আর মাত্র ১০ দিন

5
Spread the love

স্টাফ রিপোর্টার

আর মাত্র ১০ দিন বাকি। আগামী ১৭ মার্চ থেকে শুরু হচ্ছে মুজিব জন্মশতবর্ষ। পরের বছরের ১৭ মার্চ পর্যন্ত চলবে উৎসব অনুষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ সামনে রেখে বিশেষ তৎপর হয়েছে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ। ৮ বিষয়কে প্রাধান্য দিয়ে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম ও উদ্যোগ বাস্তবায়ন শুরু করবে এ বিভাগ। উদ্যোগ ও কার্যক্রমের মধ্যে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের হলোগ্রাফিক প্রজেকশন ও অনলাইনে মুজিববর্ষ উদ্যাপন উল্লেখযোগ্য।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা, এ্যানিমেশন ভিডিও, অডিওবুক, বঙ্গবন্ধুর এই দিনে, অনলাইন নিউজে ফিচার, বঙ্গবন্ধু ব্লগ, অনলাইন কুইজ প্রতিযোগিতা, আমার বঙ্গবন্ধু, কম্পিউটার গ্রাফিকস ভিডিও, সাক্ষাতকার ভিত্তিক ভিডিও, ডিজিটাল কার্ড ইত্যাদি কনটেন্ট নির্মাণ ও প্রচারের কাজ করবে তথ্য প্রযুক্তি বিভাগ।

এদিকে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি দেশের সব মোবাইলফোনে বঙ্গবন্ধুর ভাষণ পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে। মুজিববর্ষ উপলক্ষে মোবাইলফোন গ্রাহকদের কাছে পৌঁছে যাবে শুভেচ্ছা বার্তা। এ সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে সংস্থাটি দেশের সব মোবাইলফোন অপারেটরকে নির্দেশনা পাঠাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।