নগরবাসীকে মশা থেকে স্বস্তি দিতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হবে -তালুকদার আব্দুল খালেক

1
Spread the love


তথ্য বিবরণী:

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরবাসীকে মশা থেকে স্বস্তি দিতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হবে। এজন্য কেসিসির পাশাপাশি বেসরকারি সংস্থাকেও এগিয়ে আসতে হবে। ডেঙ্গু মশা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে।


মেয়র আজ (মঙ্গলবার) সকালে নগরীর নিরালা আবাসিক এলাকা মোড়ে নিরালা আবাসিক জনকল্যাণ সমিতির উদ্যোগে মশা নিধনের দু’টি ফগার মেশিনের উদ্বোধনকালে এসব কথা বলেন। এক লাখ ৭০ হাজার টাকায় ফগার মেশিন দু’টি ক্রয় করে জনকল্যাণ সমিতি।

তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইমানের অঙ্গ। নিদিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। নিজ নিজ উদ্যোগে বাড়ির আঙ্গিনা, অফিস চত্ত্বর, ফুলের টব ও সকল স্কুল-কলেজের আশপাশ পরিস্কার করলে ডেঙ্গুমশা থেকে রক্ষা পাওয়া যাবে। মেয়র আরও বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। করোনার মেডিসিন এখন পর্যন্ত আবিস্কার হয়নি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলে, মাস্ক ব্যবহার এবং বার বার হাত ধুতে হবে।

নিরালা আবাসিক জনকল্যাণ সমিতির সভাপতি মোঃ আব্দুল জব্বার মোল্লার সভাপতিত্বে এসময় সাধারণ সম্পাদক শেখ আবেদ আলী, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মঈনুল ইসলাম নাসির, সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান সিকদারসহ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র বানরগাতি বাজারে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে উদ্বোধন এবং ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে একশত অসহায় ও দুস্থদের মাঝে চাল, ডাল, লবণ, আলু, সাবানসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

দুপুরে তিনি মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা প্রেসক্লাব সম্মেলনকক্ষে করোনায় আক্রান্ত অক্সিজেন ও মেডিসিন সেবায় রোটারি অব খুলনা প্যারাগণের উদ্যোগে এবং খুলনা জেলা পরিষদের সহায়তায় শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন।

শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের প্রধান উদ্দেশ্য করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা, গরীব ও অসহায় করোনা আক্রান্ত রোগীকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিনামূল্যে ঔষধ সরবরাহ এবং গরীব ও অসহায় রোগীদের জন্য লকডাউন চলাকালীন জরুরি নিত্যপ্রয়োজনীয় সমগ্রী বিনামূল্যে বিতরণ করা। করোনাকালে এই ক্লাবের উদ্যোগে একশত পাঁচটি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত ছিলেন রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট বাংলাদেশের গভর্নর মোঃ রুবায়েত হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটারি অব খুলনা প্যারাগণের সভাপতি ডাঃ সুবেদ মন্ডল, সহসভাপতি শেখ আবু হানিফ, মোঃ মহিদুল ইসলাম টুটুল, আশিষ দে, মোঃ ফরহাদ আহমেদসহ রোটারি অব খুলনা প্যারাগণের নেতৃবৃন্দ।