ক্রিকেটার শান্ত’র নতুন ইনিংস শুরু

2
Spread the love

খুলনাঞ্চল রিপোর্ট

করোনাভাইরাসের এই দুর্যোগকালীন মুহূর্তেই জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন উদীয়মান ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। চার বছরের প্রেমের মধুর পরিণতি টেনেছেন তিনি। গত ১১ জুলাই, শনিবার পরিবারের সম্মতিতেই নিজ শহর রাজশাহীতে প্রেমিকা সাবরিন সুলতানা রতœার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি।

গতকাল ১৪ জুলাই, মঙ্গলবার রাতে নিজের বিয়ের সংবাদ নিশ্চিত করে ফেসবুকে স্ট্যাটাস দেন ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান। তিনি লিখেন, ‘আমি ধন্য তোমাকে পাশে পেয়ে এবং আমি কখনো অন্য কাউকে আমার জীবনে ভাবিনি। তুমি আমার নারী, যে আমার জীবনকে আরো সুন্দর করেছে। প্রিয়, তোমাকে ভালোবাসি।’

এই পোস্টের সাথে নবপরীণিতা বধূ ও তার নিজের ছবিও আপলোড করেন শান্ত। রাজশাহীর পবা উপজেলার রনহাটের বাসিন্দা শান্ত। তার স্ত্রী সাবরিন সুলতানা রতœার বাড়িও একই উপজেলার প্রতিবেশী গ্রাম হরিয়ানের মৃধা পাড়ায়। বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তিনি।

শান্ত বিয়ে প্রসঙ্গে বলেন, ‘আমাদের ঘরোয়া পরিবেশে বিয়ে হয়েছে। শুধু দুই পরিবারের লোক ছিল। সে এখন আমার বাসাতেই আছে। তার পড়াশুনা চালিয়ে যাবো। করোনার কারণে আপাতত আমরা রাজশাহীতেই আছি। পরিস্থিতি ভালো হলে বড় করে আয়োজন করব ইনশাল্লাহ। আমাদের জন্য দোয়া করবেন।’

স্কুল ক্রিকেটেই দারুণ পারফর্মেন্স করে নজর কেড়েছেন শান্ত। এরপর বয়সভিত্তিক বিভিন্ন পর্যায়ে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে থিতু হওয়ার লড়াই করছেন ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৪ টেস্ট, ৫ ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

দিন দুয়েক আগেই দ্বিতীয় বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তার কিছুদিন আগে জীবনের নতুন অধ্যায়ের সূচনা করেছেন পেসার আবু জায়েদ রাহী। এবার সেই তালিকায় যুক্ত হল শান্তর নাম।