মাঠে ময়দানের খবর

4

করোনায় তিগ্রস্থ ২০হাজার মানুষকে খাবার দেবে বিসিবি
ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই ঘোষণা দিয়েছিল, করোনায় তিগ্রস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে এবং সহযোগিতার হাত বাড়াতে প্রস্তুত। তবে কি ধরনের সাহায্য ও সহযোগিতা করা হবে, তা নিয়েই ছিল দ্বিধা ও সংশয়। অবশেষে করোনার কারণে তিগ্রস্ত ছিন্নমূল ও স্বল্প আয়ের অসহায় মানুষের পাশে দাঁড়াতে যাচ্ছে বিসিবি।
করোনায় সব বন্ধ। যাদের আয়-রোজগার বন্ধ, সেই সব খেটে খাওয়া মানুষদের জন্যই মূলতঃ বিসিবির এই সাহায্য এবং সহযোগিতা। প্রাথমিক ভাবে ২০ হাজার মানুষকে খাদ্য সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কবে থেকে এবং কোথায় কোথায় ওই খাবারগুলো দেয়া হবে, তা এখনো চূড়ান্ত হয়নি।
বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল রবি বার বিকেলে নিশ্চিত করে বলেন, ‘আমরা ২০হাজার প্যাকেট খাবার দিতে যাচ্ছি। তাতে একজন মানুষের দৈনন্দিন যা যা দরকার পড়ে, যেমন- চাল, ডাল, তেল থেকে শুরু করে প্রয়োজনীয় সামগ্রী সবই থাকবে।’
জানা গেছে, বিসিবি প্রাথমিকভাবে এই সাহায্যটা শুধু ঢাকার মধ্যেই সীমিত রাখার চিন্তায় ছিল। পরে দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে আগামী এক মাস দেশের বিভিন্ন অঞ্চলে করোনার প্রভাবে আর্থিকভাবে তিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ওই ২০হাজার প্যাকেট ত্রান বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।

ক্রিকেটকে বিদায় বললেন শরীফ
ক্রীড়া প্রতিবেদক
২০০০সালের নভেম্বরে বিকেএসপির মাঠে ১৫ বছরের লিকলিকে এক পেসারের অভিষেক হয়। যার প্রথম দুই শিকার ছিলো তখনকার সময় বাংলাদেশ ক্রিকেটের তারকা মিনহাজুল আবেদীন ও আকরাম খান। সে থেকে শুরু মোহাম্মদ শরীফের। সে মৌসুমে ৪৯ উইকেট নিয়ে জাতীয় দলের দরজায় করা নাড়া শুরু করেন।
২০০১ সালের ১৯ এপ্রিল জিম্বাবুয়ের বিপে টেস্ট দিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে অভিষেক ঘটে। এরপর কেটে গেছে আরও ১৯ বছর। তবে এই সময়ের মধ্যে আন্তর্জাতিক ক্যারিয়ার টানতে পারেননি বেশি দূর, যদিও অবসরের ঘোষণা দেননি। ছিলেন ঘরোয়া লিগের নিয়মিত মুখ হয়ে। তবে এবার মাঠের ক্রিকেট থেকে বিদায় বলে দিলেন জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডার। নারায়ণগঞ্জের এই ক্রিকেটারের দুঃখ হয়ে থাকবে, যখন অবসরের ঘোষণা দিচ্ছেন তখন অনাকাঙ্খিতভাবে গৃহবন্দি হয়ে আছেন। চলতি ঢাকা লিগের শুরুতে ইনজুরির জন্য খেলতে পারেননি। লিগ আর শুরু হওয়ার সম্ভাবনাও নেই। ফলে বিদায় নিশ্চিত তাঁর।
তিনি জানালেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেটে নেই একযুগের মতো হলো। এবারের ঢাকা লিগেও শুরুতে চোটের জন্য খেলতে পারিনি। ঢাকা লিগ আর শুরু না হলে আমি আর মাঠে ফিরবো না। প্রথম শ্রেণির ক্যারিয়ারও শেষ। সবমিলিয়ে আমি খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ফিফার গাইডলাইন নিয়ে কি ভাবছে বাফুফে
ক্রীড়া প্রতিবেদক
করোনা ভাইরাসের কারণে বিধ্বস্ত ফুটবল বিশ্ব। বাংলাদেশেও প্রিমিয়ার লিগসহ সবখেলা বন্ধ। এতে কাবগুলো পড়েছে বিপাকে। খেলোয়াড়দের সঙ্গে চুক্তি, তাদেরকে দেয়া অর্থ-এসব নিয়ে এখন কী হবে? কেবল বাংলাদেশেরই নয়, বিশ্বেও অনেক বড়বড় কাবও ধ্বংসের মুখে।
প্রিমিয়ার লিগের কাবগুলো নিজেদের মধ্যে আলোচনা করেছে কয়েক দফা। তারা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে ৩১ মার্চের পর থেকে চুক্তি স্থগিত রাখতে। আবার যখন খেলা শুরু হবে তখন চুক্তি চালু হবে। তখন থেকে আবার বেতনও পাবে কাবগুলো। এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্য হয়নি। সময়মতো খেলা শেষ না হলে কি হবে তা নিয়ে সদস্য দেশগুলোকে একটি গাইডলাইন দিয়েছে ফিফা। খেলোয়াড়দের সঙ্গে কাবের কতদিন পর্যন্ত চুক্তি তার আর গুরুত্ব নেই। নির্দিষ্ট সময়ের বিষয়টি বাতিল করে মৌসুম শেষ হওয়ার নতুন নীতিমাল করেছে তারা। এখন কোনো দেশের ঘরোয়া ফুটবল যেদিন শেষ হবে সেদিন পর্যন্ত চুক্তি থাকবে ফুটবলারদের।

অসহায়দের খাবার জোগাতে তামিমের অর্থ দান
ক্রীড়া প্রতিবেদক
করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। মাশরাফি, সাকিব, মোসাদ্দেক, রুবেল যথাসাধ্য সাহায্য করে যাচ্ছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
অসহায়দের খাবার জোগাতে দাতব্য সংস্থা ‘ফুটস্টেপস’কে তিনি এই অর্থ সহায়তা দিয়েছেন। তবে কত টাকা দান করেছেন তার পরিমাণ উল্লেখ করা হয়নি। আমাদের কোভিড-১৯ পুনর্বাসনের প্রতিক্রিয়ার মাধ্যমে সুবিধাবঞ্চিত পরিবারগুলোকে খাদ্য সরবরাহের জন্য ব্যাপক অনুদানের জন্য আমরা বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট অধিনায়ক তামিম ইকবালকে ধন্যবাদ জানাতে চাই। তামিম আমাদের মিশনে যোগ দিয়েছেন এবং আপনিও আমাদের যতটা সম্ভব সংগ্রামী পরিবারগুলোতে পৌঁছাতে এবং তাদের এই মহামারী থেকে বাঁচতে সহায়তা করতে পারেন।’

করোনায় মেয়েদের রজার্স কাপ বাতিল
ক্রীড়া প্রতিবেদক
এবছর হচ্ছে না উইম্বলডন চ্যাম্পিয়নশিপ। করোনাভাইরাস মহামারীর কারণে বাতিল করা হয়েছে অল ইংল্যান্ড লন টেনিস কাবের এ আসর। উইম্বলডনের মতো এবার বাতিল করা হলো চলতি বছরের রজার্স কাপ। টুর্নামেন্টের মেয়েদের বিভাগের কোনো খেলা আর হচ্ছে না এবছর।

১২জুলাই পর্যন্ত পুরো বিশ্বে পুরুষ ও নারীদের বিভাগে কোনো ধরনের টেনিস খেলাই হবে না। কিন্তু করোনা সঙ্কটের বর্তমান যে পরিস্থিতি তাতে করে খেলা কবে নাগাদ শুরু করা যাবে তার কোনো ঠিক নেই। তাই আগস্টে মন্ট্রিলে হতে যাওয়া মেয়েদের এই টুর্নামেন্ট বাতিল করেছে ডব্লিউটিএ।
ডব্লিউটিএ এক বিবৃতিতে জানিয়েছে, কুইবেক সরকার ৩১আগস্ট পর্যন্ত সব ধরনের ইভেন্ট আয়োজনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। একারণেই টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে টরন্টোতে হতে যাওয়া পুরুষদের ইভেন্টের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি এটিপি।

করোনাকালে চাকরি হারালেন দুই সাবেক পাকিস্তানি ক্রিকেটার
ক্রীড়া প্রতিবেদক
পৃথিবীময় দুঃসময়। করোনাভাইরাসের হামলায় বন্ধ ব্যবসা-বাণিজ্য, বন্ধ সবকিছু। খেলাধুলাও এর বাইরে নয়। করোনার কারণে খেলা বন্ধ থাকার কারণে ভয়াবহ তির মুখে পড়বে বিশ্বের ক্রীড়া সংস্থাগুলো।
আর্থিকভাবে শক্তিশালী ইউরোপীয় ফুটবল কাবগুলো পর্যন্ত তারকাদের বেতন কেটে টিকে থাকার কথা বলছে। বেতন কাটার শঙ্কা দিয়েছে অন্যান্য খেলার নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যেও। ঠিক এমনই একটা সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চাকরি হারালেন পাকিস্তানের দুই সাবেক তারকা ক্রিকেটার। হারুন রশিদ ও মুদাসসর নজর দীর্ঘদিন ধরেই কাজ করছিলেন পিসিবির সঙ্গে। দুজনই পাকিস্তানের হয়ে খেলেছেন বিভিন্ন সময়ে। হারুন ছিলেন পিসিবির ঘরোয়া ক্রিকেট বিষয়ক পরিচালক। মুদাসসর ছিলেন একাডেমি সমূহের।

করোনা না এলে এমবাপ্পে যেতেন রিয়ালে
ক্রীড়া প্রতিবেদক
করোনাভাইরাস না আঘাত হানলে সামনের মৌসুমেই রিয়ালের সাদা জার্সি গায়ে বল পায়ে কারিকুরি করতে দেখা যেত পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। পিএসজির সাবেক ফরাসি মিডফিল্ডার জেরোম রথেনের ভাষ্য অন্তত এটাই।
জাতীয় দলে জিদান-অঁরিদের সতীর্থ এই জেরোম রথেন ২০০৪ সাল থেকে ২০১০ পর্যন্ত অর্ধযুগ খেলে গেছেন পিএসজিতে। কাবে দীর্ঘ সময়ে সতীর্থ হিসেবে পেয়েছেন কদ ম্যাকেলেলে, বিকাশ ধরাশু, পেদ্রো পলেতা, গ্রেগরি কুপ, মামাদু সাখোদের। কাব ছাড়লেও পিএসজির সঙ্গে যোগাযোগ মোটেও কমেনি এই তারকার। কাবের অন্দরমহলের খবরাখবর এখনো বেশ ভালোই আসে তাঁর কানে। সে সূত্র ধরেই এমবাপ্পের খবরটা কানে এসেছিল রথেনের।

আইপিএল অনিশ্চিত : সৌরভ গাঙ্গুলী
ক্রীড়া প্রতিবেদক
বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।
এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছিল। ভারতেও এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। লকডাউনের মেয়াদ বাড়ার ইঙ্গিত পাওয়া গেছে। সেইসঙ্গে আইপিএল নিয়ে অনিশ্চয়তা আরও বেড়ে গেছে। এবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, এই মুহূর্তে আইপিএল অসম্ভব।

‘২ হাজার কোটি টাকা দাও হ্যারি কেনকে নাও’
ক্রীড়া প্রতিবেদক
বৈশ্বিক মহামারী করোনায় সব খেলা স্থগিত হয়ে যাওয়ায় তির মুখে পড়েছে যেসব ইউরোপীয় কাব, তার মধ্যে ইংলিশ ফুটবল কাব টটেনহ্যাম হটস্পার অন্যতম। ৭২০ মিলিয়ন পাউন্ড ঋণের চাপে পড়েছে কাবটি।
যে কারণে এখন নিজেদের সেরা খেলোয়াড় হ্যারি কেনকে বিক্রি করে দিতে চাইছে লন্ডনের কাবটি। ইতিমধ্যে হ্যারি কেনের দামও হাঁকছেন তারা। ২০০ মিলিয়ন পাউন্ডের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ হাজার ১০০ কোটি টাকা) বিনিময়ে হ্যারি কেনকে ছাড়তে রাজি স্পার্সরা। ২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে পেতে ১৯৮ মিলিয়ন পাউন্ড খরচ করেছিল পিএসজি। তাই হ্যারি কেনকে ২০০ মিলিয়ন পাউন্ড দিয়ে কোনো কাব কিনে নিলে সে রেকর্ডকে ভেঙে এটি হয়ে যাবে কাব ফুটবলের ইতিহাসে ট্রান্সফার ফির সর্বোচ্চ রেকর্ড।

স্যার স্টার্লিং মোসের বিদায়
ক্রীড়া প্রতিবেদক
বার্ধক্যজনিত অসুস্থতায় ৯০বছর বয়সে পরপারে পাড়ি জমালেন ব্রিটিশ মোটর রেসিং কিংবদন্তি স্যার স্টার্লিং মোসে। ফর্মুলা ওয়ানের ইতিহাসে সর্বকালের সেরাদের একজন মোসে। যিনি তাঁর ৫২৯ টি খেলার মধ্যে ২১২টিতেই জয় পেয়েছিলেন। তবে ফর্মুলা ওয়ানের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা হয়নি কখনো।
১৯৫১-১৯৬১ এই দশ বছরে নিজের সেরা পারফরম্যান্স দেখিয়েছেন মোসে। ঘরের মাঠে ১৯৫৫ সালে একমাত্র ব্রিটিশ চালক হিসেবে গ্রাঁ পিঁ জিতেছেন। এছাড়াও ৬৬টি ফর্মুলা ওয়ান রেসে অংশ নিয়ে জিতেছেন ১৬টিতে। এছাড়াও ১৯৫৫ থেকে ১৯৬১ এই ছয় বছরে ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নশিপের চারটিতে জিতেছেন রানার্স আপের শিরোপা।

লকডাউন ভেঙে রোনালদোর অনুশীলন
ক্রীড়া প্রতিবেদক
ফুটবল যার প্রেম, মাঠ ছেড়ে গৃহবন্দি হয়ে থাকা তাঁর জন্য কষ্টের চেয়েও বেশি কিছু। আর মানুষটা যখন ক্রিস্টিয়ানো রোনালদো, তখন তাঁর ফুটবলপ্রেম নিয়ে কথা তোলাটাই বেমানান। তবে লকডাউন চলাকালে মাঠে ফুটবল অনুশীলন করতে গিয়ে সমালোচনার শিকার হয়েছেন পর্তুগিজ এই তারকা।
করোনাভাইরাসের কারণে ইতালি ছেড়ে নিজ শহর পর্তুগালের মাদেইরাতে পরিবারের সঙ্গে অবস্থান করছেন রোনালদো। তবে পর্তুগালও করোনাভাইরাসের ছোবল থেকে মুক্ত নয়। দেশটিতে ১৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত। আর এতে মারা গেছে ৪৭০ জনের মতো। ফলে দেশজুড়ে চলছে লকডাউন। এরই মধ্যে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা রোনালদো গেলেন মাদেইরা জাতীয় স্টেডিয়ামে, অনুশীলনের জন্য। ফুনচালের স্টেডিয়ামে দূরত্ব বজায় রেখে অনুশীলন করেছেন রোনালদো। অনুশীলনের সময় তাঁর সঙ্গে ছিলো অল্প কয়েক জন। একজন গোলরকও ছিলেন। যাকে প্রহরায় রেখে গোলমুখে শট নিয়েছেন রোনালদো।

করোনায় সবচেয়ে বেশি তি জিম্বাবুয়ের
ক্রীড়া প্রতিবেদক
অবশ্য পরিস্থিতি পাল্টানো শুরু করেছিল এই বছর। শ্রীলঙ্কার বিপে টেস্ট সিরিজ দিয়ে যার শুরু। বাংলাদেশ সফরে খেলেছে পূর্ণাঙ্গ একটি সিরিজ। সামনে পুরো বছরই ছিল আন্তর্জাতিক সূচিতে ঠাসা। এই মাসে আয়ারল্যান্ডের সঙ্গে খেলার কথা ছিল। বছরের শেষ দিকে ছিল আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভারত ও নেদারল্যান্ডসের সঙ্গে সিরিজ। তাই বোর্ডের সঙ্গে খেলোয়াড়েরাও সুদিন দেখছিলেন। ভাবছিলেন ক্রিকেট জোয়ারে ভাসবেন সবাই।
কিন্তু করোনাভাইরাস মহামারি তাতে সৃষ্টি করলো প্রতিবন্ধক। এই মহামারি পুরো বিশ্ব ক্রীড়াঙ্গনের ওপরই নেতিবাচক প্রভাব হেনেছে। তবে জিম্বাবুয়ের ওপর প্রভাবটা পড়তে যাচ্ছে সবচেয়ে বেশি, এমনটিই মনে করছেন জিম্বাবুয়ে ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। তিনি বলেছেন, ‘ব্যক্তিগত ভাবে মনে করি, এই বিরতি আমাদের কোনো উপকারে আসছে না।’ ‘আমরা এমনই একটি দল, যাদের এখন প্রতিনিয়ত আরও বেশি করে ক্রিকেট খেলা উচিত। আমরা সব সময়ই ক্রিকেট খরায় ভুগেছি।

হাসপাতাল ছাড়লেন করোনা আক্রান্ত কেনি ডালগ্লিশ
ক্রীড়া প্রতিবেদক
৮এপ্রিল ৬৯বয়সী ডালগ্লিশ হাসপাতালে ভর্তি হয়েছিলেন সংক্রমণজনিত কারণে। অবশ্য সেটি করোনা ছিল না। এ থেকে সুস্থ হতে তার প্রয়োজন ছিল অ্যান্টিবায়োটিক ইঞ্জেকশন। তখন রুটিন মাফিক পরীার পরই জানা যায়, পাশাপাশি করোনাতেও সংক্রমিত তিনি! অবশ্য ভাগ্য ভালো যে এই ভাইরাসে সংক্রমিত হলেও কোনো উপসর্গ দেখা যায়নি তার মাঝে। নিয়মিত চিকিৎসা নিয়েছেন এই সময়।
পরিবারের প থেকে জানানো হয়, সাবেক সেলটিক ও স্কটিশ ফরোয়ার্ড হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে এখন আইসোলেশনে বাড়িতে অবস্থান করছেন। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছেন। অবশ্য ডালগ্লিশের দ্রুত শারীরিক উন্নতিতে অনেকেই বলছেন নামের কারণেই এ ধরনের সেবা তিনি পেয়েছেন। কিন্তু ডালগ্লিশ বলেছেন, ‘অনেকেই মনে করছে আমার নামের কারণেই হাসপাতালে ওরা সেরা সেবাটা আমাকে দিয়েছে। কিন্তু ভুলে গেলে চলবে না, সেখানে সব রোগীকেই সেরা সেবা দেওয়া হচ্ছে।’

করোনা ঝুঁকির মধ্যেই অনুশীলন শুরু করবে রিয়াল মাদ্রিদ
ক্রীড়া প্রতিবেদক
ইউরোপের অন্যান্য দেশের মতো করোনা ভাইরাসের প্রকোপ রুখতে স্পেনেও সবধরনের ফুটবল স্থগিত রাখা হয়েছে। দেশটির করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে। প্রতিদিনই দেশটিতে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা বাড়ছে। কিন্তু এর মধ্যেই ফের মাঠে অনুশীলন শুরু করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।
করোনা ঝুঁকির মধ্যেই স্পেনের প্রথম কাব হিসেবে এর আগে অনুশীলন শুরুর সিদ্ধান্ত নিয়েছে রিয়াল সোসিয়েদাদ। আগামী কাল মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে দলটির অনুশীলন। তাদের দেখাদেখি একই পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল মাদ্রিদও। তবে এজন্য আরও কয়েকদিন অপো করতে পারে লস ব্ল্যাঙ্কোসরা। স্পেনের শীর্ষ লিগের কাবগুলোর মধ্যে সবার আগে কোয়ারেন্টাইনে গিয়েছিলেন রিয়ালের খেলোয়াড়রা। রিয়ালের বাস্কেটবল দলের এক খেলোয়াড় করোনা আক্রান্ত হওয়ার পর ১২ মার্চ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও কাবের কার্যক্রম পুরোপুরি স্থগিত রাখা হয় ২৬ মার্চ থেকে।

না ফেরার দেশে এডমন্ড ফরোয়ার্ড কোলবি
ক্রীড়া প্রতিবেদক
ব্রেইন থেকে কোলয়েড সিস্ট নামের টিউমার অপসারণের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু সার্জারির চারদিন পরই না ফেরার দেশে পাড়ি জমালেন কানাডার পেশাদার আইস হকি দল এডমন্টন অয়েলার্সের ২৫বছর বয়সী ফরোয়ার্ড কোলবি কেভ। টরেন্টো হাসপাতালে অপারেশনের পর কোমায় চলে গিয়েছিলেন কেভ।
কোলবির মৃত্যুতে শোক জানিয়েছে ন্যাশনাল হকি লিগ কাব। এনএইচএল তাদের ওয়েবাইটে এক বিবৃতিতে জানায়, ‘এই খবর জানানো আমাদের জন্য অত্যন্ত কষ্টদায়ক যে, সকালে কোলবি কেভ মারা গেছেন।’ চারটি এনএইচএল মৌসুমে অয়েলার্স এবং বোস্টন ব্রুইন্সের হয়ে কানাডিয়ান কেভ খেলেছেন ৬৭ ম্যাচ। ৫ অ্যাসিস্টের পাশাপাশি করেছেন ৪ গোল। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে কোলবি কেভকে হাসপাতালে দেখতেও যেতে পারেননি তার স্ত্রী এমিলি।