শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য ক্রীড়া চর্চা প্রয়োজন :বেগম মন্নুজান সুফিয়ান

2

তথ্য বিবরনী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য ক্রীড়া চর্চা প্রয়োজন। খেলাধুলার মাধ্যমে মন ও দেহ সুস্থ রাখে। সরকার চায় সকল শিক্ষার্থী যেন খেলার মাঠে আসে। এজন্য জেলা ও উপজেলাতে স্টেডিয়াম নির্মাণ করছে সরকার। তিনি শুক্রবার রাত আটটায় খুলনা দৌলতপুর শশিভূষণ মাধ্যমিক বিদ্যালয়, শিশু নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শশিভূষণ বিদ্যানিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির জন্য সারা জীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধু শোষনমুক্ত সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে প্রত্যেকটি জনগণকে এক সাথে কাজ করার জন্য তিনি আহবান জানান।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ সৈয়দ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, মধ্যডাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শেখ দাউদ হায়দার, শশিভূষণ বিদ্যানিকেতনের সভাপতি মোঃ শামসুল হক, শশিভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। স্বাগত জানান শশিভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদ সুলতানা। এসময় শশিভূষণ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক রাধারাণী সরকার, শশিভূষণ শিশু নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আখতার ও তিনটি বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।