নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়া ব্যক্তিবর্গের সাথে আলোচনা সভা

10
Spread the love

খবর বিজ্ঞপ্তি

আজ ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার খুলনা প্রেস ক্লাবে ব্র্যাক এবং আলোর দিশারী মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে ‘‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বর্তমান প্রেক্ষাপট ও মিডিয়ার ভূমিকা’’ শীর্ষক বিষয়কে সামনে রেখে খুলনার বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ব্র্যাকের খুলনা বিভাগীয় ব্যাস্থাপক পি এস ইউ মো: আবু সাইদ, ব্র্যাক এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা প্রেস ক্লাবের সেক্রেটারী মো: মামুন রেজা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালের কন্ঠ এর নিজস্ব প্রতিবেদক কৌশিক দে। এবং ব্র্যাকের ইএমবি প্রজেক্টের বিভাগীয় প্রধান মো: সেলিম মোল্লা এবং নয়ন কুমার ঘোষ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন আলোর দিশারী মহিলা উন্নয়ন সংস্থার প্রোগ্রাম কোঅর্ডিনেটর মো: জাহিদ হাসান।

অনুষ্ঠানের শুরুতেই সংক্ষিপ্ত প্রকল্প পরিচিতি ও মিডিয়া মোবিলাইজেশন-এর উদ্দেশ্য ও কেন পুরুষ এবং বালকের সম্পৃক্ততা প্রয়োজন তা তুলে ধরা হয়। পাশাপাশি নারী ও শিশু নির্যাতন বন্ধে সাংবাদিকদের সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণ আলোচনায় স্থান পায় এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে সাংবাদিকদের ভূমিকা ও করনীয় সম্পর্কে মতামত গ্রহন ও প্রশ্ন-উত্তর পর্বের মধ্য দিয়ে সভার কার্যক্রম সমাপ্ত হয়।