মাঠে গড়াচ্ছে ওয়ালটন জাতীয় মহিলা বেসবল

5

ক্রীড়া প্রতিবেদক

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়ার কথা ছিল ‘ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০২০’। কিন্তু সে সময় দেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ায় এবং সব ধরনের খেলাধুলা স্থগিত হওয়ায় পিছিয়ে যায় এই প্রতিযোগিতা।
ছয় মাস পর অবশেষে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে মাঠে গড়াতে যাচ্ছে ‘ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০২০’। পল্টন মাঠে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৯ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে আটটি দল অংশ নিবে।
বাংলাদেশ বেসবল ও সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘ছয় মাস পর আবার মাঠে গড়াতে যাচ্ছে ওয়ালটন জাতীয় মহিলা বেসবল। মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু করার কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। এখন যেহেতু যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কতগুলো শর্ত মেনে খেলাধুলা আয়োজনের অনুমতি দিয়েছেন সুতরাং সেগুলো মেনে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে আমরা আয়োজন করতে যাচ্ছি এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় আটটি দল অংশ নিবে। বিজয়ীদের যথারীতি ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া সকল খেলোয়াড়দের ট্রাক-স্যুট দেওয়া হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানা হবে। যারা সেরা ৯ জনের বাইরে থাকবে তারা বাধ্যতামূলকভাবে সামাজিক দূরত্ব মেনে বসবে এবং সবাই বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করবে।’
প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করার বিষয়ে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘প্রকৃতপক্ষে বেসবল নতুন খেলা। এটাকে আমরা ওয়ালটন পরিবার শুরু থেকেই প্রমোট করছি। আমরা এটাকে পৃষ্ঠপোষকতা বলছি না, এটাকে আমরা বিনিয়োগ বলছি। এক সময় এই বিনিয়োগের সুফল ক্রীড়াক্ষেত্র পাবে, পুরো দেশ পাবে। আশা করছি এক সময় বেসবলও অন্যান্য খেলার মতো জনপ্রিয় হয়ে উঠবে বাংলাদেশে।’ যোগ করেন তিনি।

পাকিস্তানের স্বস্তির ড্র

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টি আশীর্বাদ হয়েই এলো পাকিস্তানের জন্য। ফলোঅনে পড়ে হারের শঙ্কায় ছিল তারা। বৃষ্টি বড় বাঁচা বাঁচিয়ে দিল। ব্যাটসম্যানদের কৃতিত্বকেও অবশ্য খাটো করা যাবে না। সব মিলিয়ে সাউদাম্পটনে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটিতে স্বস্তির এক ড্র পেল আজহার আলির দল। তাতেও অবশ্য সিরিজ হার এড়াতে পারেনি আনপ্রেডিক্টেবলরা। প্রথম টেস্টে জয়ের সুবাদে তিন ম্যাচ সিরিজটি ১-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।
ফলোঅনে দ্বিতীয়বার পাকিস্তান ব্যাটিংয়ে নামার পর আগের দিনই কয়েকবার বৃষ্টি আর আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়েছে। তার মাঝে প্রাণপন লড়েছেন সফরকারি দলের ব্যাটসম্যানরা। পঞ্চম ও শেষ দিনের প্রথম দুই সেশনেও বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। কিন্তু শেষ সেশনে বৃষ্টি থামার পর মাঠ প্রস্তুত হয়ে যায়। ইংল্যান্ডও মিরাকলের আশায় মাঠে নামে, পাকিস্তানের ফের শুরু হয় ম্যাচ বাঁচানোর পরীক্ষা। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫৮৩ রানের জবাবে ২৭৩ রানেই গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। ম্যাচে ফল বের করতে সফরকারিদের ফলোঅন করাতে ভুল করেননি ইংলিশ দলপতি জো রুট। ফলোঅনে নেমে প্রস্তর যুগের ব্যাটিংয়ে মাটি কামড়ে পড়ে থাকার কৌশল নেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। দুই ওপেনার শান মাসুদ আর আবিদ আলি ২৩.৪ ওভার কাটিয়ে দেন মাত্র ৪৯ রান তুলে। শান মাসুদ ৬৬ বলে ১৮ রান করে স্টুয়ার্ট ব্রডের এলবিডব্লিউয়ের শিকার হন। এরপর ফের প্রতিরোধ আজহার আলি আর আবিদের। প্রায় পঞ্চাশ ওভারের মতো ব্যাটিং করে আবিদ এলবিডব্লিউ হন জেমস অ্যান্ডারসনের বলে। ১৬২ বলে তিনি করেন ৪২ রান।
পরের ব্যাটসম্যানরাও উইকেট ধরে থাকার পণ করেছিলেন। ৫৬ ওভার শেষে ২ উইকেটে ১০০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে পাকিস্তান। পঞ্চম দিনে তাদের ত্রাতা হয়ে আসে বৃষ্টি।
প্রথম দুই সেশন বৃষ্টির কারণে খেলা না হলেও শেষ সেশনে ইংলিশ বোলাররা চেপে ধরতে চেয়েছিলেন পাকিস্তানকে। অ্যান্ডারসন টেস্টে ৬০০ উইকেটের কাবে ঢুকেন আজহার আলিকে প্রথম স্লিপে রুটের ক্যাচ বানিয়ে। ১১৪ বল মোকাবেলায় পাকিস্তান অধিনায়ক করেন ৩১ রান। এরপর দ্রুত আরও কয়েকটি উইকেট পড়ে গেলে বিপদেই পড়তো পাকিস্তান। কিন্তু তেমন কিছু হয়নি। পাঁচ নম্বরে নেমে আসাদ শফিক ২১ করে ফিরলেও খেলে আসেন ৫৯ বল।
এর মধ্যে বাবর আজম ঠিকই দাঁড়িয়ে যান। ৯২ বলে ৮ বাউন্ডারিতে ৬৩ রান করা এই ব্যাটসম্যানের সঙ্গে ফাওয়াদ আলমও রানের খাতা না খুলতেই ৯ বল খেলে ফেললে ইংলিশরা বুঝে যায়, এই উইকেটে ফল বের করা যাবে না। আম্পায়ার দিনের খেলা এক ঘন্টা বাকি আছে জানাতেই ড্র মেনে নেয় দুই পক্ষ।

এইচপি’র নতুন কোচ টবি রেডফোর্ড

ক্রীড়া প্রতিবেদক

হাই পারফরম্যান্স (এইচপি) কোচ হিসেবে টবি রেডফোর্ডকে নিয়োগ দিয়েছে বিসিবি। সামনের মাসে বিসিবি’র এইচপি দল শ্রীলঙ্কা সফরে যাচ্ছে। সেই সফরেই রেডফোর্ডের নতুন চাকরিটা শুরু হচ্ছে। এইচপি’র আগের কোচ সাইমন হেলমুট চাকরি ছেড়ে দেওয়ায় পদটা শূন্য ছিল। ইংল্যান্ডের নাগরিক টবি রেডফোর্ড বিশ্বের বিভিন্ন ক্রিকেট একাডেমিতে প্রধান কোচ হিসেবে চাকরি করেছেন। তার কোচিং ক্যারিয়ারে কারিকুলাম ভিটা বেশ সমৃদ্ধ।
বিসিবি’র হাই পারফরম্যান্স বিভাগের চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় নতুন এই কোচের নিয়োগ প্রসঙ্গে জানান- ‘বছরে একশ দিনের জন্য কাজ করবেন রেডফোর্ড। আপাতত তাকে আমরা এই এক বছরের জন্য নিয়োগ দিয়েছি। তার পারফরম্যান্স যদি সন্তোষজনক হয় তাহলে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।’
সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ জাতীয় দল তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে। সেই সফরে একই বিমানে করে এইচপি দলও শ্রীলঙ্কা যাচ্ছে।

বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি জানুয়ারিতে

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু জুনিয়র হকি (পুরুষ) এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন (বিএইচএফ)। আগামী ২১ থেকে ৩০ জানুয়ারি মাওলানা ভাসানি হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।
টুর্নামেন্টে অংশগ্রহনকারী দেশগুলো হচ্ছে চাইনিজ তাইপে, উজবেকিস্তান, ভারত, জাপান, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, চীন, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ। দেশগুলোর মধ্যে গত আসরের শীর্ষ ছয়টি দেশ ভারত, পাকিস্তান, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও বাংলাদেশ সরাসরি আসন্ন টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ পেয়েছে। বাকি চারটি দেশ চীন, চাইনিজ তাইপে, ওমান ও উজবেকিস্তানকে সিলেকশন রাউন্ড খেলেই এই আসরে খেলার যোগ্যতা অর্জন করতে হয়েছে। গত বছর অনুষ্ঠিত হয়েছিল ওই রাউন্ডের খেলা। এখান থেকে শীর্ষ তিনটি দেশ পুরুষদের জুনিয়র বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে।

অনিশ্চয়তায় এএফসি কাপ

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা পিছিয়ে ২০২১ সালে নিলেও এএফসি কাপের ম্যাচগুলো অক্টোবর-নভেম্বরে আয়োজনের দৃঢ় প্রতিজ্ঞ ছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এ জন্য কিছু গ্রুপের ম্যাচ সেন্ট্রাল ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত ছিল। কিন্তু তাতেও শেষ রক্ষা হচ্ছে না। জাতীয় দলের মতো কাব টুর্নামেন্টও স্থগিত হয়ে যেতে পারে।
আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টের নকআউট পর্বের ড্র অনুষ্ঠান। কিন্তুমঙ্গলবার হঠাৎ করে ড্র অনুষ্ঠান স্থগিত ঘোষণা করে এএফসি। ড্র অনুষ্ঠান স্থগিতের পর এএফসি কাপ নিয়ে তৈরি হলো নতুন অনিশ্চয়তা। এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আছে। ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশের কাবটি। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর ‘ই’ গ্রুপের ম্যাচগুলো হওয়ার কথা সেন্ট্রাল ভেন্যু মালদ্বীপে। তবে এএফসি নিশ্চয়তা দিতে পারেনি যে, ঘোষিত সিডিউল অনুযায়ী এএফসি কাপের ম্যাচ হবে। কারণ, অনেক গ্রুপের ভেন্যুই নিশ্চিত হয়নি।

মেসিকে নেয়ার দৌড়ে তিনটি কাব

ক্রীড়া প্রতিবেদক

২০১৯-২০২০ মৌসুমের শুরু থেকেই বার্সেলোনার সঙ্গে ঠিক বনিবনা হচ্ছিল না দলের সেরা তারকা লিওনেল মেসির। বেশ কিছু শর্তে কাবের সঙ্গে একমত হতে পারছিলেন না মেসি, আবার মেসির দেয়া কিছু শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছিল বার্সেলোনা।
যার ফলে মেসির কাব ছাড়ার একটা গুঞ্জন শোনা যাচ্ছে বছরখানেক ধরেই। যা আরও জোরালো হয়েছে এবারের মৌসুম পুরোটা শিরোপাহীন কাটানোয়। বিশেষ করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার ৮-২ গোলের পরাজয়ের পর। এমন খবর জানাজানি হওয়ার পর ইউরোপের অন্যান্য বড় বড় কাবগুলোও দৌড়ঝাপ শুরু করে দিয়েছে মেসিকে নেয়ার ব্যাপারে। তবে অন্য যেকোনো কাবের চেয়ে মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে এগিয়ে রয়েছে ইংলিশ কাব ম্যানচেস্টার সিটি, ইতালিয়ান কাব ইন্টার মিলান ও ফ্রেঞ্চ কাব প্যারিস সেইন্ট জার্মেই।

চ্যাম্পিয়নস লিগজয়ী বায়ার্নের কেউ নেই জার্মান দলে

ক্রীড়া প্রতিবেদক

আগামী সপ্তাহের শেষভাগ থেকে শুরু হবে জার্মান ফুটবল দলের উয়েফা নেশনস লিগের মিশন। ৩ সেপ্টেম্বর বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় স্পেইন ও ৬ সেপ্টেম্বর দিবাগত রাত পৌনে ১টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দলটি। সে লক্ষ্যে মঙ্গলবার ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন জার্মানির হেড কোচ জোয়াকিম লো। তার এই স্কোয়াডে নেই গত রবিবার উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতা বায়ার্ন মিউনিখের কোনো খেলোয়াড়। এমনকি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলা লাইপজিগের কোনো খেলোয়াড়কেও স্কোয়াডে রাখেননি লো।
নেশনস কাপে জার্মান স্কোয়াড : গোলরক্ষক: কেভিন ট্র্যাপ, বার্নড লেনো, অলিভার বাউমান। ডিফেন্ডার: টিলো কেহরার, রবিন গোসেন্স, ম্যাথিয়াস গিন্টার), জোনাথান, নিকো শুলজ, নিকলাস সুলে, অ্যান্টনিও রুডিগার, রবিন কখ। মিডফল্ডার ও ফরোয়ার্ড: ফোরিয়ান নয়হাস, হুলিয়ান ড্রাক্সলার, টনি ক্রুস, টিমো ওয়ের্নার, ইউলিয়ান ব্রান্ডটর্ মুন্ড, লুকা ওয়ালসমেট, কাই হ্যাভার্টজ, লেরয় সানে, সিয়াত সার্দার, ইলকাই গিনদোয়ান, এমরে কান।

প্রথম ত্রিশতকে রেকর্ডের পাতায় চান্দিমাল

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কার দশম ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরিয়ানের কাবে যোগ দিলেন দিনেশ চান্দিমাল। ক্যারিয়ারের প্রথম ত্রিশতক হাঁকিয়ে রেকর্ড বইতে জায়গা করে নিলেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।
লঙ্কান প্রিমিয়ার লিগের ম্যাচে শ্রীলঙ্কার আর্মির হয়ে মাঠে নেমে এই কীর্তি গড়েন চান্দিমাল। তিনি সারাসেন্স এসসির বিপক্ষে অপরাজিত ৩৫৪ রানের ইনিংস খেলেন। ৩৯১ বলে ৯ ছক্কা এবং ৩৩ চারে এই ইনিংস উপহার দেন চান্দিমাল। তার ত্রিশতকে ভর করে শ্রীলঙ্কা আর্মি ৮ উইকেটে ৬৪২ রান তোলে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটে নেমেছে সারাসেন্স। শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটের সর্বোচ্চ রানের স্কোর এখন চান্দিমালের। আর আন্তর্জাতিক ক্রিকেটসহ হিসেব করলে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর এই ডানহাতি ব্যাটসম্যানের। তার সামনে লঙ্কান কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০০৬ সালে ৩৭৪ রানের ইনিংস খেলেছিলেন।

ইন্টার মিলানেই থাকছেন কন্তে

ক্রীড়া প্রতিবেদক

আগামী মৌসুমে ইন্টার মিলানের কোচ হিসেবে অ্যান্তোনিও কন্তেই থাকছেন বলে সিরি-এ কাব এক বিবৃতিতে নিশ্চিত করেছে। গত সপ্তাহে ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার কাছে পরাজিত হবার পর কন্তের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছিল।
বিবৃতিতে ইন্টার জানিয়েছে, ‘কাব ও অ্যান্তোনিওর মধ্যে গঠনমূলক আলোচনা হয়েছে। দুই পক্ষই একসাথে কাজ করার ব্যপারে একমত হয়েছে, কীভাবে কাবকে আরো ভালভাবে সামনে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়টিও গুরুত্বের সাথে আলোচনায় উঠে এসেছে।’৫২ বছর বয়সী ইতালিয়ান জাতীয় দলের সাবেক এই কোচ জুভেন্টাসের হয়ে তিনটি সিরি-এ শিরোপা ও চেলসির হয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পর ইন্টারে যোগ দিয়েছিলেন।

র‌্যাঙ্কিংয়ের আটে জেমস অ্যান্ডারসন

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টির বাগড়ায় পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট ড্র হলেও সিরিজ জিতেছে ইংল্যান্ড। সঙ্গে আইসিসি রর্‌্যাঙ্কিংয়ে বড় ধরনের উন্নতি হয়েছে তিন ইংলিশ ক্রিকেটারের।
প্রথম যার কথা না বললেই নয়। তিনি জেমস অ্যান্ডারসন। ম্যাচে সাত উইকেট শিকার করে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন। পেয়েছেন ক্যারিয়ারের ৬০০তম টেস্ট উইকেটের দেখা। পেসার হিসেবে তিনি প্রথম এ কৃতিত্ব অর্জন করেছেন। সাউদ্যাম্পটনে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অসাধারণ বোলিং পারফরম্যান্স উপহার দিয়ে আইসিসি টেস্ট বোলাদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে দশে ফিরেছেন অ্যান্ডারসন। অষ্টম স্থানে উঠে এসেছেন এ তারকা ইংলিশ পেসার। ব্যাট হাতে দাপট দেখিয়েছেন জ্যাক ক্রলি ও জস বাটলার। ক্রলির ডাবল সেঞ্চুরির সঙ্গে শতক হাঁকিয়েছেন বাটলার। দুজনে হাঁকিয়েছেন যথাক্রমে ২৬৭ ও ১৫২ রানের দুরন্ত দুটি ইনিংস। অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৫৩ ধাপ এগিয়ে ৬০৫ রেটিং পয়েন্ট নিয়ে ক্রলি পৌঁছে গেছেন ২৮তম স্থানে। আর বাটলার উঠেছেন ২১তম স্থানে।

সিনসিনাটি মাস্টার্সে সেরেনা-মারের পতন

ক্রীড়া প্রতিবেদক

দ্বিতীয় রাউন্ডের বাধা দাপটের সঙ্গেই উতরে গিয়ে ছিলেন সেরেনা উইলিয়ামস। কিন্তু সিনসিনাটি মাস্টার্সে মার্কিন এ টেনিস কিংবদন্তির অভিযাত্রা থেমে গেছে তৃতীয় রাউন্ডেই।
গ্রীক প্রতিপক্ষ মারিয়া সাক্কারির কাছে হেরে ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা বিদায় নিয়েছেন ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন থেকে। ১৩তম বাছাই সাক্কারি অবশ্য প্রথম সেট হেরে পিছিয়ে পড়ে ছিলেন। ৭-৫ গেমে জিতে এগিয়ে ছিলেন সেরেনাই। কিন্তু ঘুরে দাঁড়িয়ে পরের দুই সেট ৭-৬ (৭-৫) ও ৬-১ গেমে সাবেক এ নাম্বার ওয়ানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট ছিনিয়ে নিয়েছেন সাক্কারি। সেমিফাইনালে উঠার লড়াইয়ে সাক্কারি লড়বেন ব্রিটেনের জোহান্না কোন্টার বিপক্ষে। শেষ আটে তাদের সঙ্গী হয়েছেন জাপানের নাওমি ওসাকা ও বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাও।
নিউইয়র্কের এ আসরের শেষ ষোল পর্বের লড়াইয়ে হেরে গেছেন অ্যান্ডি মারেও। কানাডিয়ান তারকা মিলোচ রাওনিচের কাছে সরাসরি ৬-২ ও ৬-২ গেমে ধরাশায়ী হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন এ ব্রিটিশ সুপারস্টার। তবে পুরুষদের এককের শেষ আটে পৌঁছে গেছেন নোভাক জোকোভিচ। তৃতীয় রাউন্ডে নাম্বার ওয়ান সার্বিয়ান মেগাস্টার ৬-২ ও ৬-৪ গেমে হারান যুক্তরাষ্ট্রের টেননিস স্যান্ডগেনকে।

টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের চূড়ায় ব্রাভো

ক্রীড়া প্রতিবেদক

আগের ম্যাচেই ফুরোতে পারত অপেক্ষা। কিন্তু চার ওভারে পাননি কোনো উইকেট। পরের ম্যাচে লাগল কেবল চার বল। প্রথম বোলার হিসেবে ডোয়াইন ব্রাভো পা রাখলেন ৫০০ টি-টোয়েন্টি উইকেটের চূড়ায়।
সিপিএলে বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে অনন্য এই কীর্তি গড়েন ব্রাভো। ৪৯৯ উইকেট নিয়ে ত্রিনিদাদে ম্যাচটি খেলতে নেমেছিলেন ৩৬ বছর বয়সী এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। ইনিংসের চতুর্থ আর নিজের প্রথম ওভারে রাকিম কর্নওয়ালকে ফিরিয়ে স্পর্শ করেন মাইলফলক। এই উইকেট নিয়ে প্রথম বোলার হিসেবে সিপিএলেও ১০০ উইকেট পূর্ণ করেন তিনি। বিশ্ব জুড়ে নানা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে দাপট দেখানো ব্রাভোর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে অভিষেক ২০০৬ সালে, নিউ জিল্যান্ডের বিপক্ষে। সময়ের পরিক্রমায় নিজেকে তুলে নিয়েছেন অন্য উচ্চতায়।