রিকশা-ভ্যানের ভুয়া লাইসেন্সের ব্যবসাও করতেন শাহেদ

3
Spread the love

ঢাকা অফিস

রিকশা ও ভ্যানের ভুয়া লাইসেন্স দেওয়ার ব্যবসাও করতেন রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিম। শনিবার উত্তরায় প্রধান শাখায় অভিযান চালিয়ে রিকশা-ভ্যানের ভুয়া লাইসেন্স উদ্ধার করে র‌্যাব। লাইসেন্সগুলোতে ইস্যু দানকারী হিসেবে শাহেদের নাম নম্বর থাকতো। এ বিষয়ে রোববার (১২ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে কথা হয় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহর।

তিনি বলেন, করোনার ভুয়া রিপোর্ট থেকে শুরু করে রিজেন্টের মালিক শাহেদ ভুয়া রিকশা ও ভ্যানের লাইসেন্স দেওয়ার ব্যবসা করতেন। শনিবার রিজেন্টের উত্তরায় প্রধান শাখায় অভিযান চালিয়ে পাঁচশ অধিক রিকশা ও দুইশ মতো ভ্যানের ভুয়া লাইসেন্স উদ্ধার করা হয়। লাইসেন্সগুলোতে ইস্যু দানকারী হিসেবে শাহেদের নামসহ নম্বর ছিল। ভুয়া লাইসেন্স দেওয়া সেই যানবাহনগুলো তুরাগ রানাভোলা এলাকায় চলাচল করতো। প্রতি লাইসেন্স বানানোর জন্য দুই হাজার করে টাকা নিতেন ও সেই লাইসেন্সগুলো প্রতি মাসে নবায়ন করার জন্য পাঁচশত টাকা করে নিতেন।

করোনাভাইরাস মহামারির মধ্যে নমুনা পরীক্ষা না করে ভুয়া প্রতিবেদন দেওয়ার প্রমাণ পেয়ে গত ৬ জুলাই উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানে আরো অনিয়ম ধরা পড়ার পর উত্তরা ও মিরপুরে রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়।

পরপর দুই দিন অভিযান চালিয়ে রিজেন্টের আট কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার করে র‌্যাব। চিকিৎসা নিয়ে প্রতারণায় উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ শাহেদসহ ১৭ জনকে আসামি করে একটি মামলাও করা হয়। ওই মামলায় পলাতকদের মধ্যে একজনকে পরে গ্রেপ্তার করা হয়েছে। তবে প্রথম দিনের অভিযানের পর আত্মগোপনে যাওয়া শাহেদের অবস্থান এখনও বের করতে পারেনি র‌্যাব ও পুলিশ।