টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করলো নৌবাহিনী

25
Spread the love

আইএসপিআর


করোনা মোকাবেলায় টুঙ্গিপাড়ার ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে জীবাণুনাশক চেম্বার স্প্রে মেশিন, ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, স্যানিটাইজার, নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন জীবাণুনাশক সামগ্রী প্রদান করেছে নৌবাহিনী। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধীসৌধ কমপ্লেক্স এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে নিরাপত্তা ও জীবাণুনাশক সামগ্রী প্রদান করা হয়। আজ মঙ্গলবার (০৭-০৭-২০২০) হাসপাতাল এবং স্থানীয় কর্তৃপক্ষের নিকট খুলনা নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা এসকল সামগ্রী হস্তান্তর করেন।

করোনা পরিস্থিতি মোকাবেলায় টুঙ্গিপাড়াস্থ ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার, নার্স ও বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্য কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে কর্মরত ডাক্তার এবং নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, নিরাপত্তা চশমা, গ্লাভস, স্যানিটাইজার, থার্মোমিটার, জীবাণুনাশক চেম্বার ও স্প্রে মেশিনসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

পরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, নিরাপত্তা চশমা, গ্লাভস, স্যানিটাইজার, জীবাণুনাশক স্প্রে মেশিনসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীসৌধ কমপ্লেক্সে কর্মরত স্টাফ ও নিরাপত্তা কর্মীদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, নিরাপত্তা চশমা, গ্লাভস, স্যানিটাইজার, থার্মোমিটার, জীবাণুনাশক চেম্বার ও স্প্রে মেশিনসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়। এসময় খুলনা নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেন।


উল্লেখ্য, করোনা ভাইরাস রোধে শুরু থেকেই দেশের উপকূলীয় এলাকায় নৌবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি, খাদ্য সহায়তা প্রদানসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে নৌবাহিনী।