করোনা: ৫০ ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ চায় পুলিশ

4
Spread the love

ঢাকা অফিস:

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ৫০টি অ্যাকাউন্ট বন্ধ করতে বলেছে পুলিশ। বিটিআরসিকে এই অনুরোধ জানানো হয়েছে বলে সহকারী মহাপরিদর্শক মো. সোহেল রানার বরাতে এ তথ্য জানায়। এদিকে গুজব ছড়ানোর অভিযোগে ঢাকা, চাঁদপুর, চট্টগ্রাম, খাগড়াছড়ি ও কিশোরগঞ্জ থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি। সোহেল রানা মঙ্গলবার বলেন, পুলিশের সাইবার ক্রাইম ইউনিট ও অন্য সংস্থা গত রাত থেকে অভিযান চালিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ওই পাঁচজনকে গ্রেপ্তার করে। অভিযান এখনও চলছে জানিয়ে তিনি বলেন, ‘গুজব ছড়াতে মাধ্যম হিসেবে ব্যবহার করা সামাজিক যোগাযোগ মাধ্যমের ৫০টি অ্যাকাউন্ট বন্ধ করার অনুরোধ জানিয়ে বিটিআরসিকে চিঠি দেয়া হয়েছে।’ আরো ৮২টি সোশাল মিডিয়া অ্যাকাউন্ট, পেজ ও সাইটে গুজব ছড়ানোর পেছনে কারা রয়েছে, তাদের খুঁজে বের করতে অনুসন্ধান চলছে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেয়া সর্বশেষ তথ্যানুসারে, এ পর্যন্ত দেশে ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ জন। সুস্থ হয়েছেন ২৫ জন।

এদিকে ১৯ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হলে যেসব উপসর্গ দেখা যায় তেমনই উপসর্গ জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টে অন্তত ৩১ জন মারা গেছেন।