বিদেশ ফেরতদের বাড়ীতে টানানো হয়েছে লাল নিশানা: সন্ধ্যা ৬টায় মুদি, কাঁচা ও ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ ঘোষণা

5
sdr
Spread the love

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, বাগেরহাট:

সোমবার পর্যন্ত মোংলায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১শ ২১জন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টিনের আওতায় এসেছেন আরো ৬ জন। হোম কোয়ারেন্টিনে থাকা বেশির ভাগই হচ্ছেন ভারত থেকে আসা লোকজন। এছাড়াও রয়েছেন সিঙ্গাপুর, ইতালি, মালয়েশিয়া, বাহারাইনের। তবে এখন পর্যন্ত মোংলায় করোনাভাইরাস আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি।

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে সদ্য বিদেশ থেকে আসা লোকজনের বাড়ীতে সোমবার সকাল থেকে লাল নিশানা টানিয়ে দিচ্ছেন স্থানীয় প্রশাসন। এ নিয়ে স্থানীয়দের মাঝে করোনা আতংক ছড়িয়ে পড়েছে। ভীতির কারণে লাল নিশানা টানানো বাড়ী-ঘর এড়িয়ে চলছেন লোকজন।

করোনাভাইরাসের বিস্তার রোধে সোমবার দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে জরুরী বৈঠক করেছেন স্থানীয় প্রশাসন। বৈঠকে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে সন্ধ্যায় ৬ টার পর সকল দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে খোলা থাকবে মুদি, কাঁচা ও ওষুধের দোকান। এছাড়া দিনের বেলায় চায়ের দোকানগুলোতে বসার বেঞ্চ ও কেরাম বোর্ড সরিয়ে ফেলতে বলা হয়েছে। বন্ধ রাখতে বলা হয়েছে সকল দোকানপাটের টেলিভিশনও।

উপজেলা নির্বাহী অফিসার মো: রাহাত মান্নানের পক্ষ থেকে সোমবার সকাল হতে পৌরসভার ডিজিটাল কেন্দ্র দিয়ে এ প্রচারণা চালানো হচ্ছে। এ ঘোষণার বাহিরে কেউ দোকানপাট খোলা রাখলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান। তিনি বলেন, সকল ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের পরামর্শ ও সহায়তায় করোনাভাইরাসের বিস্তার রোধ ও সচেতনতার সৃষ্টির জন্য এ সকল সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করছি সকলে এটা মেনে চলবেন।