সেই শিশুটির চলার সঙ্গী হলেন উপজেলা চেয়ারম্যান

3
Spread the love

আনোয়ার হোসেন, মণিরামপুর (যশোর)

জন্ম থেকে চার হাত-পা বিকলাঙ্গ সেই শিশু রোহান হোসেনকে (৭) একটি হুইল চেয়ার দিয়েছেন মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম। শুক্রবার (২৮ আগষ্ট) বিকেলে নিজ বাড়িতে ডেকে শিশুটিকে হুইল চেয়ার দিয়ে তার চলার সঙ্গী হন তিনি। এসময় শিশুটিকে আর্থিক সহায়তা দেন উপজেলা চেয়ারম্যান।

হুইল চেয়ার পেয়ে যারপরনাই খুশি শিশু রোহান ও তার পিতা আনোয়ার হোসেন।

এসময় উপজেলা চেয়ারম্যানের ছেলে আসিফ খান অভি, ব্যাংকার আলতাফ হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এরআগে শুক্রবার দক্ষিণাঞ্চলের পাঠকপ্রিয় ‘দৈনিক খুলনাঞ্চল’ পত্রিকায় চার হাত-পা বিকলাঙ্গ শিশু রোহানকে নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর নিউজটি নজরে আসে নাজমা খানমের। তখন তিনি শিশুটিকে একটি হুইলচেয়ার দেওয়ার ইচ্ছে পোষণ করেন।

শিশুটির পিতা আনোয়ার হোসেন বলেন, হুইল চেয়ার পেয়ে খুশি আমি। ছেলেটার স্কুলে যাওয়ার বড় শখ। আগে ওর মা বা আমি কোলে করে স্কুলে আনা নেওয়া করতাম। এছাড়া বাইরে কোথাও যেতে হলে ছেলেকে কোলে করে নিতে হতো। এখন আর সেই কষ্ট হবে না। এবার ছেলের প্রতিবন্ধী ভাতা হলেই হয়।

উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন, নিউজ দেখা মাত্রই শিশু রোহানের জন্য একটি হুইল চেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিই। হুইল চেয়ার দিতে পেরে নিজের কাছে ভাল লাগছে।

তিনি বলেন, শিশুটির ভাতার ব্যাপারে খোঁজ নিয়েছি। ওই নাম তালিকাভুক্ত হয়েছে। দ্রুতই সে ভাতা পাবে।

শিশুটির পিতা নির্মাণ শ্রমিক। বেশ আগে কর্মস্থলে মেশিনে তার বাম হাতের তিনটি আঙ্গুল কাটা পড়ে। তিনিও দ্রুত ভাতা পাবেন বলে ইউএনও সৈয়দ জাকির হাসান জানিয়েছেন।