সমবায় প্রতিমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোষ্ট শেয়ার,কলেজের দপ্তরি গ্রেফতার

5
Spread the love

মণিরামপুর (যশোর) প্রতিনিধি

সরকার বিরোধী নানা কর্মকান্ডে জড়িত থাকা এবং সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট শেয়ার করায় যশোরের মণিরামপুরে জুলমত বিশ্বাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৪ জুলাই) রাতে উপজেলার এড়েন্দা গ্রামের নিজ বাড়ি থেকে থানা পুলিশ তাকে আটক করে।

জুলমত বিশ্বাস ওই গ্রামের ইনতাজ বিশ্বাসের ছেলে। সে স্থানীয় পলাশী আদর্শ কলেজের পিওন।

জানাযায়, বহুদিন ধরে সরকার বিরোধী নানা ঘটনা নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেন জুলমত। এছাড়া সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে নিয়ে করা ফেসবুকের একটি স্ট্যাটাস নিজের আইডিতে শেয়ার করেন তিনি। এই ঘটনায় তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে থানায় দায়ের করা অভিযোগের ভিত্তিতে এবং দস্যুতার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

এরআগে এসব অভিযোগে জুলমতকে কলেজ কর্তৃপক্ষ দুইদফা শোকজ করেছেন। তার সঠিক জবাব তিনি দিতে পারেননি।

পলাশী আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সন্তোষ বিশ্বাস বলেন, ‘জিলানী শেখ’ নামে একব্যক্তি তার ফেসবুকে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে নিয়ে উল্টোপাল্টা লেখালিখি করেন। তার একটি পোষ্ট জুলমত নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। এইমর্মে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) শরিফুল ইসলাম কলেজে লিখিত অভিযোগ করেছেন। সেই অভিযোগের জবাব চেয়ে দুইদফা জুলমতকে শোকজ করা হয়েছে। কিন্তু তার সঠিক জবাব মেলেনি।

জানতে চাইলে সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে ব্যক্তিগত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, সরকার বিরোধী কর্মকান্ডের জন্য ও প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে নিয়ে আপত্তিকর কথার কারণে আইসিটি আইনের মামলায় পুলিশ জুলমতকে আটক করেছে। তবে, প্রতিমন্ত্রীকে নিয়ে জুলমত কি মন্তব্য করেছেন এমনটি জানতে চাইলে বিস্তারিত না বলে তিনি থানায় কথা বলার পরামর্শ দেন।

মণিরামপুর থানার ওসি (সার্বিক) রফিকুল ইসলাম বলেন, দস্যুতার একটি মামলার সন্দেহভাজন আসামী হিসেবে জুলমতকে গ্রেফতার করা হয়েছে। আর সরকার বিরোধী কর্মকান্ডের জন্য তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।