খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন

8
Spread the love

স্টাফ রপর্িোটার

আগামীকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ (শনিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, বেসরকারি উন্নয়ন সংস্থা এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী নারী সংগঠনের সমন্বয়ে খুলনা প্রেসকাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন জানান, আগামীকাল ৮ মার্চ সকাল নয়টায় খুলনার নিউমার্কেট চত্বর থেকে পাবলিক হল পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের হবে। পরে পাবলিক হল চত্বরে আলোচনা সভা এবং চার দিনব্যাপী মেলার উদ্বোধন করা হবে। এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

৮ মার্চ পাবলিক হল চত্বরে সকাল সাড়ে ১১টায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, গণস্বাক্ষর এবং বিকেল তিনটায় শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। ৯ মার্চ  সকাল নয়টায় পাবলিক হল চত্বরে সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত কুইজ প্রতিযোগিতা, বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, গণনাটক ও  প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। ১০ মার্চ পাবলিক হল চত্বরে সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত সুবিধা বঞ্চিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, নারীদের ক্রীড়া প্রতিযোগিতা, নারীদের মন খুলে কথা বলা, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১১ মার্চ সকাল ১০টায় বিষয় ভিত্তিক আলোচনা সভা। বিকাল তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত স্বরচিত কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান, পটগান, পুরস্কার বিতরণ ও নারী দিবসের অনুষ্ঠান শেষ হবে।

সংবাদ সম্মেলনে খুলনা প্রেসকাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, বিভিন্ন সংগঠানের নারী নেত্রীসহ খুলনার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।