দাকোপে টর্নেডোর আঘাতে ৫২টি ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত

4
Spread the love

দাকোপ প্রতিনিধি:

ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে খুলনার দাকোপের বটবুনিয়া বাজারে ৫২টি ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এসময়ে দুইজন ব্যবসায়ী গুরুতর আহত হয়। অসংখ্য গাছপালা উপড়ে রাস্তায় লোকজন চলাচল বন্দো হয়ে যায়। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান ২৫ লাখ টাকার উর্দ্ধে বলে ভূক্তভোগি ব্যবসায়ীরা জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় এঘূর্ণিঝড়ে আঘাত হানে। ব্যবসায়ী সমিতির সভাপতি নিত্যরঞ্জন কবিরাজ জানান আকাশে কালো মেঘের সৃষ্টি হয়ে ঝড়ো বৃষ্টি শুরু হয়। হঠাৎ ঘূর্ণিঝড়ে মুহুর্তের মধ্যে লন্ডভন্ড হয়ে যায় টিনসেডের তৈরী ৫২টি ব্যবসা প্রতিষ্ঠান। এর মধ্যে আংশিক ক্ষতিগ্রস্থ ২৫টি। এসময়ে ঘরচাপা পড়ে ব্যবসায়ী হামিদ সানা ও সুজাত আলী দেওয়ান গুরুতর আহত হয়। আহত হামিদের মাথায় ও সুজাতের হাতে কয়েকটি সেলাই দিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়। তিনি বলেন গতকাল শুক্রবার সকালে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানের তালিকা করা হয়েছে। ঝড়ে ২৫ লাখ টাকার উর্দ্ধে ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

তিলডাঙ্গা ইউপি চেয়ারম্যান রনজিত কুমার মন্ডল বলেন ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান মেরামত কাজ শুরু করেছেন। তবে পরিষদে কোন ফান্ড না থাকায় ক্ষগ্রিস্থদের কোন সহায়তা দেয়া সম্ভব হয়নি বলে তিনি জানান।

এঘটনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান ও উপজেলা নির্বাহী অফিসার আবদুল ওয়াদুদ‘র ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষয়ক্ষতি নিরুপনের পর সরকারী সহায়তা দেয়া হবে বলে তারা জানান। এদিকে প্রচন্ড ঝড়ো বৃষ্টিতে কৃষকদের তরমুজ ক্ষেতসহ রবি ফসলেরও ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।