সারা খুলনা অঞ্চলের খবর

12
Spread the love

মাগুরায় প্রাইভেটকারের ধাক্কায় এসএসসি পরীার্থী নিহত

মাগুরা প্রতিনিধি

মাগুরায় প্রাইভেটকারের ধাক্কায় রাব্বি (১৫) নামে এক এসএসসি পরীার্থী নিহত হয়েছে। সে সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের রায়হান মৃধার ছেলে। রাব্বি মাগুরা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিার্থী ছিল।

গতকাল শনিবার ছিল নির্ধারিত রসায়ন ও কম্পিউটার বিষয়ের প্রাকটিক্যাল পরীার শেষ দিন। পরীা শেষ হওয়ায় সে শহরের উদ্দেশ্যে ঘুরতে বের হয়। বিকাল ৫টার দিকে চাচাতো ভাই ফোরকানকে নিয়ে মোটরসাইকেলে করে শহরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে গোয়ালবাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে রাব্বি ও ফোরকান গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রাব্বিকে মৃত. ঘোষণা করেন। দুর্ঘটনায় আহত ফোরকানকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কয়রায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

কয়রা প্রতিনিধি

সুন্দরবন কাশিয়াবাদ ফরেষ্ট ষ্টেশনের উদ্যোগে ও লায়ন্স কাব অফ খুলনা সুন্দবনের সহযোগিতায় বিনামুল্যে গরীব ও অসহায় রোগীদের মধ্যে সেবা প্রদান করা হয়েছে। গতকাল শনিবার দিনব্যাপী প্রায় ২ শতাধিক রোগী কাশিয়াবাদ ষ্টেশন চত্বরে এ সেবা গ্রহন করেন। চিকিৎসা সেবা প্রদান করেন বাগেরহাট সদর হাসপাতালের অর্থ প্যাথডিক্সের জুনিয়র কনসালট্যান্ট ডাঃ এস এম শাহনেওয়াজ, খুলনা মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক (সার্জারী)  ডাঃ শওকাত হেসেন ও খুলনা মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক (ইউরোলজী মেডিসিন) এস এম মাসুদুর রহমান। সার্বিক তত্ববধানে ছিলেন কাশিয়াবাদ ফরেষ্ট ষ্টেশন কর্মকর্তা আব্দুল্যাহ আল বাহারাম। প্রত্যন্তজনপদে এ ধরনের মহতী উদ্যোগকে এলাকাবাসি সাধুবাদ জানিয়েছে।

কয়রার মহেশ্বরীপুর ১৬ প্রহর ব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠিত

কয়রা প্রতিনিধি

কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের নয়ানী গ্রামে মহানাম যজ্ঞের শুভ অধিবাসের মধ্য দিয়ে গত ২৫ ফেব্রুয়ারী শ্রী শ্রী ভগবত আলোচনার প্রারম্ভে সেই সাথে বুধবার ভোর ৬ টা থেকে নাম কীর্ত্তন শুরু হয়ে শুক্রবার ভোর ৬ টা পর্যন্ত চলে অনুষ্ঠান। গত শনিবার সকাল থেকে নগর কীর্ত্তন দুপুরে দধীভঙ্গ এবং সারা রাত্র কবিগানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তী হয়।উক্ত অনুষ্ঠানে প্রায় দশ হাজারেরও বেশি মানুষের আনাগোনা হয় নামযজ্ঞে অনুষ্ঠানে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ কুমার সানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহেশ্বরীপুর ইউপি চেয়ারম্যান বিজয় কুমার সরদার, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ অম্বিকা চরণ সানা সাধারণ সম্পাদক দিলীপ বৈরাগী, সাংবাদিক নিশিত রজ্ঞন মিস্ত্রী ছাত্র ঐক্য পরিষদের সাগর ঘরামী, প্রতিষ্ঠানের সভাপতি মনোরজ্ঞন বাইন,সাধারণ সম্পাদক তুষার কান্তি ঘরামী সহ এলাকার বিপুল পরিমান লোকজন।

সহানুভূতি তালার আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার “সহানুভূতি তালার” সৃষ্টির সেবার মাঝে ¯্রষ্টাকে খুঁজি এই স্লোগানকে সামনে রেখে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর পক্ষ থেকে গরীব অস্বচ্ছল মানুষের জন্য ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করা হয়েছে। রবিবার (০১/০৩/২০২০) তারিখে বিনামূল্যে ০৯ নং খলিষখালী ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান ও সাতক্ষীরা প্রেসকাবের সাধারণ সম্পাদক মোঃ মোজাফ্ফর রহমান এর উপস্থিতিতে, এমবিবিএস, এমএমসি, বিসিএস স্বাস্থ্য, মেডিসিন এন্ড নিউরো মেডিসিন পিজিটি, সিএমইউ আল্ট্রাসনোগ্রাফী, মেডিকেল অফিসার, সহকারী সার্জন, ডায়েবেটিকস প্রেসার, হৃদরোগ, এ্যাজমা ও নাগ, কান, গলা রোগ বিষয়ে অভিজ্ঞ ডাঃ আব্দুল্লাহ আল-আমীন(সোহান), এমবিবিএস, ডিএমসি, বিসিএস স্বাস্থ্য, এফসিপিএস মেডিসিন মেডিকেল অফিসার, বাত ব্যাথা, শিরা ব্যাথা, চর্ম ও শিশুরোগে অভিজ্ঞ ডাঃ শাহরিয়ার আল মেহেদী, এফসিপিএফ অর্থো, এমএস অর্থো, এমআরসিএস ইউকে, কোমর ব্যাথা, হাটু ব্যাথা, ট্রামা ও অর্থোপেডিক এ বিশেষজ্ঞ ডাঃ মেডিকেল অফিসার ডাঃ বি, কে মন্ডল, এমবিবিএস, ডিএমসি, বিসিএস স্বাস্থ্য স্ত্রী ও শিশুরোগে অভিজ্ঞ ডাঃ জারিন তাসনিম। তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তারগণ বেলা ২ টা থেকে রাত পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন। সহানুভূতি তালা এর প্রতিষ্ঠাতা আহবায়ক আব্দুল আলীমের অকান্ত পরিশ্রমে স্থানীয় সরকারী কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় দানশীল ব্যক্তিদের সমন্বয়ে আতœমানবতার সেবায় প্রতিষ্ঠিত অসহায় গরীব, অস্বচ্ছল রোগীদের বিভিন্ন সময় সেবা প্রদান করেন।

নওয়াপাড়া প্রেসকাবের নবনির্বাচিত কমিটি কে ফুলেল শুভেচ্ছা

অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর নওয়াপাড়া প্রেসকাবের নতুন সদস্যদের পক্ষ থেকে নবনির্বাচিত কমিটি কে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়েছে। ২৮ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় এক বিশেষ সভা শেষে নওয়াপাড়া প্রেসকাবে নতুন সদস্যদের পক্ষ থেকে প্রেসকাবের সভাপতি আসলাম হোসেন ও সাধারন সম্পাদক মোজাফফার আহম্মেদ সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ কে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। ফুলেল শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওয়াপাড়া প্রেসকাবের সিনিয়ার সহ-সভাপতি নজরুল ইসলাম মল্লিক, সহ-সভাপতি এস এম মুজিবর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মাসুদ তাজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এম এম আলাউদ্দিন, তথ্য প্রযুক্তি ও আইন বিষয়ক সম্পাদক তারিম আহমেদ ইমন। নির্বাহী সদস্য গাজী রেজাউল করিম, সদস্য সাকিব জিকো, ইঞ্জিনিয়ার শওকত হোসেন বেগ, আশরাফুজ্জামান প্রিন্স, দেবাশীষ কুমার, অধ্যক্ষ খায়রুল বাশার। ২০২০ সালের নির্বাচিত নওয়াপাড়া প্রেসকাবের নতুন কমিটি গঠিত হওয়ার পর ১১জন সাংবাদিককে নতুন সদস্যপদ দেওয়া হয়েছে। ফুলেল শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে নতুন সদস্যদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন সাংবাদিক সৈয়দ রিপানুর ইসলাম, মো. সুমন হোসেন, জাকির হোসেন হৃদয়, রকিবুল ইসলাম রুবেল, আনিস শিকদার, ডি আর আনিস, আর আই রাজা, মো. রবিউল ইসলাম, আহাদুজ্জামান আহাদ, আবুল হোসেন,  শেখ জাভেদ আলি, সহ প্রমূখ। ফুলেল শুভেচ্ছা প্রদান শেষে প্রেসকাব মিলনায়তনে সকল সাংবাদিক এক প্রীতি ভোজের মধ্যে দিয়ে আনন্দঘন মুহুর্তে সভার কার্যক্রম সমাপ্তি ঘোষনা করা হয়।

মোড়েলগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী স্কাউট সমাবেশ

মোড়েলগঞ্জ প্রতিনিধি

“মুজিব বর্ষে শপথ করি স্কউটিং এর ব্রত নিয়ে দেশ গড়ি” এ স্লোগানকে সামনে  রেখে শুরু হয়েছে বাগেরহাটের মোড়েলগঞ্জে ৫ দিনব্যাপী ৪র্থ মোড়েলগঞ্জ উপজেলা স্কাউট সমাবেশ। উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু শনিবার বেলা সাড়ে ১০টায় এ সমাবেশের উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান-এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ সমাবেশে ৪টি সাব ক্যাম্পে  বেগম রোকেয়া, কবি নজরুল ইসলাম, কবি জসিম উদ্দিন, কবি মাইকেল মধুসুধন দত্ত, ক্যাম্পগুলোতে মাধ্যমিক স্তরের ৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট দল অংশ গ্রহন করেন।

বাগেরহাটে বিএনপির সমাবেশ

বাগেরহাট প্রতিনিধি

কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির আলোকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাগেরহাটে জেলা বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ফেব্রুয়ারী) সকালে বাগেরহাট শহরের মেইন রোডস্থ জেলা বিএনপি’র কার্যালয় চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাগেরহাট জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সৈয়দ নাসির আহম্মেদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত্ব সমাবেশে বক্তব্য রাখেন বাগেরহাট জেলা বিএনপির সদস্য ডা. মো. আব্দুর রহমান, সরদার ওহিদুল ইসলাম পল্টু, জেলা তাঁতীদলের সদস্য সচিব শেখ জিল্লুর রহমান, সবেক সেচ্ছাসেবক দলের সভাপতি গোলাম মহিউদ্দিন জিলানী, জেলা ছাত্রদলের সিনিয়ার সহ- সভাপতি নেয়াজ মো. গোলাম রসুল, সাংগঠনিক সম্পাদক মোল্লা আতিকুর রহমান রাসেল, যুবদল নেতা মো. জাহাঙ্গীর শেখ, এসকে বদরুল আলম, কাজী জাহিদুল ইসলাম, মো. সোহেল তরফদার, শেখ দেলোয়ার হোসেন, মনিরুজ্জামন সোহাগ, মোল্লা রাজু আহম্মেদ, মনিরুজ্জামান টুটুক প্রমুখ। এসময় বক্তারা বলেন বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধান মন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাকে সুচিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানান।

নওয়াপাড়া পীরবাড়ি মাদ্রাসায় ৬৬তম খতমে বুখারী উপলক্ষে বিশেষ দোয়া

অভয়নগর প্রতিনিধি

ঐতিহ্যবাহী নওয়াপাড়া পীরবাড়ি মাদ্রাসায় ৬৬তম পবিত্র বুখারী শরীফের খতম উপলক্ষে শুক্রবার রাতে পীরবাড়ি শাহী মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। পীরবাড়ি মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষার্থীর সাথে এ বিশেষ দোয়ায় অংশ নেন শতশত ধর্মপ্রাণ মুসল্লিগণ। পীরবাড়ি মাদ্রাসার প্রধান মুফতি মাওলানা তৈয়্যেবুর রহমান এ দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন। এসময় তিনি মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে দু’হাত তুলে বিশ্বের সকল মজলুম, নিপীড়িত ও নির্যাতিত মুসলিমদের প্রতি রহমত বর্ষনের জন্য বিশেষ দোয়া করেন।

এছাড়া বিশ্বে শান্তি ও রহমত কামনা করেন তিনি। দোয়া পরিচালনাকালে ভারত, মিয়ানমার, ফিলিস্তিন, আফগানিস্থানসহ সারা বিশ্বের নির্যাতিত মুসলমানদের কথা স্মরণ করে তিনি চোখের পানি ছেড়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত ও মাগফিরাতের আবেদন জানান।

এ সময় উপস্থিত মুসল্লিদের চোখ দিয়েও পানি ঝরতে দেখা যায়। তিনি পৃথিবীর সকল মুসলমান যারা মৃত্যুবরণ করেছেন তাদের বেহেশত নসিবের জন্য দোয়া কামনা করেন এবং বিশ্বের সকল মুসলিমদের ইসলামের পতাকা তলে সামিল করে কোরআন ও সুন্নাহের পথে জীবন পরিচালনার জন্য রহমত কামনা করেন।

উক্ত দোয়া অনুষ্ঠানে এ বছরে যারা ঐতিহ্যবাহী পীড়বাড়ি থেকে বুখারী শরীফ খতম করে মাস্টার্স সমমানের আলেমের মরতবা লাভ করেছেন তাদের জন্যও বিশেষ দোয়া করা হয়। এ সময় কোরআন হাদিসের আলোকে ইসলামের দিক নির্দেশনা মোতাবেক জীবন পরিচালনার মাধ্যমে আল্লাহ রাব্বুল আলামিনের নৈকট্য লাভ ও ইসলামি জীবন ব্যবস্থার উপর বিশেষ আলোচনা করেন ঐতিহ্যবাহী নওয়াপাড়া পীরবাড়ি মাদ্রাসার মুহতামিম ও নওয়াপাড়ার গদ্দীনশীন পীর আলহাজ্ব হাফেজ শাহ্ আব্দুল্লাহ বোখারী, নওয়াপাড়া বাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা গোলাম মওলা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল, অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পীরজাদা শাহ্ ফরিদ জাহাঙ্গীর, পীরবাড়ির সন্তান পীরজাদা শাহ্ ওয়ালীউজ্জামান, পীরজাদা শাহ্ আশরাফুজ্জামান, নওয়াপাড়া প্রেসকাবের সভাপতি আসলাম হোসেন, নওয়াপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম সরদার, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ট্রান্সপোর্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ইব্রাহিম হোসেন বিশ্বাস, নওয়াপাড়া প্রেসকাবের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মল্লিক, প্রেসকাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ প্রমুখ। এ মাদ্রাসা থেকে এবার যারা আলেম খেতাব অর্জন করেছেন তারা হলেন, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর গ্রামের মুহাঃ জয়নাল আবেদীনের ছেলে হাফেজ মাওলানা সুলতান আহমেদ, অভয়নগরের সিদ্ধিপাশা গ্রমের মুহাঃ আলতাফ শেখের ছেলে হাফেজ মাওলানা মাহাঃ রেজাউল করিম, খুলনার ডুমুরিয়া উপজেলার রাজাপুর গ্রামের মুহাঃ সরোয়ার হুসাইনের ছেলে হাফেজ মাওলানা মুহাঃ হুসাইন আহমাদ, মাগুরা জেলার শালিখা উপজেলার কুশখালী গ্রামের মুহা ঃ ষৈয়দ আলী বিশ্বাসের ছেলে মাওলানা মুহাঃ আবু বকর সিদ্দিক, অভয়নগরের বুইকরা গ্রামের মুহাঃ কাওছার শেখের ছেলে হাফেজ মাওলানা মুহাঃ মাসুম বিল্লাহ, যশোর সদর উপজেলার গহেরপুর গ্রামের মুহাঃ ওসমান গণীর ছেলে হাফেজ মাওলানা মুহাঃ আব্দুস সালাম, খুলনার ডুমুরিয়া উপজেলার উলা গ্রামের মুহাঃ কছিমাত মল্লিকের ছেলে হাফেজ মাওলানা মুহাঃ মাশুক বিন কিছমাত, একই উপজেলার ভুলবাড়িয়া গ্রামের মুহাঃ আঃ রাজ্জাকের ছেলে মাওলানা মুহাঃ আল আমীন, চাঁদগড় গ্রামের মুহাঃ আবুল কালাম বিশ্বাসের ছেলে মাওলানা মুহাঃ ইয়াছিন আলী, অভয়নগরের বর্ণী গ্রামের মুহাঃ মতিউর রহমানের ছেলে মাওলানা মুহাঃ কাওছার আলী, একই গ্রামের মুহাঃ কায়ছেদ আলী শেখের ছেলে মাওলানা মুহাঃ রিয়াজুল ইসলাম, গুয়াখোলা গ্রামের মৃত-বিএম আব্দুল মান্নানের ছেলে মাওলানা মুহাঃ এম এ বশির আহমাদ, দিঘলিয়া গ্রামের মুহা ঃ মনিরুজ্জামানের ছেলে মাওলানা মুহা ঃ খালিদ হাসান, নড়াইলের কালিয়া উপজেলার খড়রিয়া গ্রামের মুহাঃ মোজার মোল্যার ছেলে মাওলানা মুহাঃ রাজিমুদ্দিন, অভয়নগরের গুয়াখোলা গ্রামের মুহাঃ সাখাওয়াত হোসেনের ছেলে মাওলানা মুহাঃ রাশেদুল ইসলাম সাকিব, বুইকারা গ্রামের মুহা ঃ আব্দুল মজিদের ছেলে হাফেজ মাওলানা মুহাঃ আমিনুর রহমান, নওয়াপাড়া গ্রামের পাঁচকবর এলাকার মৃত- আসাদুজ্জামান লিটুর ছেলে মাওলানা মুহাঃ সাইফুল ইসলাম।

অভয়নগরে রেলের জমি থেকে বস্তি উচ্ছেদ বন্ধ ও পুর্নবাসনের দাবিতে সমাবেশ

অভয়নগর প্রতিনিধি

অভয়নগরে রেলের জমি থেকে বস্তি উচ্ছেদ বন্ধ ও পুর্নবাসনের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৯ শে ফেব্রুয়ারি শনিবার সকালে নওয়াপাড়া রেল ষ্টেশন চত্তরে নূর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নওয়াপাড়া পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, ৪নং পৌর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন পলাশ, সাবেক কাউন্সিলর রবিন অধীকারি ব্যাচা। এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বাবু সিকদার, লুৎফর সানা,আব্দুল আজিজ, রোকনউদ্দিন, আদিল হোসেন, জাহিদ হোসেন, আবুল কাশেম, রিজিয়া বেগম সগ প্রমুখ। উক্ত সমাবেশ থেকে বক্তারা বলেন, নওয়াপাড়া রেলের জমি থেকে বস্তিবাসিকে উচ্ছেদ করতে হলে আগে এই ছিন্ন মুল মানুষের পূর্নবাসনের ব্যবস্থা করা জরুরি। সমাবেশ থেকে বক্তারা সরকারের উদ্ধতন কর্মকর্তাদের নিকট আহবান করেন অভয়নগর উপজেলায় অনেক সরকারি খাশ জমি আছে। কমিটি গঠন করে বস্তিতে বসবাস করা মানুষের তালিকা তৈরি করে সে সকল খাশ জমি তাদের নামে বরাদ্দ দেওয়া হলে আসুসমস্যার সমাধান সম্ভব।

ফুলতলায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সম্মেলনে গৌতম কুন্ডু সভাপতি ও সনজিত বসু সম্পাদক

ফুলতলা প্রতিনিধি

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ফুলতলা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে শনিবার বিকালে ফুলতলা উপজেলা হাবিবুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রভাষক গৌতম কুমার কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিন্দু-বৌদ্ধ-ভ্রিষ্ট্রান ঐক্য পরিষদ খুলনা জেলা সভাপতি বিমান বিহারী রায় অমিত। প্রধান বক্তা ছিলেন পরিষদের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ শ্যামল দাস। বিশেষ অতিথি ছিলেন স্বপন কৃষ্ণ রায়, মৃনাল কান্তি বিশ্বাস, দিপংকর দাস, ফুলতলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক মৃনাল হাজরা। অজয় নন্দীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পরিমল কান্তি বিশ্বাস, বিশ্বনাথ মন্ডল, দূর্গেশ হালদার, মুক্তিযোদ্ধা সুবোধ বসু, প্রনব বসু প্রমুখ। সম্মেলনে প্রভাষক কুমার কুন্ডু সভাপতি ও সনজিত বসুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি ঘোষনা করা হয়। 

গিলাতলায় সুর্যদয় স্পোর্টিং কাবের ১৬ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের  উদ্বোধন

ফুলবাড়ীগেট (খুলনা)প্রতিনিধি

গিলাতলা সুর্যোদয় স্পোর্টিং কাবের উদ্যোগে আয়োজিত ১৬ দলীয় ক্রিকেট  টুর্নামেন্টের উদ্বোধন গতকাল সকাল ১১টায় ৪ নং ওয়ার্ডের মীরপাড়া তালতলা মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য হুমায়ুন কবির , ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য মাহমুদ হাসান, আঃ সওার মোল্যা , গাজী সালাউদ্দিন, মোঃ রিপন খান ,সৈয়দ দাউদ আলী, মোঃ টিক্কা খান, মোঃ কামরুল খান, আলীম ইষ্টাণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ শুকুর আলী সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজী গিয়াস উদ্দিন, মোঃ নাইম, রাকিব, হাসিব, মামুন, পিয়ারু, আউয়াল, আকাশ, সাহারাত, লিমন, বনি প্রমুখ।

অভয়নগরে আওয়ামী লীগের প্রয়াত নেতাদের স্মরণে স্মরণসভা ও দোয়া

অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগরে আওয়ামী লীগের প্রয়াত নেতাদের স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে নওয়াপাড়া ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল।

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী রাজনীতির কিংবদন্তী ও অভয়নগরের কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালিন সভাপতি মরহুম মোকছেদ আলী ফারাজী, ৭১ এর গণপরিষদ ও সাবেক সংসদ সদস্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মরহুম শাহ্ হাদীউজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক মরহুম এড. ফারাজী শাহাদৎ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মালেক মোল্যা সহ অন্যান্য প্রয়াত নেতাদের স্মরণে এ স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ নেতা শেখ আইয়ুব হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, জাতীয় সংসদের সাবেক হুইপ ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ শেখ আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, নওয়াপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম সরদার, উপজেলা যুবলীগের আহবায়ক তালিম হোসেন, মরহুম আব্দুল মালেক মোল্যার ছেলে রাকিব হাসান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক শফি কামাল, পৌর কৃষকলীগের সভাপতি ফারাজী মনির হাসান তাপশ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সরদার জসিম উদ্দিন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহসেদ শান্ত প্রমুখ। স্মরণসভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন ক্বারী নজরুল ইসলাম। সন্ধ্যায় তবারক বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

মুজিব বর্ষ উপলক্ষে ঝিনাইদহ পিটিআই হাতে নিয়েছে নানা কর্মসূচি

ঝিনাইদহ প্রতিনিধিঃ

মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সমাধীতে পুষ্প মাল্য অর্পণ সহ নানা কর্মসূচি হাতে নিয়েছে ঝিনাইদহের প্রাইমারী টিচার্চ ট্রেনিং ইনিস্টিটিউট (পিটিআই) । আগামী ২মার্চ সোমবার জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্প মাল্য অর্পণ ও রুহের মাগফেরাতের জন্য বিশেষ মোনাজাত করা হবে।

পিটিআই সুপারিনটেনডেন্ট আতিয়ার রহমান জানান, পিটিআই এর কর্মকর্তা, কর্মচারী ও অধ্যায়নরত ডিপিএড’র ২ শত শিক্ষার্থী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আগামী ২ মার্চ শিক্ষা সফরের উদ্দেশ্যে রওনা হবেন। প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধীতে পুষ্পমাল্য অর্পণ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হবে। পরে পরিদর্শন করা হবে জাতির পিতার আদি ভিটা, বঙ্গবন্ধু সমাধী সৌধ পাঠাগার, শেখ রাসেল পার্ক।

তিনি আরো জানান, বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ছড়িয়ে দিতে এই ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। ডিপিএড শিক্ষার্থীরা যেন আগামী প্রজন্মের মাঝে জাতির পিতার মহান আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে পারে।

জেন্ডার এন্ড ইনকুসিভ এডুকেশন এ্যাকশন প্লান সম্পর্কে অংশীজনের কর্মশালা

তথ্য বিবরণী

‘এনডিডি এবং অটিজম বিষয়ে এ্যাকশন প্লান এবং জেন্ডার এন্ড ইনকুসিভ এডুকেশন এ্যাকশন প্লান সম্পর্কে অংশীজনের করণীয়’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা শনিবার খুলনা সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ।

উদ্বোধনকালে মহাপরিচালক বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে। সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করছে। দেশের উন্নয়নের সাথে প্রাথমিক শিক্ষাও সামনে এগিয়ে যাচ্ছে। স্কুলগুলো পরিদর্শন এবং মনিটরিং এর ওপর বেশি জোর দিতে হবে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর প্রায় ২৬ হাজার প্রাইমারি স্কুলকে সরকারীকরণ করেছে। যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে দেশ আরও সামনে এগিয়ে যাবে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন করতে সক্ষম হবো।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি এন্ড অপারেশন) খান মোঃ নুরুল আমিন, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সারোয়ার আহমেদ সালেহীন। খুলনা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মেহেরুন নেছা এতে সভাপতিত্ব করেন। কর্মশালায় খুলনার ১০ জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অংশগ্রহণ করেন।

আজ জাতীয় বীমা দিবস

তথ্য বিবরণী

আজ রবিবার প্রথমবারের মতো সারা দেশের সাথে খুলনায় জাতীয় বীমা দিবস-২০২০ পালিত হবে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘বীমা দিবসে শপথ করি, নিরাপদ জীবন গড়ি’। দিবসটি উপলক্ষে আগামীকাল সকাল ৯টায় শহিদ হাদিস পার্র্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে সিটি কর্পোরেশন ও  বাংলাদেশ ব্যাংক মোড় ঘুরে পুনরায় শহিদ হাদিস পার্কে এসে শেষ হবে। র‌্যালি শেষে একই স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বীমা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। সভাপতিত্ব করবেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

খুলনায় মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খবর বিজ্ঞপ্তি

খুলনায় জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা। প্রধান বক্তা ছিলেণ নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, শেখ আব্দুর রশিদ। নগর মৎস্যজীবী দলের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেণ জেলা শাখার আহবায়ক শেখ হেমায়েত হোসেন। নগর সাধারণ সম্পাদক সাইমুন ইসলাম রাজ্জাকের পরিচালনায় বক্তব্য রাখেন অধ্যাপক রবিউল ইসলাম, একরামুল হক হেলাল, মেজবাউল আলম, শেখ আনিসুর রহমান, মুর্শিদুর রহমান লিটন, শেখ মাহবুবুর রহমান, মোঃ জাকির হোসেন, সুলতান মাহমুদ, লোকমান হোসেন, শাহজাহান শেখ, মনিরুজ্জামান আকাশ, রবিউল ইসলাম, শুক্কুর আলী,. শামসুল বারিক পান্না, মুরুফ হোসেনন, শে খ ফরিদ হোসেন, আব্দুল খালেখ গাজী, অসাদুর রহমান সানা, মহর আলী, হাফেজ আব্দুল গফফার,নুরুল ইসলাম মামুন, সিরাজ হাওলাদার, খান আবু মুন্সি, মোস্তফা গাজী, উজ্জল গাজী, জামাল হোসেন, গোলাম রসুল, মুজিবর মোল্লা, গনি মোড়ল, কিনা, সোহাগ, ইউসুফ প্রমুখ।

খুলনায় ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত: ডিজিটালাইজেশনের ছোঁয়ায় ব্যাংকিং সেক্টর আজ মানুষের হাতের মুঠোয়

খবর বিজ্ঞপ্তি

ডিজিটাল প্রযুক্তির ব্যাংকিং প্রোডাক্ট ও সেবা সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড খুলনা জোনের উদ্যোগে শনিবার নগরীর শিববাড়ি মোড়স্থ পাবলিক হল (জিয়া হল) চত্ত্বরে দিনব্যাপী ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত হয়েছে। ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ইউনিয়ন ব্যাংক লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড এর অংশগ্রহণে সকাল ১০টায় দিনব্যাপী ডিজিটাল ব্যাংকিং মেলার উদ্বোধন করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জিয়াউর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবু নাসের মো. নাজমুল বারী। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জজ কোর্টের এপিপি এম এম সাজ্জাদ আলী, সরকারি বঙ্গবন্ধু কলেজের প্রাক্তন অধ্যক্ষ ফেরদৌস আহমেদ। স্বাগত বক্তৃতা করেন ইসলামী ব্যাংকের খুলনা জোনের প্রধান মো. আব্দুস সালাম।

এসময় ব্যাংক কর্মকর্তা মো. সরোয়ার হোসেন, মোসলেহ উদ্দিন, খান মো. আবু সাঈদ, আশরাফ আলী মুনীর, এস এম জিয়াউল করিম, একরাম এলাহী-সহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সালে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। যার ধারাবাহিকতায় ব্যাংকিং সেক্টরেও ডিজিটালাইজেশনের ছোঁয়া লেগেছে। এর ফলে ব্যাংকিং সেক্টর আজ মানুষের হাতের মুঠোয় এসে পৌঁছেছে। জনগণকে ডিজিটাল ব্যাংকিং সম্পর্কে ধারণা দিতেই একযোগে দেশের ২০টি স্থানে এ মেলার আয়োজন করা হয়েছে।

এ মেলায় ব্যাংকের এডিসি প্রোডাক্ট প্রদর্শনী ও ব্যবহারের পাশাপাশি ইসলামী ব্যাংকের নতুন অ্যাপ ‘সেলফিন’ এর নতুন একাউন্ট খোলাসহ অন্যান্য ব্যাংকিং সুযোগ সুবিধা দেওয়া হয়। সেলফিনের মাধ্যমে মোবাইল অ্যাপ ব্যবহার করে মুহুর্তের মাধ্যমে ব্যাংকিং কার্যাবলী সম্পাদন করতে পারবে গ্রাহকরা। মেলায় হিসাব খোলা ও এডিসি প্রোডাক্টের রেজিস্ট্রেশনকারীদের লটারীর মাধ্যমে ২৫টি স্মার্টফোন দেয়া হয়। মেলায় ছিল সার্বক্ষণিক ফ্রি ওয়াই-ফাই জোন, আইটি কর্ণার, ফ্যাশন কর্ণার, দেশের সর্ববৃহৎ অনলাইন স্টোর দারাজ এর স্টল, ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী, ফুড কর্ণার। রাত ৮টায় মেলা সমাপ্ত হয়।

অযৌক্তিক-অন্যায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে: ওয়ার্কার্স পার্টি

খবর বিজ্ঞপ্তি

বর্তমান সরকার পর পর ৮ বার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করলো। যখন দেশের গরীব, মধ্যবিত্ত, নি¤œ আয়ের মানুষের এই ঊর্ধ্বগতি বাজারে সংসার চালাতে হিমশিম খাচ্ছে, তখন সরকার আবারো অন্যায় ও অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়ালো। ওয়ার্কার্স পার্টি কর্মিসভায় নেতৃবৃন্দ আরো বলেন, এমনিতে গত কয়েক মাসে নিত্যপ্রয়োজনীয় প্রধান পণ্যগুলোর দাম বেড়েছে, চালের দাম বাড়ানো হয়েছে কয়েক দফা, চিনি, ভোজ্য তেল, ডাল, পিয়াজ, রসুন ও মশলাসহ গাড়ীভাড়া বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি চীনে করনাভাইরাসে দেশের আমদানি-রপ্তানিতে ধ্বস নামায় খাদ্য বহির্ভূত পণের মূল্যস্ফিতি হঠাৎ লাফ দিয়েছে। সে কারণে নেতৃবৃন্দ এই অযৌক্তিক-অন্যায় বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের জোর দাবী করেন। গত ২৮ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যায় দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামে অনুষ্ঠিত কর্মিসভায় পার্টির জেলা ও মহানগরের নেতৃবৃন্দ এভাবেই তাঁদের বক্তব্য উপস্থাপন করেন। কমরেড বাবু খাঁর সভাপতিত্বে সাবেক সংসদ সদস্যের বাড়ির সভাকক্ষে অনুষ্ঠিত এ কর্মিসভায় প্রধান অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান কমরেড সেখ সাহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেনÑওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড খলিলুর রহমান। কর্মিসভায় বক্তৃতা করেনÑকমরেড শেখ হোসেন আলী, কমরেড আইয়ুব আলী, মিজানুর রহমান বাবলু, মুজিবর মুন্সী, লিয়াকত হোসেন, জসিম গাজী প্রমুখ নেতৃবৃন্দ। কর্মিসভায় সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের মধ্যে ওয়ার্কার্স পার্টি দিঘলিয়া উপজেলা কমিটির সম্মেলন করতে বিভিন্ন সাংগঠনিক কর্মসূচি গ্রহণ করা হয়। 

সরকারি কর্মকর্তা-কর্মচারী ও ছেলেমেয়েদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতা

তথ্য বিবরণী

খুলনা বিভাগের সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাঁদের ছেলেমেয়েদের ৩২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ শনিবার সকালে খুলনা জেলা স্টেডিয়ামে  অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন।

উদ্বোধনকালে জনপ্রশাসন সচিব বলেন, খেলাধুলার মাধ্যমে সংশ্লিষ্ট খেলোয়াড় এবং তার দেশ সহজেই বিশ^ দরবারে পরিচিতি লাভ করে। খেলাধুলা শৃঙ্খলাবোধ শেখায়, যা সুশৃঙ্খল জাতি গঠনে সহায়ক ভূমিকা পালন করে। সরকার লেখাপড়ার পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়  থেকে শুরু করে সকল পর্যায়ের শিক্ষার্থীদের ক্রীড়া চর্চার মধ্যে রাখতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোঃ আব্দুল মতিন। এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং খুলনা বিভাগের ১০ জেলার জেলা প্রশাসকরা উপস্থিত ছিলেন।

ক্রীড়া প্রতিযোগিতায় ১০ জেলার জেলা দল ও বিভাগীয় সদর দল মিলে মোট ১১টি দল অংশগ্রহণ করে। প্রতিদলে ২৭ জন করে মোট ২৯৭ জন প্রতিযোগী অংশ নেন। দৌড়, লাফ, বর্শা নিক্ষেপ, রিলেসহ মোট ৩৩টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সেন্ট জেভিয়ার্স হাই স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পন্ন

খবর বিজ্ঞপ্তি

গতকাল শনিবার সোনাডাঙ্গা থানাধীন ঐতিহ্যবাহী সেন্ট জেভিয়ার্স হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মোহাম্মাদ মহিউদ্দিন। অনুষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ে কার্যকরী পর্ষদের সদস্য মোর্শেদ আহমেদ রিপন, কবিতা আহমেদ, জাহিদ হাসান জিয়া। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন-একজন খেলোয়াড় মুকুটহীন স¤্রাট, খেলাধূলা মানুষের মনোবিকাশের অণ্যতম একটি মাধ্যম। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা একজন শিক্ষার্থীকে খারাপ কর্মকান্ড থেকে বিরত রাখে। মন থাকে প্রফুল্ল। আর মন প্রফুল্ল থাকলে লেখাপড়ায় শিক্ষার্থীর মনোনিবেশ হয়। পড়ালেখার পাশাপাশি খেলাধূলার গুরুত্ব দিয়েছে সরকার। এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক প্রতিনিধি নিত্যানন্দ গাইন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (প্রাতঃ) হোসনেয়ারা খাতুন, সহকারী প্রধান শিক্ষক (দিবা) নূরমোহাম্মদ শেখসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় দুই জন নিহত হয়েছে। শনিবার সকালে তালায় উপজেলার বালিয়া বেইলি ব্রীজের পাশে ও সাতক্ষীরা শহরের এসপি বাংলোর সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, তালা উপজেলার তেঘরিয়া গ্রামের কৃষ্ণ দাসের ছেলে গনেশ দাস (৪৮) ও সদর উপজেলার পরানদহ গ্রামের গোলাম রহমান (৫০)।

স্থানীয়রা জানায়, সকালে গনেশ দাস বাড়ী থেকে গরু নিয়ে বিলে কাজ করতে যাওয়ার সময় তালা উপজেলার বালিয়া বেইলি ব্রীজের পাশে পৌছালে পিছন দিকে থেকে একটি ইট বোঝাই ট্রলি তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানয়ীরা তাকে উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ সময় তার সাথে থাকা গরুটিও ঘটনাস্থলে মারা যায়। এদিকে, দুপুরে শ্রমিক গোলাম রহমান শহরের কাটিয়া এলাকা থেকে মাটির কাজ শেষে বাড়িতে ফেরার সময় পথিমধ্যে শহরের এসপি বাংলোর সামনে পৌছালে খুলনা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি ঘটনা স্থলেই মারা যান। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোস্তাফিজুর রহমান পৃথক দুটি স্থানের সড়ক দূর্ঘটনায় দুই জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সাতক্ষীরায় ধর্ষনের অভিযোগ ইর্ন্টানী চিকিৎসক গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি

কিনিকের রিসিপশন বিভাগের এক মেয়েকে কোমলপানীর মধ্যে চেতনাাশক ঔষধ খাইয়ে ধর্ষণের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ইর্ন্টানী চিকিৎসক রিয়াজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে ধর্ষিতা ওই মেয়ে বাদী হয়ে ধর্ষক রিয়াজুলসহ তিন জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী রিয়াজুল ইসলাম (২৫) সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বন্দিপুর গ্রামের আনসার আলীর ছেলে ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ইর্ন্টানী চিকিৎসক।

এ মামলার অপর দুই পলাতক আসামীরা হলেন, কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের কামাল হোসেনের ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৬) ও সদর উপজেলার বাঁকাল গ্রামের শহিদুল ইসলামের ছেলে মিজানুর রহমান মিঠুন(৩৬)। এদিকে, ধর্ষিতা ওই মেয়ে (১৬) সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা গ্রামের বাসিন্দা। মেয়েটি বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ১০ ফেব্রুয়ারী মেয়েটি শহরের পলাশপোল এলাকার শিমুল মেমোরিয়াল কিনিক এন্ড ডায়াগনিষ্ট সেন্টারে রিসিপশন বিভাগে যোগদান করেন। যোগদানের পর থেকে চিকিৎসক রিয়াজুল তাকে বিভিন্ন সময়ে বিয়ের প্রলোভনসহ কু-প্রস্তাব দিয়ে আসছিলো। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই জেরে গত বুধবার (২৬ ফেব্রুয়ারী) রাতে ওই কিনিকের ৫ তলায় ২ নং আসামী আব্দুল্লাহ আল মামুনের সহযোগিতায় চিকিৎসক রিয়াজুল তাকে কোমলপানীয় কোকোকোলার মধ্যে চেতনা নাশক ঔষধ খাইয়ে তাকে জোরপূর্বক ধর্ষন করে। ঘটনাটি কিনিক মালিক ৩ নং আসামী মিজানুর রহমান মিঠুনকে জানানোর পর তিনি বিষয়টি সমঝোতা করবেন বলে সময় ক্ষেপন করতে থাকেন এবং টাকা নিয়ে বিষয়টি মীমাংসার প্রস্তাব দেন। কোন উপায় না পেয়ে অবশেষে শুক্রবার রাতে মেয়েটি ধর্ষক ইর্ন্টানী চিকিৎসক রিয়াজুলসহ উক্ত তিন জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় ইতিমধ্যে ওই ইর্ন্টানী চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। মেয়েটির ডাক্তারী পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ডাক্তারী পরীক্ষার শেষে গ্রেফতারকৃত চিকিৎসকের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান,এ মামলার অপর দুই পলাতক আসামীকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

অন্যায়ভাবে বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি খুলনা জেলা ও মহানগর কমিটির বিবৃতি

খবর বিজ্ঞপ্তি

দেশের ক্রমবর্ধমান বাজারমূল্যের ঊর্ধ্বগতি, করোনাভাইরাসের কারণে খাদ্য বহির্ভুত পণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ জনগণ যখন দিশেহারা ঠিক সময়ে ভর্তুকির ওজুহাতে সরকার অন্যায় ও অযৌক্তিকভাবে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি করায় প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি খুলনা জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ। বিবৃতি নেতৃবৃন্দ বলেন, অবিলম্বের এই মূল্যবৃদ্ধি প্রত্যাহারের ঘোষণা দিতে হবে অন্যথায় জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। বিবৃতিদাতারা হলেনÑবাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, সহ-সম্পাদক আব্দুল হান্নান, মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, সদর থানা সভাপতি দীনমোহাম্মদ, সাধারণ সম্পাদক এড.  নিত্যানন্দ ঢালী, সোনাডাঙ্গা থানা সভাপতি নিতাই পাল, সাধারণ সম্পাদক রুস্তম আলী হাওলাদার, খালিশপুর থানা সভাপতি মিজানুর রহমান স্বপন, সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান রাসেল, দৌলতপুর থানা সভাপতি পূর্ণেন্দ দে বুবাই, সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন, খানজাহান আলী থানা সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ।

অনুরূপ বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন-টিইউসি, বাংলাদেশ কৃষক সমিতি, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতিসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।       

খুলনায় মুজিববর্ষ একুশে বইমেলার মেয়াদকাল ৭ দিন বৃদ্ধি

খবর বিজ্ঞপ্তি

জেলা প্রশাসন, খুলনা ‘মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা ২০২০’-এর মেয়াদকাল ৭ দিন বৃদ্ধি করেছে। শনিবার ‘মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা ২০২০’ এর ২৯তম দিন অতিবাহিত হয়। প্রাত্যহিক আয়োজনের শুরুতে খুলনা পুস্তক বিক্রেতা সমিতির সভাপতি মোঃ আলমগীর ‘মুজিববর্ষ একুশে বইমেলা’র মেয়াদ ৭ই মার্চ পর্যন্ত বৃদ্ধি করায় জেলা প্রশাসক মহোদয়কে ধন্যবাদ জানিয়ে বক্তব্য প্রদান করেন। সন্ধ্যা ৬.৩০ টায় বইমেলার মঞ্চে প্রথমে সঙ্গীতানুষ্ঠান নিয়ে আসে ‘সুরের ভূবন’। এরপর রাত ৮.০০ টায় ‘নৃত্যাঞ্জলী’র নৃত্য পরিবেশনা এবং সবশেষে ‘মঞ্চকথা’র পরিবেশনায় নাটক ‘ফুটপাথ’ মঞ্চস্থ হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন হোসাইন বিল্লাহ, নূরুন্নাহার হীরা, কিশোর কুমার বাড়ৈ, সাবিত্রী গাইন, শাহারুজ্জামান, ভারতী দেবনাথ ও তারক চন্দ্র মন্ডল । সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন সাইফুল ইসলাম মল্লিক।

লাখো কন্ঠে আমিন আমিন ধ্বনিতে শেষ হলো চরমোনাই মাহফিল

খবর বিজ্ঞপ্তি

তিনদিনের বিশাল আয়োজন ও লাখো লাখো মুসুল্লিদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হওয়া ঐতিহাসিক চরমোনাই ফাল্গুনের মাহফিল শেষ হয়েছে গতকাল শনিবার। মুসুল্লিদের অশ্রুমাখা মুনাজাত ও আমিন আমিন ধ্বনির মধ্য দিয়ে ২৯ ফেব্রুয়ারি সকাল ৮ টা ৫০ মিনিটে শেষ হয় এ বছরের চরমোনাই মাহফিল। ফজরের নামাজের পর শেষ বয়ানের পর আখেরি মুনাজাত পরিচালনা করেন আমীরুল মুজাহিদীন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

মুফতী রেজাউল করীম গতকাল আখেরি বয়ানের শুরুতেই আল্লাহর শোকরিয়া আদায় করেন এবং চরমোনাই মাহফিল ময়দানে ইন্তেকালে করা মুসুল্লিদের জন্য দোয়া করেন। এরপর চরমোনাই তরিকার নিয়ম অনুসারে প্রায় ঘন্টাখানেক বয়ান করে তিনিই আখেরী মুনাজাত মুনাজাত পরিচালনা করেন।

আখেরী মুনাজাতে পীর সাহেব চরমোনাই বাংলাদেশে শান্তির জন্য দোয়া করেন। দোয়া করেন বিশ্ব মুসলিম উম্মাহর শান্তির জন্য,  বিশেষ করে ভারত, ফিলিস্তিনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে নির্যাতিত-নিপিড়িত মুসলমানদের জন্য বিশেষ ভাবে দোয়া করেন। দেশের দুর-দূরন্ত থেকে আগত লাখো সংখ্যার ইসলামী ধর্মপ্রাণ মুসুল্লিদের অংশগ্রহনে এ বছর এই ঐতিহাসিক এ মাহফিল গত ২৬ তারিখ জোহরের পর থেকে শুরু হয়ে গতকাল মুনাজাতের মাধ্যমে শেষ হয়। মাহফিলে দেশের বরেণ্য ওলামায়ে কেরাম ছাড়াও মালয়েশিয়া, চীনসহ বিভিন্ন দেশ থেকে ওলামায়ে কেরাম এবং মুসুল্লিরা অংগ্রহণ করেন। মুনাজাতের সময় পুরো ময়দানজুড়ে এক গম্ভির মূহুর্তের সৃষ্টি হয়। মহান আল্লাহ তায়ালার কাছে নিজের পাপ-পঙ্কিলতা ও অসহায়ত্ব বর্ণনা করে অশ্রুশিক্ত নয়নে মুনাজাত করেন মুসুল্লিরা। কান্নার গুনগুন শব্দ এবং আমিন আমিন রব উঠে পুরো ময়দানজুড়ে।

এ বছরের মাহফিলে লোক সমাগমে বিগত সকল রেকর্ড অতিক্রম করেছে বলে জানা যায়। বিশাল বিশাল আয়তনের প্রায় পাঁচটি মাঠের ব্যবস্থাপনা করার পরও লোকজন জায়গা দেওয়া যায়নি। চরমোনাই মাদরাসার চতুর্দিক মিলিয়ে প্রায় ১৫ বর্গকিলোমিটার এলাকাজুড়ে মানুষ যেভাবে পেরেছে সেভাবেই একটু বসার ব্যবস্থা করেছে। আগামী এক বছর পর আবার পূনরায় বাংলা মাসের অগ্রহায়নে চরমোনাই বাৎসরিক মাহফিলের প্রথম পর্ব এবং ফাল্গুন মাসে দ্বিতীয় পর্বের মাহফিল অনুষ্ঠিত হবে।

মোড়েলগঞ্জের পুটিখালীতে অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ৭ লক্ষাধিক টাকার ক্ষতি

মোড়েলগঞ্জ প্রতিনিধি

মোড়েলগঞ্জ উপজেলার উত্তর পুটিখালী গ্রামে শুক্রবার রাত ৩টার দিকে অগ্নিকান্ডে ৪টি দোকান ভস্মিভূত হয়ে ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের শহিদ মার্কেট সংলগ্ন স্বামী পরিত্যক্তা নাজমা বেগমের কাপড়ের দোকান ও তার পুত্র রাকিব শিকদারের জুতার দোকান অগ্নিকান্ডে সম্পূর্ণ ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে আনোয়ার হোসেনের ঔষধের দোকান ও শহিদুল হাওলাদারের সাইকেল গ্যারেজ। এতে ৪ দোকানের ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বাগেরহাট ও মোড়েলগঞ্জে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে সক্ষম হয়। বৈদ্যুতিক সর্ট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয় ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ

স্টাফ রিপোর্টার

খালিশপুর বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড আইএসএ ২০১৯ অর্জন করেছে। শিল্পাঞ্চলের প্রাণকেন্দ্রে এই বিদ্যালয়টি ১৯৬৬ সালে স্থাপিত হয়ে আজও স্বগৌরবে শিক্ষাদান করে চলেছে।

২০১৭ সালে শিক্ষা মন্ত্রনালয় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়কে অনুসরণ করার জন্য একটি গেজেট জারি করেছে। বিদ্যালয়টি সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত, এখানে প্রতিটি শেণি কক্ষ মাল্টিমিডিয়া দ্বারা পরিচালিত হয়। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সর্বদা বিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট থেকে বিশুদ্ধ পানি পান করে এবং ছাত্র-ছাত্রীদের ব্যবহারের জন্য পৃথক স্বাস্থ্য সম্মত টয়লেট ব্যবস্থা চালু করা হয়েছে। এই প্রতিষ্ঠানে বিজ্ঞান কাব, ডিবেটিং কাব সমৃদ্ধ লাইব্রেরী গার্ডেনিং স্কাউটিং সহ বিভিন্ন প্রকার কো-কারিকুলাম শিক্ষা গ্রহণের সুযোগ বিদ্যমান। বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন একজন রাষ্ট্রপতি সনদপ্রাপ্ত স্কাউট এবং বাংলাদেশ স্কাউটসএর জাতীয় নির্বাহী কমিটির সদস্য, লিডার ট্রেনার এবং স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য ।

বিদ্যালয়টির এসএসসি , জেএসসি ও এসএসসি ভোক পরীক্ষার ফলাফলে বরাবরই সাফল্যের ধারা অব্যহত রয়েছে। শিক্ষক মন্ডলী এসডিজি-৪ বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় বিদ্যালয়ের আইএসএ কো-অর্ডিনেটর অভিজিৎ কুমার মন্ডল ব্রিটিশ কাউন্সিলের কানেকটিং শ্রেণি কক্ষ প্রকল্পে বিশ্বের চারটি দেশের বিভিন্ন স্বনামধন্য বিদ্যালয়ের সাথে কাজ করেন এবং এই পুরস্কার অর্জনে সক্ষম হয়েছেন। বিদ্যালয়ের প্রতিটি শিক্ষক ও কর্মচারী এই পুরস্কার অর্জনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি জানান, এই সাফল্যের ধারা অব্যাহত রেখে এগিয়ে যেতে বদ্ধ পরিকর। বিদ্যালয়টি জাতীয়করণ এখন কেবলই সময়ের দাবী।

অক্সফোর্ড  ইন্টারন্যাশনাল স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার

অক্সফোর্ড  ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টায় পিটিআই মাঠে এর আয়োজন করা হয়।

কেসিসি’র ২৭নং ওয়ার্ড কাউন্সিলর জেড এ মাহমুদ ডন প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী এস এম ফরিদ হোসেন। সভাপতিত্ব করেন অক্সফোর্ড  ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এস.এম . ইকবাল হাসান তুহিন। দুপুরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন খুলনা পিটিআই’র সুপারিনটেনডেন্ট স্বপন কুমার বিশ্বাস। স্বাগত বক্তৃতা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মিসেস নাজমা খানম। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, ছোট্ট সোনামনিরা দেশের সম্পদ। এদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের নজর দিতে হবে। অনেক বিদ্যালয়ের নিজস্ব মাঠ নেই। তিনি পিটিআই মাঠে খেলাধূলা করার জন্য শিশুদের প্রতি আহবান জানান। প্রধান অতিথি শিশুদের ও প্রতিষ্ঠানের মঙ্গল কামনা করেন।

এ সময় বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শফিকুর রহমান মানিক, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান চানু ও মুক্তিযোদ্ধা এম এ মালেক উপস্থিত ছিলেন।

ডুমুরিয়ায় দুই শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

খবর বিজ্ঞপ্তি

লতা খামারবাটি মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) খুলনার ডুমুরিয়া উপজেলার খামারবাটিতে বিদ্যালয়ের প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথী ছিলেন জেলা আওয়ামী লীগের বিশিষ্ট নেতা অ্যাডভোকেট রবীন্দ্রনাথ মন্ডল। বরেণ্য অতিথি ছিলেন দৈনিক প্রবর্তন সম্পাদক ও বারবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান মোঃ মোস্তফা সরোওয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি নিহার রঞ্জন সরকার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আড়ংঘাটা থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করীম, আওয়ামী লীগ নেতা রবীন্দ্রনাথ সরকার, আওয়ামী লীগ নেতা নির্মল কবিরাজ, নিরঞ্জন কবিরাজ ও প্রাথমিক শিক্ষা অফিসার শিশির কুমার বিশ্বাস। এসময়ে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীরা, কর্মকর্তা, কর্মচারী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

ফুলতলায় মটর সাইকেল দুর্ঘটনায় বিএল কলেজ ছাত্র নিহত অপর দু’বন্ধু আহত

ফুলতলা প্রতিনিধি

শনিবার রাত সাড়ে ৯টায় ফুলতলা-জামিরা সড়কের গাড়াখোলা গাজীপাড়া মোড়ে মটর সাইকেল দুর্ঘটনায় রাসেল মোল্যা (২১) নামে কলেজ ছাত্র নিহত ও অপর দুই বন্ধু গুরুতর আহত হন। মৃতঃ রাসেল ডুমুরিয়া উপজেলার চেচুড়ি গ্রামের কুদ্দুস মোল্যার পুত্র। আহত হুমায়ুন ও মাজেদুলের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এলাকাবাসী জানায়, গতকাল রাত আনুমানিক সাড়ে ৯টায় ৩ বন্ধু পালসার মটরসাইকেল যোগে (নং-যশোর-ল-১১-৬৪৪৬) বাড়ি ফিরছিলেন। ঘটনাস্থলে পৌছালে রাস্তার পাশে থাকা বাঁশে সজোরে ধাক্কা খেয়ে তারা ছিটকে পড়েন। এলাকাবাসি দ্রুত তাদেরকে উদ্ধার করে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক রাসেল মোল্যাকে মৃত্যু ঘোষনা করেন। আহত হুমায়ুন বিশ্বাস (২০) ও মাজেদুল গাজী (২২) কে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। হুমায়ুন বিশ্বাস মনিরামপুর উপজেলার কপালিয়া গ্রামের খবির বিশ্বাসের পুত্র ও শাহাপুর মধুগ্রাম কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র এবং মাজেদুল গাজী চেচুড়ি গ্রামের গনি গাজীর পুত্র ও বিএল কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। এ ছাড়া নিহত রাসেল মোল্যা বিএল কলেজের মার্কেটিং প্রথম বর্ষের ছাত্র।