টহলের পাশাপাশি করোনা প্রতিরোধেও তৎপর নৌবাহিনী

2
Spread the love

খবর বিজ্ঞপ্তি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর সংক্রমণ রোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ নৌবাহিনী তাদের বহুমুখী প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দিন দিন ভয়ানক রূপে বৃদ্ধি পাওয়া কোভিড-১৯ এর সংক্রমণ রোধকল্পে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসহ উপকূলীয় অঞ্চলের ১৯টি উপজেলায় স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জরুরী উদ্ধারকার্য পরিচালনার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে নৌ সদস্যরা।

একই সাথে করোনা প্রতিরোধে নৌবাহিনীর বিশেষ মেডিকেল ইউনিট তাদের সর্বাত্ত্বক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। খুলনা নৌবাহিনী হাসপাতাল বানৌজা উপশম কর্তৃক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার সাথে সাথে বিশেষ ব্যবস্থাপনা গ্রহণ করে থাকে।

প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য নৌ সদস্যদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করে। এছাড়া করোনা প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নৌবাহিনী কন্টিনজেন্ট মোংলা উপজেলার কানাইনগর, দিগরাজ বাজার, বুড়িরডাঙ্গা, কচুবুনিয়া, হাসপাতাল চত্ত্বর, ফেরিঘাট, বরগুনা জেলা সদর, বেতাগী ও পাথরঘাটা এলাকায় নিয়মিত সচেতনতামূলক টহল প্রদান করে। পাথরঘাটা উপজেলায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ ১০৯৫টি অসহায় পরিবার ও বুড়িরডাঙ্গা এলাকায় ২৮৪টি দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে। এছাড়া উপজেলাসমূহের বিভিন্ন স্থানে ২১০টি সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।