পূর্বাচল শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হয়নি

13
Spread the love

ক্রীড়া প্রতিবেদক

করোনায় বিনোদন, খেলাধুলা সব বন্ধ। ক্রিকেটীয় কর্মকা- স্থগিত চার মাসের বেশি সময় ধরে। পূর্বাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে যে আন্তর্জাতিক স্টেডিয়াম নির্মাণের কথা, সে কাজেও বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা। বছরের শুরুর দিকে পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামের নির্মাণকাজ শুরুর কথা থাকলেও করোনার কারণে সে কার্যক্রমও বন্ধ। বন্ধ বলা হয়তো ঠিক হলো না। মূলত কাজই শুরু হয়নি।
কাজের কোনো অগ্রগতি আছে কি না? স্টেডিয়ামের নকশা ডিজাইন কি হয়েছে? কোন কনসালটেন্সি ফার্ম করছে? কোন নির্মাতা প্রতিষ্ঠান স্টেডিয়াম নির্মাণকাজ করবে, সেই ঠিকাদার নিয়োগ প্রক্রিয়া কি শেষ? এসব খুঁটিনাটি খোঁজ-খবর জানতে গিয়েই জানা গেল, আসলে কাজ মোটেই এগোয়নি। কাজকর্ম শুরু বহু দূরে, এখন পর্যন্ত পেপারওয়ার্কও চূড়ান্ত হয়নি। এ কারণেই পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম প্রজেক্ট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম অকপটে স্বীকার করেন, ইতিমধ্যে স্টেডিয়াম নির্মাণকাজে বেশ দেরি হয়ে গেছে।
গতকাল শনিবার বিকেলে স্টেডিয়ামের নির্মাণকাজ নিয়ে একান্ত আলাপে বিসিবি পরিচালক, বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ও পূর্বাচল শেখ হাসিনা স্টেডিয়াম প্রজেক্ট বাস্তবায়ন কমিটি প্রধান মাহবুব আনাম বলেন, ‘স্টেডিয়াম নির্মাণকাজ শুরু করতে পারিনি এখনও। অনেক দেরি হয়ে গেছে। করোনার কারণে কিছুই করা সম্ভব হয়নি। আমার ধারণা, আমরা ছয় মাস পিছিয়ে গেলাম।’ মাহবুব আনামের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্টেডিয়াম নির্মাণকাজ শুরুই হয়নি। কারণ মূল স্টেডিয়ামের ডিজাইনই এখনও প্রস্তুত হয়নি। কোনো কনসালট্যান্টও নিয়োগ দেয়া হয়নি। স্টেডিয়ামের স্থাপত্য নকশার দরপত্র জমা দেয়ার ক্ষেত্রে ব্যাপক সাড়া পড়লেও উৎসাহী দরদাতাদের মধ্য থেকে সংক্ষিপ্ত তালিকাও তৈরি হয়নি। প্রজেক্ট বাস্তবায়ন কমিটি চেয়ারম্যানের কথায় পরিষ্কার ইঙ্গিত, তারা এবার আবার নড়েচড়ে বসবেন এবং আগামী আগস্ট মাসের মাঝামাঝি সময়ে স্টেডিয়াম নির্মাণের প্রাথমিক ধাপ শুরু করতে আগ্রহী।
মাহবুব আনাম জানিয়েছেন, স্টেডিয়াম প্রজেক্ট বাস্তবায়ন কমিটি হয়তো এর মধ্যে অনলাইনে, না হয় সশরীরে বৈঠকে বসবেন। আজ রবিবার শেরেবাংলা স্টেডিয়ামে প্রজেক্ট বাস্তবায়ন কমিটির একটা অনানুষ্ঠানিক সভাও অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নেইমারের গোলে ফ্রেঞ্চ কাপ চ্যাম্পিয়ন পিএসজি

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে লিগের সিংহভাগ ম্যাচ বাকি থাকতেই প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) এবারের চ্যাম্পিয়ন ঘোষণা দিয়েছিল ফ্রান্স ফুটবল ফেডারেশন। পয়েন্ট টেবিলে এগিয়ে থাকার সুবাদে টানা তৃতীয়বার শিরোপা ঘরে তুলেছিল ফ্রান্সের অন্যতম সফল কাবটি।
তবে ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদা সম্পন্ন ফ্রেঞ্চ কাপের শিরোপাটা মাঠে খেলেই জিততে হয়েছে পিএসজিকে। করোনা লকডাউনের পর প্রথমবারের মতো কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নেমে ফের চ্যাম্পিয়ন হয়েছে নেইমার জুনিয়র-কাইলিয়ান এমবাপেরা। শুক্রবার রাতে ফ্রান্স স্টেডিয়ামে ফ্রেঞ্চ কাপের ফাইনালে সাঁত এতিয়েনকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মেতেছে প্যারিস সেইন্ট জার্মেই। দলকে শিরোপা জেতানো মহামূল্যবান গোলটি করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। ফ্রেঞ্চ কাপের সবশেষ ছয় আসরে এটি পিএসজির পঞ্চম শিরোপা। টানা চারবার চ্যাম্পিয়ন হওয়ার পর গত আসরে ফাইনাল ম্যাচে পরাজিত হয়েছিল তারা। আর সবমিলিয়ে টুর্নামেন্টের ইতিহাসের সফলতম কাবটির ১৩তম শিরোপা এটি। এবারের ফাইনালের বেশিরভাগ সময়ই ১০জন নিয়ে খেলতে হয়েছে এতিয়েনকে। কেননা ম্যাচের ৩১ মিনিটের সময় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার লইক পেরিন। এমবাপেকে গুরুতর এক ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখানো হয় তাকে। ফাউলের এ ঘটনায় মারামারিতে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। ফলে পিএসজির তিন খেলোয়াড়কেও দেখানো হয় হলুদ কার্ড। ভিডিও এসিস্ট্যান্ড রেফারির সাহায্য নিয়ে সরাসরি লাল কার্ড দেখানো হয় পেরিনকে। এছাড়া হলুদ কার্ড দেখেন এতিয়েনের অন্য আরেকজন খেলোয়াড়। তবে এর আগেই অবশ্য পিএসজির হয়ে শিরোপা নিশ্চিত করা গোলটি করে ফেলেন নেইমার। ম্যাচের মাত্র ১৪ মিনিটের মাথায় কাইলিয়ান এমবাপের জোরালো শট ফিরিয়ে দিয়েছিলেন এতিয়েন গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল থেকে খুব সহজেই গোল করেন নেইমার।
এই এক গোলই হয়ে থাকে ফাইনালের ফল নির্ধারণী গোল। ম্যাচের বাকি সময়ে বেশ কিছু সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু ফিনিশিংয়ের অভাবে স্কোরলাইন ১-০ থেকে আর বাড়েনি। যদিও শিরোপা জেতার জন্য নেইমারের ঐ এক গোলই যথেষ্ঠ প্রমাণিত হয়েছে।

নিউজিল্যান্ড সফর স্থগিতের ভাবনা বিসিবির

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের আগে নিউজিল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। করোনার ধাক্কায় বিশ্বকাপ এ বছর হচ্ছে না। এজন্য নিউজিল্যান্ড সফরও স্থগিত করার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।
২০২১ সালে বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ড সফর করার ইচ্ছে বিসিবির। এজন্য নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে যোগাযোগ হচ্ছে বোর্ডের। তবে এখনও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত আসেনি। এ বছর নিউজিল্যান্ডেরও বাংলাদেশে আসার কথা ছিল। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগস্টে বাংলাদেশে আসত কিউইরা। কিন্তু করোনার কারণে বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) ও নিউজিল্যান্ড ক্রিকেট আলোচনার মাধ্যমে সিরিজটি স্থগিত করেছে। সময়-সুযোগ বুঝে ভবিষ্যতে সিরিজটি আয়োজন করা হবে। আলোচনার মাধ্যমে দুই বোর্ড সিরিজটি আয়োজনের জন্য উপযুক্ত সময় খুঁজে নেবে।

চিকিৎসা করাতে লন্ডন গেলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক

গত কয়েক মাস ধরেই পেটের পীড়ায় ভুগছেন তিনি। অবস্থাটা দুই তিনবার এমন হয়েছিল যে পেটের ব্যথায় কাবু হয়ে পড়েন। ব্যথায় উঠে দাঁড়াতেও পারছিলেন না। এরপর করোনাভাইরাসের এই দুঃসময়ে ঘর ছেড়ে বেরিয়ে হাসপাতালেও গিয়েছিলেন তামিম ইকবাল।
ঢাকায় পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। প্যাথলজিক্যাল টেস্ট, সিটিস্ক্যানও করিয়েছেন। তারপরও ব্যথার কারণ জানা যায়নি। এ কারণেই লন্ডন ছুটে গেলেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। উন্নত চিকিৎসার জন্য ইচ্ছে ছিল সিঙ্গাপুর কিংবা থাইল্যান্ড যাওয়ার। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এই দুই দেশে যাওয়া বেশ কঠিন হয়ে পড়েছে। এ কারণেই গত মঙ্গলবার লন্ডনের এক চিকিৎসকের সঙ্গে ভিডিওকলে পরামর্শ নিয়ে সেখানে যাওয়ার সিদ্ধান্ত নেন তামিম। গতকাল শনিবার ওয়ানডে অধিনায়ক লন্ডনের পথে দেশ ছাড়লেন।

সুযোগ কাজে লাগাচ্ছেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক

করোনা সংক্রমণ এখনো কমেনি। কিন্তু কতদিন আর গৃহবন্দী জীবন কাটানো যায়? ‘নিউ নরমাল’ লাইফে সবকিছু স্বাভাবিক করার একটা চেষ্টা চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের দরজা খুলে দিয়েছে তারা। তার পথ ধরেই গত সপ্তাহ থেকে অনুশীলনে আছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। সেই তালিকায় আছেন মেহেদী হাসান মিরাজ।
প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে উন্মুখ মিরাজ ব্যস্ত এখন ফিটনেস ধরে রাখার লড়াইয়ে। তাইতো জিম ও মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় দলের এই অফ-স্পিনিং অলরাউন্ডার। মাঠে ফিরে সুযোগ কাজে লাগাচ্ছেন তিনি। বিসিবি’র নির্দেশনা অনুযায়ী একক অনুশীলন করছেন মিরাজ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে তার প্রস্তুতি। শনিবার বিসিবি’র পাঠানো এক ভিডিও বার্তায় মিরাজ জানালেন- দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় তিনি। যদিও এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। অক্টোবরের আগে সব ঠিক হবে কিনা তা নিয়েও আছে শঙ্কা। তারপরও নিজেকে প্রস্তুত রাখছেন ক্রিকেটাররা। যখনই জাতীয় দলের হয়ে ডাক মিলবে তখনই তো মাঠে নামা চাই।

অনন্য উচ্চতায় কেমার রোচ

ক্রীড়া প্রতিবেদক

ম্যানচেস্টার টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের চার উইকেট শিকারের মধ্য দিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছেন কেমার রোচ। ক্যারিবীয় এই পেসারের গতির মুখে পড়েও প্রথম ইনিংসে ৩৬৯ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড।
ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও জোফরা আর্চারের উইকেট শিকারের মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের নবম বোলার হিসেবে টেস্টে দুইশ’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন কেমার রোচ। আর মাত্র দুই উইকেট শিকার করলেই ক্যারিবীয় সাবেক তারকা পেসার অ্যান্ডি রবার্টসকে ছাড়িয়ে যাবেন কেমার রোচ। হয়তো ইংল্যান্ডের বিপক্ষে চলমান ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় ইনিংসেই অ্যান্ডি রবার্টসকে ছাড়িয়ে যেতে পারেন ৩২ বছর বয়সী এই অভিজ্ঞ পেসার।

পোপকে সেঞ্চুরি বঞ্চিত করলেন গ্যাব্রিয়াল

ক্রীড়া প্রতিবেদক

সিরিজে ১-১ সমতা নিয়ে শুক্রবার ওল্ড ট্রাফোর্ডেই তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নেমেছিল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম ওভারেই আঘাত হানেন কেমার রোচ।
রানের খাতা খোলার আগেই তিনি এলবিডব্ল–র ফাঁদে ফেলেন ডম সিবলিকে। আরেক ওপেনার ররি বার্নস একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নিলেও টপঅর্ডারের অন্য ব্যাটসম্যানরা তেমন সঙ্গ দিতে পারেননি তাকে। ব্যক্তিগত ১৭ রানের মাথায় রানআউট হন অধিনায়ক জো রুট। আগের ম্যাচের দুর্বার প্রতিরোধ গড়ে তোলা স্টোকসও ২০ রান করেই সাজঘরের পথ ধরেন। লাঞ্চের পর রোচের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। এরপর ৫৭ রানে ইনিংস থাকে বার্নসের। তবে এবার দলের হাল ধরেন ওলি পোপ। ৪ উইকেটে ১২২ রানে ভুগতে থাকা ইংল্যান্ডকে আর কোনো অঘটন না ঘটতে দিয়ে ২৫৮ রানে নিয়ে যান পোপ। তবে নার্ভাস নাইনটির খপ্পরে পড়তে হয়েছে তাকে। দেড়শ বল খেলে ৯১ রানে আউট হয়েছেন তিনি। এর আগে জস বাটলারের সঙ্গে চমৎকার জুটি গড়েছিলেন পোপ। ২০ ওভার বল বলে ৪৯ রান দিয়ে অলি পোপকে সেঞ্চুরি বঞ্চিত করেছেন গ্যাব্রিয়াল। ১০ টেস্টের ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি হলো না পোপের।

করোনা আক্রান্ত জাভি

ক্রীড়া প্রতিবেদক

বার্সেলোনা কিংবদন্তি, স্পেনকে দুটি ইউরো এবং একটি বিশ্বকাপ উপহার দেয়া ফুটবলার জাভি হার্নান্দেজ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। তিনি নিজেই মিডিয়াকে জানিয়েছেন এই তথ্য। তবে কোনো উপসর্গ নেই তার শরীরে।
জাভি বর্তমানে রয়েছেন কাতারের আল সাদ কাবের কোচ হিসেবে। বার্সা ছাড়ার পর আল সাদের ফুটবলার ছিলেন তিনি। এরপর এই কাবেই কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তার বার্সা কোচ হিসেবে যোগ দেয়ার গুঞ্জন উঠেছিল। যদিও জাভি জানিয়েছেন, তার ইচ্ছা আছে বার্সা কোচ হওয়ার, তবে এখনই নয়। গত ৫ জুলাই আল সাদের সঙ্গে চুক্তি নবায়ন করেন জাভি। করোনা টেস্টের রেজাল্ট জানাতে গিয়ে জাভি বলেন, ‘আমি এখন সেলফ আইসোলেশনে রয়েছি।’

ইপিএলের নতুন মৌসুম সেপ্টেম্বরে

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুম শেষ হতে বাড়তি দুই মাস সময় লাগছে। সাধারণত আগস্টে শুরু হয়ে পরের বছরের মে মাসে শেষ হয়ে যায় প্রিমিয়ার লিগ। কিন্তু এবার আগস্টে শুরু হলেও, শেষ হচ্ছে আজ ২৬ জুলাই।
যার ফলে নতুন মৌসুম শুরুর তারিখও পিছিয়ে গেছে। তবে দুই মাস নয়, ইপিএলের নতুন মৌসুম শুরুর তারিখ পিছিয়েছে এক মাস। সাধারণত আগস্টের দ্বিতীয় সপ্তাহে শুরু হয় ইপিএলের নতুন মৌসুমের খেলা। এবার সেটি শুরু হবে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে। অংশগ্রহণকারী ২০ দলের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে ২০২০-২১ মৌসুমের ইপিএলের সূচি চূড়ান্ত করা হয়েছে। নতুন মৌসুমের খেলা শুরু হবে ১২ সেপ্টেম্বর। যা শেষ হবে আগামী বছরের ২৩ মে তারিখে। আগামী ২১ আগস্টের মধ্যে পূর্ণাঙ্গ সূচি জানিয়ে দেবে আয়োজকরা।

স্প্যানিশ কাবের ২৮ জনের করোনা শনাক্ত

ক্রীড়া প্রতিবেদক

স্প্যানিশ প্রথম বিভাগ সেগুন্দা ডিভিশনের কাব ফুয়েনলাবারাদার নতুন করে আরও ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর ফলে কাবটিতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ২৮-এ দাঁড়াল।
এর আগে দলের বেশ কয়েকজন ফুটবলার করোনায় আক্রান্ত হলে গত সোমবার দেপোর্তিভোর বিপক্ষে লিগের ম্যাচটি পরিত্যক্ত করা হয়। কাবটির প্রথমসারির স্কোয়াডকে এই মুহূর্তে আইসোলেশনে রাখা হয়েছে। তবে এরই মধ্যে নতুন করে আরও শনাক্তের খবর পেল। গতকাল শনিবার এক বিবৃতিতে ফুয়েনলাবারাদা জানায়, ‘ফুয়েনলাবারাদা দুঃখের সঙ্গে জানাচ্ছে, সর্বশেষ পিসিআর পরীক্ষা করানো হলে মোট ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যেখানে নতুন করে ১২জন আক্রান্ত হয়েছে।

ইপিএলের শেষ ম্যাচ ডেভিড সিলভার

ক্রীড়া প্রতিবেদক

ম্যানচেস্টার সিটির বদলে যাওয়ার পেছনে যাদের অবদান সবচেয়ে বেশি, তাদের মধ্যে সামনের সারিতে থাকবেন ডেভিড সিলভা। সাবেক স্প্যানিশ তারকা মাঝমাঠের নেতৃত্বে থেকে সিটিজেনদের এনে দিয়েছেন গল্প করার মতো অসংখ্য উপলক্ষ।
সিটি কিংবদন্তি সিলভা এবার তার ১০ বছরের গৌরবজ্জ্বল ক্যারিয়ার শেষে বিদায় জানাতে চলেছেন ইংলিশ প্রিমিয়ার লিগকে। চলতি মৌসুমের পর আর ইংল্যান্ডের শীর্ষ ফুটবলে দেখা যাবে না ৩৪ বছর বয়সী তারকাকে। অবশ্য ফুটবলকে বিদায় না জানালেও তার পরবর্তী ঠিকানা কোথায় হতে যাচ্ছে তা এখনও অনিশ্চিত। আজ রবিবার নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নরউইচ সিটির বিপক্ষে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবে পেপ গার্দিওলার শিষ্যরা। এই ম্যাচের পর আর ইংলিশ ফুটবলের শীর্ষ পর্যায়ে দেখা যাবে না সিলভাকে।

এমবাপ্পের ইনজুরিতে চিন্তিত পিএসজি কোচ

ক্রীড়া প্রতিবেদক

নেইমারের জয়সূচক গোলে ১০ জনের সেন্ট এতিয়েনের বিপক্ষে শুক্রবার ১-০ গোলের জয় নিয়ে ফ্রেঞ্চ কাপ ঘরে তুলেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। করোনাভাইরাসের মাহামারীর কারণে ১১ মার্চের পর এটিই ছিল ফ্রান্সের প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ।
তবে ওই ম্যাচে মারাত্মকভাবে আহত হয়েছেন পিএসজির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে। তার পায়ের গোঁড়ালিতে আঘাত লেগেছে। আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের আগে এমন একটি দুর্ঘটনায় চিন্তার রেখা ফুটে উঠেছে পিএসজি কোচ থমাস টাচেলের চেহারায়। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আগামী মাসে আটালান্টার মোকাবেলা করবে ফরাসি চ্যাম্পিয়নরা। খেলা শেষে বিশ্বকাপজয়ী এমবাপ্পেকে দেখা গেছে ক্রাচে ভর করে টানেল দিয়ে হেঁটে যেতে। সেন্ট এতিয়েনের অধিনায়ক লোয়িচ পেরিনের সঙ্গে একটি বিপজ্জনক ট্যাকলে আহত হয়েছেন ফ্রান্সের এই আন্তর্জাতিক ফুটবল তারকা।

পাঁচ খেলোয়াড়কে ছেড়ে দিলো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

বায়ো সিকিউর বাবল ভেঙে ঘণ্টাখানেকের জন্য নিজ বাড়িতে যাওয়ায় জরিমানাসহ এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছিল ইংল্যান্ডের গতিতারকা জোফরা আর্চারকে। এ ঘটনা আলোড়ন তুলেছিল ক্রিকেট বিশ্বে। আর্চারের এমন কা-কে নির্বুদ্ধিতা হিসেবে আখ্যায়িত করেছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়করা।
তবে এবার খোদ ইংল্যান্ড ক্রিকেট দলই বায়ো সিকিউর বাবল থেকে ছেড়ে দিয়েছে পাঁচ খেলোয়াড়কে। তবে যার যার বাড়িতে যাওয়ার জন্য নয়, বরং ওয়ানডে দল ও কাউন্টি দলে যোগ দেয়ার জন্য। শুক্রবার শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট। এই ম্যাচের একাদশে না থাকা খেলোয়াড়দের ছেড়ে দিয়েছে ইসিবি। নির্দেশ দিয়েছে নিজ নিজ কাউন্টিতে ফিরে যেতে। তবে শুধুমাত্র টপঅর্ডার ব্যাটসম্যান জো ডেনলিকে বলা হয়েছে ওয়ানডে দলের সঙ্গে যোগ দিতে।