কোভিড-১৯ থেকে সুরক্ষায় উপকূলীয় অঞ্চলে নৌবাহিনীর টহল চলছে

3
Spread the love

খবর বিজ্ঞপ্তি

ভয়ানক রূপে বৃদ্ধি পাওয়া কোভিড-১৯ এর সংক্রমণ রোধকল্পে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসহ উপকূলীয় অঞ্চলের  উপজেলাসমূহে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জরুরী উদ্ধারকার্য পরিচালনার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ নৌবাহিনী। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে মোতায়েনকৃত নৌ কন্টিনজেন্ট বরগুনা জেলা সদর, বামনা, বেতাগী ও পাথরঘাটা এলাকায় সচেতনতামূলক টহল পরিচালনা করে। উপজেলাসমূহের বিভিন্ন এলাকায় কোভিড-১৯ প্রতিরোধ সর্ম্পকিত ২০০টি লিফলেট বিতরণ করে। নৌবাহিনী কন্টিনজেন্ট বেতাগী ইউনিয়নে ৩২৯টি দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে।

নৌ কন্টিনজেন্ট মোংলা উপজেলায় স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জনগণের সচেতনতার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। মোংলা উপজেলার দিগরাজ বাজার, বুড়িরডাঙ্গা, বৈদ্যমারী, খানজাহানহাট, হাসপাতাল চত্ত্বর ও ফেরিঘাট এলাকায় টহল পরিচালনা করে। এছাড়া সোনাইতলা এলাকায় ১৬৭টি দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে।

করোনা প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নৌবাহিনী কন্টিনজেন্ট দু’টি সাধারণ জনগণকে কমপক্ষে ৩ ফুট সামাজিক দূরত্ব নিশ্চতকরণ, গণপরিবহন ব্যবহারের ক্ষেত্রে সরকারী নীতিমালা অনুসরণ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ে মাস্ক ব্যবহার করতে উদ্বুদ্ধ করে। এছাড়া নির্ধারিত সময়ের পর সকল বাজার, দোকান-পাট, ব্যবসা-প্রতিষ্ঠান বাধ্যতামূলকভাবে বন্ধ নিশ্চিত করতে সহায়তা করে নৌ কন্টিনজেন্ট।