সারা খুলনা অঞ্চলের খবর

25
Spread the love

আর আর এফ সেকেন্ডারী স্কুলের ৩৩ বছর পূর্তি  উপলক্ষে রিইউনিয়নের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ফুলবাড়ীগেট ( খুলনা ) প্রতিনিধি

 আর আর এফ সেকেন্ডারি স্কুল(আদর্শ প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল) ৩৩ বছরপুর্তী উপলক্ষে ১ম পুণর্মিলনী রিইউনিয়ন (২০২০) এর এক প্রস্তুতি সভা গতকাল শুক্রবার বিকাল ৪ টায় বিদ্যালয়ের অডিটরিয়মে অনুষ্ঠিত হয় । ২০০৬ ব্যাচের শিক্ষার্থী মোঃ আল আমিনের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন আহমেদ রশদী, মোঃ মনিরুজ্জামান, আরিফুল ইসলাম, মোঃ মিলন, ইমরান হোসেন, মোর্শেদ আলম, মফিজুর রহমান বাবু, কেএম মাহাবুব হাসান, মোঃ কামরুজ্জামান, মামুন, কানিজ ফাতেমা রুমকি , মানিক, মোঃ রবিউল ইসলাম, ওবাইদুর রহমান জনি, শফিক আহম্মেদ, পামেল প্রমুখ । সভায় ১ম পুনর্মিলনী ২০২০ এর খুলনা এর রেজিষ্টেশন কার্যক্রম আগামী ১৫ এপ্রিল পর্যন্ত চলবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

পথের বাজার চেক পোষ্টে ২৮ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

ফুলবাড়ীগেট ( খুলনা ) প্রতিনিধি

নগরীর খানজাহান আলী থানাধীন পথের বাজার চেক পোষ্ট থেকে ২৮ পিচ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। খানজাহান আলী থানা অফিসার্স ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম জানান পথের বাজার চেকপোষ্টে নিয়মিত তল্লাশী চলাকালে গত বৃহস্পতিবার রাত ৮ টার সময় ফাড়ী ইনচার্জ এস আই আনোয়ার হোসেন ২৮ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী ফরিদপুর জেলার পশ্চিম খাবাসপুর এলাকার মতিন শেখের পুত্র হাসিব (২৮)কে আটক করে। এ ব্যাপারে মাদকদব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে মামলা নং- ০৬, তাং ১২-০৩-২০ ।

শিরোমণি স্পোর্টিং কাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা সমাপ্ত

ফুলবাড়ীগেট ( খুলনা ) প্রতিনিধি

ঐতিহ্যবাহী শিরোমণি স্পোর্টিং কাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৩দিন ব্যাপী ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার সমাপনী দিন  গতকাল বিকাল ৩টায় দক্ষিণ শিরোমণি ইমামবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। ২য় দিনে  ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন । বিশেষ অতিথি ছিলেন খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এসএমএ দাউদ। সংগঠনের সভাপতি মিয়া কায়জার রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিয়া তরিকুল ইসলাম তারেকের পরিচালনায় বক্তৃতা করেন, বীর মুক্তিযোদ্ধা সম রেজওয়ান আলী, খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী, থানা পরিবার পরিকল্পনা অফিসার ফিরোজা পারভীন, প্রধান শিক্ষক মনিরা পারভীন, হুগলী বিস্কুট কোম্পানীর ব্যবস্থাপক মোঃ আব্দুস সালাম, ইউপি সদস্য আম্বিয়া বেগম, মোল্যা সোহরাব হোসেন প্রমুখ।

ল্যাবরেটরী মোড় ঢালীবাড়ী’র ৬৭তম বার্ষিক ফাতেহা শরীফ উদ্বোধন

ফুলবাড়ীগেট ( খুলনা ) প্রতিনিধি

ল্যাবরেটরী স্কুল মোড় ঢালীবাড়ী হযরত গওসুল আযম নকশ্বন্দী মোজাদ্দেদী খুলনবী(রঃ) এর ৬৭তম বার্ষিক ফাতেহা শরীফ  শুরু হয়েছে । গতকাল ১৩ মার্চ জুম্মাবাদ কেরাত-গজল-হামদ-নাত প্রতিযোগিতার মধ্যে দিয়ে ফাতেহা শরীফের উদ্বোধন হয়। বিকালে বিজয়ীদের মধ্যে  পুরষ্কার বিতরণ করা হয়। রাতে মাহফিল এবং আজ শনিবার সকালে কোরআন খানি, জোহরবাদ আখেরী মোনাজাত শেষে তবারক বিতরণের মধ্যে দিয়ে ৬৭তম ফাতেহা শরীফ সম্পন্ন হবে। দেশের সমৃদ্ধ ও জাতীর কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, আলহাজ্জ ফকির মোঃ হেমায়েত ঢালী। উল্লেখ্য  মরহুম ফকির আব্দুল গফ্ফার (গহর) ঢালী ১৯৫৩ সালের ৩০ফাল্গুন থেকে এই রেওয়াজ চালু করেন। বর্তমানে তার ছেলে আলহাজ্জ ফকির মোঃ হেমায়েত ঢালী অত্র অঞ্চলের ঐতিহ্যবাহী এই ফাতেহা শরীফ পালন করে আসছেন।

অভয়নগর চলিশিয়া সেলাই প্রশিক্ষণ সেন্টারের উদ্বোধন

অভয়নগর প্রতিনিধি

অভয়নগরের চলিশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নওয়াপাড়ার হৃদয় টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের উদ্দ্যোগে ৩ মাসের প্রশিক্ষণ র্কোসের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ১৩ মার্চ শুক্রবার সকালে সংস্থার পরিচালক সংবাদিক জাকির হোসেন হৃদয় এর শুভেচ্ছা বক্তব্যে বলেন হৃদয় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বাংলাদেশের দরিদ্র ও সমাজে ঝড়েপড়া নারীদের আতœনির্ভরশ করে গড়েতোলায় দির্ঘ ২৪বছর বিভিন্ন জেলা, উপজেলায় তৃন্যমূল পর্যায়ে এ সংস্থা প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চলিশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও নওয়াপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয় (সাবেক প্রধান শিক্ষক) আলহাজ্ব আব্দুল মান্নান বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষক আক্তারুজ্জামান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এম মোস্তাক আহম্মেদ, আ’লীগ নেতা আনোয়ার হোসেন সরদার, স্থানীয় সাংবাদিক প্রিন্স, সংস্থার সুপার ভাইজার ফারজানা ইয়াসমিন সহ প্রমুখ। এসময় চলিশিয়া গ্রামের অর্ধশত যুব মহিলা প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। শিক্ষার্থীদের মাঝে ৩ মাসে বিভিন্ন ডিজাইনের পোশাক কাটা সহ হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হবে। উপস্থিত শিক্ষার্থীদের সংস্থার পক্ষ থেকে প্রশিক্ষণ উপকরন বিতরন করা হয়।

বেতাগা ইউপিতে করোনা ভাইরাস প্রতেরোধে আলোচনা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনয়ন পরিষদের উদ্যোগে ধর্মিয় নেৃর্তৃবৃন্দদের সাথে করোনা ভাইরাস প্রতেরোধে করনীয় সর্ম্পকে আলোচনা সভা গতকাল শুক্রবার সকাল ১১টায় পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগের শ্রেষ্ট ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। এসময় উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান নির্মলেন্দু দেবনাথ, ইউপি সদস্য অজয় কুমার বিশ^াস, আব্দুর রাজ্জাক, আসাদুজ্জামান তুহিন, মোঃ ফোরকান শিকারী, সংরক্ষিত মহিলা সদস্যা সন্ধ্যা নারী দাশ, কামরুন্নাহার নীপা, মাওঃ  আতাউর রহমান, মোঃ নুর ইসলাম, মুফতি জসিম উদ্দিন, মোঃ ইসলাম হোসেন, ইব্রাহিম খলিল, জাকির হোসেন, হাফিজুর রহমান, আবু বক্কার সিদ্দিক, সাধন কুমার দাশ, শুভাশিষ দাশ ও মোঃ আঃ হাই সহ বিভিন্ন নের্তৃবৃন্দ। সভা শেষে উপজেলা পরিষদের পক্ষ হতে লিফলেট ও সাবান বিতরন করা হয়। এসময় ইউনিয়নের সকল মসজিদের পেশ ইমাম, মোয়াজ্জেম, মাদ্রাসার শিক্ষক, মন্দিরের পুরাহিত, কমিটির সভাপতি সম্পাদক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

কয়রায় উন্নত জাতের আলু চাষের উপর কৃষক মাঠ দিবস

কয়রা প্রতিনিধি

নতুন উদ্ভাবিত উচ্চ ফলনশীল পরির্বতনশীল আবহাওয়া উপযোগি আলুর জাতের মাঠ প্রদর্শনীর উপর কৃষক মাঠ দিবস পালন করা হয়। সরেজমিন গবেষনা বিভাগ খুলনার উদ্যোগে ও কন্দাল ফসল গবেষনা কেন্দ্র গাজীপুরের সহযোগিতায় গতকাল শুক্রবার বিকাল ৩ টায় ২নং কয়রা গ্রামের আয়ুব আলীর বাড়িতে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরেজমিন গবেষনা বিভাগ খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. হারুন অর রশিদ। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কন্দাল ফসল গবেষনা কেন্দ্র গাজীপুরের পিএসও ও প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ড. বিমল চন্দ্র কুন্ডু, কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির। সরেজমিন গবেষনা বিভাগ খুলনার এমএলটি সাইট কয়রার বৈজ্ঞানিক সহকারি মোঃ জাহিদ হাসানের পরিচালনায় মাঠ দিবস অনুষ্ঠানে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনোয়ার হোসেন, এ্যাডঃ আনিছুর রহমান, সিনিয়র সাংবাদিক সরদার হারুন অর রশিদ, রিয়াছাদ আলী, শেখ মনিরুজ্জামান মনু,শাহজাহান সিরাজ, জাহাঙ্গীর কবির টুলু, স্থানীয় কৃষক শফি শেখ, কৃঞ্চা ঢালী প্রমুখ। মাঠ দিবস অনুষ্ঠানে কয়রার কৃষকরা জানায় এই বছর বিনা চাষে আলু চাষ করে অধিক ফসল উৎপাদন করতে পেরেছে। এ বছরের তুলনায় আগামীতে বিনা চাষে আলু লাগানোর কাজে  অনেক কৃষকরা ঝুকে পড়বে। তাই কৃষি বিভাগকে সার্বিক সহযোগিতার দাবি জানান কৃষকরা।

চিতলমারীতে বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের করুণ মৃত্যু

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীর সদর ইউনিয়নের খিলিগাতী গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে পার্থজিত মন্ডল (২৩) নামে এক কলেজ ছাত্রের করুণ মৃত্যু হয়েছে। পার্থজিত খিলিগাতী গ্রামের প্রাণকৃষ্ণ মন্ডলের একমাত্র ছেলে ও বাগেরহাট সরকারি পিসি কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র। এলাকাবাসি জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে নিজ বাড়িতে একটি ধর্মীয় অনুষ্ঠান চলাকালে সে ঘরের কাউচি গেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়। গুরুতর অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। পার্থজিত মন্ডলের অকাল মৃত্যুতে পরিবার, এলাকাবাসি ও সহপাঠীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর শরিফুল হক জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

চিতলমারীতে বার্ষিক মতুয়া সম্মেলনও ধর্মসভা অনুষ্ঠিত

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলার খড়মখালী বৃহস্পতিবার রাতপর্যন্ত স্বর্গীয় বৈষ্ণবাচার্য্য শ্রীমৎ স্বর্গীয় কালিদাস রানা প্রতিষ্ঠিত শ্রী হরিসভা আশ্রম মন্দিরে বার্ষিক সর্ব ধর্মসভা, সাধু সম্মেলনও মতুয়া মহাৎসবের অনুষ্ঠিত হয়েছে।মন্দিরের সেবক সংঘের আয়োজনে অনুষ্ঠিত এধর্ম সভায় হাজারোভক্ত বৃন্দের পদচারণায় মিলন মেলায় রুপনেয়। হরিনাম কীর্তন ঢাক-ঢোল আর কাশির বাদ্যে আর ভক্তদেও উপচেপড়া ভিড়ে মন্দিরাঙ্গন উৎসব মুখর হয়েওঠে।

এব্যপারে মন্দির পক্ষের সেবক রুবল রানা জানান, বাংলা ১৩৫৮সালে এমন্দিরটি প্রতিষ্ঠিত হয়। এবং যুগযুগ ধরে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহত দুর্গোৎসব পালিত হয়ে আসছে।

ঝিনাইদহে অসুস্থ ফুটবলারের পাশে ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ফুটবল ম্যাচ খেলতে গিয়ে পায়ে আঘাতপ্রাপ্ত ফুটবলারের পাশে দাড়িয়েছে ফুটবল খোলোয়াড় কল্যাণ সমিতি। বৃহস্পতিবার রাতে ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থায় অসুস্থ ফুটবলার মেহেদি হাসান বাবুর চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা প্রদান করেন সংগঠনটির নেতৃবৃন্দ। এসময় ঝিনাইদহ ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি রাইসুল ইসলাম আছাদ, সাধারণ সম্পাদক সুলতান আলী বিশ্বাস, সহ-সভাপতি আহসান লিটন, আবু সাঈদ কবির, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন সাব্বির, কোষাধ্যক্ষ হাবিবুর বাসার সুমন। এসময় বক্তারা বলেন, ঝিনাইদহের ফুটবল খেলোয়াড়দের কল্যাণে নব-গঠিত কমিটি খেলোয়াড়দের কল্যাণে সব সময় পাশে থাকবে। উল্লেখ্য, মেহেদি হাসান বাবু ৪ বছর আগে একটি ফুটবল ম্যাচ খেলতে গিয়ে পায়ে আঘাতপ্রাপ্ত হন। এরপর থেকে ভারতের একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে আসছিলেন তিনি।

শৈলকুপায় মুজিববর্ষ উপলক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্প

ঝিনাইদহ প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার পিড়াগাতি গ্রামে ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী পিড়াগাতী গ্রামের আফতাব উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন কার্যালয়ে এ ক্যাম্পের আয়োজন করা হয়। এসময় ওই এলাকার তিন শতাধিক রোগীকে চিকিৎসা পত্রসহ বিনামূল্যে ঔষুধ দেওয়া হয়। চিকিৎসা সেবা প্রদাণ করেন ঢাকার পিজি হাসপাতালের চিকিৎসক শাহীন ঢালী ও ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিকেল অফিসার শুভ্র কুমার দাস। এসময় অনুষ্ঠানের আয়োজক আফতাব উদ্দীন স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, আর্ত মানবতার সেবায় আফতাব উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে শুক্রবার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

দাকোপে কৃষি মন্ত্রীর এসডিএফের গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শন।

দাকোপ (খুলনা) প্রতিনিধি

খুলনার দাকোপে চালনা ৩নম্বর কাষ্টারধীন সোশ্যাল ডেভেললপমেন্ট ফাউন্ডেশন এসডিএফ‘র গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শন করেছেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক।

তিনি বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার তিলডাঙ্গা ইউনিয়নের মশামারী এলাকায় সরেজমিন গভেষনা বিভাগ বাংলাদেশ কৃষি গভেষনা ইনস্টিটিউটের আয়োজনে উপকুলিয় লবনাক্ত এলাকায় ফসলের নিবিড়তা বৃদ্ধিতে বারির বিভিন্ন রবি ফসলের গভেষনা কার্যক্রমের উপর কৃষকদের মাঠ দিবস অনুষ্ঠানে যোগদানের পরে এ পরিদর্শন করেন। এসময়ে তার সাথে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও হুইপ পঞ্চানন বিশ্বাস, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আ‘লীগ সভাপতি শেখ হারুনুর রশিদ, সাবেক সংসদ ননী গোপাল মন্ডল, বাংলাদেশ কৃষি গভেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ আব্দুল ওহাব, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জিয়াউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল ওয়াদুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিফ উল-হাসান, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, জেলা পরিষদ সদস্য জয়ন্তী রানী সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান, ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়, রনজিত কুমার মন্ডল, শেখ আব্দুল কাদের, পঞ্চানন মন্ডল, কাষ্টার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান, সমিতির সভাপতি অর্চনা রানীসহ আরো অনেকে। মন্ত্রী সমিতির কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে সন্তোষ প্রকাশ করেন।

সাতক্ষীরা প্রেসকাবের উদ্যোগে মোজাফ্ফার গার্ডেনে বার্ষিক ‘ফ্যামিলি ডে’ সর্বস্তরের মানুষের মিলন মেলা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা প্রেসকাবের উদ্যোগে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় বার্ষিক ‘ফ্যামিলি ডে’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) সাতক্ষীরা প্রেসকাবের আয়োজনে দিন ব্যাপি মোজাফ্ফার গার্ডেনে সাতক্ষীরা প্রেসকাবের সভাপতি দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি.এম নুর ইসলামের সভাপতিত্বে বার্ষিক ফ্যামিলি ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাবেক মন্ত্রী ডা. আফতাবুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহ্ উদ্দীন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, এম খলিলুল্লাহ ঝড়–, সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, সাতক্ষীর প্রেসকাবের সহ-সভাপতি কাজী শওকত হোসেন ময়না, সাধারণ সম্পাদক মোজাফ্্ফর রহমান, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মহসিন হোসেন বাবলু, দৈনিক সুপ্রভাত পত্রিকার সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, দৈনিক যুগেরবার্তা পত্রিকার সম্পাদক আবু নাসের মো. আবু সাঈদ, জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার নির্বাহী সম্পাদক আবু তালেব মোল্যা, সাতক্ষীরা প্রেসকাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ¦ল, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সিনিয়র সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, সাতক্ষীরা প্রেসকাবের যুগ্ম সাধারণ সম্পাদক এ বি এম মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, কোষাধ্যক্ষ আবুল কালাম, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক শাকিলা ইসলাম জুই, দপ্তর সম্পাদক আহসানুর রহমান রাজীব, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা কালিদাস কর্মকার, হাবিুবর রহমান, রামকৃষ্ণ চক্রবর্তী, কামরুল হাসান, মোহাম্মদ আলী সুজন, জেলা ছাত্রলীগের সভাপতি কাজী আকতার হোসেন, জেলা তাঁতীলীগের সভাপতি মীর আজহার আলী শাহিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মীর মোশতাক আলী, দপ্তর সম্পাদক খন্দকার আনিছুর রহমান, এ্যাড সাইদুজ্জামান জিকো প্রমুখ।

ফ্যামিলি ডে’র অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকদের পরিবারের সদস্যদের আগমনে সাতক্ষীরার মোজাফ্ফার গার্ডেন মিলন মেলায় পরিনত হয়। এসময় জেলার রাজনীতিবিদ, প্রশাসনিক কর্মকর্তা, সামাজিক, সাংস্কৃতিক ও জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক পরিবারবর্গদের উপস্থিতিতে বার্ষিক ফ্যামিলি ডে’ মিলন মেলায় পরিনত হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা প্রেসকাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার রহমান।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম-এর সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার বিকেল ৫টায় সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, খুলনা জেলা শাখার উদ্যোগে নগরীর পিকচার প্যালেস মোড়ে সমাবেশ এবং সমাবেশ শেষে এক মিছিল অনুষ্ঠিত হয়। নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান নিয়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের খুলনা জেলা শাখার আহ্বায়ক নারীনেত্রী কোহিনুর আক্তার কণা। বক্তব্য রাখেনÑবাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু, নারীনেত্রী এড. আরিফা খাতুন, লিপি আক্তার, নিভা রানী বিশ্বাস, উমা ম-ল, সঙ্গীতা ম-ল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রণ্ট খুলনা জেলা সাধারণ সম্পাদক আব্দুল করিম, সদস্য কামাল হোসেন, গোবিন্দ বৈদ্য, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খুলনা জেলা সভাপতি সনজিত ম-ল, সাধারণ সম্পাদক নিক্কন দাশ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, দেশে সকল পরিসংখ্যান দেখাচ্ছে বছর বছর নারী ও শিশু নির্যাতন, হত্যা, ধর্ষণ বৃদ্ধি পাচ্ছে। ২ বছরের শিশু থেকে ৬৫ বছরের বৃদ্ধা কেউ রেহাই পাচ্ছে না। ঘরে এবং বাইরে কোথায়ও নারীরা আজ নিরাপদ নয়। বিচারের দীর্ঘসূত্রিতা ও বেশিরভাগ ক্ষেত্রে বিচারহীনতা, ক্ষমতাসীন দলের রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয় ধর্ষক-নির্যাতকদের বেপরোয়া করে তুলেছে। নেতৃবৃন্দ অবিলম্বে ১৮০ কর্মদিবসের মধ্যে নারী নির্যাতনের সকল ঘটনার বিচার সম্পন্ন করা, মাদক ও পর্ণগ্রাফী বন্ধ করতে সরকারকে কার্যকর উদ্যোগ নেয়ার দাবী জানান।  নেতৃবৃন্দ আরো দাবী জানান, নারী-পুরুষের সমকাজে সম-মজুরী দেয়া এবং গৃহস্থলী কাজের আর্থিক মূল্য জিডিপি’তে অন্তর্ভুক্ত করতে হবে। সম্পত্তিতে নারী ও পুরুষের সমানাধিকার দেয়াসহ ইউনিফরম সিভিল কোড চালু এবং কর্মক্ষেত্রে নারীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার দাবী জানান নেতৃবৃন্দ। রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহে বদলী ও দৈনিক ভিত্তিক শ্রমিকদের নিয়মিত কাজ দেয়া এবং তাদের চাকরী স্থায়ী করারও দাবী জানান হয় সমাবেশে। সমাবেশ শেষে এক মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

যশোর ইনস্টিটিউট নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

যশোর অফিস

যশোর ইনস্টিটিউটের ত্রিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। শুক্রবার সকালে তিনটি কেন্দ্রের ছয়টি বুথে এই ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকাল পাঁচটা পর্যন্ত। নির্বাচনে প্রতিষ্ঠানটির তিন হাজার ৯৫ জন ভোটারের মধ্যে দুই হাজার ৪৯২ জন ভোটারাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনকে সামনে রেখে ইনস্টিটিউট চত্বরে সাঁজ সাঁজ অবস্থা তৈরি হয়। দুই প্যানেলের ব্যানার ফেস্টুনে ভরে গেছে পুরো এলাকা। সকাল থেকে ভোটচত্বরে প্রার্থী ও তাদের সমর্থকরা ভোটারদের কাছে ভোট চান।

গত কয়েক সপ্তাহ ৪০ প্রার্থী ও তাদের সমর্থকরা দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে যান। ইতিমধ্যে উভয় প্যানেল থেকে নির্বাচনী ইশতেহারও প্রকাশ করে।

প্রতি তিন বছর পর পর যশোর ইনস্টিটিউটের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু ২০১৮ সালে আইনী জঠিলতার কারণে আদালতের নির্দেশে ভোটের আগের দিন নির্বাচন স্থগিত করা হয়। তাই এবারের নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহ একটু বেশি।

এদিকে, জয়ী হয়ে আগামী তিন বছর যশোর ইনস্টিটিউটকে সামনে এগিয়ে নিতে নিজেদের পরিকল্পনা তুলে ধরে গত ৩ মার্চ প্রেসকাব যশোরে ইশতেহার ঘোষণা করে ‘পরিবর্তন ও উন্নয়ন সমিতি’ প্যানেল। আর ৯ মার্চ নিজেদের ইশতেহার ঘোষণা করে ‘সংস্কার ও উন্নয়ন সমিতি’ প্যানেল।

এর আগে গত ৮ ডিসেম্বর যশোর ইনন্সিটিউটের ত্রিবার্ষিক নির্বাচননের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ২২ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়া হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে ৬ ফেব্রুয়ারি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

যশোরের চুড়ামনকাটিতে প্রতিপক্ষের হামলায় দু’সহদর আহত

যশোর অফিস

যশোরের চুড়ামনকাটি ছাতিয়ানতলায় প্রতিপক্ষের হামলায় দু’সহদর আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলো, ওই গ্রামের শহিদুল ইসলাম ওরফে বাহাদুরের ছেলে উজ্জ্বল হোসেন (৩৫) ও ইমরান হোসেন (২৬)।

আহত উজ্জ্বল জানান, তাদের সাথে পূর্ব শত্রুতার জেরধরে প্রতিবেশি ইয়াছিন নামে এক যুবকের সাথে বিরোধ চলে আসছিলো। বৃহস্পতিবার বিকাল সাড়ে চার টায় ইয়াছিন, মোনায়েমসহ চার-পাঁচ জন দুর্বৃত্ত তাদের বাড়িতে হামলা করে দু’সহদরকে মারপিট করে জখম করে। পরে পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

যশোরে দুই করিমনের সংঘর্ষ, চালক নিহত

যশোর অফিস

যশোরে দুই করিমনের সংঘর্ষে জিন্দার আলী নামে এক চালক নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার জগমোহনপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

নিহতের প্রতিবেশীরা জানান, জিন্দার আলী শুক্রবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জে বাজারে করিমনে করে যান। সেখান থেকে ফেরার সময় কালীগঞ্জ-খাজুরা সড়কের তেলকুপে পৌঁছালে দুই করিমনের সংঘর্ষ হয়। এতে জিন্দার আলী ও আতিয়ার নামে একজন গুরুতর আহত হন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

হাসপাতালের চিকিৎসক জিন্দার আলীকে মৃত ঘোষণা করেন এবং আতিয়ারকে চিকিৎসার জন্য ভর্তি করেন।

যশোর কোতয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মোখলেসুজ্জামান সড়ক দুর্ঘটনায় জিন্দার আলীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

যশোর হামিদপুর নুড়িতলা ব্রীজের উপর

দস্যুতা একজনকে ধরে গণধোলাই

যশোর অফিস

বৃহস্পতিবার রাতে যশোর নড়াইল রোডস্থ যশোর সদরের হামিদপুর নুড়ি তলা ব্রীজের উপর এক ওয়ার্কসপ মিস্ত্রীর কাছে দস্যুতা সংঘঠিত হয়েছে। দস্যুতার কিছুক্ষণ পর স্থানীয় লোকজন দস্যু চক্রের সক্রিয় সদস্য বলু গাজীকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। সে শহরের বারান্দীপাড়া মাঠপাড়া বাবুর বাড়ির ভাড়াটিয়া। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় দস্যুতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

যশোর সদর উপজেলার বাউলিয়া গস্খামের ওয়াজেদ আলী মোল্যার ছেলে অহেদ আলী জানান,নীলগঞ্জ তাঁড়ী পাড়া নিউ তৌহিদ ইঞ্জিনিয়ারিং নামক তার একটি ওয়ার্কসপ রয়েছে। বৃহস্পতিবার ১২ মার্চ রাতে ওয়ার্কসপ হতে বাড়িতে যাচ্ছিল। রাত ১০ টায় হামিদপুর নুড়িতলা ব্রীজের উপর পৌছালে উক্ত আসামীসহ তার সহযোগীরা তাকে গতিরোধ করে। অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছে থাকা নগদ ৭২০ টাকা ৭ হাজার ২শ’ টাকার মূল্যের মোবাইল ছিনিয়ে নেয়। দস্যুরা টাকা ও মালামাল নেওয়ার পর  অহেদ আলী কিছুদূর গিয়ে সেখান থেকে লোকজন নিয়ে উক্ত ব্রীজের উপর দস্যুদের ধরতে ধাওয়া করে। দস্যুরা দৌড়ে পালানোর এক পর্যায় বলু গাজীকে ধরে ফেলে। সেখানে তাকে গণধোলাই দেয়। বলু গাজী তার সহযোগী শহরের বারান্দীপাড়া মাঠপাড়ার সাঈদের ছেলে সজিব ও একই এলাকার বাবলুর ছেলে বিল্লালের নাম বলেছে। এ সময় অপ্সাতনামা ১জন ছিল বলে জানান। বলু গাজীকে স্থানীয় চাঁনপাড়া পুলিশ ক্যাম্পে সোপর্দ করে। আহত অবস্থায় বলু গাজীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোরে ভিডিও ফুটেজ দেখে মোবাইল চোর আটক

যশোর অফিস

এক দোকানে ঢুকে মোবাইল ফোন চুরি করে বিক্রি করতে গিয়ে সবুজ শেখ ওরফে রাকিব নামে এক চোরকে পুলিশ আটক করেছে।সে বাগেরহাট জেলার শরনখোলা উপজেলার ধান সাগর গ্রামের রায়হান শেখ এর ছেলে বর্তমানে যশোর শহরের মণিহার সিমেনা হলের সামনে ক্যাফে জান্নাতের কর্মচারী।  এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

যশোর সদর উপজেলার বিজয়নগর  গ্রামের সেলিম রোজার ছেলে সুমন হোসেন জানান,সে শহরের মাইকপট্টি আর মল্লিক এন্ড সন্স নামক ষ্টোরের কর্মচারী। বৃহস্পতিবার বিকেল  সাড়ে ৪ টায় সে তার মোবাইল চার্জে দিয়ে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে দোকানে মালিকের আত্মীয় ও  কাজের মেয়ে থাকা অবস্থায় বাথরুমে যায়। ১০ মিনিট ফিরে এসে দেখে মোবাইল নাই। পরে সে দোকানের মালিকের ভিডিও ফুটেজ এর মাধ্যমে উক্ত চোরকে সনাক্ত করে। রাত সাড়ে ৯ টায় শহরের মণিহার সিনেমা হলের সামনে ৫ হাজার মূল্যের উক্ত মোবাইল বিক্রি করতে গিয়ে পুলিশ  সবুজ শেখ ওরফে রাকিবকে আটক করে। শুক্রবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

যশোরে ইয়াবা গাঁজাসহ গ্রেফতার-৪

যশোর অফিস

র‌্যাব-৬ যশোর ক্যাম্প, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় খ সার্কেল, সাজিয়ালী ও পুরাতন কসবা পুলিশ আলাদা অভিযান চালিয়ে ৫শ’ ২৩ পিস ইয়াবা ২ শতাধিক গাঁজা উদ্ধার করেছে। এসময় মাদকদ্রব্য নিজ দখলে রাখার অভিযোগে ৪ জনকে আটক করেছে। এরা হচ্ছে,যশোর শহরের কাজীপাড়া মানিকতলার ফরিদ আহমেদের ছেলে আসিফ আহমেদ অনিক,সদর উপজেলার তফসীডাঙ্গা গ্রামের বর্তমানে তেঁতুলিয়া পুর্ব পাড়ার মৃত ছয়েদ আলী গাজীর ছেলে আনারুল হোসেন,একই উপজেলার ছোট দোগাছিয়া গ্রামের মৃত গহের আলী সরদারের ছেলে মাশিয়ার রহমান ও চট্টগ্রাম জেলার রাউজান থানার কেফটিয়া দেহারী পাড়ার মৃত রামপদ নাথের ছেলে আশুতোষ নাথ।

র‌্যাব-৬ যশোর ক্যাম্প সূত্রে জানাগেছে,বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি টিম গোপন সূত্রে খবর পেয়ে উপশহর খাজুরা নিউ মার্কের মোড় বলাকা হোটেলের সামনে থেকে আশুতোষ নাথকে আটক করে। পরে তার দখল হতে ৫শ’ ৩পিস ইয়াবা উদ্ধার করে। অপরদিকে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোর জেলার কার্যালয়ের খ সার্কেলের সদস্যরা বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার তেঁতুলিয়া পুর্ব পাড়ার গ্রামের আনারুল হোসেনের ঘরে অভিযান চালিয়ে আনারুল হোসেনকে ১শ’ গ্রাম গাঁজা, সাজিয়ালী পুলিশ ক্যাম্পের সদস্যরা বৃহস্পতিবার সন্ধ্যারাত সোয়া ৭ টায় দোগাছিয়া কাজী সাহেদ আহমেদ মডেল কলেজের সামনে থেকে মশিয়ার রহমানকে ১শ’ ৫ গ্রাম গাঁজা ওপুরাতন কসবা পুলিশ ফাঁড়ির সদস্যরা রাত পৌনে ১০ টায় শহরের আরবপুর বিমান বন্দর সড়ক মেসার্স বিসমিল্লাহ ষ্টোরের সামনে থেকে আসিফ আহমেদ অনিককে ২০ পিস ইয়াবাসহ আটক করে। মাদক উদ্ধারের ঘটনায় আলাদা মামলা দায়ের করা হয়েছে।আটককৃতদের শুক্রবার আদালতে সোপর্দ করা হয়েছে।

বাগেরহাট পৌরসভার ১১২জন পরিচ্ছন্নতা কর্মীর মাঝে সুরক্ষা সরঞ্জামাদী বিতরণ করা হয়।

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট পৌরসভার ১১২জন পরিচ্ছন্নতা কর্মীর মাঝে ১০সুরক্ষা সরঞ্জামাদী বিতরণ করা হয়। পরে অনুষ্ঠিত সভায় পৌর মেয়র খান হাবিবুর রহমান পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দের সম্মতিক্রমে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে ১০ ভ্যান দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। এছাড়াও সভায় করোনা ভাইরাস নিয়ে আলোচনার পাশাপাশি আগামী সপ্তাহ থেকে পৌরসভার ড্রেন ও খাল পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং টয়লেটের সাথে ড্রেনের সংযোগ থাকলে কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয় আগে সভার শুরুতে

বাগেরহাটে এনজিও সংস্থা কর্মজীবী নারীর ডিগনিফাইং লাইভস প্রকল্পের মাল্টি-স্টেকহোল্ডার স্টোয়ারিং কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন এবং প্র্যাকটিক্যাল এ্যাকশন এর অর্থায়নে ও কর্মজীবী নারীর বাস্তবায়নে ডিগনিফাইং লাইভস প্রকল্পটি বাগেরহাটে ২০১৮ইং সাল থেকে কাজ করে আসছে। এই প্রকল্পের আওতায় বাগেরহাটে মাল্টি-ষ্টেকহোল্ডার স্টেয়ারিং কমিটি গঠিত হয়। বৃহস্পতিবার বাগেরহাট পৌরসভা প্রঙ্গনে এ সভা অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র খান হাবিবুর রহমান। এসময় পৌরসভার সকল ওয়াড এর কাউন্সিলর, ইঞ্জিনিয়ার, কনজারভেন্সি অফিসার, সেনিটারি ইন্সপেক্টর, বস্তি উন্নয়ন কর্মকর্তা, সুপারভাইজার, পরিবেশ অধিদপ্তরের ডিডি, সিভিল সার্জনের ট্রতিনিধি, শিক্ষা কর্মকর্তার প্রতিনিধি, এন্টিকরাপশনের ডিডি, এনজিও প্রতিনিধি, প্র্যাকটিক্যাল এ্যাকশন ও কর্মজীবী নারীর প্রতিনিধি

উৎপাদন মৌসুমের ২ মাসেও পানি উঠতে পারেনি : অনিশ্চিত চিংড়ি চাষ

পাইকগাছায় পুটিমারীতে চিংড়ি ঘের মালিক ইউপি চেয়ারম্যানকে হয়রানী করতে নানামুুখী ষড়যন্ত্র

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছার পুটিমারী এলাকার সাড়ে ৯ শ’ বিঘার একটি চিংড়ি ঘের ধ্বংস ও ঘের মালিক ইউপি চেয়ারম্যানকে হেয় প্রতিপন্ন করতে ষড়যন্ত্র করছেন স্থানীয় কতিপয় চক্র। গণডিডের নামে চক্রটি ঐ ঘেরের মধ্য থেকে বাইরের ১৯ টি দাগ সম্পৃক্ত করে ১৭০ বিঘার ডিড করে মানববন্ধন থেকে শুরু করে প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিথ্যাচার করছে বলে জমির মালিকরা জানিয়েছেন।

জানা যায়, উপজেলার হরিঢালীর সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত এসএম রফিক উদ্দীন প্রায় ৩০ বছরেরও বেশী সময় ধরে লতা ইউনিয়নের পুটিমারী মৌজায় প্রায় সাড়ে ৯শ’ বিঘা জমি ইজারা নিয়ে চিংড়ী চাষ করতেন। তার মৃত্যুর পর তার ছেলে হরিঢালী ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু একই জমিতে হারির টাকা পরিশোধপূর্বক সেখানে চিংড়ী ঘের পরিচালনা করে আসছেন। তবে অবৈধ সুযোগ বঞ্চিত হয়ে স্থানীয় দু’ইউপি সদস্যের নেতৃত্বে সনাতনধর্মাবলম্বী একটি পক্ষকে সাথে নিয়ে সাড়ে ৯শ’বিঘার ঐ ঘেরের মধ্য থেকে গণ ডিডের নামে ঘেরের মধ্যে ও বাইরে ১৯ টি দাগ সম্পৃক্ত করে ১৭০ বিঘা জমি গণডিড করে নিয়েছে বলে খুলনা পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ করেন। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য পাইকগাছা থানার অফিসার ইনচার্জকে দায়িত্ব দিলে উভয় পক্ষকে নিয়ে গত ১০ মার্চ একটি সমঝোতা বৈঠক হয়।  তবে প্রতিপক্ষরা তার আগেই ১১ মার্চ জমি মালিকসহ বাইরের এলাকাবাসী বিশেষ করে মহিলাদের সম্পৃক্ত করে স্থানীয় শামুকপোতা বাজারে একটি মানববন্ধনের আয়োজন করেন। ঘের মালিক ও হরিঢালী ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু বলেন, থানায় সমঝোতা বৈঠকে গণডিডে বৈধ প্রায় ৭৩ বিঘা জমির অস্থিত্ব রয়েছে। তাছাড়া গণডিডের দাতাদের মধ্যে ৩ জন নিউটন কুমার, জরিপগাজী ও সীতা রাণী আগেই তাকে ডিড লিখে দিয়েছেন। তারপরও যদি কেউ তার জমি দিতে না চান তাহলে তিনি সেখানে ঘের করবেন না। তবে বিস্তীর্ণ ঘেরের মধ্যে তাদের জমি বিচ্ছিন্নভাবে ছড়ানো। এক পাস থেকে জমি দিতে হলে তাদেরকে অন্যান্য জমি মালিকদের সাথে সমন্বয় করতে হবে। বিষয়টি জমি মালিকদের একান্ত বিষয়। এব্যাপারে জমি মালিক রবিন্দ্র নাথ বিশ্বাস, পঙ্কজ কুমার দে, গুরুদান মন্ডল, সুশান্ত কুমার মন্ডল, কুমারেশ রায়সহ অন্যান্যরা জানান,সনাতন ধর্মাবলম্বী ৮৪ জন জমি মালিকের জমি রয়েছে ঐ ঘেরে। এর বাইরে মাত্র ২০ টি পরিবারের সদস্য তাদের সাথে মিশে আলাদাভাবে ষড়যন্ত্র করে আসছে। তবে সুযোগ সুবিধা নিয়ে তারা ফের চুপ হয়ে যায়। এবার সুযোগ বঞ্চিত হয়ে তারা বহিরাগতদের সাথে নিয়ে ফের ষড়যন্ত্র শুরু করেছে। চলতি চিংড়ি উৎপাদন মৌসুমের ২ মাস অতিবাহিত হলেও তাদের সৃষ্ট কৃত্রিম সংকটে এখন পর্যন্ত ঘেরে পানি ঢুকাতে পারেননি ঘের মালিক। একদিকে তারা জমি বের করে নিতে স্থানীয়দের সাথে সমন্বয় করছেননা। অন্যদিকে ঘেরে পানিও তুলতে দিচ্ছেননা। এমন পরিস্থিতিতে এবার অনিশ্চিত হয়ে পড়েছে পুটিমারীর চিংড়ী ঘেরের মাছ চাষ কার্যক্রম। এমনটি চলতে থাকলে ১০ কোটি টাকা ক্ষতির আশংকা করছেন ঘের মালিক। এব্যাপারে তারা স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

খবর বিজ্ঞপ্তি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসস্থ খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল (মাধ্যমিক ও প্রাথমিক শাখা) ও উন্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় বিদ্যালয়ের খেলার মাঠে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও একটিং ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকা। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে শান্তির প্রতিক পায়রা উড়ানো, বিদ্যালয়ের পতাকা ও ক্রীড়া প্রতিযোগিতার পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং বিদ্যালয়সমূহের শিক্ষক, অভিভাবকবৃন্দ, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিদ্যালয়সমূহের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর শারীরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শণ করেন। এছাড়া দিনব্যাপী বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, আজ ১৪ মার্চ শনিবার সকালে সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল (মাধ্যমিক ও প্রাথমিক শাখা) ও উন্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষ হবে।

করোনা প্রতিরোধে পুলিশের লিপলেট বিতরণ

পাইকগাছা প্রতিনিধি

নোভেল করোনা ভাইরাস নিয়ে সতর্কতা ও প্রতিরোধে করনীয় সম্পর্কে পাইকগাছায় উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসন বিভিন্ন শ্রেনী-পেশার মানুষকে লিপলেট বিতরণ করেন। শুক্রবার সকালে থানা ওসি এমদাদুল হক শেখ, ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির, ইন্সপেক্টর (অপারেশন) মোঃ শাহিনুর রহমান শাহিন এ লিপলেট বিতরন করেন।

গাজী মেডিকেল কলেজে ৯ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের নবীবরন

খবর বিজ্ঞপ্তি

শুক্রবার গাজী মেডিকেল কলেজে ৯ম ব্যাচে ভর্তি হওয়া বিদেশী ছাত্র-ছাত্রীদের নবীবরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজী মেডিকেল কলেজের সম্মানিত চেয়ারম্যান ডাঃ গাজী মিজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ বঙ্গ কমল বসু, গাজী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আনন্দ মোহন সাহা এবং উপাধ্যক্ষ ডাঃ নুরসেরাত আহমেদ।

প্রতিবছরের ন্যায় এ বছরও গাজী মেডিকেল কলেজে বিদেশী ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠান আয়োজন করা হয় যা ’ইন্টিগ্রা’ নামে ছাত্র-ছাত্রীদের মধ্যে বহুল জনপ্রিয়। গাজী মেডিকেল কলেজে বিভিন্ন ব্যাচে দুই শতাধিক বিদেশী ছাত্র-ছাত্রী অধ্যায়ন করছে। যাদের অধিকাংশ ভারতের পশ্চিমবঙ্গ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, কেরালা, বিহার, দিল্লি ইত্যাদি অঙ্গরাজ্য থেকে আগত। এছাড়া নেপালি ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে।

রূপসায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্বার

রূপসা প্রতিনিধি

রূপসায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্বার । সে উপজেলার টিএসবি ইউনিয়নের পাথরঘাটা গ্রামের বরুন রায়ের মেয়ে কণা রায়(২০)। বাড়িতে কেউ না থাকার সুবাধে এ ঘটনা ঘটে।  জানা যায়, গত ১৩ মার্চ বিকালে নিজ ঘরের আড়ার সাথে ছাত্রীর ঝুলন্ত লাশ দেখতে পাই পাশের বাড়ীর লোকজন। কলেজ ছাত্রী কণা বয়রা সরকারী মহিলা কলেজে পড়াশুনা করত। ঘটনার সময় তার পিতা বরুন রায় পান বিক্রয়ের জন্য খুলনায় ও মাতা তার পিতার বাড়িতে ছিলেন। বাড়িতে কেউ না থাকায় ছাত্রীর ঝুলন্ত অবস্থায় লাশ উদ্বার করায় এলাকায় নানা কথার জন্ম দিয়েছে। ছাত্রীর পরিবার এ মৃত্যুকে কোন ভাবেই মেনে নিতে পারছে না। এলাকাবাসি ঘটনার সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

খুলনা মহানগর সিপিবি’র সভায় নগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করার আহ্বান

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা মহানগর কমিটির কার্যনির্বাহী কমিটির এক সভা আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। মহানগর সিপিবি’র সভাপতি এইচ এম শাহাদাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ। বক্তব্য রাখেনÑমহানগর সিপিবি’র সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, দীনমোহাম্মদ, রুস্তম আলী হাওলাদার,  তোফাজ্জেল হোসেন, ফজলুল হক প্রমুখ। সভায় এক প্রস্তাবে খুলনা মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেন পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, মশার প্রজনন মৌসুমে নগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম কার্যত অচল পরিলক্ষিত হচ্ছে। অধিকাংশ ড্রেন পানি নিষ্কাশনের অযোগ্য হয়ে পড়েছে। এ ব্যাপারে নেতৃবৃন্দ নগরবাসীকেও সচেতন ভূমিকা পালন করার আহ্বান জানান।

জেলা হকার্স এ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা আজ

স্টাফ রিপোর্টার

খাজা খানজাহান আলী হকার্স মার্কেটে খুলনা জেলা হকার্স এ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা আজ শনিবার। সকাল ১০টায় এর আয়োজন করা হয়েছে। সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি আলহাজ্ব শেখ সামসুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করবেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. গোলাম মোস্তফা দুলাল। অতিথি থাকবেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সালাহ উদ্দিন জুয়েল, খুলনা চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমনুল হক, বাংলাদেশ আওয়ামীলীগ নগর শাখার সাধারণ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিৎ অধিকারী। দ্বিতীয় অধিবেশনে সাধারণ সম্পাদক তার বার্ষিক প্রতিবেদন পেশ করবেন।

রূপসায় গ্রীল কেটে প্রায় ১৫ লাখ টাকার মালামাল চুরি

রূপসা প্রতিনিধি

রূপসায়  প্রবাসীর বাড়ির গ্রীল কেটে প্রায় ১৫ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে চোরেরা। নৈহাটি ইউনিয়নের নৈহাটি গ্রামে এ ঘটনা ঘটে।ভুক্তভোগীরা জানায়, প্রবাসী আরমান শেখের পরিবারের সদস্যরা প্রতি দিনের ন্যায় রাতে ঘুমিয়ে থাকে। সকালে ঘুম থেকে উঠে দেখতে পাই বিভিন্ন কক্ষের মালামাল নিচেই পড়ে আছে। পরে দেখতে পাই আলমারী ভেঙ্গে স্বর্ণের জিনিষপত্র নিয়ে গেছে চোরোরা।  চোরেরা গভীর রাতে বাড়ির উত্তর পাশের রুমের গ্রীলের চারটি রড কেটে চোর চক্রের সদস্যরা প্রবেশ করে । সূত্রমতে ড্রেসিং টেবিলের ড্রয়ারে থাকা প্রায় ৩০ ভরি স্বর্ণালংকার ও নগদ ১ লক্ষ ৩০ হাজার টাকা চোর চক্রের সদস্যরা নিয়ে যায়। চুরি যাওয়া স্বর্ণালংকারের মধ্যে রয়েছে নেকলেস ২ সেট, কানের দুল ১১ জোড়া,  চুড়ি ২ জোড়া, আংটি ৮ পিস,  ডায়মন্ডের নাকফুল ১টি, স্বর্ণের ৬টি, চেইন ৯টা, টিকলী ১ টি, বেসলেট ২ টি। তবে কোন ড্রয়ার বা দরজা ভাঙ্গা অবস্থায় দেখা যায়নি। বাড়ির ছাদের পরে একটি স্যুটকেস এলোমেলো করে রেখে যায়। সংবাদ পেয়ে রূপসা থানার উপ-পরিদর্শক ইন্দ্রজিত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের খবর পাওয়া যায়নি

“মুজিব জন্মশত বর্ষ উদযাপনের লক্ষ্যে খুলনা মহানগর যুব শ্রমিক লীগের প্রস্তুতি সভা”

খবর বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপযাপনের লক্ষ্যে খুলনা মহানগর যুব শ্রমিক লীগ খুলনা শাখার উদ্দ্যেগে, সংগঠনের কার্যালয়ে শুক্রবার সন্ধ্যা ৭.০০ টায় এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মল্লিক নওশের আলী ও পরিচালনা করেন সদস্য সচিব মোঃ আজিম উদ্দিন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষ।

সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি মোঃ মোল্লা মাহাবুবুর রহমহান, সহ-সাধারণ সম্পাদকবৃন্দ মোঃ আব্দুর রশিদ শিকদার, কিংকর সাহা, মোঃ জয়নাল আবেদীন, সাগঠনিক সম্পাদক মোঃ মুন্সি ইউনুস, মোঃ আলাউদ্দিন, শেখ মোঃ রমজান, তারিকুল ইসলাম বারেক, মোঃ শরিফুল ইসলাম, আনিসুর রহমান, নুর ইসলাম, মোঃ মেজবাহ উদ্দীন, যুব শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক প্রশান্ত কুমার ঘোষ, মোঃ বায়েজিদ সরদার, কাজী রফিকুল বারী, মোঃ হাসানুর রহমান, আব্দুস সাত্তার, শহিদুল ইসলাম, কাজী শাহিনুল, হাই ইসলাম কচি, মোঃ মিজানুর রহমান, জাহিদ হাসান রাজ, মোঃ মুক্তার  হোসেন, মোঃ রেজাউল করিম, সজল বিশ্বাস সহ নেতৃবৃন্দ প্রমূখ। উক্ত সভায় নেতৃবৃন্দ বলেন, মুজিব জন্মশত বর্ষে ১৭ ই মার্চ কেক কাটা অনুষ্ঠান এবং দলীয় ও জাতীয় শ্রমিক লীগের সকল কর্মসূচীতে অংশগ্রহন করার সিদ্ধান্ত গৃহীত হয়। আমদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ সহ বিশ্বের সব মানুষকে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মোড়েলগঞ্জে পানগুছি নদীতে গোসল করতে নেমে শিশু নিখোঁজ

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জ পানগুছি নদীতে গোসল করতে নেমে হাসিব মোল্লা (১১) নামে এক শিশু নিখোঁজ রয়েছেন। শুক্রবার বেলা ১২ টার দিকে শিশুটি তার অন্যান্য সাথীদের সাথে বাড়ির সামনে নদীতে গোসল করতে গিয়ে ¯্রােতে তোড়ে ডুবে যায়। হাসিব পশ্চিম বহরবুনিয়া গ্রামের মিলন তালুকদারের ছেলে। সে ৮৮নং ফুলহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য়  শ্রেণীর ছাত্র। শিশুটি নিখোঁজের খবর পেয়ে মোড়েলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গেছে।

ফায়ার সার্ভিস মোড়েলগঞ্জ স্টেশন কর্মকর্তা সঞ্জয় কুমার দেব বলেন, আমরা সাধ্য অনুযায়ী শিশুটির সন্ধান পেতে কাজ করছি। খুলনা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দলও আমাদের সাথে যোগ দিয়েছে।

মোড়েলগঞ্জের বহরবুনিয়ায় আওয়ামী লীগের পথসভায় এ্যাড. আমিরুল আলম মিলন

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জ-শরণখোলা আসনের উপ-নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য দলীয় প্রার্থী অ্যাড. আমিরুল আলম মিলন বলেছেন, অবহেলিত বহরবুনিয়া ইউনিয়নের অবকাঠামো রাস্তাঘাট, কালভার্ড নানামুখি উন্নয়ন ঘটাতে হলে নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয় করতে হবে।

  শুক্রবার বিকেল ৫টায় বহরবুনিয়া ইউনিয়ন পরিষদ মাঠে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রুহুল আমীন চানমিয়া।

সভায় বক্তব্য রাখেন পৌরসভা মেয়র মনিরুল হক তালুকদার, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, জেলা তাঁতীলীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি, মোড়েলগঞ্জ ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান টিএম রিপন হোসেন, চেয়ারম্যান মাহমুদ আলী, আওয়ামী লীগ নেতা ইউপি মেম্বর মোশারেফ হোসেন, ফরিদ হোসেন ফকির, বীর মুক্তিযোদ্ধা নিহার রঞ্জন হালদার, উপজেলা কৃষক লীগ নেতা সমাজ সেবক মো. মারুফ উর রহমান জোমাদ্দার, ইউপি মেম্বর জাহিদ হোসেন কচি, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রুম্মান আহম্মেদ, সহ বিভিন্ন নেতৃবৃন্দ। একই দিনে সন্ধ্যা ৭টায় পুটিখালী ইউনিয়নের সোনাখালী বাজারে আওয়ামী লীগের প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলন, এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন। আগামি ২১ মার্চ বাগেরহাট-৪, মোড়েলগঞ্জ-শরণখোলা আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা তৈরিতে খুলনায় বিএনপির লিফলেট বিতরণ রবিবার

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর বিএনপির নেতারা করোনা ভাইরাস সম্পর্কে বলেছেন, এটা একটা মহামারী, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। বিএনপি পুরোপুরিভাবে তাদের দায়িত্ব পালন করছে। দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে সেই দায়িত্ব আমরা পালন করছি। সেই দায়িত্বের অংশ হিসেবেই করোনা ভাইরাস মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে খুলনায় আগামীকাল রবিবার থেকে লিফলেট বিতরণ করা হবে। করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা তৈরিতে দলের পক্ষ থেকে লিফলেট বিতরণের আয়োজন করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে এক বিবৃতিতে খুলনা মহানগর বিএনপি নেতারা এসব কথা বলেন।

বিএনপির বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিয়ে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে ভূমিকা রাখছে বিএনপি। সংবাদ সম্মেলন বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে- স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিতে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সরকার এ বিষয়ে কোনও সদুত্তর দিতে পারেনি। সারাবিশ্বে করোনাকে মহামারী হিসেবে ঘোষণা করা হয়েছে। ভারত নতুন করে ভিসা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। সারাবিশ্বই বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে।’

বিবৃতিতে বলা হয়, যেহেতু সরকার জোর করে ক্ষমতায় এসেছে, জনগণের কাছে তাদের কোনও জবাবদিহিতা নেই। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের ব্যবস্থা এত অপর্যাপ্ত যে, চিনা রাষ্ট্রদূতকে পর্যন্ত বলতে হয়েছে, এখানে স্ক্রিনিংয়ের পর্যাপ্ত ব্যবস্থা নেই। খুলনাসহ জেলা সদরগুলোতেও প্রস্তুতি নেই। চিকিৎসাকেন্দ্রগুলোতে পর্যান্ত সুযোগ-সুবিধা সৃষ্টি করা হয়নি। এটা নিয়ে আমরা রাজনীতি করতে চাই না। বরং আমরা বলছি যে, সরকার অনেক দেরি করে করোনা নিয়ে কাজ শুরু করেছে। এর কারণ হচ্ছে রাজনৈতিক কারণে, বর্ষ পালনের কারণে নজর দিতে পারেনি। আমাদের দেশসহ পৃথিবীতেই এই বিষয়টি নিয়ে খুব ভালো ধারণা নেই। যার ফলে এই সমস্যাকে নতুনভাবে দেখতে হবে। উন্নয়নের ডামাডোল বাজানো হলেও স্বাস্থ্য সেক্টর এতই দুর্বল, এতই অব্যবস্থাপনা সেখানে, সাধারণ মানুষ কখনও তার চাহিদা মতো স্বাস্থ্যসেবা পাচ্ছে না। এমনকি সরকারি হাসপাতালগুলোতেও করোনা মোকাবিলায় প্রস্তুতি অপর্যাপ্ত। বিবৃতিতে করোনা ভাইরাসের জন্য পৃথক হাসপাতাল ও ইউনিট খোলা হোক এবং ডাক্তারদের প্রস্তুত রাখার ব্যবস্থা করার দাবি জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউলাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু, ইকবাল হোসেন খোকন প্রমুখ। নেতৃবৃন্দ ৮০ দশকে বিএল কলেজ ছাত্রদলের অন্যতম সংগঠক সাবেক ছাত্রনেতা আজম খান বাদল (৫৫) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

প্রশাসনিক অনুমতি না হওয়ায় খতমে নবুওয়ত সম্মেলন স্থাগিত

খবর বিজ্ঞপ্তি

দেশের বিরাজমান পরিস্থিতিতে খুলনা পুলিশ প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে ১৪ই মার্চ খুলনা সোনালী ব্যাংক চত্ত্বরে খতমে নবুয়াত মহা সমাবেশ স্থগিত ঘোষণা করা হয়েছে। অনাকাংখিত ঘটনার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। সমাবেশ বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুশতাক আহমাদ ও সদস্য সচিব মাওলানা নাসির উদ্দিন কাসেমী এক যৌথ বিবৃতিতে একথা জানান।

করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতায় বিএনপি নেতা বকুলের পক্ষে লিফলেট বিতরণ

খবর বিজ্ঞপ্তি

করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এলাকাবাসীকে সর্তক থাকার জন্য খুলনা-৩ সংসদীয় আসনের খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলি থানায় লিফলেট বিতরণ করেছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল। শুক্রবার জুম্মার নামাজের পর খালিশপুর ও দৌলতপুর থানার সকল মসজিদে মুসল্লিদের মাঝে কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের পক্ষে খুলনা মহানগর বিএনপি ও তিন থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এ লিফলেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, এ্যাড. ফজলে হালিম লিটন, শেখ মোশাররফ হোসেন, সিরাজুল হক নান্নু, শেখ শাহিনুল ইসলাম পাখি, আবুল কালাম জিয়া, শেখ সাদি, আব্দুল লতিফ, হাসানুল্লাহ, মোঃ আলি বাবু, হাসানুল্লাহ বুলবুল, আশরাফ হোসেন, এইচ এম আবু সালেক, ইমতিয়াজ আলম বাবু, জহর মীর, কালু কোরাইশি, সাজ্জাদ হোসেন তোতন, শেখ আব্দুল হালিম, বেলায়েত হোসেন, শেখ ইমাম হোসেন, শরিফুল আনাম, তরিকুল ইসলাম, আবুল কালাম শিকদার, শেখ আনসার আলি, কাজি নেহিবুল হাসান নেহিম, একরামুল হক হেলাল, মেহেদি মাসুদ সেন্টু, আমিনুল ইসলাম বাবু, মুনতাসির আল মামুন, গাজী সালাউদ্দিন, মাহবুব হাসান শান্ত, নাজমুল হাসান বাবু, জাহিদ হোসেন, আব্দুস সামাদ, মিজানুর রহমান টুলু, প্রিন্স মল্লিক, পিয়ার সুমন, আলাউদ্দিন তালুকদার, সত্যানন্দ দত্ত, আমিনুল ইসলাম বাবু, পারভেজ প্রমুখ।