সারা খুলনা অঞ্চলের খবর

6
Spread the love

ফকিরহাটে লকডাউন অমান্য করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে করোনা প্রতিরোধে চলমান লকডাউন অমান্য করে অতিরিক্ত যাত্রী বাহন সহ নানা অপরাধে ভ্রাম্যমান আদালতে ৪টি মামলা দায়ের ও জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার বিকালে কাটাখালী বাসস্ট্যান্ডে এ অভিযান পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন বাগেরহাটের নির্বাহী ম্যাজিষ্ট্রেড মোঃ ইশতিয়াক আহম্মেদ ও মোঃ আজিজুল হক। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে বাংলাদেশ সেনাবাহিনী ও র‌্যাব-৬ এর একটি দল মহাসড়কে করোনা প্রতিরোধে ঘর থেকে না বাহির হওয়ার জন্য ব্যাপক প্রচারনা করেন।

রূপসায় এমপির অর্থায়নে নৈহাটি ইউনিয়নে ত্রান সামগ্রী বিতরণ

রূপসা প্রতিনিধি

খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূশের্দীর নিজস্ব অর্থায়নে ৩ এপ্রিল দিনব্যাপি রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের সকল ওর্য়াডে দু:স্থ, অসহায় ও গরিব মানুষের মাঝে ২৫০ জনের মাঝে ত্রান বিতরন করেন। এ সময় উপস্থিত ছিলেন মি. বাংলাদেশ আজাদ আবুল কালাম, সাবেক অধ্যক্ষ সরদার ফেরদাউস আহমেদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মোতালেব হোসেন, নৈহাটি ইউনিয়ন আওয়ামালীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, ঘাটভোগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোল্লা ওয়াহিদুজজামান মিজান, এমপির কো-অর্ডিনেটর নোমান ওসমানী রিচি, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকতার ফারুক, ফ ম আইয়ুব আলী, কামাল হোসেন, নাজির শেখ, যুবলীগের বাদশা আ. মজিদ শেখ, বাদশা মিয়া,হামিদ খান ভাসানী, জামাল মোল্লা, আবদুল্লাহ প্রমূখ।

বাগেরহাটে র‌্যাব এর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত দস্যুদের মাঝে চাল, ডাল, তেলসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (০৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় মোংলা ফরেস্ট ঘাটে সামাজিক দূরত্ব বজায় রেখে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় র‌্যাব-৮ এর কর্মকর্তা এএসপি মোঃ ইফতেখারুজ্জামানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে রামপাল উপজেলার ভাগা বাজারেও আত্মসমর্পণকৃত দস্যুদের মাঝে র‌্যাব-৮ এর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এদিন র‌্যাব-৮ এর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত ২৮৭ দস্যুর মাঝে খাবার ও নিত্য প্রয়োজনীয় পন্য সরবরাহ করা হয়। র‌্যাব-৮ এর কর্মকর্তা এএসপি মোঃ ইফতেখারুজ্জামান বলেন, সরকারের আহবানে সারা দিয়ে সুন্দরবনের দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আত্মসমর্পণ করে। স্বাভাবিক জীবন-যাপনের জন্য র‌্যাবের মাধ্যমে সরকার এর তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে। দেশের এই করোনা পরিস্থিতে তাদের যাতে খাবারের কষ্ট না হয় সে জন্য আমরা চাল, ডাল, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় পন্য সামগ্রী বিতরণ করেছি। এ সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাগেরহাটে  ব্যক্তিগত উদ্যোগে ৩‘শ পরিবারকে খাদ্য সহায়তা

বাগেরহাট প্রতিনিধি

করোনা ভাইরাসের কারণে সারাদেশে মানুষের স্বাভাবিক চলাচলে জন সমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।হতদরিদ্র নিম্ন আয়ের মানুষেরাও কর্মের সন্ধানে বাড়ি থেকে বের হতে পারছেন না। যার ফলে খেটে খাওয়া মানুষগুলো এক ধরণের বিপাকে পড়েছে। না খেয়েও থাকার অবস্থাও সৃষ্টি হয়েছে অনেকের। দেশের এই পরিস্থিতে সরকার, স্থানীয় সরকার ও জন প্রতিনিধিরা দরিদ্র ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহযোগিতা দিচ্ছেন। ব্যক্তিগত উদ্যোগেও মানুষের পাশে দাড়াচ্ছেন অনেকে স্বচ্ছল ও বিত্তবানরা। তেমনই এক ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন বাগেরহাটের চিতলমারী উপজেলার চরপাড়া গ্রামের চার ভাই,মোঃ তৈয়াবুর রহমান খান, নাসির উদ্দিন খান, মোঃ নাজমুল খান ও রবিউল ইসলাম খান নামের এই চার ভাই তাদের নিজস্ব অর্থায়নে আড়ুয়াবুর্ণী গ্রামের ৩‘শ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন। শুক্রবার সকালে তারা বাড়িতে বাড়িতে গিয়ে এই খাবার বিতরণ করেন। এসময় অতিথি হিসেবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম ও চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান উপস্থিত ছিলেন।

নাসির উদ্দিন খান বলেন, আমরা দুই ভাই চাকুরী করি। দুই ভাই ব্যবসা করে। আল্লাহ আর্থিকভাবে স্বচ্ছল রেখেছেন। বর্তমান করোনা পরিস্থিতিতে অনেকে ঘর থেকে বের হচ্ছে না। কর্মহীন হয়ে পড়েছে অনেকে। তাদের কথা চিন্তা করে আমরা ভাইয়েরা ওই সকল পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নেই। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত আড়ুয়াবর্নি গ্রামের ৩‘শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। প্রত্যেকটি পরিবারকে আমরা ৫ কেজি চাল, ১ কেজি পিয়াজ, ১ কেজি ডাল ও ৩ কেজি আলু পৌঁছে দিয়েছি।

তেলিগাতীতে শেখ জাহিদ ইকবালের  খাদ্য  সামগ্রি বিতরন

 খানজাহান আলী থানা  প্রতিনিধি

তেলিগাতী শহীদ মিনারের প্রতিষ্ঠাতা ,মাদার তেরেসা স্বর্নপদক প্রাপ্ত ও খুলনা জেলা পরিষদ কতৃক স¤œাননা স্বারক প্রাপ্ত শেখ জাহিদ ইকবাল শুক্রবার সকাল ১০ টায় নিজস্বঅর্থয়নে  যোগিপোল ইউনিয়নের তেলিগাতী গ্রামের ৫ শতাধিক মানুষের মধ্যে  করোনা পরিস্থিতি মোকাবেলায়  খাদ্য সামগ্রি বিতরন করেন।  এসময় উপস্থিত ছিলেন আড়ংঘাটা থানা অফিসার্স ইনচার্জ মোঃ রেজাউল করিম , যোগিপোল ইউপি সদস্য কাজী শহিদুল ইসলাম পিটো, সাবেক ইউপি সদস্য শেখ মোস্তাফিজুর রহমান, কুয়েটের যানবাহন কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, চলচিত্র অভিনেতা সুমন আহম্মেদ বাবু, সাংবাদিক সাইফুল্লাহ  তারেক প্রমুখ। খাদ্র সামগ্রি বিতরন কালে শেখ জাহিদ ইকবাল বলেন পর্যায়ক্রমে আড়ংঘাটা থানা ও যোগিপোল ইউনিয়নের প্রত্যেকটি গ্রামে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মোড়েলগঞ্জের নিশানবাড়িয়া চেয়ারম্যানের উদ্যোগে মাস্ক বিতরণ

মোড়েলগঞ্জ প্রতিনিধি

প্রাণঘাতি করোনা ভাইরাস সচেতনতায় মোড়েলগঞ্জের নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু’র নিজ উদ্যোগে বুধ, বৃহস্পতি ও শুক্রবার এ তিনদিন মাস্ক বিতরণ অব্যাহত রেখেছেন।  বৃহস্পতিবার বিকেলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু ৯নং ওয়ার্ডের আমলকিতলা বাজারে ঘুরে ঘুরে মাস্ক ও লিফলেট মানুষের হাতে তুলে দেন। এ সময় ইউপি চেয়্যারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, করোনা প্রতিরোধে সবাইকে হোমকোয়ারেন্টে থেকে বারবার সাবান দিয়ে হাত ধুবেন। বর্তমান সরকার প্রতিটি শ্রমজীবি পরিবারের মাঝে ইতোমধ্যে খাদ্য সহায়তা তুলে দিচ্ছেন।

করোনা ভাইরাসের কারনে মোড়েলগঞ্জে ৯৮তম মতুয়া মেলার বন্ধ রাখার নির্দেশনা

মোড়েলগঞ্জ প্রতিনিধি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে বাগেরহাটের মোড়েলগঞ্জে শ্রীধাম লক্ষিখালী শ্রী শ্রী হরিগুরু গোপাল চাঁদ আশ্রমের ৯৮ তম ধর্মীয় মতুয়া মেলায় লাখো ভক্তের সমগম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এতিয্যবাহী এ মেলার কর্তপক্ষ শ্রীধাম লক্ষিখালীর আশ্রমের সভাপতি বর্তমান গদিনাশিন শ্রী সাগর সাধু ঠাকুর। শুক্রবার দুপুর ১২টায় শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ির সভাপতি শ্রী সাগর সাধু ঠাকুর এক প্রেস বিফিংএ সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।

তিনি ভক্তদের উদ্যেশে বলেন, প্রতি বছরের ন্যায় শ্রীধাম লক্ষিখালীতে পুর্নব্রক্ষ্র শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ২০৯ তম শুভ আবির্ভাব স্মরণউৎস উপলক্ষে ৯৮তম ধর্মী মতুয়া মেলা ও মদন এয়োদশী তিথিতে পুর্ন স্লানে পার্শ্ববতী দেশসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত লাখো ভক্তের সমাগম ঘটে এ পুর্ন ধামে। এ বারে এ লাখো ভক্তের সমাবেত না হওয়ার সিদ্ধান্ত মোতাবেক অর্থাৎ ৫ এপ্রিল থেকে ৬ এপ্রিল দুপুর পর্যন্ত ভক্তদের সমবেত না হওয়ার আহ্বান জানান তিনি। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে এর প্রভাব। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দেশ ব্যাপী চলছে সামাজিক দুরাত্ব বজায় রাখার চেষ্টা।

তিনি আরো বলেন, ভক্ত সমগম বন্ধ থাকলেও প্রকৃতির আপন নিয়মে যথাসময়ে মতুয়া ভক্তরা নিজ নিজ বাড়িতে মন্দিরে প্রার্থনা মঙ্গলঘটের পবিত্র জল দ্বারা নিশান, ¯œান করাতে ও মদন এয়োদশী তিথী শুরু থেকে শেষ পর্যন্ত পবিত্রতা বজায় রেখে নিরামিষ আহার করার নির্দেশনা রাখেন তিনি ভক্তদের কাছে। #

লতায় জেলা আ’লীগ সাঃ সম্পাদকের পক্ষে ত্রাণ বিতরণ

কপিলমুনি প্রতিনিধি

খুলনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারীর পক্ষে লতা ইউনিয়নের অসহায় মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫ টায় ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন লতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, লতা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল চন্দ্র বৈদ্য, ইউপি সদস্য আলমগীর খলিফা, আজিজুল বিশ্বাস, ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য বিমল সরকার, দিলীপ রায়, প্রানকৃষ্ণ মন্ডল, দীনেশ তরফদার, কালিপদ বিশ্বাস, বিপুল বিশ্বাস, আজিজ সরদার, ফারুক সরদার, ফেরদৌস ঢালী, যুবনেতা মৃগাঙ্ক বিশ্বাস, হীরামন মন্ডল, পলাশ বাছাড়, সুদিপ্ত মন্ডল, মিজান সান, ছাত্রনেতা আশিক সরকার প্রমূখ।

কপিলমুনিতে যুবলীগ নেতা আঃ রাজ্জাক রাজু’র সচেতনতা মূলক প্রচারণা

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি ঃ

দেশজুড়ে করোনা ভাইরাসের সচেতনামূলক প্রচারের অংশ হিসেবে শুক্রবার কপিলমুনির কাশিমনগর জামে মসজিদে জুম্মার নামাজের আগে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ক্ষতিকর বিষয় এবং বর্তমান সরকারের করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক আন্দোলনের পাশাপাশি তিনি নিজেদের লকডাউন মেনে চলতে আগত মুসল্লিদের সবার প্রতি আহ্বান জানান। এবং তিনি মসজিদ উন্নয়ন কল্পে আর্থিক সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

যশোরে র‌্যাবের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার

যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন শংকরপুর এলাকায় অভিযান চালিয়ে

আঁধা কেজি গাঁজা ও ৫১পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার রাত ৯টার দিকে গোপন সংবাদের মাধ্যমে তাতে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাদক ব্যবসায়ী হলেন যশোর জেলার কোতয়ালী মডেল থানার বেজপাড়া আনসার ক্যাম্প এলাকার বাসিন্দা মৃত. আফছার আলীর ছেলে মো. ছাকির হাসান শিকদার (৪৮)। 

র‌্যাব-৬ জানায়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন শংকরপুর এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল। এসময় আঁধা কেজি গাঁজা ও ৫১পিস ইয়াবাসহ ছাকির হাসান শিকদারকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে যশোর কোতয়ালী থানায়  মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকের খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরা স্বল্প আয়ের ব্যবসায়ী ও অসহায় গরীব দুঃখীদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যাদি বিতরণ করেছেন জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অভিজিৎ রায় অভি। গতকাল শুক্রবার সমিতির প্রধান উপদেষ্টা খুলনা মহানগর যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজের নির্দেশনায় উক্ত দ্রব্যাদি বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বটিয়াঘাটা উপজেলার ১নং জলমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা মিজানুর রহমান বাবু, খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এস এম  তানজির রহমান উষান, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মো. জাহাঙ্গীর হোসেনসহ  সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরা স্বল্প আয়ের ব্যবসায়ী ও অসহায় গরীব দুঃখীদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যাদি বিতরণ করেছেন খুুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন। গতকাল শুক্রবার জিরোপয়েন্ট তিনি এ খাদ্য দ্রব্যাদি বিতরণ করেন

এসময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক অভিজিৎ রায় অভি, সহ-সভাপতি আমিরুল মোমেন রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক তানভীর রহমান আকাশ, সাংগঠনিক সম্পাদক কাজী নাজিব, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক  শাহীন আলম রাজ, তথ্য ও গবেষণা সম্পাদক কবিরুল ইসলাম, সহ-সম্পাদক রাকিব মাহমুদ, উপ দপ্তর সম্পাদক মফিজুর রহমান মুন্না, সদস্য আবিদ হাসান ফাহিম প্রমুখ।

সাতক্ষীরায় কলেজ ছাত্রের মৃত্যু, এলাকা জুড়ে আতংক, ৫টি বাড়ি লক ডাউন, নমুনা সংগ্রহ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার নারায়নপুরে গাঁয়ে জ্বর, ব্যাথা ও শ্বাস কষ্ট নিয়ে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর রাতে সদর উপজেলার বল্লী ইউনিয়নের নারায়নপুর গ্রামে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকা জুড়ে করোনা আতংক ছড়িয়ে পড়েছে। এদিকে, নিহতের বাড়িসহ তার আশেপাশের ৫টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। এছাড়া তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের কাছে পাঠানো হয়েছে। তবে, স্বাস্থ্য বিভাগ বলছেন, তার শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষন পাওয়া যায়নি।

ওই কলেজ ছাত্রের নাম হাসান আলী (২০)। সে সদর উপজেলার বল্লী ইউনিয়নের নারানপুর গ্রামের বাহারুল ইসলামের ছেলে ও ঝাউডাঙ্গা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বল্লী ইউনিয়নের নারায়নপুর গ্রামের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইরাদ আলী জানান, গত ৬/৭ দিন ধরে ওই যুবকের গায়ে জ্বর, ব্যাথা ও শ্বাসকষ্ট ছিলো। তার মা রোজিনা খাতুন জানান, গায়ে জ্বর থাকায় সে দূর্বল হয়ে পড়ে। এতে সে তেমন খাওয়া দাওয়া করতোনা। স্থানীয় গ্রাম্য ডাক্তার দেখিয়ে তাকে ঔষুধ খাওয়ানো হয়। এক পর্যায়ে শুক্রবার ভোর রাত সাড়ে ১২ টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর সময়  তার মুখ দিয়ে রক্ত  বের হয়। ইউপি সদস্য ইরাদ আলী আরো জানান, তার মৃত্যুর খবরে এলাকা জুড়ে করোনা আতংক বিরাজ করছে। তার পরিবারের সদস্যরা মরদেহ থেকে কিছুটা দূরে অবস্থান করছেন। ওই বাড়ির আশে পাশেও এখন কেউ আসছেননা। স্থানীয় গ্রাম পুলিশ দিয়ে বাড়িটি পাহারায় রাখা হয়েছে।

তবে, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শওকত জানান, তার শরীরে কোন করোনার ভাইরাসের লক্ষন পাওয়া যায়নি। তারপরও করোনা ভাইরাস পরীক্ষার জন্য তার দেহের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের কাছে পাঠানো হয়েছে। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেবাশিষ চৌধুরী জানান, স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা ও ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধানে জানাযা শেষে তার মরদেহ দুপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। দাফন শেষে মারা যাওয়া কলেজ ছাত্র হাসান আলীর বাড়িসহ তার আশেপাশের ৫টি বাড়ির ১৮ জনকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

সামাজিক দূরত্বের নিয়ম ভঙ্গ, বেনাপোলে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

বেনাপোল প্রতিনিধি

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের দেওয়া বিধি-নিষেধ ভঙ্গের অভিযোগে বেনাপোল বাজারের ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৩ এপ্রিল) দুপুর ১২টার সময় এই অভিযান পরিচালনা করেন শার্শা উপজেলা সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) খোরশেদ আলম। উপজেলা সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) খোরশেদ আলম বলেন, ‘সরকারি বিধি-নিষেধ অমান্য করে দূরত্ব বজায় না রেখে তারা কেনাবেচা করছিলেন। ব্যবসায়ীদের দোকানের সামনে তিন ফুট করে গোলাকার চিহ্ন রাখার কথা। সেখানে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় করার কথা। এসব শৃঙ্খলা বজায় না রেখে একই জায়গায় অধিক লোকের সমাগম করায় ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে এই অর্থদ- দেওয়া হয়েছে। এসময় খোরশেদ আলম ও সেনাবাহিনীর সদস্যরা রাস্তার অসহায় ও ভবঘুরে মানুষদের মধ্যে শুকনো খাবার ও মাস্ক বিতরণ করেন।

৬০ পরিবারকে খাদ্য সহায়তা দিলেন নারী ক্রিকেটার সালমা

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন টি-টোয়েন্টি নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন। শুক্রবার (৩ এপ্রিল) খুলনার রূপসা উপজেলার রাজাপুর ইউনিয়নের মিল্কি দেয়ারায় নিম্ন আয়ের ৬০টি পরিবারের মধ্যে এক সপ্তাহের খাবার বিতরণ করেন তিনি। এই সাহায্য অব্যাহত থাকবে বলেও জানান সালমা খাতুন। এছাড়াও নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে আহ্বান জানান তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সবাইকে নিজ বাড়িতে অবস্থান করা এবং বারবার সাবান দিয়ে হাত ধোয়ার অনুরোধ জানান সালমা।

সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান হানিফের

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাহবুব-উল আলম হানিফকরোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘করোনাভাইরাস রোধ করার প্রথম কাজ হচ্ছেÍঘরে থাকা। অন্যের সংস্পর্শ থেকে মুক্ত থাকা। করোনা ভাইরাসের বৈশিষ্ট্য হলো, এক দেহ থেকে আরেক দেহে সংক্রমিত হওয়া। তাই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।’ শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, করোনাভাইরাস নিয়ে সারা বিশ্বের মানুষ আতঙ্কিত। কারণ ইতোমধ্যে করোনা ভাইরাসে লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। পঞ্চাশ হাজারের বেশি মানুষ মারা গেছেন। বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারি আকারে না এলেও আমরা কিন্তু শঙ্কিত আছি।’ এই দুর্যোগ থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর দেওয়া বিভিন্ন নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন, পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।

মাগুরার আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু, বাড়ি লকডাউন

মাগুরা প্রতিনিধি

মাগুরার মহম্মদপুরে আইসোলেশনে থাকা এক রোগীর (৪৮) শুক্রবার (৩ মার্চ) ভোরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে। তিনি মাগুরার মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ছিলেন। অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়। এ খবরে ওই ব্যক্তির বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘খবরটি জানার পরেই ওই ব্যক্তির বড়ি এবং পাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।’

সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, ‘জ্বর ও শ্বাসকষ্টে ভোগা ওই রোগী মহম্মদপুরে অইসোলেশনে ছিল। সে করোনায় আক্রান্ত কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে জানা যাবে করোনা রোগী কিনা। তবে তার বাড়িসহ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।’ পারিবারিক সূত্রে জানা গেছে, মহম্মদপুরের কলমধারি গ্রামের ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। বৃহস্পতিবার তাকে মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রাতে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

নগরীর বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন নি¤œ্আয়ের শ্রমজীবি ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক শুক্রবার দিনব্যাপী নগরীর বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন নি¤œ্আয়ের শ্রমজীবি ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে এ খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে। উল্লেখ্য, প্রাণঘাতি ভাইরাস করোনার সংক্রমণ রোধে জন ও যান চলাচল সীমিত করায় শ্রমজীবি মানুষ সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়েছেন। খুলনা মহানগরীর কর্মহীন শ্রমজীবি ও দরিদ্র পরিবারের মাঝে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে ৯৩ টন চাউলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করা হয়েছে। নগরীর প্রতিটি ওয়ার্ডের ৩০০টি পরিবারের মাঝে অর্থাৎ ৩১টি ওয়ার্ডের ৯ হাজার ৩’শ পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। সিটি মেয়র প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাউলসহ ১ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পিয়াজ ও ১ কেজি লবন প্রদান করেন। প্রথম দিনে তিনি নগরীর ৫, ৯, ১৪, ১৭, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ কাজ সম্পন্ন করেছেন। পর্যায়ক্রমে সবগুলি ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: জিয়াউর রহমান, খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সদর থানা আওয়ামীলীগের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম, দৌলতপুর থানা আওয়ামীলীগের সভাপতি শেখ সৈয়দ আলী, কেসিসি’র কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, এমডি মাহফুজুর রহমান লিটন, শেখ মোশারাফ হোসেন, শেখ হাফিজুর রহমান হাফিজ, আশফাকুর রহমান কাকন, শেখ মো: গাউসুল আযম, মো: শামসুজ্জামান মিয়া স্বপন, কাজী আবুল কামাল আজাদ বিকু, ইমাম হাসান চৌধুরী ময়না, ফকির মো: সাইফুল ইসলাম, এস এম মোজাফফর রশিদী রেজা, মো: আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত আসনের কাউন্সিলর মাহমুদা বেগম, কনিকা সাহা, সাবেক কাউন্সিলর শেখ মজনু-সহ আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

নগরীতে ওয়ার্ড বিএনপি’র খাদ্যসামগ্রী বিতরণকালে মঞ্জু

জাতীয় সংকটময় মুহুর্তে সকলকে দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে

খবর বিজ্ঞপ্তি

জাতীয় এই সংকটময় মুহুর্তে সকলকে দলমত নির্বিশেষে এগিয়ে এসে সাহায্য করতে হবে। আমরা সকলে আজ বদ্ধ অবস্থায় জীবনযাপন করছি। কিন্তু গরীব-দুখি অসহায় যারা মানবেতার জীবনযাপন করছে, কর্মহীন এইসব মানুষের পাশে দাঁড়ানোর জন্য মহানগর, থানা, ওয়ার্ড, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের কর্মিদের এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, মানুষের জন্য রাজনীতি, মানুষ না থাকলে কাদের নিয়ে রাজনীতির কর্মকা- করবেন। প্রতিটি এলাকায় কেউ যেন অভুক্ত না থাকে সে দিকে সবার দুষ্টি আকর্ষণ করেন। আসুন সবাই ঘরে থেকে এই মহামারির মোকাবেলা করি। ডাব্লিউএইচও’র নিয়ম মেনে চলি। নিজে ঘরে থাকি, অন্যকে ঘরে থেকে স্বাস্থ্য সচেতন ভাবে কাজ করার আহবান জানাই। গতকাল শুক্রবার সদর ও সোনাডাঙ্গা থানার ১৬, ২৮ ও ২৯নং ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবীনি¤œ আয়ের মানুষের মাঝে চাল, ডাল, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী

বিতরণকালে নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু উপরোক্ত কথাগুলো বলেন। এসময় উপস্থিত ছিলেন আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, সাদিকুর রহমান সবুজ, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, বদরুল আনাম, শেখ জামিরুল ইসলাম, ইশহাক তালুকদার, মোস্তফা কামাল, কামরান হাসান, জিএম রফিকুল হাসান, খান শহিদুল ইসলাম, ফকির কামরুল ইসলাম, ডা. ফারুক হোসেন, মাসুদ খান বাদল, খান রাজিব, খান সাইফুল ইসলাম, শামীম আহসান, ফারুক খান, মো. সেলিম, শেখ রুবেল, তরিকুল, নাজমুল, আকরাম বাবু  প্রমুখ। 

ত্রাণ বিতরণসহ জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী

খবর বিজ্ঞপ্তি

করোনা ভাইরাস এর সংক্রমণ রোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী নৌবাহিনী তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উদ্ভুত পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে বাংলাদেশ নৌবাহিনী পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রেখেছে। শুক্রবার নৌ ঘাঁটি মংলা দ্বিগরাজ বাজার, মংলা ফেরিঘাট এবং আশেপাশের এলাকার রাস্তায় প্রতিদিনের মত বিচিং পাউডার/ কোরিন মিশ্রিত পানি দ্বারা জীবাণুমুক্ত করা হয়। নৌ ঘাঁটি সোলাম কর্তৃক লবণচরা মোড় ও রূপসা ব্রীজ টোল পাজা এলাকায় কোরিন ও বিচিং পাউডার মিশ্রিত পানি ছিটিয়ে এলাকা এবং অনেক যানবাহন জীবাণুমুক্ত করা হয়। বরগুনা নৌবাহিনী কন্টিনজেন্ট জেলা প্রশাসণের ৪০ জন দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে। এছাড়া আমতলী শহর বাসস্ট্যান্ড মোড় থেকে কোরিনযুক্ত জীবাণুনাশক পানি ছিটিয়ে রাস্তা জীবাণুমুক্ত করে। মংলা কন্টিনজেন্ট জয়মনিহাট এবং চিলা ইউনিয়নের জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি, সামাজিক দূরত্ব নিশ্চতকরণ, একান্ত প্রয়োজনে বাড়ীর বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক পরার জন্য নির্দেশনা প্রদান করে।

খুলনায় হতদরিদ্রদের মাঝে নামাজ বাস্তবায়ন কমিটির খাদ্য সামগ্রী বিতরণ

খবর বিজ্ঞপ্তি

গতকাল শুক্রবার (৩ এপ্রিল) জুম্মা বাদ নগরীর শের এ বাংলা রোড কার্যালয়ে করোনা ভাইরাসের কারণে কাজ কর্ম না থাকায় অসহায়, নিম্মবত্তি ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন খুলনা শের এ বাংলা রোড নামাজ বাস্তবায়ন কমিটি। করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন নামাজ বাস্তবায়ন কমিটির সভাপতি ও ইমাম পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওঃ গোলাম কিবরিয়া, সিনিয়র সহ সভাপতি শেখ আবুল হাসান, মোঃ এরফান, সাধারণ সম্পাদক মোঃ শামিম আল আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুম হায়দার, হাফেজ আবুল বাশার, প্রচার সম্পাদক শেখ মোঃ নাসির উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মনির হোসেন, মোঃ নাসির আহমেদ, মোঃ মিথুন, মোঃ আবুল কালাম, আরাফাত হোসেন, মোঃ জাহাঙ্গীর, মেহেদী হাসান শান্ত, সাগর, শৈবাল, ওয়ালিদ হাসান প্রান্ত প্রমুখ। সংগঠন থেকে প্রায় দুইশত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

তেরখাদা ও দিঘলিয়ায় জেলা আ’লীগের সা.সম্পাদকের ত্রাণ বিতরণ

খবর বিজ্ঞপ্তি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক করোনার প্রাদুর্ভাবে কর্মহীন মানুষদের মাঝে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী নিজস্ব অর্থায়নে বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। শুক্রবার (০৩ এপ্রিল) খুলনার তেরখাদা ও দিঘলিয়া উপজেলার অসংখ্য কর্মহীন ও দুঃস্থ পরিবারের মাঝে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, একটি সাবান ও একটি মাস্ক।

এ সময়ে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ আলী রিয়াজ কচি, উপজেলা ভাইস চেয়ারম্যানও  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলী রেজা বাচা, চন্দনীমহল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজি আজগর আলী, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আবজাল হোসেন, সেনহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক নেতা সাবেক ভিপি রকিবুল ইসলাম লাবু, ফুলতলা উপজেলার দামোদর ইউনিয়নের চেয়ারম্যান শরীফ শিপলু, বিশিষ্ট ব্যবসায়ী কবির মল্লিক, সাবেক ছাত্রনেতা মৃণাল কান্তি বিশ্বাস, জেলা কৃষকলীগ জিলু মুন্সি, উপজেলা আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম জুয়েল, মোঃ হাফিজুর রহমান, গাজি মামুন, গোলাম রব্বানি ,গাজি হিমেল, কাজি রফিকুল ইসলাম, আসাদ, ইব্রাহিম, আতিকুল ইসলাম, আলী রিয়াদ মনির, হামিম প্রমুখ। এর আগে, মঙ্গলবার (৩১ মার্চ) বটিয়াঘাটার ও ডুমুরিয়ার বিভিন্ন এলাকায় প্রায় ৫০০ কর্মহীন দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

ঝিনাইদহে করোনার ত্রাণের ৫ লাখ টাকা ছিনতাই

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের হরিণাকু-ু পৌরসভার প্যানেল মেয়র খাইরুল ইসলামকে মারধর করে ত্রাণের টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে হরিণাকু-ু পৌর শহরের পার্বতীপুর এলাকায় এ ঘটনা ঘটে। পৌরসভায় যাওয়ার পথে প্যানেল মেয়র খাইরুল ইসলামের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। তাকে মারধরের পর টাকা ছিনতাই করে পালিয়ে যায় তারা। ত্রাণের টাকা উদ্ধার ও ছিনতাইয়ে জড়িতদের শাস্তির দাবিতে শুক্রবার (০৩ এপ্রিল) সকালে মানববন্ধন করেছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। ব্যানার-ফেস্টুন নিয়ে পৌরসভার মেয়র শাহিনুর রহমান রিন্টুও মানববন্ধনে অংশ নেন।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের ত্রাণ দেয়ার জন্য হরিণাকু-ু পৌরসভার পক্ষ থেকে সাড়ে পাঁচ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে ব্যাংক থেকে ওই টাকা উত্তোলন করা হয়। রাতে টাকা নিয়ে পৌরসভায় যাচ্ছিলেন প্যানেল মেয়র খাইরুল ইসলাম। এ সময় একই এলাকার টিপু মল্লিক ও তার লোকজন হামলা চালিয়ে প্যানেল মেয়র খাইরুলকে মারধর করে টাকা নিয়ে পালিয়ে যায়। পরে প্যানেল মেয়র খাইরুলকে উদ্ধার করে হরিণাকু-ু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ বিষয়ে ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান বলেন, এ ঘটনায় পৌরসভার মেয়র শাহিনুর রহমান থানায় মামলা করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

হরিঢালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ মনিরের করোনা রোধে মসজিদে প্রচারণা

পলাশ কর্মকার, কপিলমুনি ঃ

হরিঢালীতে মসজিদে মসজিদে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ল্েয ব্যাপক প্রচার প্রচারণা চালিয়েছেন খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই মোঃ মনিরুজ্জামান। তিনি শুক্রবার জুম্মার দিন ওই এলাকার বেশ কয়েকটি মসজিদে সচেতনতা বৃদ্ধির ল্েয মুসল্লিদের সাথে মত বিনিময় করেন। সচেতনতা বৃদ্ধির লে আলোচনা ও সকলকে নিজ নিজ বাড়ী থাকার জন্য আহবান জানান।

এসময় তিনি সকলের উদ্দেশ্যে বলেন “আপনারা লোকসমাগম এড়িয়ে চলুন, সাবান ও হেক্সিসল বারবার ব্যবহার করুন, জরুরী প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মুখে মাক্স ব্যবহার করবেন।”