অভয়নগর চেঙ্গুটিয়া বুড়োর দোকান থেকে বাহিরঘাট স্কুল রাস্তাটি এলাকা বাসির গলারকাটা

31
Spread the love

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগর ১নং প্রেমবাগ ইউনিয়নের চেঙ্গুটিয়া বুড়োর দোকান থেকে বাহিরঘাট স্কুল পর্যন্ত ৪কি:মি: রাস্তাটি এলাকা বাসির গলারকাটায় পরিনত হয়েছে। রাস্তটি এখন মানুষের চলাচলে চরম র্দূভোগ সহ মরনফাদে পরিনত হয়েছে। উন্নয়নের যুগে অতিগুরুস্ত পূর্ণ এ রাস্তা দির্ঘ দিন অবহেলিত হয়ে পড়ে আছে। স্থানীয় দশটি গ্রামের লক্ষাধিক মানুষ এই রাস্তা ব্যবহার করে থাকে। একটু বৃষ্টি হলে হাটুকাদা হয়ে বড় বড় খানাখন্দে পরিনত হয়। এসময় স্কুল কলেজ গামি ছাত্র/ছাত্রীদের চলাচল ব্যহত হয়। কলেজ ছাত্র আল-সাকিব বলেন, রাস্তা ভালো না থাকার কারনে সময় মতো কলেজে যেতে পারিনা ,আমাদের পড়ালেখার অনেক ক্ষতি হচ্ছে।  ইজিবাইক চালক সুমন সরদার  বলেন, রাস্তা ভালো না থাকার কারনে অসুস্থ্য রুগীকে হাসপাতালে নিতে চরম ভোগান্তীতে পড়তে হয়। বিশেষ করে প্রসুতি সহ বয়স্ক মানুষ নিয়ে বিপাকে পড়তে হয় পরিবারের লোকজনের।

কৃষক আজিজুর রহমান, আহাদ ও সোহেল বলেন, এঅঞ্চলের মানুষের প্রধান আয়ের উৎস কৃষি কাজ। এসকল এলাকায় ধান,পাট,গম,শরিষা, আখ, ভুট্রা, পান, মৌসুমি সবজি, ফলফলাদি সহ বিভিন্ন প্রকার উতপাদিত কৃষি পর্ন সঠিক সময় হাটবাজারে না নিতে পারায় কৃষক সঠিক মূল্য পায়না। অনেক ফসলে গুনতে হয়  লোকসান। কৃষি কাজ করতে আগ্রহ হারাচ্ছে কৃষক।

জনগুরুত্ব র্পূণ্য রাস্তাটি পাকা করার দাবিতে এলাকাবাসী বিভিন্ন দপ্তরে বারবার চিঠির মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি গোচরকরেন কিন্তু কোন সুরাহো হয় নাই এমনটি বলছিলেন, এলাকার বয়স্ক ব্যাক্তি জহুর আলী। প্রেমবাগ ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক মফিজ উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি এই প্রতিবেদকে বলেন, বুড়োর দোকান থেকে বাহিরঘাট রাস্তাটি টেনন্ডার প্রক্রিয়ধীন রয়েছে।