সাঈদীকে প্রধানমন্ত্রী বানিয়ে কাল্পনিক মন্ত্রিসভা: যুবক গ্রেপ্তার

2

খুলনাঞ্চল রিপোর্ট

পঞ্চগড়ে জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীকে প্রধানমন্ত্রী ও ধর্মীয় আলোচক মিজানুর রহমান আজহারীকে ধর্মমন্ত্রীসহ কাল্পনিক মন্ত্রিসভা বানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়াই এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই যুবকের নাম আব্দুর রহিম (২৬)। দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের সর্দারপাড়া এলাকার নায়েব আলীর ছেলে তিনি।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে সোমবার (১৫ জুন) মধ্য রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। দেবীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহা আলম রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা দেবীগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বলেন, ‘‘ওই যুবক তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জায়গায় জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী, ধর্মমন্ত্রীর জায়গায় মিজানুর রহমান আজহারী, অর্থমন্ত্রীর জায়গায় আন্দালিব রহমান পার্থসহ মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ কয়েকটি পদে তার মনগড়া নেতাদের নাম বসিয়ে কল্পিত মন্ত্রীসভার চিত্র বানিয়ে পোস্ট দেয়।

‘সেখানে ওই যুবক তার স্ট্যাটাসে লেখে- ‘এই ব্যক্তিরা যদি সরকার পরিচালনা করতো তাহলে কতই না ভালো হতো।’ তার এই পোস্ট করার পর পরই স্থানীয়দের মাঝে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। এক পর্যায়ে তারা বিষয়টি পুলিশকে জানালে সোমবার মধ্য রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করা হয়।”

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার বাদী হয়েছেন দেবীগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক গোলজার হোসেন।