খুসিমে কলেজ হাসপাতালে কর্তৃপক্ষের বিরুদ্ধে রোগি হয়রানির অভিযোগ বাড়ছে!

1
Spread the love


স্টাফ রিপোর্টার:


করোনা মহামারীর এই সময়ে রোগী হয়রানির অভিযোগ উঠেছে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। ওই হাসপাতালে চিকিৎসা না পাওয়ার অভিযোগ দিন দিন বাড়ছে। তবে এসব অভিযোগের কোন তোয়াক্কা করছেন না খুলনা সিটি মেডিকেল হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার খুলনার আমতলা মোড় এলাকার একজন ব্যবসায়ীর মা অসুস্থ হলে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমে তাকে ভর্তি নিলেও পরবর্তীতে রোগির পরিবারকে অন্য হাসপাতালে নেয়ার জন্য চাপ প্রয়োগ করেন। কেন অন্যত্র নেয়া হবে প্রশ্নের জবাবে ওই হাসপাতালের জনৈক ডাক্তার বাবলু রোগির পরিবারের সাথে অসৌজন্যমুল আচরণ করেন।

এ ব্যাপারে ডাক্তার বাবলুর মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভট করেননি। রোগির পরিবার অভিযোগ করেন, ফুসফুস জনিত অসুস্থতার কারনে ওই হাসপাতালে ভর্তি করা হয়। একটা পর্যায়ে হাসপাতাল থেকে করোনা নেই মর্মে সনদ দাবী করেন। তারা সনদ দিলেও ডাক্তার বাবলু তাকে অন্যত্র নেয়ার জন্য চাপ প্রয়োগ করেন। কেন অন্যত্র নেয়া হবে প্রশ্নের জবাবে কোন ধরনের ভালো আচরন করেননি।

অভিযোগ প্রসঙ্গে খুলনা সিটি মেডিকেল প্রশাসনিক কর্তকতা হামিদুর রহমান জানান, বিষয়টি ভুল বোঝাবুঝি মাত্র। প্রথমে কর্তৃপক্ষ কেন এ ধরনের সিদ্ধান্ত নিয়েছিলেন প্রশ্নের জবাবে তিনি কোন জবাব দিতে পারেনি। তিনি বলেছেন এটা কর্তৃপক্ষ জানেন। তবে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোস্তফা কামাল বলেন, ব্যবসায়ীর মায়ের চিকিৎসার সবধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। একটু ভুল বোঝাবুঝি হয়েছিলো মাত্র।


উল্লেখ্য, গেল কিছুদিন পুর্বে খুলনা সদর থানা ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম চিকিৎসার জন্য গেলে তাকে হাসপাতালের ভিতরে ঢুকতেই দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।