গেছে।

কোটচাঁদপুর উপজেলার মেইন বাসস্ট্যান্ড চত্বরে ও জামে মসজিদের সামনে  মহাসড়কের পাশে নানা রকম ছোট বড়  গর্ত হওয়ায় ঝুকিপূর্ণ অবস্থায় যানবাহন চলাচল করছে। যেকোনো মুহূর্তে ঘটতে পারে প্রাণহানির মতো বড় ধরনের দুর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, মেইল বাসস্ট্যান্ড জামে মসজিদের  সামনে মহাসড়কের পশ্চিমে বৃষ্টির পানির কারনে নানা রকম গর্ত তৈরি হয়েছে। ওইসব  গর্তের পাশ দিয়ে ঢাকাগামী দূরপাল্লার পরিবহনসহ বিভিন্ন ধরনের যানবাহন বিভিন্ন জেলার যাচ্ছে। অনেক সময় একটির পাশ দিয়ে আরেকটি পরিবহন যাতায়াতকালে সেখানে ভয়ংকর অবস্থা তৈরি হয়। যেকোনো মুহূর্তে অসাবধানতায় গর্তে চাকা পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। স্থানীয় এলাকাবাসীরা বলেন, প্রতি বর্ষার সময় এই অবস্থা হয় এই মহাসড়কের পাশে। এমনবস্থায় পৌরসভা কতৃপক্ষের থেকে ইট সুড়কি দিয়ে ঠিক করলে কিছুদিন ভাল থাকার পর আবার বৃষ্টি হলে আগের অবস্থায় ফিরে যাই। প্রথমে সামান্য গর্ত ছিল। ধীরে ধীরে ওই স্থান দিয়ে পানি প্রবাহিত হওয়ায় এখন অনেক বড় আকার ধারণ করেছে। শিগগিরই গর্ত ভরাট করাসহ মহাসড়কের পাশ সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।’

গত কয়েক মাস আগে মহাসড়ক সংস্কার করা হয়েছে। কিন্তু এখন কয়েক দিনের ভারী বৃষ্টিতে মহাসড়কের পাশে গর্ত তৈরি হয়েছে। যেকোনো সময় গর্তে গাড়ি পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। বিশেষ করে রাতে পরিস্থিতি ভয়ংকর থাকে।’

ঢাকাগামী পণ্যবাহী গাড়ির এক চালক  বলেন, ‘দীর্ঘদিন লকডাউনের কারণে মহাসড়কের কোথায় কী অবস্থা হয়েছে তা অনেকটা অজানা রয়ে গেছে। গত সপ্তাহে মধ্যরাতের দিকে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে  যাওয়ার সময় সড়কের পাশেই দেখি ছোট বড় গর্ত। অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যাই।’  এমনবস্থায় স্থানীয় সুধীজন ও গণপরিবহনের শ্রমিকরা উদ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনার জন্য জোর দাবি জানাই

শরনখোলায় বঙ্গবন্ধুর  ছোট ভাই শেখ আবু নাসের এর সহধর্মিনী সুস্থতা কামনায় যুবলীগের দোয়া

শরনখোলা প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধুর একমাত্র ছোট ভাই শেখ আবু নাসের এর সহধর্মিনী, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা’র চাচী, দক্ষিণ বাংলার আওয়ামীলীগের প্রবাদ-পুরুষ শেখ হেলাল  উদ্দিন (এম,পি) মহোদয়ের মাতা। তরুণ প্রজন্মের অহংকার শেখ সারহান নাসের তন্ময় এম,পির দাদী রিজিয়া নাসের তিনি রাজধানীর  এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, সবার কাছে তার সুস্থতার জন্য উপজেলা যুবলীগের উদ্বোগে দোয়া প্রার্থনা করা হয়েছে।

রিজিয়া নাসেরের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে শরণখোলা উপজেলা যুবলীগ। ২৬ সেপ্টেম্বর শনিবার বিকেলে রায়েন্দা বাজারস্থ ডাকবাংলা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দোয়ানুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম সাইফুল ইসলাম খোকন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার এম,এ খালেক খান,  উপজেলা যুবলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবুল হোসেন নান্টু,  উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জিয়া উদ্দীন তালুকদার, ৩নং রায়েন্দা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ মাসুম তালুকদার, ৪নং সাউদখালী যুবলীগের সাধারন সম্পাদক ইমরান হোসেন রাজীব, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য  ফারুক হোসেন হীরু , তাঁতীলীগের সাবেক আহবায়ক মোঃ শাহিন হাওলাদার, শরনখোলা অনার্স কলেজ ছাএলীগের সাবেক সাধারন সম্পাদক আসাদুজ্জামান আছাদ, প্রমূখ।

যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান মিলন জানান, শেখ হেলাল উদ্দিনের মা বার্ধক্যজনিত অসুস্থতায় ঢাকার এ্যাপোলো  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেজন্য মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করা হয়। একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়েছে। দোয়ানুষ্ঠান পরিচালনা করেন রায়েন্দা বড় মসজিদের ইমাম মুফতি মাওলানা মনিরুজ্জামান।

পিলজংগে মাসিক উন্নয়ন কমিটির আলোচনা সভা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটের পিলজংগ ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির আলোচনা সভা রবিবার সকাল ১১টায় পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষকলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যন খান শামীম জামান পলাশ এর সভাপতিত্বে ও ইউপি সচিব রাজিব মজুমদার এর সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে বক্তৃতা করেন প্যানেল চেয়ারম্যান-১ সাধন কুমার দে, ইউপি সদস্য মোঃ দেলোয়ার হোসেন, মোস্তফা কামাল হারুন, রোস্তম আলী, আরিফুল ইসলাম, শংকর দত্ত, খালেক খান, মোশারেফ হোসেন, সংরক্ষিত মহিলা সদস্যা শাহানাজ পারভীন পাখি ও সাজেদা বেগম প্রমুখ। সভায় বিভিন্ন প্রকল্পের কর্মপরিকল্পনা ও বাস্তবায়নের উপর আলোকপাত করে তা একটি খসড়া আকারে রেজুলেশন করা হয়।

শেখ হেলাল উদ্দীনের মাতার সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা শেখ হেলাল উদ্দীন এর মাতা রিজিয়া বেগম এর আশু সুস্থ্যতা কামনা করে ফকিরহাটের পিলজংগ ইউনিয়নের বালিয়াডাঙ্গা হোগলডাঙ্গাস্থ মাদ্রসা ও এতিমখানা মিলনায়তনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠান রবিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজলা কৃষকলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যন খান শামীম জামান পলাশ। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোস্তফা কামাল হারুন, ছাত্রলীগ নেতা প্রান্ত কুমার দে সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ। পরে হাফেজ মোহম্মদ রিয়াজুল ইসলামের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

যশোরে রিকসা চালককে ছুরিকাঘাত: আটক ২

যশোর অফিস

শহরের মণিহার মোড় থেকে ব্যাটারী চালিত রিকশা ভাড়া নিয়ে তিন দস্যু রিকশা চালক খোকন (৫৫)কে ছুরিকাঘাত করে পালাবার সময় ছাতিয়ানতলা বাজারের নাইটগার্ডসহ স্থানীয় লোকজন ধরে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় দস্যুতা আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতরা আসামীরা হচ্ছে, নড়াইল জেলার সদর উপজেলার কমলাপুর গ্রামের বর্তমানে যশোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা মান্দিয়া বটতলা পালক পিতা বাবলু এর বাড়ির রবিউল ইসলামের ছেলে রজিবুল ইসলাম,শহরের সিটি কলেজপাড়ার গৌরাঙ্গ মন্ডলের ছেলে বাদল মন্ডল। এ সময় তাদের সহযোগী যশোর শহরের চাঁচড়া চেকপোষ্ট এলাকার তৈয়বের ছেলে সাব্বির পালিয়ে যায়।

যশোর সদর উপজেলার ঝুমঝুমপুর স্কুল মোড়ের খোকনের ছেলে মিলন হোসেন বাদি হয়ে শনিবার রাতে কোতয়ালি মডেল থানায় গ্রেফতারকৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় মিলন হোসেন উল্লেখ করেন, তার পিতা খোকন ব্যাটারী চালিত রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে। গত ২৫ সেপ্টেম্বও রাত সোয়া ১১ টায় খোকন তার ব্যাটারী চালিত রিকশা নিয়ে মণিহার মোড়ে অবস্থানকালে উক্ত আসামীরা রিকশা ভাড়া নিয়ে বাগডাঙ্গা যাবে বলে ঠিক করে। রিকশাটি রাত ১১ টা ৪০ মিনিটের সময় সদর উপজেলার ধানঘাটা গ্রামের ধানঘাটা ব্রীজের উপর পৌছালে যাত্রী বেশে দস্যুরা রিকশা চালক খোকনকে পিছন থেকে ছুরিকাঘাত করে। পরে তাকে জখম অবস্থায় ফেলে রিকশা নিয়ে নড়াইলের দিকে চলে যায়। নালিয়া গ্রামের এক ব্যক্তি খোকনের মোবাইল নিয়ে ফোন করে ছেলে মিলনকে সংবাদ দেয় তার পিতাকে ছুরিকাঘাত করে দূবৃর্ত্তরা ব্যাটারী চালিক রিকশা ছিনতাই করে নিয়ে গেছে। মিলন তার চাচাতো ভাইকে নিয়ে নালিয়া গ্রামের পৌছে গুরুতর জখম খোকনকে নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে সেখান থেকে  উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে খোকন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনার রাতে দস্যুরা ব্যাটারী রিকশা ছিনতাই করে যাবার সময় বাঘার পাড়া উপজেলার ছাতিয়ানতলা বাজারের নাইটগার্ড ছিনতাইকারী বলে ডাক চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে ব্যাটারী চালিত রিকশাসহ দস্যু উল্লেখিত দু’জনকে ধরে ফেলে তাদের সহযোগী সাব্বির পালিয়ে যায়। দস্যুদের ধরে গণধোলাই  দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশ দস্যু দু’জনকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে। পরে তাদেরকে রোববার দুপুরে আদালতে সোপর্দ করে।

যশোরে দোকানে হামলা মারপিটের ঘটনায় মামলা

যশোর অফিস

সামান্য বিষয় নিয়ে রিকশা চালকসহ সহযোগী সন্ত্রাসীরা কাপড়েরর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে জখম করার ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামী করা হয়েছে যশোর শহরের খড়কী কবরস্থান এলাকার হাতেম আলীর ছেলে হযরত আলীসহ অজ্ঞাতনামা সহযোগী ২জন।

যশোরের শার্শা উপজেলার শিকার পুর গ্রামের বর্তমানে যশোর শহরের কারবালা ওয়াপদা গ্যারেজ মোড় মৃত রোকন উদ্দিন এর বাড়ির ভাড়াটিয়া দাউদ আলী মৃধার ছেলে শফিকুল ইসলাম শনিবার রাতে উক্ত রিকশা চালক হযরত আলীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় তিনি বলেন,তার কারবালা ওয়াপদা গ্যারেজ মোড়ে চারুলতা হস্তশিল্প নামীয় গার্মেন্টস দোকান রয়েছে। ২৬ সেপ্টেম্বও শনিবার রাত সোয়া ৮ টায় তার দোকানে দু’জন খরিদ্দার কাপড় কেনা করতে আসে। তাদের মধ্যে ভেকুটিয়ার রুবেলসহ দু’জন। খরিদ্দার দু’জন কাপড় কেনাকেটা করে দোকান হতে বের হয়ে সামনে দাঁড়িয়ে থাকা রিকশা চালক হযরতের সাথে ভাড়া নিয়ে কথা বার্তার এক পর্যায় তর্ক কিতর্কে লিপ্ত হয়। এমন পরিস্থিতি দেখে দোকান হতে শফিকুল ইসলাম নেমে রিকশা চালক হযরত আলী ও তার দু’জন খরিদ্দারকে গোলযোগ থেকে থামিয়ে দোকানে উঠে দোকান্দারী করতে থাকে। হঠাৎ রাত সাড়ে ৮টায় রিকশা চালক হযরতসহ তার সহযোগী অজ্ঞাতনামা ২জন দোকানের মধ্যে ঢুকে টেবিলের উপর রাখা স্কেল দিয়ে দোকান মালিক শফিকুল ইসলামকে এলোপাতাড়ীভাবে মারপিট শুরু করে। মূহুর্তের মধ্যে শফিকুল ইসলামকে রক্তাক্ত জখম করে। শফিকুল ইসলামের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হযরত  শফিকুল ইসলামকে হত্যার হুমকী দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় শফিকুল ইসলামকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

যশোরে হত্যা চেষ্টার অভিযোগে কিশোর আটক

যশোর অফিস

তুচ্ছ বিষয় নিয়ে বিরোধের জের ধরে এক কিশোর অপর কিশোকে বাড়ি হতে ডেকে নিয়ে স্প্রীডের মধ্যে বিষ মিশিয়ে খেতে দিয়ে হত্যার উদ্দেশ্যে মারপিটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় লোকজন কিশোর তাসিম হোসেন নামে এক কিশোরকে ধরে পুলিশে সোপর্দ করেছে। সে যশোর সদর উপজেলার তেঘরিয়া গ্রামের কামাল হোসেনের ছেলে।

যশোর সদর উপজেলার তেঘরিয়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আব্দুস সবুর রোববার ২৭ সেপ্টেম্বর সকালে আইনের সংঘাতে জড়িত ধৃত কিশোর তাসিম হোসেনসহ অজ্ঞাতনামা ২/৩জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।তিনি মামলায় উল্লেখ করেন,তার ছেলে আব্দুল্লাহ আল মামুন  ঝিকরগাছা এমএল স্কুলে লেখাপড়া করে তাসিন হোসেন তার বন্ধু। এক সাথে খেলাধুলাসহ চলাফেরা করে। তাদের দু’জনের মধ্যে হঠাৎ বিরোধ দেখা দেয়। তাসিন হোসেন তাকে ক্ষতি করার জন্য সুযোগ খুঁজতে থাকে। শনিবার ২৬ সেপ্টেম্বর রাতে তাসিন হোসেন আব্দুল্লাহ আল মামুনকে ডেকে নিয়ে যায়। তাসিন দোকান হতে একটি স্প্রীড ক্যান কিনে তারা তেঘরিয়া সরকারী স্কুলের মোড়ে বাবুলের দোকানের সামনে রাত  ১০ টার পরপর যায়। সেখানে তাসিন হোসেন স্প্রীড ক্যান হতে অর্ধেক খেয়ে বাকী টুকুর মধ্যে রাতের আধাতে ফুরাডান বিষ মিশিয়ে আব্দুল্লাহ আল মামুনকে খেতে দেয়। আব্দুল্লাহ আল মামুন বিষ যুক্ত স্প্রীড খেয়ে অসুস্থ্য হয়ে পড়লে তাসিন হোসেন প্রতিশোধ হিসেবে হত্যা করার কথা বলে মারপিট শুরু করে। এদিকে রাত আব্দুল্লাহ আল মামুনের ফুফুর ছেলে গোলাম কাদেরের ছেলে রনি হোসেন আব্দুল্লাহ আল মামুনকে ডেকে আনার জন্য খুঁজতে থাকে। তেঘরিয়া উত্তর পাড়া জামে মসজিদের পিছনে আব্দুল্লাহ আল মামুনকে তাসিন হোসেন কিল ঘুষি মারছে দেখে সে চিৎকার দেয়। আব্দুস সবুরসহ স্থানীয় লোকজন দ্রুত এগিয়ে গিয়ে তাসিন হোসেনকে আটক করে। আব্দুল্লাহ আল মামুন বিষয়টি জানালে তাকে দ্রুত যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাসিনকে পুলিশে সোপর্দ করে। রোববার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

যশোর উপশহরে চোরাই টিভিসহ চোর আটক

যশোর অফিস

উপশহরস্থ এ ব্লক গাবতলা রোডস্থ রুপম এন্টার প্রাইজ নামক প্রতিষ্ঠানের অফিস রুম থেকে নগদ ৭০ হাজার টাকা ২০ হাজার টাকা মূল্যের টিভি চুরি করার অভিযোগে রিপন হোসেন নামে এক চোরকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপশহর সারথী বস্তির আকবার হোসেনের ছেলে। সে গ্রেফতার হওয়ার পর তার সাথে কারা জড়িত তাদের নাম প্রকাশ করে দিয়েছে। তার সহযোগীরা হচ্ছে, পলাতক সদর উপজেলার বিরামপুর ভাটপাড়া (বিল্লাল এর বাড়ীর ভাড়াটিয়া) মকবুল হোসেনের ছেলে সবুজ, নতুন উপশহর ১ নং সেক্টর (সরকারী জায়গায় ঘর তৈরী করে বসবাসকারী আকবার আলী খাঁর ছেলে ইমরান হোসেন ওরফে সুজন ওরফে রোকন ও ৫ নং সেক্টও নতুন উপশহর এলাকার মিন্টুর স্ত্রী ও হোসেন মিয়ার মেয়ে মোছাঃ রিনা বেগমসহ অজ্ঞাতনামা ৩/৪জন।

যশোন নতুন উপশহর ১নং সেক্টর ০৩ নং ওয়ার্ডের  বাসা নং ৯৫ এর মীর মোকারম হোসেনের ছেলে মীর হাদিউজ্জামান চিমা বাদী হয়ে রোববার ২৭ সেপ্টেম্বর সকালে কোতয়ালি মডেল থানায় গ্রেফতারকৃত ও তাদের সহযোগী পলাতক আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তিনি মামলায় উল্লেখ করেন, গত ২৪ সেপ্টেম্বর রাত ১০টা ৫৫ মিনিটে তার প্রতিষ্ঠানের অফিস কক্ষ বন্ধ করে বাড়িতে চলে যায়। ২৫ সেপ্টেম্বর সকাল ৯ টা ৫৫ মিনিটে প্রতিষ্ঠানের অফিস কক্ষে ঢুকে দেখেন প্রতিষ্ঠানের পিছনে এসি রাখা স্থান ভাঙ্গা। সেখান থেকে  প্রতিষ্ঠানের মধ্যে ঢুকে নগদ ৭০ হাজার  টাকা ও ২০ হাজার মূল্যের টিভি  নাই। পরে তিনি বিষয়টি উপশহর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সাইফুল মালেককে জানায়। সাইফুল মালেক গোপন সূত্রে খবর পেয়ে রিপন হোসেনকে খোঁজ করতে থাকে। সে রিপন হোসেনকে  জিজ্ঞাসাবাদের এক পর্যায় টিভি উদ্ধার করে।  রিপন হোসেন পুলিশকে তার সাথে কারা জড়িত তা প্রকাশ করেন। রোববার ২৭ সেপ্টেম্বর দুপুরে রিপন হোসেনকে আদালতে সোপর্দ করে। পুলিশ জানায় উক্ত চুরি মামলার পলাতক আসামী ইমরান হোসেন সুজন ওরফে রোকনের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মাদকসহ চারটি মামলা রয়েছে।

শ্যামনগরে আম্ফানে ক্ষতিগ্রস্তদের মাঝে জীবিকা নির্বাহ উপকরণ দিল নৌবাহিনী

খবর বিজ্ঞপ্তি

খুলনা, ২৭ সেপ্টে¤¦র ২০২০ রবিবার  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের অংশ হিসেবে করোনা পরিস্থিতি, নদীভাঙ্গন ও প্রাকৃতিক দূর্যোগ বন্যার প্রভাবে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে সহায়তা অব্যাহত রেখেছে বাংলাদেশ নৌবাহিনী। দরিদ্র, এতিম, দুস্থ ও অসহায় ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য, বস্ত্র, চিকিৎসাসহ মানবিক সহায়তা করে আসছে বাংলাদেশ নৌবাহিনী। এরই ধারাবাহিকতায় কমান্ডার খুলনা নেভাল এরিয়ার তত্ত্বাবধানে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যার্থে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার জয়াখালী ইউনিয়নে ৫০টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে আজ জীবিকা নির্বাহের জন্য রিক্সা, ভ্যান, সেলাই মেশিন এবং গরু ও ছাগল বিতরণ করা হয়। এই সাহায্য বন্যা ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থ স্থানীয় দরিদ্র মানুষের মনে আশার সঞ্চার করে।

মুক্তিযোদ্ধা ফকির আহম্মেদ মল্লিকের ইন্তেকাল: রাষ্ট্রিয় মর্যাদায় দাফন

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

শিরোমণি কেডিএ আবাসিকের মিজানুর রহমানের ভাড়াটিয়া বীর মুক্তিযোদ্ধা মোঃ ফকির আহম্মেদ মল্লিক(৬৯) ২৬ সেপ্টেম্বর শনিবার রাত ৮টায় অসুস্থ জনিত কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালি……….রাজিউন)। তিনি স্ত্রী ও ১ কন্যাসহ অসংখ্য গুনোগ্রাহী রেখেগেছেন। গতকাল যোহরবাদ শিরোমণি কেডিএ আবাসিকে ফুলতলা উপজেলার সহকারী কমিশনার(ভুমি)রুলি বিশ^াসের নেতৃত্বে একদল চৌকশ পুলিশ গার্ড অফ অনার এবং রাষ্ট্রিয় সম্মাননা শেষে রাষ্ট্রিয় মর্যাদায় তাকে গোয়ালখালি কবর স্থানে দাফন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন খানজাহান আলী থানা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার স.ম রেজওয়ান আলী, বীর মুক্তিযোদ্ধা কাগজী ইব্রাহীম, গোপালগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আমিন মিনা, আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্জ শেখ মনিরুল ইসলাম, মুরাদ হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। মুক্তিযোদ্ধা ফকির আহম্মেদ মল্লিকের গ্রামের বাড়ী সাতক্ষিরা জেলার তালা থানার মাগুরা গ্রামে।

গিলাতলা যুব সংঘের উপদেষ্টা আজাদ শেখের ইন্তেকাল

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

গিলাতলা যুব সংঘের উপদেষ্টা মরহুম শেখ আমজাদ হোসেনের বড় পুত্র শেখ আজাদ হোসেন (৪৮) ২৬ সেপ্টেম্বর  শনিবার রাত ১০ টায় চিকিৎসাধীন অবস্থায় খুলনার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ( ইন্নালি…….. রাজিউন)। মূত্যু কালে তিনি স্ত্রী এক কন্যা , ১ পুত্র সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন । রবিবার সকাল ১০ টায় গাফফার ফুড মোড়ে জানাযা নামাজ  শেষে গিলাতলা কেডিএ আবাসিক কবরস্থানে দাফন সম্পন্ন হয় । জানযায় উপস্থিত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা জানিয়েছেন খুলন া ৫ আসনের সাবেক এমপি আলহাজ্ব অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার , ফুলতলা উপজেলা পরিষদের  চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন, খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, ১ নং আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, খানজাহান আলী থানা বিএনপির সভাপতি মির কায়সেদ আলী, হাসান মাহমুদ টিটো, হাফেজ গোলাম মো¯তফা, শেখ আনোয়ার হোসেন, আমজাদ হোসেন, মোল্লা সোলায়মান, আজাহার গাজী, ইমরান খালিদ,   গিলাতলা যুব সংঘের সভাপতি সাংবাদিক সাইফুল্লাহ তারেক, সাধারন সম্পাদক মাসুম বিল্লাহ প্রমুখ । আগামি শুক্রবার বাদ জুম্মা গিলাতলা দক্ষিনপাড়ার সকল মসজিদে পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

ঝিনাইদহে পুলিশের অভিযানে গাঁজাসহ আটক -২

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে ১১৫ গ্রাম গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে সদর থানা পুলিশ। শনিবার রাতে পৌর এলাকার চানপাড়ায় সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির বসত ঘরের বারান্দায় মাটির গর্ত খুড়ে উপরে জুতা রেখে ঢেকে রাখা অবস্থায় গাঁজা উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় পৌর এলাকার চানপাড়ার বজলুর রহমানের ছেলে টুটুল হোসেন (২৭) ও চানপাড়ার বসবাসকারী জেলার শৈলকুপা উপজেলার খুলুম বাড়ীয়া গ্রামের পাঞ্জাব আলীর ছেলে সাইফুল ইসলাম (৪৫)।

ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, শহরের আরাপপুর চাঁনপাড়া এলাকায় বেশ কিছু দিন ধরে মাদকদ্রব্য বেচা-কেনাসহ যুব সমাজকে মাদকাসক্ত হওয়ার সহায়তা করে আসছে। এমন খবরের ভিত্তিতে এস আই রফিকুল ইসলাম অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে।

ঝাউডাঙ্গায় সাতক্ষীরা ফুুড্ বেকারীতে শিশুখাদ্য তৈরিতে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় সাতক্ষীরা ফুড্ বেকারিতে করোনা মহামারি কালীন মাক্স ও হ্যান্ডগ্লোব ছাড়াই অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে তৈরী হচ্ছে নিন্ম মানের বেকারি পন্য এবং বিভিন্ন খাদ্যদ্রব্য। স্থানীয় প্রশাসনের তদারকি না থাকায় দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে এসব নিন্ম মানের বেকারী কারখানা। এদিকে এসব বেকারিগুলি বিএসটিআই‘র অনুমোদন না থাকায় প্রতি মাসে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া একদিকে নিয়মিত প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতারা অন্যদিকে নিন্ম মানের খাদ্যদ্রব্য বিক্রি করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে বেকারী মালিকরা। 

সরেজমিনে আজ রবিবার(২৭ সেপ্টেম্বর) ঝাউডাঙ্গার সাতক্ষীরা ফুড্ বেকারী ঘুরে দেখাগেছে,  করোনা মহামারি কালীন মাক্স,  হ্যান্ডগ্লোব ও পোষাক বিহীন   বেকারীর খাদ্য সামগ্রী উৎপাদন করছে। বেকারীর উৎপাদিত পন্যের মান নির্ধারনের জন্য সরকারের বিএসটিআই‘র অনুমোদন নেয়ার নিয়ম থাকলেও তোয়াক্কা করছেনা বেকারীর মালিক। এছাড়া অস্বাস্থ্যকর, নোংরা ও সেঁতস্যাতে পরিবেশে নিন্মমানের পামওয়েল, আটা-ময়দা দিয়ে কেক, বিস্কুট, পাউরুটি, লাড্ডু, শিশু খাদ্যসহ বেকারী পণ্য তৈরি হচ্ছে। মানা হচ্ছে না বিএসটিআই’র নীতি-মালা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরিসহ মুখরোচক খাবার তৈরির জন্য ময়দার সাথে বিষাক্ত রাষায়নিক পাউডার মিশানো হয়। এছাড়া কারখানার শ্রমিকদের নির্দিষ্ট কোন পোষাক না থাকায় অনেকের শরীর থেকে ঘাম ঝরে তৈরিকৃত খাদ্যের উপর পড়ে। তেলভর্তি ড্রাম ও তেলের পাত্র খুলে রাখায় তার উপরে মাছিসহ বিভিন্ন পোকা তেলের উপর বসে থাকে।

সাতক্ষীরা ফুডস’ বেকারী পরিচালক শামিম হোসেনের কাছে জানতে চাইলে  তিনি বলেন, হ্যান্ডগ্লোব, মাক্স ও পেষাক পরে কাজ করা যায় না। আমপানে আমি ব্যাপক ক্ষতিগ্রস্থ দোকান ঘরের টিন উড়ে গিছিলো। সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বলেন, এ বিষয় দ্রুত ব্যাবস্থা নেওয়া হবে।