সারা খুলনা অঞ্চলের সব খবর

31
Spread the love

দৌলতপুরে জামাল হত্যা মামলার দু’আসামি রিমান্ডে

স্টাফ রিপোর্টার

নগরীর দৌলতপুরে ম্যাচ নিয়ে মাদক সেবনকারীদের মারামারিতে জামাল ওরফে টুটে জামাল (৩৫) হত্যা মামলার দু’আসামির প্রত্যেককে দু’দিনের রিমা- মঞ্জুর করেছে আদালত। নিহত জামাল ওই এলাকার শামসুর ছেলে। তিনি পেশায় ট্রাকের হেলপার ছিলেন। একইসঙ্গে গোডাউনে শ্রমিকের কাজও করতেন।

গতকাল বৃহস্পতিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাহীদুল ইসলাম রিমা-ের আদেশ প্রদান করেছেন। দু’আসামি হলেন দৌলতপুরের মহেশ্বরপাশা সেনপাড়ার হিরু ও বিপ্লব। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা এসআই অমিত কুমার বাগচী আসামিদের আদালতে হাজির করে ৭দিনের রিমা-ের আবেদন করেন।

মামলার বিবরণে জানা যায়, ১৪জুলাই  রাত ২টার দিকে বিড়ি খাওয়ার জন্য ম্যাচ নিয়ে কয়েকজন মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারপিঠের ঘটনা ঘটে। এতে জামাল মারা যান। পরে বুধবার ভোর ৪টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে মৃত. অবস্থায় আনা হয়। এ ঘটনায় দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের হয় যার নং-১২।

আটরা শিল্পাঞ্চলে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ : গুলিবিদ্ধ ৬

স্টাফ রিপোর্টার

নগরীর খানজাহান আলী থানার মশিয়ালী আটরা শিল্প এলাকায় প্রতিপক্ষের গুলিতে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরো ৬জন।  গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন আটরা গিলাতলা এলাকার আব্দুল বারিকের ছেলে নজরুল ইসলাম (৫৫) ও মো. ইউনুসের ছেলে গোলাম রসুল (২৬)। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন সাইফুল, আফসার শেখ, শামীম, রবি, খলিল ও মশিয়ার। সাইফুলের অবস্থা আশংকাজনক। খানজাহান আলী থানার এসআই শওকাত আলী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার খানজাহান আলী থানা পুলিশ অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে। যিনি জাকারিয়া গ্রুপের সদস্য বলে জানা যায়। তাদের ধারণা প্রতিপক্ষের লোকজন পুলিশে ধরিয়ে দিয়েছে। যার সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হলেও গুরুতর আহত অবস্থায় নজরুল ও রসুলকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত. ঘোষণা করেন। এছাড়া আহতদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার ঘটনায় নাম উঠে আসা জাকারিয়া খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক এবং জাফরিন খুলনা মহানগর ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি বলে জানা যায়। তবে কেউ কেউ বলছেন, মশিয়ালীতে জাফরিন, জাকারিয়া ও মিল্টন তিন ভাইয়ের একটি বাহিনী রয়েছে। তাদের সঙ্গে এলাকার ফকির গংদের দীর্ঘদিনের শত্রুতা রয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে ফকির গংদের সঙ্গে মিল্টনের নারী সংক্রান্ত একটি ব্যাপার নিয়ে কথা কাটাকাটি হয়। পরে ফকির গংরা ওই তিন ভাইয়ের বাড়িতে হামলা চালাতে যায়। এ সময়ে তারা তিন ভাই জাকারিয়ার নেতৃত্বে গণহারে গুলি চালায়। পরে এলাকার ৩/৪টি মসজিদের মাইকে ঘোষণা দিলে লোক জড় করে জাকারিয়াদের বাড়িতে আগুন ধরিয়ে দেয় তার প্রতিপক্ষরা।

খানজাহান আলী থানার অফিসার ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, সংঘর্ষের পর ফুলতলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন মারা যায়। অন্যদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়া হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই গ্রুপের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

নগরীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নগরীর সোনাডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত ও পলাতক শীর্ষ মাদক ব্যবসায়ী মো. নজরুল ইসলাম হাওলাদারকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। নজরুল রূপসা থানার রাজাপুর গ্রামের মো. রশিদ হাওলাদারের ছেলে।

র‌্যাব-৬ জানায়, বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে নগরীর সোনাডাঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল এসময়  সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকা থেকে নজরুলকে গ্রেফতার করা হয়। সে রূপসা থানার মামলা নং-০৮ তারিখ ০৬/০৪/২০১৭, মামলা নং-১৩ তারিখ ২৯/০৩/২০১৫ ও মামলা নং-১৬ দায়রা নং-৬৬৩/১৩ এর সাজাপ্রাপ্ত আসামি। এছাড়া সে জিআর নং-১৩৩/১৫ এর ও জিআর নং-৭৩/১৭ এর ওয়ারেন্টভুক্ত আসামি। এছাড়াও খুলনার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

প্রতারণার অভিযোগে গ্রেফতার সাহেদ করিম ও তার সহযোগিদের শাস্তির দাবি বৃহত্তর আমরা খুলনাবাসীর

খবর বিজ্ঞপ্তি 

করোনা ভাইরাস পরীক্ষা না করেই সার্টিফিকেট দেওয়াসহ নানা প্রতারণার অভিযোগে গ্রেফতার রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম, ডা. সাবরিনা ও আরিফুল হকের শাস্তির দাবি জানিয়েছেন বৃহত্তর আমরা খুলনাবাসীর নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা তাদের বিবৃতিতে বলেন, এই জালিয়াতি চক্র এলএমএল প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ, ফারমার্স ব্যাংক হতে হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ের নামে টাকা আত্মসাৎ, বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে রড, সিমেন্ট, ইট-বালি নিয়ে বিক্রির টাকা আত্মসাৎ, প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষকে ঠকিয়ে চাকরি বা বড় বড় কাজ পাইয়ে দেয়ার কথা বলে টাকা আত্মসাৎ, রাজউক চেয়ারম্যানকে হুমকি দিয়েছে এই জালিয়াতি চক্র। এছাড়া মিথ্যা তথ্য দিয়ে সরকারের সুবিধা নিয়ে কোভিড-১৯ এর নমুনা পরীক্ষার নামে ভুয়া সার্টিফিকেট প্রদান করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে একদিকে করোনা মহামারী ছড়ানো এবং মৃত্যুর ঝুকির জন্য দায়ী, বিদেশে বাংলাদেশের সুনাম বিনিষ্টকারীদের অন্যতম অর্থলোভী দুর্ণীতিবাজ রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম, জেকেজি হেলথ কেয়ারের নির্বাহী প্রধান ডা. আরিফুল হক ও ডা. সাবরিনাসহ তাদের অন্যান্য সহযোগিদের কঠিন শাস্তি এবং তাদের সকল স্থাবর-অস্থাবর সম্পদ বাজেয়াপ্ত করে রাস্ট্রের অনুকুলে আনতে হবে। যা দেখে আর যেন কেউ এ ধরনের দুর্ণীতিতে জড়াতে সাহস না পায়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালেও যাতে কেউ করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট দিতে না পারে তার জন্যও প্রশাসনের সুদৃষ্টি কামনা করে বিবৃতি দিয়েছেন বৃহত্তর আমরা খুলনাবাসীর নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা হলেন সংগঠনের সভাপতি ডা. মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি জিএম মহিউদ্দিন, আলহাজ্ব ইমতিয়াজ আলি খোকন, ডা. সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবুল, কবি সৈয়দ আলি হাকিম, এ্যাড. আমিনুল ইসলাম মিঠু, আ. সালাম আকন শিমুল, মো. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকন, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলি, ডা. আব্দুস সালাম, শেখ হেদায়েত হোসেন হিদু, এম এ জলিল ও মো. মনির হোসেন,  সাংগঠনিক সম্পাদক মো. শাকিল আহমেদ রাজা, ইসরাত হারা হিরা, সাজেদা ইসলাম, মুন্সি আহমেদ হোসেন, আবুল ফজল, সবুজুল ইসলাম, জমসের আলি খান খোকন, মিকাইল হোসেন ভুট্রো, মোস্তাফিজ শেখ, আরিফ আহমেদ, ফিরোজ আহমেদ, মাসুদুল হক বিপ্লব, আলাউদ্দিন, আকতার, সজিব প্রমুখ।      

যশোরে র‌্যাবের অভিযানে এক কেজি গাঁজাসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার

যশোর জেলার সদর থানাধীন চাঁচড়া গ্রামে অভিযান চালিয়ে এক কেজি গাঁজাসহ

দু’মহিলা মাদক ব্যবসায়ীকে করেছে র‌্যাব-৬। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ৩ মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলা সদরের চাঁচড়া ঘোশপাড়ার মো. আজাদ শেখের স্ত্রী  মোছা. মনি বেগম (৪৫) ও ডালমিল মাঠপাড়ার মৃত. আনোয়ার হোসেনের স্ত্রী মোছা. সায়েদা বেগম (৫০)। 

র‌্যাব-৬ জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে যশোর জেলার সদর থানাধীন চাঁচড়া গ্রামে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় ওই গ্রামের হাসেম গাজীর বসতবাড়ির সামনে থেকে এক কেজি গাঁজাসহ মনি বেগম ও সায়েদা বেগমকে গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন যাবত যশোরের বিভিন্ন স্থানে গোপনে মাদক ব্যবস্যা চালিয়ে আসছে। তাদের বিরুদ্ধে যশোর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

ঝিকরগাছায় র‌্যাবের অভিযানে ২০২ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

যশোর প্রতিনিধি

যশোর জেলার ঝিকরগাছা থানাধীন ঝিকরগাছা বাজারে অভিযান চালিয়ে ২০২ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে করেছে র‌্যাব-৬। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ৩ মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার ঝিকরগাছা থানার কাটাখালি গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে প্রাইভেটকার চালক মো. রাইহান হোসেন (২৪),  শিওরদাহ্ গ্রামের রুহুল আমিনের ছেলে মো, নাহিদ হাসান (২৩) ও  কৃষ্ণনগরের ইনামুল হক বাবুর ছেলে ইমরান হক ওরফে অর্ণব (২১)। 

র‌্যাব-৬ জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে যশোর জেলার ঝিকরগাছা থানাধীন ঝিকরগাছা বাজারে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় কপোতাক্ষ ব্রীজের পশ্চিম পাশের্^ যশোর বেনাপোল হাইওয়ে রাস্তা থেকে ২০২ পিস ইয়াবা ও এক টি প্রাইভেটকারসহ হাতে নাতে ওই ৩জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

নগরীতে গুরু মহারাজের জ্যেষ্ঠ পুত্রের ২৯তম তিরোধন দিবস পালিত 

খবর বিজ্ঞপ্তি

নগরীর বাইতিপাড়ার জটাধারী বেদ আশ্রমের প্রধান অফিসে গুরু মহারাজ ভবতোষ দেবনাথের জ্যেষ্ঠ পুত্র শতানন্দ দেবনাথের ২৯তম তিরোধন দিবস পালিত  হয়েছে। বুধবার রাত ৮টায় প্রতি বছরের ন্যায় এ বছরও দিনটি শৈব্য সম্প্রদায়ের ভাবগাম্ভীর্য সহকারে পালিত হয়। 

উক্ত ধর্মীয় অনুষ্ঠানে নাদ ব্রক্ষনাস ও শ্রীশ্রী তারক ব্রক্ষ মহানাস সংকীর্তণ পাঠ হয়। উক্ত অনুষ্ঠানে গুরুর একনিষ্ঠা পরম ভক্ত ও আশ্রমের সাধারণ সম্পাদিকা শ্রীমতি উমা রানী দেবনাথ তার কোকিল কন্ঠ সুরে অনুষ্ঠানটি মুখরীত করে তোলেন। সাংস্কৃতি সম্পাদিকা জয়া দেবনাথ তার গানের মাধ্যমে নোভেল করোনায় আতংকিত ও ভীতি সন্ত্রাস্ত না হওয়ার জন্য সবাইকে উদ্বুদ্ধ করেন। সমাজ সংস্কার সম্পাদক সৌম্য জিৎ দেবনাথ সমাজ সংস্কারের জন্য আশ্রমের ভিতরে ও বাইরে করোনা বিস্তার রোধে প্রদক্ষেপ গ্রহণ করেন। করোনা প্রতিরোধে সচেতনতামুলক গান, কবিতা ও নাটিকা উপস্থাপন করেন আশ্রমের সাধারণ সম্পাদক সৌমিত দেবনাথ ও সাংগঠনিক সম্পাদিকা সোমা দেবনাথ।  শেষ পর্বে কোভিড-১৯ থেকে কিভাবে বাংলাদেশসহ বিশ্বকে মুক্ত করা যায় সে সম্পর্কে বিশেষ বুলেটিন ও চ-ীপাঠ, গীতা পাঠ, দেবপাঠসহ নানাবিধ টটকা প্রচার এবং স্বাস্থ্যবিধি মানতে বলুন, মৃত্যু ঝুকি এড়িয়ে চলুন, এই স্লোগানের উপর জোর দিয়ে ষোড়শোপ্রচারে গুরু পূজা করেন জটাধারী বেদ আশ্রমের সভাপতি/সেবাইত সমেন দেবনাথ। প্রভাতে মাঙ্গলিক ক্রিয়াসহ পূজান্তে পঞ্চ মিষ্টান্ন, চিড়া। মধ্যহ্নে অন্ন পরমান্ন মহাপ্রসাদ রাত্রিকালিন মধুপার্ক, ফলমুলাদি, যুগোল প্রসাদ বিতরণ করা হয়।   

অনুষ্ঠানে উপস্থিত থেকে বিবৃতি প্রদান ও বিভিন্ন ভাবে সাহায্য করেন মনিষা, মিলন, সরজিৎ, বীনা, বিপ্লব, কাকুলী, আশুতোষ, বন্যা প্রমুখ। 

খুলনায় করোনা সার্টিফিকেট জালিয়াতিতে তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার

‘খুলনায় ‘করোনানেগেটিভ’ সার্টিফিকেট বিক্রি হচ্ছে’  এই শিরোনামে দৈনিক খুলনাঞ্চলে বুধবার সংবাদ প্রকাশিত হয়। করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সাটিফিকেট প্রদানের সাথে জড়িত জেকেজি হেলথকেয়ার নিয়ে দেশ জুড়ে যখন লঙ্কা কান্ড তখন খুলনায় করোনা নেগেটিভ সার্টিফিকেট বিক্রির খবর প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে করোনা সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, ডেপুটি সিভিল সার্জন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও খুমেক হাসপাতালের পরিচালকের প্রতিনিধি রয়েছে। জানা যায়, খুমেক হাসপাতালের লিফটম্যান পদে কর্মরত নওশাদ টাকার বিনিময়ে নগরীর বিকে রায় ক্রস রোডের তানিয়া বেগমকে নমুনা আইডি কেএমসি-২০০২৩ ও পশ্চিম বানিয়াখামার এলাকার শামীম আহমেদকে নমুনা আইডি কেএমসি-১৯০৩১ তে নেগেটিভ সার্টিফিকেট দিয়েছে। এছাড়া কেএমসি-১৯০৩১ ও কেএমসি-২০০২৩ নমুনা আইডি নম্বর দুটোই ভুয়া। একই সাথে সরকারি প্রনোদনার সুবিধা নিতে একজনের নমুনার রিপোর্ট অন্যজনের নামে প্রদানেরও অভিযোগ রয়েছে। তদন্ত কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. ইউসুপ আলী বলেন, সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় সংশ্লিষ্ট কয়েকজনকে জিজ্ঞাসাবাদে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। অভিযুক্তদের সবাই নিম্নশ্রেনির কর্মচারি। এদিকে অভিযুক্ত নওশাদকে ধরতে পুলিশ হন্নে হয়ে খুঁজেও তাকে পাচ্ছে না।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় এক দুর্বৃত্ত আটক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

সুন্দরবনের অভ্যন্তরের খালে বিষ (কীটনাশক) মাছ ধরার সময় এক দুর্র্বৃত্তকে আটক করেছে বনবিভাগ। এ সময় তার কাছ থেকে জব্দ করা হয়েছে দুই বোতল বিষ ও বিষ মিশ্রিত বিভিন্ন প্রজাতির ৪ কেজি মাছ। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বৈদ্যমারী-কাটাখালী বর্ডার এলাকার খাল থেকে এ বিষ দস্যুকে আটক করা হয়। এ সময় তার সাথে থাকা অপর ৫ জন দ্রুত পালিয়ে যায় বলে জানিয়েছে বনবিভাগ।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মো: বেলায়েত হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বনপ্রহরীরা নিয়মিত টহল দেয়ার সময় বৈদ্যমারী-কাটাখালী বর্ডার এলাকার খালে কয়েক জেলেকে মাছ ধরতে দেখতে পায়। এ সময় বনপ্রহরীদের দেখতে পেয়ে ৫ জন পালিয়ে গেলেও হাতেনাতে ধরা পড়ে ইমরান হোসেন (২০) নামের এক দুর্বৃত্ত। অভিযানকারীরা তার কাছ থেকে ৪ বোতল বিষসহ বিষ দিয়ে মারা ৪ কেজি মাছ জব্দ করে। আটক ইমরান হোসেন মোংলার চিলা ইউনিয়নের ফেলুরখন্ড এলাকার ইসহাক হোসেনের ছেলে। এ ঘটনায় ইমরানসহ পালিয়ে যাওয়া দুর্বৃত্তদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

ফকিরহাটে গৃহবধুর লাশ উদ্ধার

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

ফকিরহাটের জাড়িয়া এলাকায় শাহিনুর বেগম (১৯) নামে এক গৃহবধু তার নিজ ঘরে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে। বুধবার ১৫ জুলাই বিকালে জাড়িয়া কাহারডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফকিরহাট থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। ময়না তদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর সঠিক কারন বলা যাবে না বলে জানিয়েছেন তদন্তকারী পুলিশ কর্মকর্তা। এদিকে মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ, যৌতুকের দাবিতে শাহিনুরকে হত্যা করা হয়েছে। মৃত শাহিনুর বেগম উক্ত এলাকার আজাদ শেখের স্ত্রী। আতœহত্যার এ ঘটনায় ফকিরহাট মডেল থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

সুরখালী ইউনিয়ন আ.লীগ সভাপতির শয্যাপাশে এমপি আক্তারুজ্জামান বাবু

খবর বিজ্ঞপ্তি

সড়ক দূর্ঘটনায় আহত হয়ে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক যুবলীগ নেতা মোঃ জাকির হোসেন লিটুকে দেখতে বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে হাসপাতালে যান খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। এ সময় তিনি তার শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন, কর্তব্যরত চিকিৎসকের কাছে তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তার আশু সুস্থতা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন বাবু, জেলা যুবলীগ নেতা হারুন আর রশীদ, শামীম সরকার, জলমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা মিজানুর রহমান বাবু, বিএল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি শেখ মোঃ শাকিল প্রমুখ।

তালায় পল্লীচিকিৎসকদের মাঝে পিপিই বিতরণ

তালা প্রতিনিধি

তালায় ৪৬ জন পল্লীচিকিৎসকদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে পিপিই ও মাস্ক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে তালা করোনা ও দুর্যোগ প্রতিরোধ কমিটির আয়োজনে ও বে-সরকারী সংস্থা উত্তরণ এর সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত পিপিই ও মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন। তালা উপজেলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওবায়দুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়ার্দ্দার, করোনা ও দুর্যোগ প্রতিরোধ কমিটির উপদেষ্টা অচিন্ত্য সাহা, মোঃ শফিকুল ইসলাম, সভাপতি মোঃ কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মীর হিল্লোল, সাংবাদিক গাজী জাহিদুর রহমান ও উত্তরণ প্রতিনিধি মির্জা মনিরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

ফিমি স্টাইলে জমি দখল করতে এসে পুলিশের খাঁচায় ৬ নারী

তালা প্রতিনিধি

সাতক্ষীরার পল্লীতে ফিমি স্টাইলে সাবেক অধ্যক্ষের বসতভিটা দখল করতে এসে পুলিশের খাঁচায় বন্দী হয়েছে ৬ নারী। তারা হলেন সাতক্ষীরার থানাঘাটা এলাকার শাহাদাত হোসেনের স্ত্রী মুন্নী খাতুন (২৫), কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের আবুল বাশারের স্ত্রী হালিমা বেগম (২৭), নজরুল ইসলামের স্ত্রী লায়লা বেগম (৪৮), ক্ষেত্রপাড়া গ্রামের আরশাদ আলীর স্ত্রী ফাতেমা বেগম (৪০), বালিয়াডাঙ্গা গ্রামের লুৎফর রহমানের স্ত্রী আশুরা বেগম (৫০) এবং আয়ুব আলীর স্ত্রী খায়রুন (৪২)। গত ১৩ জুলাই সকালে ঝাউডাঙ্গা কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সাতক্ষীরা সদরের ওয়ারিয়া গ্রামে মাওলানা আব্দুল বারীর বসতভিটা দখল করতে এসে আটক হন ঐ ৬ নারী। এ সময় অন্যান্য দুর্বৃত্তরা পালিয়ে যায়। তবে তাদের হামলায় আহত হয় আব্দুল বারীর ছোট ছেলে নুরুল আনাম। বর্তমানে তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায়  মাওলানা আব্দুল বারী বাদী হয়ে ১৩ জনকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করে।

মামলার বাদী মাওলানা আব্দুল বারী জানান, ২০০৪ সালে ওয়ারিয়া গ্রামে প্রায় ৫০ শতাংশ জমি কোবলা মূলে খরিদ করে সেখানে বসতঘর নির্মাণ করে দীর্ঘদিন বসবাস করে আসছেন তিনি।  ঐ জমির নামপত্র জারি ও সরকারকে খাজনাও পরিশোধ রয়েছে। কিন্তু হঠাৎ করে গত সোমবার (১৩ জুলাই) সকালে একই এলাকার মৃত নাদের আলীর ছেলে আবুল বাশার ও  মোশারফ হোসেনের নেতৃত্বে ২০/৩০ জন ভাড়াটিয়া দুর্বৃত্ত তার বাড়িতে প্রকাশ্যে পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়ে বাড়িঘর দখল নেয়ার চেষ্টা করে। এ সময় তার ছেলে নুরুল আনাম প্রতিবাদ করলে তাকে মারধর ও লাি ত করে। একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাতক্ষীলা সদর থানা পুলিশের এসআই হাসান ঘটনাস্থলে আসলে দুর্বৃত্তদের মধ্যে ৬ নারীকে আটক করে সদর থানায় নিয়ে যায়। এ সময় বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।  এ বিষয়ে সাবেক ইউপি সদস্য রজব আলী জানান, কোন রকম দলিল ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া মোশাররফ,  তার মা ও ভাই-বোনেরা স্থানীয় ক’জন সন্ত্রাসীদের মদদে মাওলানা আব্দুল বারীর বসতভিটা দখলের অপচেষ্টা চালায়।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান বলেন, ঝাউডাঙ্গার ওয়ারিয়া গ্রামে দু’টি পক্ষের মধ্যে গন্ডগোল হচ্ছে এমন খবর শুনে সেখানে ফোর্স পাঠানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কয়কজনকে আটক করে নিয়ে আসা হয়। এ ঘটনায় থানায় মামলা দাখিল হয়। পরে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।

ইবিতে বাজেট ব্যবস্থাপনা কমিটির সভা

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)বাজেট ব্যবস্থাপনা কমিটির প্রথম সভা মাননীয় ভাইস চ্যান্সেলরের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা ১১ টায় ভাইস চ্যান্সেলর ও বাজেট ব্যবস্থাপনা কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র (ড. রাশিদ আসকারী) সভাপতিত্বে  এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, অর্থ ও হিসাব পরিচালক (ভারঃ) মোঃ ছিদ্দিক উল্যা এবং অতিরিক্ত রেজিস্ট্রার (ভারঃ) ড. নওয়াব আলী খান।

সভাপতির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর ড. রাশিদ আসকারী বলেন, বিগত চারটি অর্থ বছরে যে ভাবে স্বচ্ছতার সাথে বিশ্ববিদ্যালয় আর্থিক বিধি-বিধান অনুসরণ করে পরিচালিত  হয়েছে। চলতি অর্থ বছরেও (২০২০-২০২১) একই ভাবে পরিচালিত হবে। ট্রেজারার ড. সেলিম তোহা বলেন, বাজেট নীতিমালা অনুসরণ করেই স্বচ্ছতা ও জবাব দিহিতার সাথে সকল কাজ পরিচালিত হবে।

আমির হোসেন, বিপ্লব, হিরো এবং অজ্ঞাতনামা দুই-তিনজনকে আসামী করে মামলা, গ্রেফতার দু’জনকে ৭ দিনের রিমান্ড আবেদন

ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

মহেশ^রপাশা খাদ্য গুদামের সর্দার, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য মো. জামাল সরদার(৩৮) হত্যার ঘটনায় নিহতের মা সালেহা বেগম বাদী হয়ে মো. আমির হোসেন, বিপ্লব, হিরোসহ দুই/তিন জন অজ্ঞাতনামা আসামী করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেছে(মামলা নং ১২ তাং১৫/৭/২০)। একটি গ্যাস লাইটকে কেন্দ্র করে হত্যাকান্ড সংগঠিত এবং পরিকল্পিত হত্যাকান্ডকে দূর্ঘটনা হিসাবে চালিয়ে দিতে নিহত জামালকে ট্রেন লাইনের পাটির উপর রেখে দেয়া হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন তথ্য পাওয়াগেছে বলে জানিয়েছে পুলিশ।

মামলার এজাহার সুত্রে জানাগেছে, মহেশ^রপাশা খাদ্য গুদামের সর্দার, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য মো. জামাল সরদারের সাথে মহেশ^রপাশার লাল মিয়ার পুত্র খুলনা বিভাগীয় ্ট্রাক শ্রমিক ইউনিয়নের লাইন সেক্রেটারী মো. আমির হোসেনের একটি গ্যাস লাইটকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে আমির হোসেন জামালকে মারধর করে। জামাল বাসায় এসে আমিরকে গালিগালাজ করলে আমির ক্ষিপ্ত হয়ে  জামালকে দু’দিনের মধ্যে দেখে নেওয়ার হুমকি দেয়। এরই পেক্ষাপটে গত ১৪ জুলাই রাতে আমির হোসেন, বিপ্লবের মাধ্যমে ফোন করে  জামালকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। গভীর রাতে পশ্চিম সেনপাড়া রেল ল্াইনের ওপর তাকে রক্তাক্ত অবস্থায় গোঙ্গাতে দেখে নৈশ প্রহরী শেখ রশিদ।  নৈশ প্রহরী জামালকে চিনতে পেরে স্বজনদের খবর দিলে তারা এসে উদ্ধার করে খুলনার একটি কিনিকে ভর্তি করে। সেখানে রাত সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় নিহত জামালের মা সালেহা বেগম বাদী হয়ে মহেশ^রপাশার লাল মিয়ার পুত্র ও খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের লাইন সেক্রেটারী মো. আমির হোসেন, মানিকতলার মান্নানের পুত্র, ট্রাকের হেলপার বিপ্লব ও মহেশ^রপাশা সাহেবপাড়ার হোসেন আলীর পুত্র ট্রাক চালক হিরোসহ অজ্ঞাতনামা ২/৩জনকে আসামী করে মামলা দায়ের করেছে। পুলিশ মামলার প্রধান আসামী আমির হোসেনকে গ্রেফতার করতে না পারলেও অপর দুই আসামী বিপ্লব ও হিরোকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দুই আসামীকে সাত দিনের রিমান্ড চেয়ে গতকাল বৃহস্পতিবার আদালতে প্রেরণ করেছে।

নিহতের বড় ভাই নুর আলম বলেন, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের লাইন সেক্রেটারী মো. আমির হোসেন দলবল নিয়ে আমার ভাইকে সিএসডি গুদামের সামনে রেল লাইনের পাশে গোপন স্থানে নিয়ে হাত বেধে মুখ বস্তা দিয়ে চেপে ধরে নিমর্ম ভাবে নির্যাতন চালায়। দীর্ঘ সময় নির্যাতন চালানোর পর মৃত ভেবে তাকে ট্রেন আসার কিছু সময় আগে ট্রেন লাইনের পাটির ওপর রেখে দেয়  যাতে সে ট্রেনে কাটা পড়ে এবং পরিকল্পিত হত্যাকান্ডকে ট্রেন দূর্ঘটনা হিসাবে চালিয়ে দিতে পারে। তিনি বলেন যারা আমার ভাইকে গোসল দিয়েছে তারা বলেছে তার সমস্থ শরীরে ধারাল অস্ত্রের কোপ সহ কাঠের বাতা দিয়ে মারার অসংখ্য চিহৃ রয়েছে। জামালকে নিমর্মভাবে নির্যাতন চালিয়ে তাকে হত্যা করা হয়। নিহত জামালের জানাযা বুধবার আছরবাদ আবু সুফিয়ান কলোনীর সামনে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাকে মহেশ^রপাশা কবরস্থানে দাফন করা হয়। দৌলতপুর থানার অফিসার্স ইনচার্জ মোশারফ হোসেন জানিয়েছেন, এজাহারভুক্ত দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে একটি গ্যাস লাইটকে কেন্দ্র করে হত্যাকান্ড সংগঠিত হয়েছে বলে ধারণ করা যাচ্ছে। হত্যাকান্ডের আর কোন কারণ এবং হত্যার সাথে আর কারা জড়িত আছে এ সকল তথ্য জানতে গ্রেফতারকৃত দুই আসামীকে সাত দিনের রিমান্ড আবেদন করে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন মামলার প্রধান আসামী আমির হোসেনকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে দ্রুত সময়ে আমির হোসেনও গ্রেফতার হবে এবং এই হত্যার সাথে যারা যারা জড়িত সকলকে চিহিৃত করে আইনের আওতায় আনা হবে।

দৈনিক খুলনাঞ্চলের মোড়েলগঞ্জ প্রতিনিধি এম.পলাশ শরীফের নানীর ইন্তেকাল,গভীর শোক

মোড়েলগঞ্জ প্রতিনিধি

মোড়েলগঞ্জ প্রেস কাবের অর্থ ও দপ্তর সম্পাদক দৈনিক খুলনাঞ্চলের মোড়েলগঞ্জ প্রতিনিধি এম.পলাশ শরীফের নানী সাফিয়া বেগম ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি…..রাজিউন)। জানাগেছে, বৃহস্পতিবার সকাল ৬টায় পৌরসভার ১নং ওয়ার্ডে তার নিজ বাড়িতে হৃদযন্ত্র ক্রিয়াবন্ধ হয়ে সে মারা যায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে ৮০ বছর। তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ বহুআত্মীয় স্বজন রেখে গেছেন। এদিকে দৈনিক খুলনাঞ্চলের সাংবাদিক এম.পলাশ শরীফের নানীর মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন তারা হলেন মোড়েলগঞ্জ প্রেসকাব সভাপতি মেহেদী হাসান লিপন, সাধারণ সম্পাদক মশিউর রহমান মাসুম সহ-সভাপতি গণেশ পালসহ প্রেসকাবের সদস্যবৃন্দ। অপরদিকে নিশানবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু, ইউপি সদস্য আনোয়ার হোসেন, বাকির হোসেন লুৎফর সহ অন্যান্যে নেতৃবৃন্দ।

দক্ষিণাঞ্চল সমাচার ঃ মোড়েলগঞ্জ থেকে প্রকাশিত পাক্ষিক দক্ষিণাঞ্চল সমাচার ও দক্ষিণাঞ্চল২৪.কম-এর সম্পাদক ক্রিড়াবিদ ডা. মো. শিব্বির আহ্মেদ, স্টাফ রিপোর্টার আরিফুল ইসলাম আরিফ, কপিলমুনি(খুলনা)প্রতিনিধি পলাশ কর্মকার, রামপাল প্রতিনিধি সুব্র ঢালী, ভ্রাম্যমান প্রতিনিধি মো. কাওছার শেখ প্রমুখ।

মৎস্যজীবী লীগঃ আওয়ামী মৎস্যজীবী লীগ উপজেলা শাখার সভাপতি মো. মুনসুর আলী শেখ, সাধারণ সম্পাদক আল আমিন শেখ, সহ-সভাপতি হেলালুজ্জামান কাজী গভীর শোক জানিয়েছেন।

জাতীয় পার্টি ঃ বাগেরহাট জেলা জাতীয় যুব সংহতীর সহ-সভাপতি মো.সাইফুল ইসলাম ফরাজী, যুবনেতা মো. রফিক গাজী, আবুল হোসেন প্রমুখ। 

জাতীয় বৃক্ষরোপন কর্মসূচি উদ্যাপনে নৌবাহিনীর বৃক্ষরোপন

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে উদ্যাপন উপলক্ষ্যে গণভবন চত্ত্বরে তিনটি গাছের চারা রোপনের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপন অভিযান ২০২০’ উদ্বোধন করেন। দেশব্যাপি মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে এক কোটি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধনকালে দেশে মোট বনভূমির ২৫ শতাংশ বনায়নে উন্নীত করার লক্ষ ব্যক্ত করেন। এসময় তিনি সকলকে নিজ নিজ বাসগৃহের পার্শ্ববর্তী এলাকা, পতিত জমি, যার যতটুকু জায়গায় আছে সেখানে গাছ লাগানোর আহ্বান করেন।  এরই অংশ হিসেবে ‘মুজিববর্ষের আহ্বান লাগাই গাছ বাড়াই বন’ সোগানকে সামনে রেখে খুলনা নৌ অঞ্চলে কমান্ডার খুলনা নেভাল এরিয়ার দিক-নির্দেশনায় একযোগে বানৌজা তিতুমীর, বানৌজা শের-ই-বাংলা, বানৌজা মংলা, নৌ ঘাঁটি সোলাম এবং বানৌজা উপশমের পরিকল্পিত এলাকায় ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়। এছাড়াও নাবিক কলোনি এবং বিএন স্কুল এন্ড কলেজ খুলনায় সুবিধাজনক স্থানে পর্যাপ্ত সংখ্যক ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করার কর্মসূচি গ্রহণ করে। গাছের উপকারিতা, পরিবেশ রক্ষায় গাছের ভূমিকা, খাদ্য ও পুষ্টি ঘাটতি পূরণ বিবেচনা করে নৌ সদস্যরা ঘাঁটির অভ্যন্তরে একদিনে ৭০০ (সাতশত) ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন। নৌবাহিনীর এই উদ্দোগে দেশের ২৫ শতাংশ বনায়ন কর্মসূচিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

যশোর-৬ আসনের উপনির্বাচনে ২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

আলমগীর হোসেন, কেশবপুর

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপনির্বাচনে কাঙ্খিত ভোট না পাওয়ায় বিএনপির আবুল হোসেন আজাদ (ধানেরশীষ) ও জাতীয় পার্টিও প্রার্থী হাবিবুর রহমান (লাঙল) এর জামানত বাজেয়াপ্ত হয়েছে। সদ্য সমাপ্ত হওয়া এ উপনির্বাচনে বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ১২ ভোট। তবে বিএনপি এই উপনির্বাচনে করোনাকালীন সময়ে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন থেকে সরে যায়। যার কারণে মাঠে ছিলেননা বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ। অপর প্রার্থী জাতীয় পার্টিও হাবিবুর রহমান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬শ’৭৮ ভোট। নির্বাচনী আইন অনুযায়ী জামানত ফিরে পেতে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ পেতে হয়। সে হিসেবে গত মঙ্গলবার (১৪ জুলাই) উপনির্বাচনে তারা ভোট কম পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ বজলুর রশিদ সাংবাদিকদের জানান, নির্বাচনী আইন অনুযায়ী জামানত ফিরে পেতে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ পেতে হয়। যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে ২ লাখ ৩ হাজার ১৮ জন ভোটারের মধ্যে ১ লাখ ২৯ হাজার ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৩শ’৭৪ ভোট। আওয়ামীলীগ প্রার্থী শাহীন চাকলাদার নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ১২ ভোট ও জাতীয় পার্টিও হাবিবুর রহমান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন  ১ হাজার ৬শ’৭৮ ভোট। জামান তবাঁচাতে ২ প্রার্থীকেই ১০ হাজার ৩শ’২৫ ভোট করে পেতে হতো। তাই নির্বাচিত প্রার্থী ছাড়া অপর ২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এনির্বাচনে ভোট পড়েছে ৬৩ দশমিক ৫৭ শতাংশ।

শরণখোলায় অভিমান করে ছেলের আত্মহত্যা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

বাবা-ছেলের একটি মোটর সাইকেল। ওই মোটর সাইকেলে পালা করে ভাড়ায় যাত্রী পরিবহন করাই তাদের পেশা। সন্ধ্যায় ছেলে রাজিব ওরফে হৃদয় পহলানের (১৬) যাত্রী নিয়ে যাওয়ার কথা, কিন্তু সে না গিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে ছিলো। এসময় পিতা বেল্লাল পহলান রাগে বন্ধুদের সামনে ছেলেকে বকাঝকা করে। ওই ক্ষোভে-লজ্জায় রাতে বাড়িতে গিয়ে গলায় ফাঁস লাগিয়ে রাজিব আত্মহত্যা করে বলে এলাকাবাসী জানান। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে শরণখোলা উপজেলার খুঁড়িয়াখালী গ্রামে। এছাড়া বছর খানেক আগে রাজিবের পিতা দ্বিতীয় বিয়ে করে এবং এক মাস আগে তার মাকে তালাক দেয়। ওরা তিন ভাইবোন সৎ মায়ের কাছে থাকতো। এনিয়েও রাজিব মানসিকভাবে বিপর্যস্ত ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। পুলিশ বৃহস্পতিবার দুপুরে ওই বাড়ি থেকে রাজিবের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ছেলেটি কি কারণে আত্মহত্যা করেছে তা জানা যায়নি। স্থানীয়দের অভিযোগের বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।

সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক যুবকের মৃত্যু, ট্রাক জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা শহরের মুন্সিপাড়ায় ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা-আশাশুনি সড়কের মুন্সিপাড়াস্থ এস.এস ভিলার সামনে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় ঘাতক ট্রাকটিকে জব্দ করা গেলেও এর চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে সক্ষম হননি পুলিশ। নিহতের নাম মইনুল ইসলাম অওয়াল (২৭)। তিনি শহরের মুন্সিপাড়া এলাকার রফিকুল ইসলাম (বড় খোকন)‘র ছেলে ও শহরের আদি ফকির মিষ্টান্ন ভান্ডারের স্বত্বাধিকারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিষ্টি ব্যবসায়ী মইনুল ইসলাম অওয়াল প্রতিদিনের ন্যায় সকালে তার বাড়ি থেকে বের হয়ে শহরের পাওয়ারহাউজ সংলগ্ন কাজল স্মরনীতে তার মিষ্টির দোকানে যাচ্ছিলেন। পথিমধ্যে সাতক্ষীরা-আশাশুনি সড়কের মুন্সিপাড়াস্থ এস.এস ভিলার সামনে পৌছালে আশাশুনিগামী একটি পন্যবাহি ট্রাক (যার নং- যশোর ট-১১-৩২২৩) তাকে সজোরে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেল আরোহী আওয়াল সড়কের ধারে ছিটকে পড়লে ট্রাকটি তার ডান হাতের উপর দিয়ে চলে যায় এবং তার ডান হাত ভেঙে চুর্ণ-বিচুর্ণসহ তার মুখ ও বুকের অধিকাংশ স্থানে ক্ষতের সৃষ্টি হয়। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে সাতক্ষীরা সদর হাতপাতালে নিয়ে গেলে সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে চুকনগর এলাকায় গিয়ে তিনি মারা যান। আওয়ালের মৃত্যুতে সাতক্ষীরা শহর জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। সাতক্ষীরা সদর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিচত করে জানান, ঘাতক ট্রাকটি জব্দ করা গেলেও ট্রাকের চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

সাতক্ষীরায় নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত ৪৪৯ জন

সাতক্ষীরা প্রতিনিধি

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে কালিগঞ্জ ইসলামী ব্যাংকের ছয় কর্মকর্তা ও তিন পুলিশ সদস্যসহ মোট ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।  এ নিয়ে জেলায় আজ পর্যন্ত ৪৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উক্ত ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, আজ পর্যন্ত এ জেলা থেকে মোট ৩ হাজার ৯০ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ২ হাজার ১৭৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌছেছে। এর মধ্যে ৪৪৯ জন করোনা পজিটিভ ও বাকীদের সব নেগোটভ রিপোর্ট এসেছে। তিনি আরো জানান, ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লক ডাউন করে লাল পতাকা টানানো হয়েছে।

উন্নয়ন কমিটির রোগ মুক্তি কামনা

খবর বিজ্ঞপ্তি

বিশিষ্ট শিল্পপতি বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির দাতা সদস্য সাবেক কাউন্সিলর শেখ মজনু করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। তার আশু রোগমুক্তি কামনা করে বিবৃতি দিয়েছেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি আলহাজ্ব শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ উজ জামান, সহ-সভাপতি নিজাম উর রহমান লালু, শাহিন জামান পন, কোষাধ্যক্ষ মাস্টার বদিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা এসএম দাউদ আলী, মীনা আজিজুর রহমান, অধ্যাপক আবুল বাশার, শেখ আব্দুলাহ, মামুনুরা জাকির খুকুমনি, এডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, যুগ্ম মহাসচিব মো: মনিরুজ্জামান রহিম, মিজানুর রহমান বাবু, মিজানুর রহমান জিয়া, আফজাল হোসেন রাজু, রকিব উদ্দীন ফারাজি, এসএম ইকবাল হোসেন বিপব, আলহাজ্ব মিজানুর রহমান টিংকু, এসএম আক্তারউদ্দিন পান্নু, শেখ মোহাম্মদ আলী, সৈয়দ এনামুল হাসান ডায়মন্ড, মো: খলিলুর রহমান, সরদার রবিউল ইসলাম, মো: মনিরুল ইসলাম, অধ্যাপক মো: আজম খান, এস এম দেলোয়ার হোসেন, রসু আক্তার, সরদার জিহাদুল ইসলাম প্রমুখ।

পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবীতে

খবর বিজ্ঞপ্তি

রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলপূর্বক পুনরায় রাষ্ট্রীয় খাতে চালুর দাবীতে পাটশিল্প রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ, খুলনার উদ্যোগে এক সংবাদ সম্মেলন বৃহস্পতিবার বেলা ১১:৩০ টায় সিপিবি খুলনা জেলা ও মহানগর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। লিখিত সংবাদ সম্মেলন পাঠ করেন পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ, খুলনা’র আহ্বায়ক এড. কুদরত-ই-খুদা। সংবাদ সম্মেলনে সভাপতিত্বে করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ফ ম মহসীন। সংবাদ সম্মেলনে বলা হয়, পাট আমাদের হাজার বছরের ঐতিহ্য এবং গর্ব। এক সময় পাট ছিল আমাদের বৈদেশিক মুদ্রা অর্জনের প্রধান উৎস। বাংলাদেশে এ শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত পাট শ্রমিক, পাট চাষী, পাট ব্যবসায়ী এবং পাট মিলের সাথে সংশিষ্ট ক্ষুদ্র ব্যবসায়ীসহ সব মিলিয়ে প্রায় ৩ কোটি মানুষ। সে কারণে এদেশের শ্রমিক-মেহনতি মানুষের স্বার্থ রক্ষার্থে ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের ২১ দফা, ৬৯-এর ছাত্র সংগ্রাম পরিষদের ১১ দফায় ও ১৯৭০ সালের নির্বাচনী ইস্তেহারে এবং মুক্তিযুদ্ধের অঙ্গীকার ছিল দেশের বৃহত্তম পাটশিল্পকে জাতীয়করণ করা হবে। সেদিনের সেই ঘোষণায় দেশের আপামর শ্রমিক-মেহনতি মানুষ উদ্বুদ্ধ হয়েছিল। ১৯৭২ সালে দেশের পাটকলগুলো সরকারি ঘোষণা করা হয় এবং রাষ্ট্রের নিয়ন্ত্রণে রাখা হয়। বিজেএমসি প্রতিষ্ঠা করা হয়। তখন বিজেএমসি’র হাতে ৭৭টি পাটকল ছিল। দুঃখজনকভাবে ১৯৮২ সাল থেকে বিরাষ্ট্রীয়করণ শুরু হয়। তখন থেকেই পাটকলসমূহের দুর্দশা শুরু হয়। ১৯৯২ সালে বিএনপি-জামায়াত জোট সরকার দেশের বৃহত্তম ও বিশ্বের অন্যতম পাটকল আদমজী বন্ধ করে দেয়। সেখানে নতুন কোনো শিল্প গড়ে ওঠেনি। বরং ২৫ একর জমি বিভিন্নভাবে হাত ছাড়া হয়েছে। বিএনপি-জামায়াতের সেই কর্মকা-কে বর্তমান সরকার গণবিরোধী বলে আখ্যায়িত করেছিল। বর্তমানে পাটকলের সংখ্যা কমে ২৫টিতে এসে দাঁড়িয়েছে। সর্বশেষ ২ জুলাই ’২০ তারিখ রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। লিখিত বক্তব্যে বলা হয়, পাটশিল্পের অনিয়ম, দুর্নীতি চিহ্নিত করে রাষ্ট্রায়ত্ব ২৫টি মিলকে নতুন একটি ব্যবস্থাপনায় নিয়ে আসা প্রয়োজন। মিলগুলো বন্ধ করতে সরকার ৫ হাজার কোটি টাকা বাজেট ধার্য না করে স্কপের প্রস্তাবনা অনুযায়ী ১২০০ কোটি টাকায় আধুনিকীকরণ করা সম্ভব। এছাড়া মিলের পুরাতন মেশিনপত্র বিক্রি করে আরো ৫০০ কোটি টাকা সাশ্রয় করা সম্ভব। পাটশিল্প রক্ষা শুধু শ্রমিকদের বেঁচে থাকার জন্য নয়, এর সাথে জাতীয় স্বার্থ জড়িত। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব এস এ রশীদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑযুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হক, জনার্দন দত্ত নাণ্টু, এড. মোঃ বাবুল হাওলাদার, আনিসুর রহমান মিঠুু। বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেনÑবাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা মহানগর এইচ এম শাহাদৎ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নেতা গাজী নওশের আলী, মনিরুল হক বাচ্চু, ইউসিএলবি নেতা মোস্তফা খালিদ খসরু, জাতীয় মুক্তি কাউন্সিলের হুমায়ুন কবীর, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, সুতপা বেদজ্ঞ, নিতাই পাল, বাপা’র আফজাল হোসেন রাজু, টিইউসি নেতা সাইদুর রহমান বাবু, গণসংহতি আন্দোলনের মুনীর চৌধুরী সোহেল, ইউসিবিএল নেতা কাজী দেলোয়ার হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা আব্দুল করিম, গোবিন্দ বৈদ্য, আইআরভি’র কাজী জাভেদ খালিদ পাশা জয়, যুব ইউনিয়ন নেতা পভাষক জয়ন্ত মুখার্জী, আজিজুল খান, আরমান প্রমুখ। সংবাদ সম্মেলনে কতিপয় সুপারিশ পেশ করা হয়Ñরাষ্ট্রায়ত্ব পাটকলগুলো বিরাষ্ট্রীয়করণের সিদ্ধান্ত বাতিল, পাটকলগুলো লোকসানের কারণ চিহ্নিত করে সমাধানে সংশ্লিষ্ট সকলকে নিয়ে জাতীয় সংলাপের আয়োজন, পূর্বে ৭৭টি পাটকল পরিচালনা করতে বিজেএমসি’র বর্তমান কাঠামো রয়েছে তা পরিবর্তন করে ২৫টি পাটকল পরিচালনারমত দক্ষ ব্যবস্থাপনা কাঠামো, রাষ্ট্রায়ত্ব সকল মিলের মাথাভারী প্রশাসন কমানো, পাটশিল্পের অশুভ এবং দুর্নীতিবাজ চক্ররা ক্রিয়াশীল থেকে বছরের পর বছর লোকসানের পরিস্থিতি তৈরী করছে, এই চক্রকে চিহ্নিত করে সমূলে নির্মূল করে দোষীদের শাস্তির ব্যবস্থা করা, মিলগুলোকে স্বায়ত্ব শাসন দিয়ে প্রতিটি মিল পর্যায়ে স্থানীয় ব্যবস্থাপনাকে শক্তিশালী করা এবং তাদেরকে দায়বদ্ধ করা, পাটপণ্যের বহুমুখীকরণ এবং নতুন বিশ্ব বাজারের অনুসন্ধান করা, ২০১০ সালের ম্যান্ডেটারি প্যাকেজিং এ্যাক্ট কার্যকরি করার মাধ্যমে সর্বত্র পাটের ব্যাগ এবং বস্তার ব্যবহার নিশ্চিত করা। সম্প্রতি মিথ্যা মামলায় গ্রেফতারকৃত প্লাটিনাম শ্রমিক নূরুল ইসলাম ও ইষ্টার্ণ জুট মিল শ্রমিক ওলিয়ার রহমানের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক দল, শ্রমিক সংগঠন, নাগরিক সংগঠন, ছাত্র-যুব সংগঠন-এর উদ্যোগে রাজধানীতে গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানব প্রাচীর এবং সারা দেশের ন্যায় খুলনাতেও আগামী ২০ জুলাই বেরা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানব প্রাচীর কর্মসূচির ঘোষণা করা হয়।  

পাইকগাছায় অপহরণের এক সপ্তাহ পর ভিকটিম উদ্ধার : অপহরণকারী গ্রেপ্তার

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় অপহরনের এক সপ্তাহ পর ভিকটিম উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলা সুত্রে জানায়, উপজেলার গোপালপুর গ্রামের মৃত আনন্দ অধিকারীর অনার্স পড়–য়া মেয়েকে তকিয়া গ্রামের হারুন সরদারের ছেলে হুমায়ন কবির অপহরন করে। ৮ জুলাই সন্ধ্যায় অপহরন হয় এমর্মে থানায় এসংক্রান্ত পিতা হারুন ও পুত্র হুমায়ুন কবিরের নামে মামলা ৯ জুলাই মেয়ের মা রঞ্জিতা অধিকারী বাদী হয়ে মামলা করে। বুধবার সন্ধ্যায় ওসি এজাজ শফীর নির্দেশনায় এস আই অনিষ মন্ডল সঙ্গীয় ফোর্স নিয়ে সাতক্ষীরা সদর থেকে হুমায়ুন কবিরকে গ্রেপ্তার ও ভিকটিমকে উদ্ধার করে। কবির জানায়, এফিডেভিটের মাধ্যমে ধর্মান্তরিত হয়ে তাদের বিয়ে হয়েছে। ওসি এজাজ শফী জানান, গোপন সংবাদে আসামীকে সাতক্ষীরা তার এক আত্মীয়ের বাড়ী থেকে গ্রপ্তার ও ভিকটিমকে উদ্ধার পুর্বক মেডিকেল করার জন্য পাঠানো হয়েছে। উল্লেখ্য, গত ৯ জুলাই ভিকটিমের বিয়ের দিন ঠিক করা ছিল বলে তার পরিবারিক সূত্রে জানা যায়।

 “মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাঁচাই বন” পাইকগাছায় মুজিব শতবার্ষিকীতে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

পাইকগাছা প্রতিনিধি

“মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাঁচাই বন” প্রতিপাদ্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে দেশব্যাপী ১ কোটি বৃক্ষ চারা রোপন কর্মসূচির উদ্বোধনের পর পাইকগাছায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যোগে ২০ হাজার ৩২৫টি বনজ, ফলজ ও ঔষধী বৃক্ষের চারা বিতরণ কার্য উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বন কর্মকর্তা প্রেমানন্দ রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীতিশ চন্দ্র গোলদার, সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হুসাইন, সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার, পল্লী উন্নয়ন ও দরিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, উপজেলা সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি, চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, কওসার আলী জোয়াদ্দার, রিপন কুমার মন্ডল।

শৈলকুপায় ঘুড়ির শিংয়ের আঘাতে প্রাণ গেল কিশোরের

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপায় ঘুড়ির শিংয়ের আঘাতে সুজন হোসেন (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। ১৫ জুলাই (বুধবার) বিকালে উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের ধর্মপাড়া গ্রামের মাঠে এঘটনা ঘটে। নিহত কিশোর ওই গ্রামের মুকুল হোসেনের ছেলে।

শৈলকুপা কচুয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ শামসুজ্জোহা বলেন, এ ঘটনার পর তিনি জানতে পারেন ওই গ্রামের মুকুল হোসেন তার ছেলেকে নিয়ে মাঠে ঘুড়ি উড়াতে যায়। বুধবার সন্ধায় ঘুড়ি উড়ানোর সময় সুজনের পিতা মুকুল হোসেনের কাছে ঘুড়ির বাট ছিল এবং ছেলে সুজন ঘুড়ি উপরের দিকে উড়িয়ে দেয়। পরে ওই ঘুড়িটি পুনরায় নিচের দিকে কোপ খায়। সেসময় সুজনের চোখে এবং মাথায় আঘাত পায়। বৃহস্পতিবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সরকার সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে: তালুকদার আব্দুল খালেক

তথ্য বিবরণী

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক কেসিসি’র প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প, জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ কর্মসূচির আওতায়, ডিএফআইডি ও ইউএনডিপি’র অর্থায়নে এবং স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় বৃহস্পতিবার সকালে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের ক্ষুদ্র ব্যবসায়ী, শিক্ষানবীস ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আর্থ-সামাজিক তহবিলের অনুদানের অর্থ বিতরণ করেন।

অনুদানের চেক বিতরণকালে সিটি মেয়র বলেন, সরকার সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের ভবিষ্যত চিন্তা করে উপবৃত্তি, অনুদানের অর্থসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এই অর্থ সঠিকভাবে বিতরণে কর্তৃপক্ষকে নজর দিতে হবে। অনুদান বিতরণে কোন অনিয়ম সহ্য করা হবে না। পরে সিটি মেয়র টোকেন হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ী, শিক্ষানবীস শিক্ষার্থী এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেন। এসময় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মোঃ মোস্তফা মিয়াসহ এক্সপার্ট, সিডিসি, কাস্টার প্রতিনিধি এবং সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রকল্পের নিয়মানুযায়ী শিক্ষা সহায়তা বাবদ ৫০ শতাংশ হিসাবে প্রথম কিস্তি এক হাজার আটশত টাকা প্রথম থেকে চতুর্থ শ্রেণি, দুই হাজার চারশত টাকা পঞ্চম থেকে সপ্তম শ্রেণি, চার হাজার পাঁচশত করে অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ২৪ জনকে ৮৮ হাজার পাঁচশত টাকা এবং  আট জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে ৮০ হাজারসহ মোট এক লাখ ৬৮ হাজার পাঁচশত টাকা অনুদান প্রদান করা হয়। এছাড়াও ২০১৯ সালের বরাদ্দ অনুযায়ী চিত্রা সিডিসি কাস্টারের প্রথম থেকে ১০ম শেণি প্রর্যন্ত শিক্ষা সহায়তা বাবদ দুইশত ৮৪ শিক্ষার্থীকে সাত লাখ ৬৩ হাজার পাঁচশত টাকা, ক্ষুদ্র ব্যবসায় ২০ জনকে দুই লাখ টাকা এবং শিক্ষানবীস ৩০ জন শিক্ষার্থী চার লাখ ৫০ হাজার টাকাসহ মোট তিনশত ৩৪ জনকে মোট ১৪ লাখ ১৩ হাজার পাঁচশত টাকা রকেট একাউন্টের মাধ্যমে প্রদান করা হবে। এই প্রকল্প খুলনা নগরীর ২৩ নম্বর ওয়ার্ড ছাড়া ৩০টি ওয়ার্ডে চলমান রয়েছে।

আর্থ-সামাজিক তহবিলের উপকারভোগীর প্রাপ্য অর্থের পরিমাণ: ক্ষুদ্র ব্যবসায় অনুদান এককালীন ১০ হাজার টাকা, শিক্ষানবীস অনুদান নয় হাজার টাকা (প্রতি মাসে এক হাজার পাঁচশত করে তিন মাসে চার হাজার পাঁচশত এবং ছয় মাসে নয় হাজার টাকা), শিক্ষা অনুদান প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত দুই বারে মোট তিন হাজার ছয়শত টাকা, পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত দুই বারে মোট চার হাজার আটশত টাকা এবং অষ্টম থেকে তদূর্ধ্ব শ্রেণির জন্য দুই বারে মোট নয় হাজার টাকা করে রকেট একাউন্টের মাধ্যমে প্রদান করা হবে। 

শেখ হাসিনার কারাবন্দী দিবসের আলোচনা সভায় বক্তারা: “ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে কেউ বন্দি করে রাখতে পারেনি”

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে কেউ বন্দি করে রাখতে পারেনি। আন্দোলনমূখর বাংলার মানুষ তাদের ছাড়িয়ে এনেছে। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের অত্যাচার নির্যাতনের ফলে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার গঠিত হয়েছিলো। মঈনুদ্দিন ফখরুদ্দিনের তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালে ১১ জানুয়ারি দেশে জরুরি অবস্থা ঘোষণা করে রাজনীতি নিষিদ্ধ করে দেয়। ১৬ জুলাই মিথ্যা মামলা দিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেতা আজকের প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে সংসদ ভবনে কারাবন্দি করে রাখে। সেখানে নেত্রী অসুস্থ হয়ে যান। নেত্রীকে কারামুক্ত করতে আওয়ামী লীগের নেতৃত্বে সারা দেশে আন্দোলন শুরু হয়। আন্দোলনের চাপে তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রিয় নেত্রীকে মুক্তি দিতে বাধ্য হয়। নেত্রী মুক্তি পাওয়ার পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের সাধারণ নির্বাচনে সংখ্যা গরিষ্ঠ আসনে জয়লাভ করে আওয়ামী লীগ। সেই থেকেই অত্যন্ত সফলতার সাথে দেশে পরিচালনা করে আসছেন দেশরতœ জননেত্রী শেখ হাসিনা। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সকল লোভ লালসা আর স্বার্থের উর্ধ্বে থেকে জননেত্রী শেখ হাসিনার গৃহিত উন্নয়ন কর্মকা-কে অব্যহত রাখতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী, প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। সভা পরিচালনা করেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ সিদ্দিকুর রহমান, নুর ইসলাম বন্দ, এ্যাড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, এ্যাড. খন্দকার মজিবর রহমান, এ্যাড. অলোকা নন্দা দাস, মো. জাহাঙ্গীর হোসেন খান, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, হাফেজ মো. শামীম, তসলিম আহমেদ আশা, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, শেখ মো. আবু হানিফ, শেখ ফারুক হাসান হিটলু, এস এম আসাদুজ্জামান রাসেল, চৌধুরী মিনহাজ উজজামান সজল, এ্যাড. ফারুক হোসেন, আলহাজ্ব শেখ এশারুল হক, আতাউর রহমান শিকদার রাজু, মো. শিহাব উদ্দিন, ওয়াহিদুজ্জামান পলাশ, মো. কামরুল ইসলাম, কবীর পাঠান, রাশিদুল ইসলাম রিপন, অভিজিৎ চক্রবর্তী দেবু, মাসুমুর রশীদ, মো. ইকতিয়ার মোল্লা, মাহামুদুর রহমান শাওন, জহির আব্বাস, মাহমুদুর রহমান রাজেশ, মো. শাহীন আলম,

পরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মহানগর আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন বাচ্চু, আলহাজ্ব শেখ মজনু, কাউন্সিলর মনিরা বেগমের সুস্থ্যতা ও দীর্ঘায়ূ এবং শ্রমিক নেতা আব্দুস সোবহানের রুহের মাগফেরাত কামনা করে অনুষ্ঠিত হয়।

সাবেক শ্রমিক নেতার স্মরণ সভা ও দোয়া মাহফিল

খবর বিজ্ঞপ্তি

জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার সাবেক সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল এর পিতা সাবেক শ্রমিক নেতা মরহুম শেখ আব্দুস সোবহান এর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল করেছে জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর। গতকাল বৃহস্পতিবার বাদ আসর খুলনা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার সহ-সভাপতি মল্লিক নওশের আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষ এর পরিচালনায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ সিদ্দিকুর রহমান, নুর ইসলাম বন্দ, এ্যাড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, এ্যাড. খন্দকার মজিবর রহমান, এ্যাড. অলোকা নন্দা দাস, মো. জাহাঙ্গীর হোসেন খান, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, হাফেজ মো. শামীম, তসলিম আহমেদ আশা, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, মো. সফিকুর রহমান পলাশ, শেখ মো. আবু হানিফ, শেখ ফারুক হাসান হিটলু, এস এম আসাদুজ্জামান রাসেল, মহানগর শ্রমিক লীগ নেতা সাইফ হুমায়ুন কবির, মোল্লা মাহাবুবুর রহমান, আব্দুর রহিম খান, মোঃ জাহাঙ্গীর হোসেন, কিংকর সাহা, মোঃ জয়নাল আবেদিন, শরীফ মোর্ত্তজা আলী, মোঃ ইউনুস মুন্সি, শেখ মোঃ রমজান, মোঃ আক্তার হোসেন, মোঃ শরিফুল, মোঃ খালেক শিকদার, মোঃ হানিফ সিকদার, নূর ইসলাম ,মোঃ আজিম উদ্দীন, মোঃ শাহাজাহান শিকদার, মোঃ আসলাম হোসেন, হাই ইসলাম কচি, মোঃ সেলিম ফরাজি, মোঃ বাবুল খান, মোঃ আলী আহমেদ, মোঃ আলামিন কবির, মোঃ আব্দুল মান্নান, মোঃ আইনুল ইসলাম, বিল্পব কুমার রয়, মোঃ হারুন, মোঃ বাদশা, খোকন শীল কুট্টি, মোঃ আলী, মোঃ সেলিম, মোঃ সাজু, মোঃ সোহেল প্রমুখ।

সমাজসেবক সামসুদ্দীন নিলুর ইন্তেকাল : বিএনপি’র শোক

খবর বিজ্ঞপ্তি

সোনাডাঙ্গা থানার ১৯নং ওয়ার্ডের বাসিন্দা সমাজসেবক ও শিক্ষানুরাগী সামসুদ্দীন নিলু (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)।  ১৫ জুলাই সকাল ১১টায় নগরীর একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। পল্লীমঙ্গল স্কুল মাঠে বাদ আছর জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এই সমাজসেবক ও শিক্ষানুরাগীর মৃত্যুতে গভীর শোক, শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং আত্মার মাগফেরাত কামনা করেছেন নগর বিএনপি’র নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামন্ডলীর সদস্য ভাষাসৈনিক এম নুরুল ইসলাম, নগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউলাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মোঃ মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এসএম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।

ছয় বছরের শিশুর করোনার উপসর্গ নিয়ে মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

করোনার উপসর্গ নিয়ে ছয় বছরের একটি শিশু মারা গেছে। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত অবস্থায় তাকে নিয়ে আসা হয়। এ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন মারা গেলেন। এর আগে সকালে সদর উপজেলার একজন কৃষক ও তালা উপজেলার আরেকজন কৃষক করোনার উপসর্গ নিয়ে মারা যান। শিশুটির নাম আবু মুছা। সে জেলার দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মোখলেছুর রহমানের ছেলে। হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার ম-ল জানান, শিশুটিকে বেলা দুইটার দিকে হাসপাতালে আনা হয়। পরীক্ষা করে দেখা যায়, সে মারা গেছে। শিশুটির নমুনা নেওয়া হয়েছে। সার্বিক বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সিভিল সার্জন কার্যালয়ে জানানো হয়েছে। শিশুটির স্বজনদের বরাত দিয়ে মানস কুমার ম-ল বলেন, শিশুটির কয়েক দিন ধরে জ্বর ছিল। হঠাৎ করে বুধবার রাত থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে আসা হয়। সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত কুমার জানান, স্বাস্থ্যবিধি মেনে শিশুটির দাফন করতে বলা হয়েছে। তাদের বাড়ি লকডাউন করা হয়েছে।

দেবহাটায় সাহেদের বিরুদ্ধে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে মামলা

রেজাউল করিম, দেবহাটা

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও প্রতারণা মামলার প্রধান আসামি মো. সাহেদের বিরুদ্ধে সাতক্ষীরার দেবহাটা থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বুধবার রাত পৌনে ১১টার র‌্যাব-৬–এর সাতক্ষীরা ক্যাম্পের ডিএডি ও পুলিশ পরিদর্শক নজরুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। মামলায় সাহেদ ছাড়া আরও দুজনকে আসামি করা হয়েছে। দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কমার সাহা মুঠোফোনে জানান, বুধবার ভোরে উপজেলার শাখরা কোমরপুরের লবঙ্গবতি খাল হয়ে একটি নৌকায় করে ভারতে পালিয়ে যাওয়ার প্রস্তুতিকালে মো. সাহেদকে র‌্যাব সদস্যরা গ্রেপ্তার করেন। এ সময় র‌্যাব সদস্যরা মো. সাহেদের কাছ থেকে একটি পিস্তল ও তিনটি গুলি, একটি জাতীয় পরিচয়পত্র, ব্যাংকের তিনিটি এটিএম কার্ড ও ২ হাজার ৩৩০ ভারতীয় রুপি জব্দ করেন। এ ঘটনায় র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের ডিএডি ও পুলিশ পরিদর্শক নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের অস্ত্র আইনে ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

ফকিরহাটে এলজিএসপির কাজে অনিয়মের অভিযোগ

ফকিরহাট(বাগেরহাট) প্রতিনিধি

ফকিরহাটের মূলঘর ইউনিয়নে এলজিএসপি-৩ এর আওতায় একটি রাস্তা নির্মান কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। ফলতিতা পশ্চিমপাড়া বিশ্বরোড হতে ঠাকুর বাড়ির দুর্গা মন্দিরে যাওয়ার রাস্তায় ২০১৭-১৮ অর্থ বছরে ৫০ মিটার কাজের জন্য এলজিএসপি-৩ এর আওতায় দুই লক্ষ টাকা বরাদ্দ করা হয়। কিন্তু সেই বরাদ্দের টাকা উত্তোলন করা হলেও কাজের কোন অগ্রগতি দেখা যায়নি। বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ২০২০-২১ অর্থ বছরে অর্থাৎ ২ বছর পর তড়িঘড়ি করে কাজটি শুরু করে। কিন্তু তারপরও সে কাজে থেমে নেই অনিয়ম। কাগজ কলমে ৪ ইঞ্চি ধুলাবালি ব্যবহার করার কথা থাকলেও কোন রকম দায়সারা কাজ চলছিলো ঐ স্থানে। সরজমিনে গিয়ে উক্ত কাজটি পরিদর্শন শেষে ফকিরহাট উপজেলা সহকারী প্রকৌশলী মোঃ আলতাপ হোসেন সাংবাদিকদের জানান- ৪ ইঞ্চি ধুলাবালি ব্যবহারের কথা থাকলেও সঠিক ভাবে তা ব্যবহার হয়নি। তবে দুই বছর পর অর্থাৎ ২০১৭-১৮ অর্থবছরের কাজ ২০২০-২০২১ অর্থবছরে এসে বাস্তবায়ন করার কারন জানতে চাইলে মূলঘর ইউপি চেয়ারম্যান ও উক্ত প্রকল্পের সভাপতি হিটলার গোলদার মুঠোফোনে কোন কথা বলতে রাজি হননি।

 ইষ্টার্ণ গেটে ঔষধ ব্যবসায়ীর বাড়িতে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা সহ স্বর্ণালংকার লুট

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

নগরীর খানজাহান আলী থানাধীন ইস্টার্ণগেট  বাজারের ঔষধ ব্যাবসায়ী মেসার্স টুটুল ফার্মেসীর মালিক জাহিদ ইকবালের ইষ্টার্ণ গেট গাবতলা বাড়িতে বুধবার দিনগত রাত ৩ টায় জানালার গ্রিল ভেঙ্গে ৪ জন ডাকাত দেশী অস্ত্রের মুখে বাড়ীর সকলকে জিম্মি করে নগদ ১ লক্ষ টাকা স্বর্ণালংকারসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বাড়ীর মালিক জাহিদ ইকবাল জানান ইষ্টার্ণগেটের ফার্মেসীর দোকান বন্ধ করে রাত ১২টার দিকে ঘুমিয়ে পড়ি, রাত ৩ টার দিকে ঘরের জানালা ভেঙ্গে ৪ জন মুখোশধারী ডাকাত দল রামদা ও লোহার রড দিয়ে সকলকে জিম্মি করে আমাকে ও আমার স্ত্রীকে রশি দিয়ে বেঁধে ঘরের আলমিরা ভেঙ্গে নগদ ১ লক্ষ টাকা, ২ ভরি ওজনের স্বর্ণালংকার , ইসলামি ব্যাংক এর একটি এটিএম কার্ড ও একটি টর্চলাইট নিয়ে যাওয়ার সময় ডাকাত দল  ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দেয়। জাহিদ আরোও জানান ইষ্টার্ণ জুট মিল শ্রমিকরা ফার্মেসী থেকে বাকী ঔষধ ক্রয় করতেন। ঐ দিন মিলের ৪ সপ্তাহের মুজুরী দেয়ায় পাওনা টাকা পরিশোধ করে । ডাকাত দল ঘরে নগদ টাকা আছে নিশ্চিত হয়ে ডাকাতির ঘটনা ঘটিয়েছে বলে আমার ধারনা। এ ঘটনায় সকাল ১০ টায় অতিরিক্ত উপ পুলিশ কমিশনার  উওর  সোনালী সেন,  দৌলতপুর জোনের সহকারী পুলিশ কমিশনার বায়জিদ ইবনে আকবার ও খানজাহান আলী থানার ওসি মোঃ শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান অতি দ্রুত মালামাল উদ্ধার ও জড়িতদের গ্রেফতারে  বিশেষ অভিযান শুরু করা হয়েছে। এ রিপোট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে।

৩৪ নং ওয়ার্ড শ্রমিকলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

৩৪ নং ওয়ার্ড শ্রমিকলীগের আলোচনা সভা ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১০ টায় শিরোমণি শ্রমিকলীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি মোঃ সাহেব আলীর সভাপতিতে ¡সভায়  প্রধান অতিথি ছিলেন খানজাহান আলী থানা শ্রমিকলীগের সভাপতি মোল্লা ওমর ফারুক।  প্রধান অতিথি ছিলেন থানা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক বায়জিদ সরদার, বিশেষ অতিথি ছিলেন খানজাহান আলী থানা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য শেখ হাবিবুর রহমান। ৩৪ নং ওয়ার্ড শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শেখ ইকবাল হোসেনের পরিচালনায় বক্তৃতা করেন মাহাবুর রহমান, শেখ আবুল হোসেন, কামাল পাটোয়ারী, আনোয়ার হোসেন, শেখ ইউনুস আলী ,  আলী আকবার, রুবি বেগম, বিনা বেগম, শেখ মালেক, মহিউদ্দিন প্রমুখ। সভায় ১৬ জুলাই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্ধী দিবস উপলক্ষে আলোচনা ও প্রয়াত শ্রমিক নেতা শেখ আনসার আলীর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় ।

খানজাহান আলী থানার সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের অভিনন্দন

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

খানজাহান আলী থানা এলাকার সাবেক  ৩ ছাত্রদল নেতা বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের  খুলনা মহানগর কমিটিতে স্থান পাওযায় অভিনন্দন জানিয়েছেন, খানজাহান আলী থানার সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ ।  গত ১২ জুলাই বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের  কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এম ইউসুফ আলী স্বাক্ষরিত ৭১  সদস্য বিশিষ্ট খুলনা মহানগর বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম দলের কমিটি ঘোষনা করা হয়। ঘোষিত কমিটিতে খানজাহান আলী থানার সাবেক ৩ ছাত্রদল নেতা অন্তর্ভুক্ত করায় বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটিকে অভিনন্দন জানিয়েছেন খানজাহান আলী থানা সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ  ।  নবগঠিত মহানগর  কমিটিতে সহ সভাপতি  কামরুজ্জামান আলী , সহ সাংগঠনিক সম্পাদক  রাসেল শেখ , সহ দপ্তর সম্পাদক  জিএম হাসান অন্তর্ভুক্ত হয়েছেন ।

দেবহাটা সমাজসেবা অফিসের আয়োজনে অসহায় রোগীদেরকে আর্থিক সহায়তা প্রদান

দেবহাটা প্রতিনিধি

দেবহাটা সমাজসেবা অফিসের আয়োজনে অসহায় রোগীদেরকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বৃহষ্পতিবার সকাল ১১ টার দিকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সামনে অনুষ্ঠিত উক্ত আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় অস্বচ্ছল রোগীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা প্রেসকাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারন সম্পাদক আর.কে.বাপ্পাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় উপজেলার বিভিন্ন এলাকার অস্বচ্ছল ও দুঃস্থ দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত ৮জন রোগীকে সমাজসেবা মন্ত্রনায়নের অনুদানকৃত প্রতিজনকে ৫০ হাজার টাকা করে মোট ৪ লক্ষ টাকা বিতরন করা হয়। উল্লেখ্য, সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইনের অধীনে উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজে এলাকার বহু মানুষ সরকারের বিভিন্ন সেবা পেয়ে যাচ্ছেন।

দেবহাটায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন

দেবহাটা প্রতিনিধি

দেশব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহষ্পতিবার সকাল ১১ টায় ”মুজিব শত বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন” এই শ্লোগানকে সামনে রেখে উক্ত বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনের পরপরই দেবহাটায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। উপজেলা বনবিভাগের আয়োজনে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ সম্মুখে এই বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন। উপজেলা বন কর্মকর্তা আমজাদ হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোহাম্মদ তিতুমীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই রকেট, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন, দেবহাটা প্রেসকাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, বন বিভাগের পিএম আবুল কালাম আজাদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়নে ৪ হাজার ৬৫ টি করে ৫ ইউনিয়নে সর্বমোট ২০ হাজার ৩ শত ২৫ টি ফলজ, বনজ ও ভেষজসহ বিভিন্ন প্রজাতির চারা রোপনের জন্য বিতরন করবে উপজেলা বন বিভাগ বলে জানান উপজেলা বন কর্মকর্তা আমজাদ হোসেন।

ফুলতলায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

ফুলতলা প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করেন। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ১১টায় ফুলতলা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে বৃক্ষ রোপন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন ও নবাগত ইউএনও সাদিয়া আফরিন। এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহীন আলম, বীজ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাকিব হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহাসান ইয়াসমিন, নির্বাচন কর্মকর্তা কল্লোল বিশ্বাস, প্রোগ্রাম অফিসার পুষ্মেন্দু দাস, শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কাশেম, রিসোর্স কর্মকর্তা রবিউল ইসলাম রনি, সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা, শিরিন সুলতানা প্রমুখ।

তেরখাদায় সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী কর্মকর্তার মত বিনিময়

তেরখাদা প্রতিনিধি

গতকাল তেরখাদা উপজেলা প্রেসকাবের সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন সদ্য যোগদানকৃত তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শিমুল কুমার সাহা। তিনি গত ১৪ জুলাই তেরখাদা উপজেলায় যোগদান করে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন। গতকাল সকাল ১০ টায় তার নিজ কার্যালয়ে তেরখাদা উপজেলা প্রেসকাবের সভাপতি নুর মোহাম্মদ সিফাত, সাধারন সম্পাদক বাছিতুল হাবিব প্রিন্স, সাংবাদিক মফিজুল ইসলাম জুম্মান, সাংবাদিক মোল্যা সেলিম আহম্মেদ ও কামরুজ্জামান সহ কাবের সদস্যদের সাথে মত বিনিময় কালে তিনি তেরখাদা উপজেলার সার্বিক আইন শৃংখলা, মাদক, ইভটিজিং প্রতিরোধে সকল প্রকার সহযোগীতা কামনা করেন। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাফাৎ হোসেন মুক্তি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা মমতাজ বেগম, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার চৌধুরী আবুল খায়ের প্রমুখ। সাংবাদিকদের মত বিনিময় পরবর্তী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানালেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা রাজবংশী, দলিত সমবায় সমিতি, মৎস্যজীবি। পরবর্তী বেলা ১২ টায় বৃক্ষ রোপন উদ্ভোধন কর্মসূচী উপজেলা শিশুপার্কে ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগিয়ে শুভ উদ্ভোধন করেন। পরবর্তী দুপুর ২ টায় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাদের সাথে উপজেলা অফিসার্স কাবে মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

ঝিনাইদহে র‌্যাব’র সহযোগিতায় মাথা গোঁজার ঠাই পেল বৃদ্ধা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ঘুর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ এক বৃদ্ধার ঘর নির্মাণ করে দিয়েছে র‌্যাব-৬ এর সদস্যরা।  বৃহস্পতিবার সকালে সদর উপজেলার ধানহাড়িয়া গ্রামের বৃদ্ধা কমেলা খাতুনের কাছে ঘর হস্তান্তর করা হয়। ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মাসুদ আলম জানান, সড়ক দুর্ঘটনায় আহত পঙ্গু স্বামী আব্দুল মান্নানকে নিয়ে খুপড়ি একটি ঘরে বসবাস করতো কমেলা খাতুন। সম্প্রতি ঘুর্ণিঝড়ে তার ঘর ভেঙ্গে যায়। এতদিন প্রতিবেশীর ঘরের বারান্দায় বসবাস করছিল। র‌্যাব অফিসে পরিচারিকার কাজ করা কমেলা খাতুন বিষয়টি জানালে র‌্যাব সদস্য’র বেতনের টাকা দিয়ে ঘরটি নির্মাণ করে দেওয়া হয়।

মাসুদ আলম বলেন, বিষয়টি শোনার পর আমি ব্যক্তিগত ভাবে ও র‌্যাব সদস্যদের সহযোগিতায় টিনের ঘরটি নির্মাণ করে দিয়েছি। ঘর নির্মাণে র‌্যাব সদস্যরাও সহযোগিতা করেছেন। অসহায় এই বৃদ্ধার পাশে দাড়াতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। ঘর পেয়ে অসহায় কমেলা বেগম বলেন, র‌্যাব শুধু আসামী ধরে শুনতাম। কিন্তু র‌্যাব যে ঘর বানিয়ে দেয় তা দেখলাম। এতদিন আমি অন্যের ঘরের বারান্দায় থাকতাম। আজ থেকে আমার মাথা গোঁজার ঠাই হলো। আমি সারাজীবন এদের জন্য দোয়া করি। এরা যেন ভালো থাকে।

শৈলকুপায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশ ইয়াবা ট্যাবলেটসহ আরিফ মন্ডল (২৭) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত মাদক ব্যবসায়ী আরিফ মন্ডল উপজেলার খুলুমবাড়ী চরপাড়া এলাকার আব্দুল আলীম মন্ডলের ছেলে। জানা যায়, বুধবার বেলা ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শৈলকুপা থানার এসআই শামছুর রহমান ও এএসআই শাহাবুদ্দিন (পিপিএম) সুইপার কলোনীতে অভিযান চালায়। এসময় মাদক ব্যবসায়ী আরিফ মন্ডলের দেহ তল্লাশী করে ২৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। শৈলকুপা থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটসহ আসামীকে আদালতে পাঠানো হবে।

ঝিনাইদহে বেদে পল্লীর বাসিন্দাদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা উপকরণ বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বেদে পল্লীর বাসিন্দাদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের পক্ষ থেকে শহরের পবহাটি এলাকায় অস্থায়ী বসবাসরত শতাধিক পরিবারের মাঝে ও শহরের বাস র্টামিলান, কলার হাটসহ বিভিন্ন এলাকায় প্রায় এক হাজার  উপকরণ বিতরণ করা হয়। ঝিনাইদহ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার সভাপতি সৈয়দ আল ইমরান, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান রানা ও খানজাহান আলীসহ অনেকে বেদে পল্লীর বাসিন্দাদের মাঝে মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করেন। এসময় তাদের স্বাস্থ্য বিধি মেনে চলাচল ও সচেতন থাকার আহ্বান জানানো হয়।

কয়রায় বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্ধোধন

কয়রা প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে সারা দেশে ১ কোটি বৃক্ষের চারা রোপন কর্মসুচীর অংশ হিসাবে সামাজিক বন বিভাগের উদ্যোগে ও কয়রা উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃক্ষ রোপন কর্মসুচী কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। গতকাল ১৬ ডিসেম্বর বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রম উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নূর-ই-আলম সিদ্দিক, কয়রা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এস এম আমিনুর রহমান, উপজেলা বন কর্মকর্তা আবু বকর ছিদ্দিক,স্টাফ আশিকুজ্জমান,আমিনুর রহমান প্রমুখ। উল্লেখ্য ইতিমধ্যে কয়রায় ২০ হাজার ৩ শ বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপন কার্যক্রম অব্যাহত রয়েছে।

কেশবপুরে শেখ হাসিনার কারাবন্দী দিবস পালন

কেশবপুর প্রতিনিধি

আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে কেশবপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কেশবপুর উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার উপজেলা কৃষক লীগ এই দিনটিকে “গণতন্ত্র অবরূদ্ধ দিবস” নামে পালন করে। কেশবপুর উপজেলা কৃষক লীগের সভাপতি সৈয়দ নাহিদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্তের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় কৃষক লীগের নির্বাহী সদস্য এবং যশোর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোশাররফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন যশোর জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান। আরও বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম সাকি, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি, পৌর কৃষক লীগের সভাপতি আব্দুল গফুর ও সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক। এ সময় কেশবপুর উপজেলা কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশে জরুরি অবস্থা চলাকালে ২০০৭ সালের ১৬ জুলাই ধানমন্ডির সুধা সদন থেকে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। তখন ক্ষমতায় ছিল সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার। আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রতিবছর ১৬ জুলাই ‘শেখ হাসিনার কারাবন্দী দিবস’ হিসেবে পালন করে থাকে। আর কৃষক লীগ দিনটি ‘গণতন্ত্র অবরূদ্ধ দিবস’ নামে পালন করে।

 চৌকষ সংবাদকর্মী সন্মাননা পাওয়ায় প্রেসকাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা

আলমগীর হোসেন, কেশবপুর

সংবাদ সৃষ্টিকরিনা, পরিবেশন করি শ্লোগানে যশোর থেকে প্রকাশিত দৈনিক প্রতিদিনের কথা’র চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে চৌকষ সংবাদকর্মী সন্মাননা স্মারক পাওয়ায় কেশবপুর প্রেসকাবের পক্ষ থেকে উৎপল দে-কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বৃহস্পতিবার দুপুরে কেশবপুর প্রেসকাবের হলরুমে ফুলেল শুভেচ্ছা জানান কেশবপুর প্রেসকাবের সভাপতিআশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, সদস্য মদনসাহা অপু, মিলন দে, সোহেল পারভেজ ও কামরুজ্জামান রাজু। উল্লেখ্য, যশোর থেকে প্রকাশিত দৈনিক প্রতিদিনের কথা জন্মদিন উপলক্ষে পত্রিকার ছয়জন চৌকশ প্রতিনিধিকে সম্মাননা দেওয়া হয়েছে। গত বুধবার রাতে পত্রিকার দপ্তওে ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে সংবাদকর্মীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়াহয়। সম্মাননা প্রপ্তরা হলেন ঝিনাইদহ প্রতিনিধি সুলতান আল একরাম, কেশবপুর প্রতিনিধি উৎপল দে, মণিরামপুর প্রতিনিধি প্রবীর কুন্ডু, ঝিনাইদহের কালীগঞ্জ প্রতিনিধি বাবুল আক্তার, বাঘারপাড়া পৌর প্রতিনিধি শান দেবনাথ ও নড়াইলের লোহাগড়া প্রতিনিধি রেজাউল ইসলাম।

সাবেক শ্রমিক নেতার মৃত্যুবার্ষিকীতে মহানগর ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিল

খবর বিজ্ঞপ্তি

জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার সাবেক সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল এর পিতা মরহুম শেখ আব্দুস সোবহান এর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে খুলনা মহানগর ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব শঙ্কমার্কেটস্থ আজমীরি জামে মসজিদে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, খুলনা মহানগর ছাত্রলীগের সাধালর সম্পাদক আসাদুজ্জামান রাসেল, মহানগর যুবলীগের সদস্য মোঃ কামরুল ইসলাম, মহানগর ছাত্রলীগ নেতা মাহামুদুল হাসান শাওন, এখতিয়ার মোল্লা, জহির আব্বাস, দিদারুল আলম, মোঃ সুমন শেখ, মেহেদী হাসান সুজন, কামরুল ইসলাম অপু, ইমাজ উদ্দীন, মাহামুদুল ইসলাম সুজন, শিকদার রাসেল, শেখ সাকিব, সোহান হোসেন শাওন, রেজোয়ান মোড়ল, তায়েজুল ইসলাম তাজ, ইবনুল হাসান, মাহামুদুর রহমান রাজেস, আহনাফ অর্পন, মোঃ রাজু হোসেন, জোয়েব সিদ্দিকী, চিন্ময় মিত্র, পারভেজ শিকদার, জিহাদী জিসান, জিসান আরাফাত, শংকর কুন্ড, তৌহিদুল ইসলাম সানি, টিকলী শরীফ, গালিব হোসেন, রায়হান শেখ মুন্না, শাহরিয়ান নেওয়াজ রাব্বি, শাকিল খান, অভিজিৎ সরকার রাহুল, ওমর কামাল, শফিকুল ইসলাম মুন্না, রেজওয়ান খান রিজু, নিশাত ফেরদৌস অনি, রুমান আহমেদ, আতিকুর রহমান সোহাগ, মিজানুর রহমান  মিজান, পিয়াল হাসান, আলী হোসেন, সাইফুল ইসলাম, মুরাদ হাওলাদার, চয়ন চৌধুরি, রিয়াদ আহমেদ খান, রাজিউন ইসলাম রাজু, হাসান শেখ, ইমতিয়াজ মুন্না, সাব্বির হাসান জয় প্রমুখ।

এছাড়া শামিম স্কয়ার মার্কেটের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্টিত হয়। উপস্থিত ছিলেন আবদুল মান্নান খা, শামিম স্কয়ার মার্কেটের সাধারণ সম্পাদক নিয়ামুল হোসেন কচি, শাহাবুউদ্দীন সাজু, ফারুখ হোসেন, আব্দুল গফ্ফার হোসেন, মোঃ সংগ্রাম প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে মহানগর যুবলীগের আলোচনা সভা ও দোয়া

খবর বিজ্ঞপ্তি

তৎকালীন বিরোধী দলীয় নেতা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবসে মহানগর যুবলীগের আলোচনা ও দোয়া মাহফলি আজ বৃহস্পতিবার বাদ আসর দলীয় র্কাযালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা আলোচনা সভায় নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ এর সভাপতিত্বে উপস্থতি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, নগর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসনে খান, হাফেজ মোঃ শামীম, মহানগর যুবলীগ নেতা কামরুল ইসলাম, কবীর পাঠান, অভিজিৎ চক্রর্বতী দেবু, ইয়াসির আরাফাত, মোহাম্মদ হারুন, ইলিয়াস হোসনে লাবু, মাসুম উর রশিদ, শওকত হাসান, জামিল আহমদে সোহাগ, মোক্তার সরদার, হাসান শেখ, রবউিল রবি, রফিকুল ইসলাম রফিক, মাহমুদুল হাসান শাওন, জহির আব্বাস, হিরন হাওলাদার, কাওছার মাহমুদ, মাহামুদুর রহমান রাজেস, সাদ আহমদে খান, রাজ খান, শেখ কাওসার, শেখ রাসলে, প্রমুখ।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্টিত হয়।

সোহাগ পুনরায় সেন্ট জেভিয়ার্স হাই স্কুলের সভাপতি নির্বাচিত হওয়ায় নগর ছাত্রলীগের ফুলেল শুভেচ্ছা

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ সেন্ট জেভিয়ার্স হাই স্কুলের তৃতীয় বারের মত সভাপতি নির্বাচিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে খুলনা মহানগর ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার রাত ৮ ঘটিকায় তার নিজস্ব অফিসে এর শুভেচ্ছা জানান খুলনা মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, মহানগর ছাত্রলীগ নেতা এখতিয়ার মোল্লা, মেহেদী হাসান সুজন, দিদারুল আলম, মাহামুদুল ইসলাম সুজন, শিকদার রাসেল, সোহান হোসেন শাওন, রেজোয়ান মোড়ল, তায়েজুল ইসলাস তাজ, আহানাফ অর্পন, মোঃ রাজু হোসেন, জোয়েব সিদ্দিকী, চিন্ময় মিত্র, পারভেজ শিকদার, রুমান আহমেদ, আতিকুর রহমান সোহাগ, শংকর কুন্ড, গালিব হোসেন, রায়হান শেখ মুন্না, শাহরিয়ান নেওয়াজ রাব্বি, শাকিল খান, অভিজিৎ সরকার রাহুল, শফিকুল ইসলাম মুন্না, রেজওয়ান খান রিজু, নিশাত পিয়াল হাসান, আলী হোসেন, সাইফুল ইসলাম, মুরাদ হাওলাদার, চয়ন চৌধুরি, রিয়াদ আহমেদ প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা সোনার মৃত্যুতে বাংলাদেশ জাসদ সাতক্ষীরা জেলা শাখার শোক

খবর বিজ্ঞপ্তি

স্বাধীনতা, গণতন্ত্র এবং সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে সাহসী বীর সাতক্ষীরা পাওয়ার হাউজ উড়ানোর মূল পরিকল্পনাকারী মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সোনার মৃত্যুতে গভীরভাবে শোক জ্ঞাপন করেন বাংলাদেশ জাসদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি সরদার কাজেম আলী, সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, সদর উপজেলা জাসদের সভাপতি আবু বক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক দিদারুল আলম হেলালসহ সংগঠনের জেলা ও উপজেলার সদস্যবৃন্দ।