মাঠে ময়দানের খবর

5
Spread the love

ওয়ালটন জাতীয় যুব দাবা প্রতিযোগিতা শুরু
ক্রীড়া প্রতিবেদক
‘ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় যুব দাবা প্রতিযোগিতা-২০২০’ এর উদ্বোধন হয়েছে গেল শনিবার। গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে প্রতিযোগিতা। ৬টি গ্রুপে বিভিন্ন জেলা ও ঢাকা শহরের ১৩৩ জন দাবাড়ু (অনূর্ধ্ব-৮, ১০, ১২, ১৪, ১৬ ও ১৮ বছর) এ প্রতিযোগিতার বিভিন্ন বয়স ভিত্তিক ইভেন্টে অংশ নিয়েছে।
প্রথম রাউন্ডের খেলায় অনূর্ধ্ব-৮ গ্রুপে ৫জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১০ গ্রুপে ৯জন, অনূর্ধ্ব-১২ গ্রুপে ১৩জন, অনূর্ধ্ব-১৪ গ্রুপে ১৩জন, অনূর্ধ্ব-১৬ গ্রুপে ১৩জন এবং অনুর্ধ্ব-১৮ গ্রুপে ৮জন খেলোয়াড় নিজ নিজ খেলায় জয় পেয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছেন। প্রতিটি গ্রুপের খেলা ৭রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার বিকেল ৩টা থেকে একই স্থানে সকল গ্রুপের দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।
এই টুর্নামেন্টে যারা ভালো করবে তারা ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ, এশিয়ান ইয়ুথ ও ওয়ার্ল্ড ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দলে অগ্রাধিকার পাবে। বিজয়ীদের ট্রফি, মেডেল, সনদ-পত্র ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হবে।

আফগানিস্তানকে হারালো আয়ারল্যান্ড
ক্রীড়া প্রতিবেদক
আয়ারল্যান্ডের বিপে টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে অনায়াস জয় পেয়েছে আফগানিস্তান। তাতে সিরিজ জয়ও নিশ্চিত হয়েছে। সুযোগ ছিল হোয়াইটওয়াশ করার। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি আফগানরা। সুপার ওভার থ্রিলারে তাদের হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড।
নদীয়ায় আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে। জবাবে আফগানিস্তান ১৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে। শেষ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১৬ রান। ব্যাট হাতে এগিয়ে আসেন রশিদ খান। তিনি ১ চার ও ১ ছক্কা হাঁকিয়ে শেষ ওভারে ১৫ রান তুলতে পারেন। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে।
সেখানে আফগানিস্তান প্রথমে ব্যাট করতে নামে। ১ উইকেট হারিয়ে ৮ রান তুলতে পারে। ৯ রান তাড়া করতে নেমে ২ বলে ৫ রান তোলে আয়ারল্যান্ড। এরপর পল স্টার্লিংকে হারায়। রশিদ খানের করা চতুর্থ বলে কোনো রান নিতে পারেনি আইরিশরা। পঞ্চম বলে নেয় ১ রান। তাতে জয়ের জন্য শেষ বলে ৩ রান প্রয়োজন ছিল সফরকারীদের। কেভিন ও’ব্রায়েন শেষ বলটিকে রশিদ খানের মাথার উপর দিয়ে গ্যালারিতে আছড়ে ফেলেন। তাতে দুর্দান্ত এক জয় পায় বালবিরনিবাহিনী। সুপার ওভার থ্রিলারে শেষ ম্যাচটি জিতে দেশে ফিরবে তারা।

বাংলাদেশ-জিম্বাবুয়ের শেষ টি-টোয়েন্টি ম্যাচ আজ
ক্রীড়া প্রতিবেদক
টেস্ট ও ওয়ানডের পর বাংলাদেশের সামনে সুযোগ টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার। আজ বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বাংলাদেশের কাছে ক্রিকেটের সংপ্তি সংস্করণে হোয়াইটওয়াশ হবে সফরকারীরা।
গতকাল মঙ্গলবার দুই দলের কেউই অনুশীলন করেনি। বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার কেবল জিমে কিছুণ সময় কাটিয়ে হোটেলে ফিরেছেন। প্রথম টি-টোয়েন্টিতে ৪৮ রানের বড় জয় পেলেও শেষ ম্যাচটি নিয়ে সতর্ক বাংলাদেশ, সেটিই বলে গেলেন মেহেদী, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে যেকোনও সময় মোমেন্টাম পাল্টে যেতে পারে। সেেেত্র আগের ম্যাচটা থেকে আমরা বেশি সতর্ক ও মনোযোগী হয়ে খেলার চেষ্টা করব। যেহেতু উইকেটটা এখানে ভালো হচ্ছে, শেষ ম্যাচে ২০০ রান হয়েছে। কালকে অনেক বুদ্ধি করে বল করতে হবে, কারণ এটি টি-টোয়েন্টি ম্যাচ। আরও একটু হিসাব করে খেলতে পারলে ভালো হবে।’

বসুন্ধরা কিংস-টিসি স্পোর্টসের লড়াই আজ
ক্রীড়া প্রতিবেদক
এএফসি কাপের অভিষেক ম্যাচ জয়ে রাঙাতে চায় বসুন্ধরা কিংস। মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপে মাঠে নামার মধ্য দিয়ে আজ বুধবার এএফসি কাপে অভিষেক হচ্ছে বসুন্ধরা কিংসের। একই ম্যাচে ঢাকার মাঠে অভিষেক হচ্ছে আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক ফুটবলার হার্নান বার্কোসেরও। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও মালদ্বীপের দুই জায়ান্ট।
গত মৌসুমে দেশের শীর্ষ আসরে অভিষেক হয়েছিল বসুন্ধরা কিংসের। জিতেছিল তিনটি টুর্নামেন্টের দুটি। এবার মৌসুমের প্রথম আয়োজন ফেডারেশন কাপ জিতে আবারো নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের পথে হাঁটছে তারা। তবে এবার প্রিমিয়ার লিগটা এখন পর্যন্ত ভালো কাটছে না তাদের। ৫ ম্যাচে একটি হেরেছে, একটি ড্র করেছে। এএফসি কাপে অভিষেকের আগের ম্যাচটাই তারা হেরে গেছে মোহামেডানের কাছে।

স্বাধীনতা দিবস ডিউবল শুরু
ক্রীড়া প্রতিবেদক
মুজিববর্ষ স্বাধীনতা দিবস উপল্েয ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে াংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশন। টুর্নামেন্টের সঙ্গে র‌্যালির আয়োজন করেছে তারা। গতকাল মঙ্গলবার সকালে প্রায় শ’খানেক খেলোয়াড় ও কর্মকর্তাদের অংশগ্রহনে মুজিববর্ষের বিশেষ র‌্যালি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বর প্রদণি করে।
র‌্যালিতে ডিউবলের উপদেষ্টা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, রোলার স্কেটিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক আশরাফুল আলম মাসুম, ডিউবলের সাধারণ সম্পাদক বিএম সহিদুজ্জামান ও কোষাধ্য দ্বীন ইসলাম উপস্থিত ছিলেন। পরে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে স্বাধীনতা দিবস ডিউবল প্রতিযোগিতা শুরু হয়। এবারের আসরে পুরুষদের ছয়টি ও নারীদের চারটি দল অংশ নিচ্ছে। আজ বুধবার টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি
ক্রীড়া প্রতিবেদক
বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি টুর্নামেন্টের ফাইনাল রাউন্ডে জিতেছে দিনাজপুরের সরকারী যুবলী স্কুল ও রাজশাহীর শহীদ মামুন মাহমুদ স্কুল।
গতকাল মঙ্গলবার দুপুরে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে যুবলী স্কুল ৪-০ গোলে হারায় ফরিদপুরের পুলিশ লাইন হাই স্কুল। বিজয়ী দলের হয়ে মোহাম্মদ রায়হান, রাকিব বাবু, মোহাম্মদ মোরসালিন ও শামীম ইসলাম তাসিন একটি করে গোল করেন। একই ভেন্যুতে বিকেলে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে রংপুরের শিশু নিকেতনকে ৭-২ গোলে হারায় শাহীদ মামুন মাহমুদ স্কুল। জয়ী দলের তাহমিদুর রহমান দু’টি এবং মিনহাজ হোসেন, সাকিব হোসেন, নূর হোসেন, বন্ধন রায় ও জাহিদ হাসান একটি করে গোল করেন। শিশু নিকেতনের হয়ে দু’গোল শোধ দেন আবু বকর।

আইপিএলে এবার বাংলাদেশের দু’জন
ক্রীড়া প্রতিবেদক
এবারের আইপিএলে কোনো বাংলাদেশি ক্রিকেটার খেলবেন না। কিন্তু আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের অংশ হবেন দুই বাংলাদেশি। বুলবুল আহমেদ ও আর কে সেন্টু। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দুই থ্রোয়ারের এবার চাকরি হয়েছে সানরাইজার্সে।
যেকোনো দলের নেট অনুশীলনেই এই থ্রোয়ারদের একটা ভূমিকা থাকে। হাতে ডগস্টিক (বল থ্রো করা হয় যেটি দিয়ে) এঁরা ব্যাটসম্যানদের দিকে বল ছুড়ে যান। বুলবুল ও সেন্টু বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে আছেন বেশ অনেক দিন ধরেই। মূলত বাংলাদেশ দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের সুপারিশেই সানরাইজার্সে চাকরি হয়েছে বুলবুল ও সেন্টুর। শ্রীনিবাস বাংলাদেশ দলের পাশাপাশি ও সানরাইজার্সের হয়েও কাজ করেন।

কাব কাপ উশু চ্যাম্পিয়নশিপ স্থগিত
ক্রীড়া প্রতিবেদক
করোনাভাইরাস আতঙ্কে সারাবিশ্ব। যার প্রভাব পড়ছে প্রতিটা েেত্রই। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে এর প্রভাব লণীয়। এ হুমকি থেকে বাংলাদেশের ক্রীড়াঙ্গন ও বাদ যাচ্ছে না। ভেস্তে যাচ্ছে একের পর এক টুর্নামেন্ট। এবার স্থগিত হলো কাব কাপ উশু চ্যাম্পিয়নশিপ -২০২০।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক দুলাল হোসেন বলেন, করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতির কারণে আমাদের সভাপতি আবদুস সোবাহান গোলাপ এমপির নির্দেশে কাব কাপ উশু চ্যাম্পিয়নশিপ -২০২০ সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়েছে। তবে আমাদের এন্টি চালু আছে। ভিতরে ভিতরে আমরা সব প্রস্তুতি করে রাখছি। পরিবেশ একটু ভালো হলে আয়োজন করা হবে।

এশিয়া কাপ হচ্ছে বাংলাদেশে
ক্রীড়া প্রতিবেদক
২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক বৈরিতার কারণে সেখানে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে ভারত। তাই টুর্নামেন্টটি অন্য কোথাও হবে। কয়েক দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী জানান, এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই হবে দুবাইয়ে।
তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি জানালেন, ভেন্যু হিসেবে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের পাশাপাশি বাংলাদেশও বিবেচনায় আছে। অর্থাৎ দুবাইয়ে না হলে আসন্ন এশিয়া কাপ গড়াবে ঢাকার মাটিতে। দুবাইয়ে করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ায় গুঞ্জন আছে বাংলাদেশে হওয়ার। এহসান মানিও সেই ইঙ্গিত দিয়ে রেখেছেন। তিনি বলেন, এখনও সিদ্ধান্ত হয়নি কোথায় হবে, আরব আমিরাত নাকি বাংলাদেশে। ধারণা করা হচ্ছে, সে েেত্র এশিয়া কাপ আয়োজনে বাংলাদেশকে ‘ভোট’ দিতে পারে পাকিস্তান। কারণ দেশটিতে ক্রিকেট ফেরাতে মুখ্য ভূমিকা পালন করছেন টাইগাররা। তিন দফায় সেখানে পূর্ণাঙ্গ সিরিজ খেলছেন তারা। স্বভাবতই পিসিবি-বিসিবির মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে।

বঙ্গবন্ধু কাপ গলফ স্থগিত
ক্রীড়া প্রতিবেদক
বঙ্গবন্ধু কাপ ওপেন গলফ আগামী ২৫ থেকে ২৮ মার্চ ঢাকার কুর্মিটোলা গলফ কাবে হওয়ার কথা ছিল। সেখানে ঘরের কোর্সে সিদ্দিকুর-জামালদের আরও একটি পরীা হতো তাতে। এশিয়ান ট্যুরের এই গলফ প্রতিযোগিতা করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল।
ঢাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার একদিন পরই এশিয়ান ট্যুরের আয়োজক কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। ৪ লাখ ইউএস ডলারের এই টুর্নামেন্ট এবারের মুজিববর্ষের ক্রীড়াপঞ্জীতে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ গলফ ফেডারেশন।

করোনার প্রভাব ঘরোয়া ফুটবলেও
ক্রীড়া প্রতিবেদক
করোনাভাইরাসের প্রভাব দেশের ফুটবলেও পড়েছে। পেশাদার ফুটবল লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগের দলবদল শেষ হওয়ার কথা ছিল ২০ মার্চ। কিন্তু এখন তা বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। প্রতিযোগিতাটি শুরু হবে ১৫ জুন।
গতকাল মঙ্গলবার পেশাদার লিগ কমিটির সভাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেছেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে আমরা চ্যাম্পিয়নশিপ লিগ নির্দিষ্ট সময়ে করতে পারছি না। কাবগুলো আমাদের সঙ্গে একমত পোষণ করেছে।’ চলমান প্রিমিয়ার লিগ নিয়ে তার বক্তব্য, ‘কখন কী হয়, বলা কঠিন। এছাড়া এএফসি কাপের পরবর্তী খেলা নাও হতে পারে।’ এবারের চ্যাম্পিয়নশিপ লিগে অংশ নিচ্ছে ১৩দল। এখান থেকে একটি দল উঠবে প্রিমিয়ার লিগে। দুটি দলের হবে অবনমন।

তিন সপ্তাহ মাঠের বাইরে ইমরুল
ক্রীড়া প্রতিবেদক
হ্যামস্ট্রিং ইনজুরিতে পরে পাকিস্তান সফরের টি-টোয়েন্ট সিরিজে খেলতে পারেননি। সেই চোট কাটিয়ে যখন ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন ইমরুল কায়েস, ঠিক তখনই আবার ছিটকে গেলেন।
১৫ মার্চ শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শেখ জামাল ধানমন্ডি কাবের হয়ে খেলার কথা ছিল তার মাশরাফি মুর্তজা-মোহাম্মদ আশরাফুলদের সঙ্গে। কিন্তু পায়ের আঙুলের চোট সেটি আর হতে দিচ্ছে না। এটাকে ‘দুর্ভাগ্য’ বললেও হতাশ নন ইমরুল। ধৈর্য্য ধরে ভালো সময়ের অপোতে বাঁহাতি ব্যাটসম্যান সোমবার ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে তার বাঁ পা মচকে যায়। পরে এক্স-রে করে দেখা গেছে, চিড় ধরেছে হাড়ে। অন্তত তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এই সময়টাতে পায়ে ব্যান্ডেজ বেঁধে চলতে হবে। ব্যান্ডেজ খোলার পর আরও কিছুদিন অপো করেই কেবল খেলার মতো অবস্থায় পৌঁছাতে পারবেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

ইংল্যান্ডের বিপে শ্রীলঙ্কার দল ঘোষণা
ক্রীড়া প্রতিবেদক
ইংল্যান্ডের বিপে ঘরের মাঠে দুই টেস্টের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরেছেন কুশল পেরেরা। আর বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপে দুই টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে এই একটি পরিবর্তন লঙ্কান দলে। ইংল্যান্ডের বিপে ঘরের সিরিজে শ্রীলঙ্কা প্রথম টেস্ট খেলবে ১৯ মার্চ, গলে। ২৭ মার্চ, কলম্বোতে হবে দ্বিতীয় টেস্ট।
শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, ধনাঞ্জয়ার ডি সিলভা, নিরোশান দিকভেলা (উইকেটরক), দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লণ সান্দাকান, সুরঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

দর্শকবিহীন মাঠে খেলবেন মেসিরা
ক্রীড়া প্রতিবেদক
করোনাভাইরাসের কারণে কমপে পরের দুই সপ্তাহ স্পেনের শীর্ষ ফুটবলের দুই বিভাগে খেলা হবে দর্শকবিহীন। গতকাল মঙ্গলবার (১০ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। যার কারণে এইদিন লা লিগায় এইবার বনাম রিয়াল সোসিয়েদাদের ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে দর্শকদের।
কেবল তাই নয়, চলতি চ্যাম্পিয়নস লিগেও দর্শকবিহীন মাঠে খেলবেন লিওনেল মেসিরা। ১৮ মার্চ বুধবার দিবাগত রাতে শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হবে বার্সেলোনা ও ইতালিয়ান কাব নাপোলি। কিন্তু নিজেদের মাঠ ক্যাম্প ন্যুয়ে এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও ঘরের সমর্থকদের পাবে না কাতালানরা। বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ভয়ে ম্যাচটিতে থাকবে না কোনো দর্শক।

আইপিএলের পর সিপিএলেও কোচের ভূমিকায় অ্যান্ডি ফাওয়ার
ক্রীড়া প্রতিবেদক
কোচিং ক্যারিয়ারে সুসময় যাচ্ছে অ্যান্ডি ফাওয়ারের। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সহকারী কোচ হয়েছেন মাত্র কয়েকদিন হলো। এর সঙ্গে ক্যারিবিয়ান থেকেও মিললো আরেকটি সুখবর। সিপিএলে আসন্ন মৌসুমে তাকে হেড কোচের দায়িত্ব দিয়েছে সেন্ট লুসিয়া জুকস।
অবশ্য এই নিয়োগের ব্যাপারে দুটি ফ্র্যাঞ্চাইজির একটি যোগসূত্র আছে। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক কেপিএইচ ড্রিম ক্রিকেট প্রাইভেট লিমিটেড আবার সেন্ট লুসিয়ারও মালিকানা কিনেছে গতমাসে। তাই ফাওয়ারের প্রতি আস্থা আছে বলেই ক্যারিবিয়ানে সাবেক জিম্বাবুইয়ান গ্রেট পালন করবেন হেড কোচের দায়িত্ব। পাঞ্জাবে অবশ্য হেড কোচ অনিল কুম্বলে। তার অধীনে থাকবেন ফাওয়ার।

ইতালিতে সব ধরনের খেলা বন্ধ
ক্রীড়া প্রতিবেদক
এমন বার্তায় তিনি করোনায় সৃষ্ট পরিস্থিতি সামাল দিতে বলেছেন সবাইকে। কিন্তু পরিস্থিতি মোটেও স্বাভাবিক নয় ইতালির। আগেরদিন দর্শকহীন মাঠে অনুষ্ঠিত হয়েছে জুভেন্টাস-ইন্টার ম্যাচ।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশটিতে আক্রান্তের সংখ্যা বাড়ছে খুব দ্রুত-ই। এমন আশঙ্কায় সিরি আ’সহ সব ধরনের ঘরোয়া ও আন্তর্জাতিক খেলা ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করেছেন ইতালির প্রধানমন্ত্রী গুসেপ্পে কন্তে।