খুলনার কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন যুক্তরাজ্য বিএনপি নেতা পারভেজ মল্লিক

6
Spread the love

স্টাফ রিপোর্টার

নভেল করোনা ভাইরাসের ছোবলে থমকে গেছে গোটা বিশ্ব। অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে দেশে দেশে। এ পরিস্থতিতে খুলনার কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন যুক্তরাজ্য বিএনপি নেতা পারভেজ মল্লিক। করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত তিনি নানা ভাবে অসহায় মানুষের সেবায় নানা উদ্যোগ নিয়েছেন। হাজার হাজার পরিবারের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন, আর্থিক সহায়তা করেছেন, নেতা-কর্মীদের সুখ-দুঃখের খোঁজ-খবর নিয়েছেন।

বিএনপির নেতা-কর্মীরা জানান, প্রবাসী বিএনপি নেতা পারভেজ মল্লিক করোনা কালিন সময়ে খুলনার রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার হাজার হাজার পরিবারের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন। অগনিত পরিবারকে আর্থিক সহায়তা করেছেন। হামলা-মামলার শিকার বিএনপি নেতাকর্মীদের ফোন করে নিয়মিত খোঁজ খবর নিয়েছেন। এখনো তার মানবিক সহায়তা কার্যক্রম চালু রয়েছে।

নেতা-কর্মীরা জানান, প্রবাসে থেকেও পারভেজ মল্লিক সব সময় রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার কথা ভাবেন। তিনি তেরখাদা অঞ্চলের কৃতি সন্তান, জিয়া পরিবারের বিশ্বস্ত, সাবেক ছাত্রনেতা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একাধিকবার নির্বাচিত সফল সভাপতি, সাবেক স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। বর্তমানে যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শুধুমাত্র তারেক রহমানের নির্দেশ পালন কল্পে, তিনি নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী আকার ধারণ করার পর থেকে নিরলসভাবে তার কর্মী বাহিনী, বন্ধ, আত্মীয় ও রাজনৈতিক স্বজন সর্বপরি নেতৃবৃন্দ দিয়ে রূপসা, তেরখাদা ও দিঘলিয়া হাজার হাজার ছিন্নমূল, অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

তেরখাদা উপজেলা বিএনপির সাধারাণ সম্পাদক মোঃ রবিউল হোসেন বলেন, করোনা কালে পারভেজ মল্লিক খুলনায় যেকোন বিএনপি নেতার থেকে বেশি মানুষকে সহায়তা করেছেন। আমি নিজেই থেকে মানুষের মাঝে তার মানবিক সহায়তা বিতরণ করেছি। তিনি আমাদের এলাকার সন্তান। মহামারী পরিস্থিতিতে তিনি একাকার মানুষের প্রতি ভালবাসার উদারতা দেখিয়েছেন। কোরবানির ঈদেও তিনি এ অঞ্চলের মানুষকে সহযোগীতা করবেন বলে জানিয়েছেন।

খুলনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবু বলেন, বিপদে মানুষের পাশে দাড়ানোই প্রকৃত নেতার কাজ। মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে বড় সেবা। আমাদের জীবন দশাই করোনার মত এত বড় ক্রাইসিসি আর দেখবে কি-না বলতে পারিনা। আমরা জানি পাজভেজ মল্লিক একজন রাজনীতিবিদ। তিনি তারেক রহমানে কাছে থাকেন। আমরা মনে করি এ অঞ্চেলের ছেলে হিসেবে সে তার দায়িত্ব পালন করেছেন। খুলনা জেলা বিএনপির নেতাকর্মীসহ, তেরখাদা, রূপসা ও দিঘলিয়ার মানুষের কাছে তিনি মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন। তাকে আমরা সব সময় সর্বত্তক সহযোগীতা করেছি।

পারভেজ মল্লিক বলে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান করোনা কালিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন। তার আহ্বানে সাড়া দিয়ে  ও আমার জন্মস্থানের মানুষের প্রতি ভালবাসার টানে এই দুর্বিসহ পরিস্থিতেত সকলের পাশে দাঁড়িয়েছি। তবে কেউ কেউ আমার এই ভালো কাজের সমালচনা করে যাচ্ছেন। আমার পরিবার নিয়ে কুৎসা রটনা করছেন। সামাজিক ভাবে হেনস্তা করার চেষ্টা করছেন। তাদের বিচার আমি এলাকার জনগনের উপর ছেড়ে দিলাম। আমি যদি সাধারণ মানুষকে ভালবাসি, তবে তারা আমার পাশে থাকবে।