সারা খুলনা অঞ্চলের খবর

21
Spread the love

আমদানিকারক নির্বাচন বিষয়ে গণবিজ্ঞপ্তি

তথ্য বিবরণী

খুলনা জেলায় ৮৩ জন পুরাতন কাপড় আমদানিকারক নির্বাচন করার জন্য আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের কার্যালয় থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন ও আগ্রহী আমদানিকারকগণকে আগামী ২৯ মার্চ-২০২০ তারিখের মধ্যে খুলনা জেলা প্রশাসক বরাবর নির্ধারিত ছকে আবেদন করতে হবে। প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর প্রকাশ্য লটারির মাধ্যমে আগামী ১৬ এপ্রিল তারিখের মধ্যে সংশ্লিষ্ট আঞ্চলিক আমদানি ও রপ্তানি দপ্তরে প্রেরণ করা হবে। খুলনা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

মুজিববর্ষে স্মরণিকা প্রকাশ করবে খুলনা জেলা প্রশাসন

তথ্য বিবরণী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুবিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসন স্মরণিকা প্রকাশ করতে যাচ্ছে। এজন্য জেলা ও উপজেলা পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি দপ্তর হতে বঙ্গবন্ধু ও স্বাধীনতার স্মৃতিবিজড়িত গল্প, প্রবন্ধ, নিবন্ধ,  কবিতাসহ সাহিত্যের যে কোন বিষয়ে লেখা আগামী ২৯ ফেব্রুয়ারি-২০২০ তারিখের মধ্যে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের মুজিববর্ষ উদযাপন সেলের ফোকাল পয়েন্ট কর্মকর্তা বরাবর প্রেরণের অনুরোধ করা হয়েছে।

আলীম জুট মিলের শ্রমিক-কর্মচারীদের বকেয়া পরিশোধের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

ফুলবাড়িগেট প্রতিনিধি

জাতীয় শ্রমিক ফেডারেশন আলীম জুট মিলস্ কারখানা কমিটি’র উদ্যোগে জুট মিলস্-এর শ্রমিক-কর্মচারীদের বকেয়া পরিশোধ ও ভুয়া মালিকের হাত থেকে মিলকে রক্ষার দাবীতে বুধবার দুপুরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। জাতীয় শ্রমিক ফেডারেশন, আলীম জুট মিলস কারখানা কমিটির সভাপতি মোঃ ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক এস এম বাবুল রেজা স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, ১৯৬৮ সালের ১লা জুলাই ‘মেসার্স আলীম জুট মিলস্ লিঃ’ শিল্প প্রতিষ্ঠানটি ব্যক্তিমালিকানায় প্রতিষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের সময় মিল মালিক দেশ ছেড়ে চলে যায়। পরবর্তীতে দেশ স্বাধীনের পর ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রাষ্ট্রপতির আদেশ বলে (পিও ২৭) মিলটি জাতীয়করণ করেন এবং বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীনে অদ্যাবধি পরিচালিত হয়ে আসছে। বঙ্গবন্ধুকে হত্যার পর ১৯৮২ সালে বিরাষ্ট্রীয়করণ নীতিমালার গেজেট জারি হলে ‘মেসার্স শিল্প প্রতিষ্ঠান লিঃ’ নামীয় প্রতিষ্ঠানটি মাত্র ১৬.৮০% শেয়ার ক্রয় করে মালিকানা দাবী করছে। অথচ সরকারি নীতিমালা ৫১%-এর ঊর্ধ্বে শেয়ার না থাকলে মালিকানা দাবী করা যায় না। কিন্তু বর্তমান সরকার যখন সকল রাষ্ট্রায়ত্ব মিলে শ্রমিক-কর্মচারীদের মজুরী কমিশনের পাওনা টাকার স্লিপ প্রদান করেছে, তখন উক্ত ভুয়া প্রতিষ্ঠান মালিকের বাহানায় আদালতের মাধ্যমে পাওনা পরিশোধ স্থগিত করে মালিক সাজার পায়তারা করছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট একান্ত প্রার্থনা, বর্তমান প্রেক্ষাপটে মিলের ভুয়া মালিকের হাত থেকে মিলটি রক্ষা করে এবং শ্রমিক-কর্মচারীদের মজুরী কমিশনের প্রদেয় স্লিপের টাকাসহ বকেয়া পাওনাদি পরিশোধের জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করা হয়। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেনÑবাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক বিশিষ্ট নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা, জাতীয় শ্রমিক ফেডারেশন খুলনা জেলা কমিটির সভাপতি মনির আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার উদ্দিন দিলু, কেন্দ্রীয় প্রতিনিধি এস এম ফারুখ-উল-ইসলাম, মোঃ খলিলুর রহমান, ফেডারেশনের জেলা নেতা ও আলীম জুট মিলস্ সাবেক সিবিএ সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, শ্রমিক নেতা আঃ রউফ প্রমুখ নেতৃবন্দ।

কুয়েটে ‘বিল্ডিং এনার্জি সিমিউলেশন’ শীর্ষক সেমিনার

খবর বিজ্ঞপ্তি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (কুয়েট) ‘বিল্ডিং এনার্জি সিমিউলেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকালে বিশ^বিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের আয়োজনে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন আহসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজির সাবেক শিক্ষক প্রফেসর ড. মুহাম্মাদ রিয়াজুল হামিদ। সেমিনারের সভাপতিত্ব করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও বিশ^বিদ্যালয়ের একটিং ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলাম। অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

৬ মার্চ বরিশাল সমিতি’র প্রতিষ্ঠাতা নেতৃবৃন্দের সংবর্ধনা

খবর বিজ্ঞপ্তি

ঐতিহ্যবাহী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, খুলনার আজীবন সদস্যদের পারিবারিক মিলনমেলা, প্রতিষ্ঠাতা ও মেজর ডোনার মেম্বরদের সংবর্ধনা, নতুন সদস্য বরণ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আগামী ০৬ মার্চ শুক্রবার বিকেল ৩টায় নগরীর শিববাড়ী মোড়স্থ বিভাগীয় জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং বিশেষ অতিথি হিসেবে খুলনার বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার, খুলনার ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন-বিপিএম (বার), যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন, এডিশনাল ডিআইজি মাহবুব হাকিম, মহানগর দায়রা জজ মোঃ শহীদুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, কুয়েটের প্রধান প্রকৌশলী এ বি এম মামুনুর রশীদ, সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা কামরুল হক নাসিম ও রাজনীতিবিদ শফিকুল ইসলাম মধু উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে। অনুষ্ঠানটিকে সফল, মার্জিত, হৃদয়গ্রাহী ও মনোজ্ঞ করার জন্য সমিতির নেতা এম এ সালামকে আহ্বায়ক এবং অধ্যাপক এম এ মান্নান বাবলুকে সদস্য সচিব করে মূল কমিটি, বিষয়ভিত্তিক মোট ১১১ সদস্য বিশিষ্ট ১১টি উপ-কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য শৃঙ্খলার স্বার্থে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। আগামী ০২ মার্চ রাত আটটা পর্যন্ত নাম রেজিস্ট্রেশন করা যাবে। সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা ও যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন সমিতির পক্ষে সাধারণ সম্পাদক আলহাজ্ব রোটারিয়ান ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার।

খুলনায় মুজিববর্ষ একুশে বইমেলার ২৬তম দিন অতিবাহিত

খবর বিজ্ঞপ্তি

বুধবার মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা- ২০২০’ এর ২৬তম দিন। প্রাত্যহিক আয়োজনে বিকাল ৪টায় বইমেলার মঞ্চে ইউসেফ স্কুল এর ছাত্রছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল ৫টায় অনুষ্ঠিত হয় বয়রা ডাক বিভাগীয় মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। বইমেলার মঞ্চে সন্ধ্যা ৬.২০ মিনিটে প্রবন্ধ পাঠ ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান সমন্বয়ক সাইফুল ইসলাম মল্লিক। প্রধান অতিথি ও মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বি এল কলেজ, খুলনা’র সাবেক উপাধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ মোস্তফা কামাল । অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, খুলনা’র প্রভাষক জিয়া হাসান সুমন। প্রবন্ধের বিষয় ‘ মাতৃভাষা তোমার আমার ’। অনুষ্ঠানের সভাপত্বি করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপিকা মমতাজ বেগম। পরবর্তীতে আব্দুল্লাহ আল মামুন রচিত, শেখ সিরাজুল ইসলাম নির্দেশিত নাটক ‘ তোমরাই ’ পরিবেশিত হয় নাট্য নিকেতন, খুলনার শিল্পীবৃন্দের প্রযোজনায় । সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে আনন্দধারা, ফুলতলার শিল্পীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নূরুন্নাহার হীরা, কিশোর কুমার বাড়ৈ ও শাহারুজ্জামান। অনুষ্ঠান সমন্বয়ের দায়িত্বে ছিলেন সাইফুল ইসলাম মল্লিক।

একজন আদর্শ মা ইচ্ছা করলেই সন্তানকে যোগ্য স্থানে নিতে পারে: শেখ হারুন

খবর বিজ্ঞপ্তি

খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা পরিষদ চেয়াম্যান ও সাবেক বিরোধী দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশিদ বলেছেন, একজন আদর্শ মা ইচ্ছা করলেই তার সন্তানকে যোগ্য স্থানে পৌছিয়ে দিতে পারে। আর সন্তান যোগ্য স্থানে গেলে যেমনিভাবে পরিবারের মান-সম্মান বৃদ্ধি পায়, তেমনিভাবে সমাজ ও রাষ্ট্রের জন্য কল্যান মূলক ভূমিক পালন করতে পারে। এজন্য আমাদের সকল অভিভাবকের উচিৎ নিজ সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলা। উদহারন স্বরুপ বলেন আমরা আজ যে মায়ের নামাজের জানাযা পড়তে সমবেত হয়েছি তিনি তার গর্ভের সন্তানদের কর্ণেল, মেজর, প্রকৌশলী ও একজনকে পল্লী বিদ্যুতের জিএম হিসেবে দেখে গেছেন। একজন মায়ের কাছে এর থেকে ভালো আর কি হতে পারে। তিনি গতকাল বুধবার ডুমুরিয়া উপজেলার শরাফপুর গ্রামে মৃত: মাষ্টার আব্দুল ওহাব গোলদারের মরহুমা স্ত্রী আছিয়া খাতুন (৯০) এর নামাজে জানাযার পূর্বে স্থানীয় আলিয়া মাদরাসা ও মসজিদ চত্ত্বরে এক আলোচনায় বক্তব্যকালে এসকল কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন কর্ণেল ডাঃ মনিরুল ইসলাম খান, মেজর (অবঃ) হাফিজুল ইসলাম, রাজবাড়ি  পল্লী বিদ্যুৎ সমিতির জি.এম কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সৈনিকলীগ খুলনা জেলা শাখার সভাপতি এস.এম ফরিদ রানা, মাদরাসা সুপার ইসলামুল হক, শিক্ষক আব্দুল লতিফ সরদার, মাসুদ আলম গোলদার, মোঃ জাবেদ শেখ, শেখ আকরামুল ইসলাম, শরাফপুর ইউনিয়ন আ’লীগের আহবায়ক রেজাউল করিম গোলদার, যুগ্ম আহবায়ক এইচ.এম ওবায়দুল্লাহ, ইউপি সদস্য আব্দুস সাত্তার সরদার, মাহাবুবুল ইসলাম গোলদার, সাবেক ইউপি সদস্য মোঃ রফিক শেখ, হারুন অর রশিদ, ইসমাইল হোসেন খান, রাশেদুজ্জামান সায়েদ, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক চিশতী নাজমুল বাশার স¤্রাট, তরিকুল ইসলাম, মোঃ আতিকুল ইসলাম সরদার। ঐদিন জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়াম্যান শেখ হারুনুর রশিদ বিকাল সাড়ে পাঁচ টায় শরাফপুর আলিয়া মাদরাসার শিক্ষক মিলনায়তনে শিক্ষক ও এলাকাবাসির সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

অস্ত্র-গুলি ও মাদকসহ তিন কলেজছাত্র আটক

যশোর প্রতিনিধি

যশোর শহরতলীর শেখহাটি কাজী ছাত্রবাসে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও মাদকসহ তিন কলেজছাত্রকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক ইসলাম, চতুর্থ বর্ষের শিক্ষার্থী আবু হেনা রোকন ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রাফিউন। যশোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তার নেতৃত্বে কোতোয়ালি থানা পুলিশের একটি টিম শেখহাটি কাজী ছাত্রবাসে অভিযান চালান। এ সময় ছাত্রবাসের একটি কক্ষ থেকে একটি পিতলের শর্টগান, একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড গুলি, ৫টি বোমা, তিনটি চাকু, দুটি রামদা, ৯টি রড, এক বোতল মদ, ৫টি খালি মদের বোতল, ১শ’ পিস ইয়াবা ও কয়েক পোটলা গাঁজা ও দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। একইসঙ্গে ওই কক্ষ ব্যবহারকারী তিন শিক্ষার্থীকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটকদের মধ্যে তৌফিক ইসলাম মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের রফিকুল ইসলামের ছেলে, রাফিউন একই গ্রামের ওসমান আলীর ছেলে এবং আবু হেনা রোকন সাতক্ষীরার আশাশুনি উপজেলার বোরাখারাটি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অস্ত্রগুলোর মূল মালিক শেখহাটি এলাকার চিহ্নিত সন্ত্রাসী ছাত্রলীগ নেতা জুয়েল কাজী। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে গেছে। আটকদের সঙ্গে তাকেও মামলার আসামি করা হবে।

ওই ছাত্রাবাসটি জুয়েল ও তার সহযোগীদের গোপন আস্তানা ও অস্ত্রভান্ডার হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। এছাড়াও সেখান থেকে অস্ত্র ও মাদক চোরাচালানের সিন্ডিকেট পরিচালনা করা হত বলে দাবি পুলিশের। এদিকে, রাত ১টার দিকে অভিযান সাময়িক স্থগিত করা হলেও আজ বুধবার ফের ওই মেসে তল্লাশি কার্যক্রম চালানো হয়।

খুলনা রেলস্টেশনের ত্রুটিপূর্ণ প্লাটফরম সংস্কারের দাবি উন্নয়ন কমিটির

খবর বিজ্ঞপ্তি

খুলনা উন্নয়ন পরিষদ (কেডিসি)’র কার্যনির্বাহী কমিটির সভা বুধবার রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান প্রভাষক এস এম সোহেল ইসহাক। সভা পরিচালনা করেন মহাসচিব প্রফেসর তাসরিনা বেগম।

সভায় সম্প্রতি খুলনা রেলস্টেশনে দুর্ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষক প্রফেসর মিজানুর রহমানের মৃত্যুতে শোক জানানো হয়। একই সাথে খুলনা রেল স্টেশনের প্লাটফরম এবং ট্রেনের মধ্যকার অস্বাভাবিক উঁচু নীচু অবস্থা এবং ফাঁক কমিয়ে সমতল করার জন্য অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়। সভায় বক্তৃতা করেন চেয়ারম্যান ইলেক্ট মো. নজরুল ইসলাম, সম্মানিত সদস্য আজিজুল হাসান দুলু, কো: চেয়ারম্যান মো. মাহাবুব আলম, সম্পাদকম-লীর সদস্য মো. আব্দুস সালাম শিমুল, শামসুন্নাহার শিমুল, শিকদার আতাউর রহমান রাজু, কনিকা চৌধুরী ফারহানা, এস এম মিশকাতুল ইসলাম, সাব্বির হোসেন, জয়নাল ফরাজী, শিরিনা পারভীন, শারমিন সুলতানা রুনা, কাজী আইনুল মুন, সাখাওয়াত হোসেন স্বপন, কবি শেখ মনিরুজ্জামান, ডা. বাপ্পি দাস, মো. হাসিবুর রহমান ইমন, মো. মাসুদ রানা, আ. জলিল সাগর, ডা. নয়ন পাল প্রমুখ।

খুলনা রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম উঁচুসহ ত্রুটি সংস্কারের দাবী সিপিবি’র: আধুনিক রেলওয়ে স্টেশন নামধারী খুলনা রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম উঁচুকরণসহ বিদ্যমান ত্রুটিসমূহ জরুরী ভিত্তিতে সংস্কারের দাবী জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা ও মহানগর নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, খুলনাবাসীর দীর্ঘ লড়াই-সংগ্রামের ফলে আধুনিক রেল স্টেশনের নামে খুলনাবাসীর সাথে উপহাস করা হয়েছে। অপারদর্শি লোকদের দ্বারা অবাস্তবসম্মত ডিজাইন তৈরি, নির্মাণ কাজ সম্পন্ন এবং তড়িঘড়ি করে চালু করা অসংখ্য ত্রুটিযুক্ত এ স্টেশনের প্লাটফর্ম এবং বগির ব্যবধান মারাত্মক ত্রুটিপূর্ণ। ব্যবহৃত বগিগুলো পুরণো। যে কারণে নতুন এ প্লাটফর্ম বলা চলে কোনো উপকারেই আসেনি বরং খুলনাবাসীর গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। নতুন স্টেশনে বিশেষ করে বৃদ্ধ, নারী, শিশু, অসুস্থ, প্রতিবন্ধীদের ব্যবহারের অনেকটা অনুপযোগী। যে বিষয়ে ইতোপূর্বে প্রতিবাদ হলেও কর্তৃপক্ষ আদৌ কানে তোলেনি। যে কারণে ত্রুটিযুক্ত স্টেশনের প্রথম বলি হলেন খুবি’র প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান ভূঁইয়া। বক্তারা আরো বলেন, প্লাটফর্ম উঁচু করা, প্লাটফর্ম ও বগির দূরত্ব কমানোসহ যাত্রীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে তা না হলে খুলনাবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। এছাড়া খুলনা-দর্শনা ডবল লইন নির্মাণ ও খুলনা-ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবী জানান। বিবৃতিদাতারা হলেনÑবাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার। অনুরূপ বিবৃতি প্রদান করেছেনÑবাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা জেলা সভাপতি এড. নিত্যানন্দ ঢালী, সাধারণ সম্পাদক জয়ন্ত মুখার্জী, যুব ইউনিয়ন নেতা শেখ আব্দুল হালিম, ধীমান বিশ্বাস, সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ, আফজাল হোসেন রাজু, উজ্জ্বল পাল, জামাল হোসেন, উজ্জ্বল বিশ্বাস, রামপ্রসাদ রায় প্রমুখ।

খুলনা ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে জনউদ্যোগ খুলনা

খবর বিজ্ঞপ্তি

খুলনা ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে জনউদ্যোগ,খুলনা। গণশুনানী না করে , জনগণের চাহিদা না মিটিয়ে হঠাৎ করে পানির দাম বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক। প্রতি মাসের বিল ঠিকমত করে গ্রাহকের কাছে পৌছাতে না পারায় কয়েকমাসের বিল একসাথে গুনতে হয় গ্রাহককে। যা গ্রাহকের জন্য হয়ে ওঠে কষ্টের কারণ। খুলনা ওয়াসা খুলনাবাসীর প্রাণের দাবি। এই প্রতিষ্ঠানকে অগ্রহণযোগ্য করার জন্য কিছু দুর্নীতি পরায়ণ কর্মকর্তা কাজ করে আসছে। খুলনা ওয়াসাকে দুর্নীতিমুক্ত করতে হবে । করতে হবে জবাবদিহিমূলক প্রতিষ্ঠানে। এভাবে বললেন জনউদ্যোগের সভায় নাগরিক নেতৃবৃন্দ।

বুধবার বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জনউদ্যোগ,খুলনার সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জনউদ্যোগ,খুলনার নারী সেলের আহবায়ক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু। সভায় সঞ্চলনা করেন জনউদ্যোগ, খুলনার সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী এ্যাডঃ মোমিনুল ইসলাম, কনসেন্সের নির্বাহী পরিচালক সেলিম বুলবুল, বেসরকারী সংস্থা সোহাগের সভাপতি নরেশ চন্দ্র দেবনাথ , নারী নেত্রী দিলারা খাতুন , কৃষ্ণা দাস , পরিতোষ শীল, মানিক চন্দ্র ভদ্র প্রমুখ। নেতৃবৃন্দ ওয়াসার বর্ধিত পানির বিল বাতিল করার দাবি জানান। সভায় আগামী ৮মার্চ নারী দিবসের মহিলা অধিদপ্তরের কর্মসূচি সফল করার আহবান জানান।

বাগেরহাটে বোনের কবর খুড়তে গিয়ে ভাইয়ের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরোণখোলায় বোনের কবর খুঁড়তে গিয়ে মারা গেলেন ছোট ভাই। বুধবার সকালে বোন খাদিজা বেগমের(৭০) এর কবর স্থানীয়দের সাথে নিয়ে খুঁড়ছিলেন এ সময় ভাই রফিজ উদ্দিন হাওলাদার (৬৫) হঠাৎ করে কবরের মধ্যে অসুস্থ হয়ে পড়লে সহযোগীরা ধরাধরী করে উপরে তুলে আনলে সেখান তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মর্মান্তিক এ ঘটনা ঘটেছে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের দক্ষিণ সোনাতলা গ্রামে। এ দিন সকাল ১০টায় সোনাতলা মাদরাসা মাঠে খাদিজা বেগমের জানাজা অনুষ্ঠিত হয়। একই দিনে আসর নামাজ শেষে বিকেল ৫টায় একই মাঠে জানাজা হয় ছোট ভাই রফিজ উদ্দিনের।

স্থানীয় সমাজ সেবক জাকারীয়া হোসেন জানান, দক্ষিণ সোনতালা গ্রামের দিনমজুর রশিদ হাওলাদারের স্ত্রী খাদিজা বেগম মঙ্গলবার সকাল ১০টার দিকে মারা যান। একই গ্রামের হামেজ উদ্দিনের ছেলে নৌকা তৈরির মিস্ত্রি রফিজ উদ্দিন বোনের কবর খোঁড়ার সময়ই মারা গেছেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সাতক্ষীরা এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ

খান নাজমুল ইসলাম

সাতক্ষীরা সদর উপজেলার বারপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানা ধরণের অনিয়ম ও সে”্ছাচারিতার অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসি। লিখিত অভিযোগ সূত্রে জনা যায়, জেলার সদর উপজেলার ৭৫নং বারপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষিকা শাহানা আক্তার পারভীন ওই  বিদ্যালয়ে যোগদানের পর থেকে সরকারি কাজে অবহেলা করে আসছেন। এছাড়া বিদ্যালয়ের  স্লিপ, প্রাক প্রাথমিক, দুর্যোগ মোকাবেলা কন্টিডেন্সিসহ বিভিন্ন কাজের অর্থ আত্মসাৎ, খুশিমত বিদ্যালয় ত্যাগ, ছুটি না নিয়ে অনুপস্থিত, জাতীয় দিবসগুলো বাস্তবায়ন করতে গাফিলতি করে আসছেন। এমন অভিযোগ এনে এলাকাবাসীর পক্ষে  সুকুমার, ওবায়দুল ও প্রকাশসহ কয়েকজন ২৬/০২/২০২০ তারিখে বিভিন্ন দপ্তরে অভিযোগপত্র প্রেরণ করেছেন।

অভিযোগ পত্রে  বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ যাতে ক্ষতিগ্রস্ত না হয় এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের  ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়েছে। একই সাথে ওই প্রধান শিক্ষিকার অন্যত্র বদলির জন্য সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেন। এ বিষয়ে প্রধান শিক্ষিকা শাহানা আক্তার পারভীন সাংবাদিকদের বলেন,শারীরিক অসুস্থতার কারণে ছুটিতে ছিলাম। তবে, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনটি করানোর জন্য সহকারী শিক্ষকদের নির্দেশনা দিয়েছিলাম।

মুজিববর্ষ উপলক্ষে খুবিতে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন নিয়ে আলোচনা

খবর বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন ও বছরব্যাপী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটির এক সভা বুধবার বিকেল তিনটায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমেদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। সভায় কমিটির সদস্য বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধানসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ে বছরব্যাপী মুজিববর্ষ পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন নিয়ে আলোচনা করা হয় এবং একটি খসড়া কর্মসূচি প্রণয়ন করা হয়। বছরব্যাপী এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে কয়েকটি সাব-কমিটি গঠনের সুপারিশ করা হয়।

বটিয়াঘাটায় রূপান্তরের আয়োজনে উদ্বুদ্ধকরণ সভা

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটায় রূপান্তরের আয়োজনে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠণ সমুহকে উদ্বুদ্ধকরণ সভা গতকাল বুধবার বেলা ১১টায় বিআরডিবি হল মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলামের সাভাপতিত্বে ও রূপান্তর কর্মকর্তা সাংবাদিক মোঃ আব্দুল হালিম সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজ সেবা কর্মকর্তা অমিত সমাদ্দার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রাণী রায়, উপজেলা প্রেসকাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, প্রধান শিক্ষক আনন্দ মোহন বিশ^াস, নাগরিক নেতা প্রহাদ জোয়ার্দ্দার, মিলন কান্তি মন্ডল, সুরঞ্জন চক্রবর্তী, নারী নেত্রী আশালতা ঢালী, নীলা মিস্ত্রী, ইউপি সদস্য দিপ্তী রাণী মল্লিক, রুমা মন্ডল, সুফিয়া বেগম, রিজিয়া বেগম, রূপান্তর কর্মী মোঃ মোস্তাফিজুর রহমান, দিপ্তী রাণী রায়, কল্যাণী রাণী রায় প্রমুখ। সভাশেষে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনের আহবায়ক কমিটি গঠন করা হয়।

বটিয়াঘাটায় ব্লুগোল্ড এর অংশীদারিত্ব উন্নয়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটায় ব্লুগোল্ড প্রোগ্রামের আওতায় পোল্ডার পানি ব্যবস্থাপনা ও অংশীদারিত্ব উন্নয়ন বিষয়ক এক কর্মশালা পানি ব্যবস্থাপনা এ্যাসোসিয়েশন ২৮/২, ৩০, ৩১ পার্ট ও ৩৪/২ পার্ট পানি উন্নয়ন বোর্ড ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে স্থানীয় বটিয়াঘাটা উপজেলা অডিটরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ব্লুগোল্ড প্রোগ্রামের টিম লিডার গাইজোনস্, ডেপুটি টিম লিডার আলমগীর চৌধুরী, ব্লুগোল্ড ডিএই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মোঃ হুমায়ুন কবীর, পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি, পানি উন্নয়ন বোর্ড যশোর অঞ্চলের উপ-প্রধান সম্প্রসারণ কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, উপজেলা প্রেসকাবের সভাপতি প্রতাপ ঘোষ, প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী, প্রাণি সম্পদ কর্মকর্তা বঙ্কিম হালদার, কৃষি কর্মকর্তা কৃষিবীদ মোঃ রবিউল ইসলাম, মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রাণী রায়, জনস্বাস্থ্য প্রকৌশলী জিয়াউল হক জসিম, চেয়ারম্যান মনোরঞ্জন ম-ল, চেয়ার শেখ হাদিউজ্জামান হাদী, ইসমাইল হোসেন মোল্লা বাবু, ব্লুগোল্ড এর সিনিয়র কোয়ালিটি কন্ট্রোল ইঞ্জিনিয়ার মোঃ আজিজুর রহমান, জোনাল কো-অর্ডিনেটর মতিয়ার রহমান, পানি ব্যবস্থাপনা কমিটির কো-অর্ডিনেটর জয়নাল আবেদীন, ট্রেনিং এক্সপার্ট আবুল কাশেম, কমিউনিকেশন স্পেশালিষ্ট জি এম খায়রুল ইসলাম, সাংবাদিক পরিতোষ রায়, সাংবাদিক শাওন হালদার, সাংবাদিক তরিকুল ইসলাম প্রমুখ।

বটিয়াঘাটা উপজেলা প্রেসকাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটা উপজেলা প্রেসকাবে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার খলসিবুনিয়া জিপিবি মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি তপন রায় এক লিখিত সাংবাদিক সম্মেলনের  আয়োজন করেন। তিনি তার বক্তব্যে জানান, উক্ত বিদ্যালয়ের সুনাম খুন্ন করার জন্য এক শ্রেণীর অসাধু ব্যক্তি ও কুচক্রীমহল দীর্ঘদিন যাবৎ নানান প্রকার  অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই অসাধু চক্রটি ঐতিহ্যবাহী বিদ্যালয়টির সুনাম নষ্ট করতে বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করছে। তারই ধারাবাহিকতায় গত ৫ জানুয়ারী ২০২০  এ দুটি নাম সর্বস্ব সাপ্তাহিক অবদান ও জেএন ২৪ অনলাইন পত্রিকায় অসত্য এবং  মিথ্যা তথ্য ও মনগড়া তথ্য সরবরাহের মাধ্যমে সাংবাদিকদের  ম্যানেজ করে একটি ভুয়া সংবাদ প্রকাশ করে । প্রকৃত পক্ষে উক্ত অসত্য সংবাদের কোন ভিত্তি নাই। উক্ত অনলাইনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। চক্রটি শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ তৈরি করে দুদক বরাবরে একটি অভিযোগ দায়ের করে। বিষয়টি নিয়ে অভিযোগকারী ব্যক্তিদের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ সনাক্ত পূর্বক ব্যবস্থা নিলে উক্ত অভিযোগ মিথ্যা বলে প্রমাণিত হয়। এ মর্মে তারা লিখিত অঙ্গিকার নামা প্রদান করেন। তারা  উক্ত অভিযোগে যাদের স্বাক্ষর নেওয়া হয়েছে সেটা তাদের ভুল বুঝিয়ে নেওয়া হয়েছে বলে জানান। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থ্ াগ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

শৈলকুপায় সড়ক দূর্ঘটনায় শিশু শিক্ষার্থী নিহত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপায় সড়ক দুর্ঘটনায় সামিয়া (৮) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। সে আবাইপুর ইউনিয়নের  লক্ষনদিয়া গ্রামের লুৎফর রহমানের একমাত্র কন্যা।

এলাকাবাসী জানায়, বুধবার বিকাল ৩টার দিকে আবাইপুরগামী একটি ইজিবাইক লক্ষনদিয়া মাদ্রাসা অতিক্রম করার সময় ৩য় শ্রেণীর শিক্ষার্থী সামিয়া রাস্তা পার হচ্ছিল। এ সময় চলন্ত ইজি বাইক সজোরে ধাক্কা দিয়ে পিষ্ট করে। স্থানীয় লোকজন  সামিয়াকে উদ্ধার  করে  শৈলকুপা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে। এ ব্যাপারে শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, সড়ক দুর্ঘটনায় নিহত শিশু শিক্ষার্থী  সামিয়ার লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

ঝিনাইদহে জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি

কৃষক বাঁচাও – দেশ বাঁচাও স্লোগানে ঝিনাইদহে জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা কৃষকলীগের আয়োজনে ঝিনাইদহ প্রেসকাব মিলনায়তনে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা কৃষকলীগের সভাপতি সাজেদুল ইসলাম সোমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সাবেক সহ-সভাপতি শরীফ আশরাফ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সহ-সভাপতি মোস্তফা কামাল চৌধুরী, কৃষকলীগের খুলনা বিভাগের সাবেক দপ্তর সম্পাদক ও সমন্বয়ক মোঃ নাজমুল ইসলাম পানু, বাংলাদেশ কৃষকলীগের সাবেক কৃষি ঋণ ও পূনর্বাসন সম্পাদক হালিমা রহমান, সাবেক সদস্য মাহফুজা সুলতানা রুবি। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম। এসময় বক্তারা মুজিব শতবর্ষ যথাযোগ্য মর্যাদায় পালন ও কৃষকলীগের সাংগঠনিক কাঠামো আরও শক্তিশালী করার লক্ষে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

গিলাতলায় কিশোর সমাজ কর্তৃক আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিলের প্রস্তুতি সভা

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

গিলাতলা দঃ পাড়া কিশোর সমাজ কর্তৃক আয়োজিত ৩য় বার্ষিক  ২ দিন ব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিল আগামী ১০ ও ১১ মার্চ কেডিএ আবাসিক এলাকায় অনুষ্ঠিত হবে । মাহফিল সফল করার লক্ষে গতকাল বুধবার বিকাল  ৫ টায় মাহফিল ময়দানে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় । মাহফিল বাস্তবায়ন কমিঠির সভাপতি মোঃ আলী আকবার খানের সভাপতিত্বে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক  গিলতলা যুব সংঘের সভাপতি  সাংবাদিক সাইফুল্লাহ তারেক , কোষাধ্যক্ষ মোঃ মাসুম খান, মোঃ মারুফ খান, নাহিদ, আকাশ, হাসিব, ইব্রাহিম, সরফুদ্দিন, আতিকুল, আলামিন, রফিকুল, পিয়াশ মোল্যা , মামুন খান , গোলাম রসুল , হুসাইন শেখ, আব্দুল্লাহ খান, রিফাত হোসেন, আমিরুল  খান, রাকিব শেখ, রিফাতুল ইসলাম, রহমান শেখ, পরশ মোল্যা, হাসিব শেখ ,সাকিল শেখ, আশিক শেখ প্রমুখ। আগামি ১০ মার্চ মাহফিলে ১ম দিনে প্রধান অতিথি থাকবেন আটরা গিলাতলা ইউপি সদস্য আলহাজ্ব খান হাফিজুর রহমান, প্রধান বক্তা হাফেজ মুহাম্মাদ আব্দুল আজিজ হাসান।  ১১ মার্চ ২য় দিন প্রধান অতিথি থাকবেন গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, কোরআন হাদিসের আলোকে তাফসির পেশ করবেন মধুপুর ইয়াকুবিয়া  মাদ্রাসা খুলনা, মুহ্তামিম মুফতি জাবের হুসাইন, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদ খুলনা, সহকারি  সেক্রেটারি মাওলানা মনিরুল ইসলাম  (গাজীপুরি) , হযরত মাওলানা মান্জুরুল ইসলাম।

আফিলগেটে ফার্নিচার তৈরীর কারখানায় অগ্নিকান্ড

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

নগরীর আটরা শিল্প এলাকার আফিলগেট বাইপাস রেল ক্রসিং এর পাশে মেসার্স বিস্মিল্লাহ ডোর নামক কাঠের ফার্নিচার তৈরীর কারখানায় গতকাল বুধবার ভোর সাড়ে ৫ টার দিকে অগ্নিকান্ডের  ঘটনা ঘটে।  খবর পেয়ে খানজাহান আলী থানা ফায়ার সার্ভিস এর ১ টি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় ৪০ মিনিট পর আগুন নিয়ন্ত্রনে আনে। খানজাহান আলী  ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ শোয়াইব হুসাইন  জানান আগুনে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি না হলেও কিছু কাঠের তৈরি দরজা পুড়ে গেছে এবং প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে ।

যোগীপোল রেলগেট আদর্শ নূরানী হাফিজিয়া মাদ্রাসার ২ দিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

যোগীপোল রেলগেট আদর্শ নূরানী হাফিজিয়া মাদ্রাসা কর্তৃক আয়োজিত ২ দিন ব্যাপী ২৯তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল ও সিদ্দিকিয়া আমিনিয়া ঈসালে সওয়াব আজ ২৭ ও আগামীকাল ২৮ ফেব্রুয়ারী মাদ্রাসা ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে । আজ ১ম দিনে প্রধান অতিথি হিসাবে কোরআন হাদিসের আলোকে আলোচনা করবেন পঞ্চগড় সাতখামার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক হাফেজ মাওঃ মাজহারুল ইসলাম মাজহারী। আগামীকাল ২য় দিনে আলোচনা করবেন শরিয়তপুর আংশুগাড়ীয়া পশ্চিম বাজার নদীর পাড় জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ মুফতি কবীর আহমেদ ফরিদী। মাহফিলে সভাপতিত্ব করবেন আলহাজ্ব বেগ মফিজুল ইসলাম। 

দেবহাটায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

দেবহাটা প্রতিনিধি

দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় অভিবাসন প্রক্রিয়া প্রসারিত, সহজ, নিরাপদ ও সুশৃঙ্খল করনার্থে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান, সাতক্ষীরা কারিগরী প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ মুছাব্বেরুজ্জামান, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সখিপুর সরকারী কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ, উপজেলা আঃলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, দেবহাটা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজিমউদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই রকেট, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, উপজেলা তথ্য কর্মকর্তা মোছাঃ শাসছুন্নাহার, প্রধান শিক্ষক মদন মোহন পাল, প্রধান শিক্ষক এনামুল হক বাবলু, মাদ্রাসার সুপার আবু সাঈদ, দেবহাটা প্রেসকাবের সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, প্রেসকাবের কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ প্রমুখ।

দেবহাটায় তিনদিনব্যাপী কৃষি মেলার সমাপনী ও পুরষ্কার বিতরন

দেবহাটা প্রতিনিধি

দেবহাটায় তিনদিনব্যাপী কৃষি মেলার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৪ টায় দেবহাটা ফুটবল মাঠে এই মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন। সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোহাম্মদ তিতুমীর। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর (জিকেবিএসপি) জেলায় কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দেবহাটায় গত সোমবার তিনদিনব্যাপী এই কৃষি মেলা ২০২০ এর উদ্বোধন করা হয়েছিল। দেবহাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ‘নিরাপদ ফসলে ভরবো দেশ, গড়বো মোরা শেখ মুজিবের সোনার বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষি মেলায় মোট ২০ টি স্টল তাদের বিভিন্ন কৃষি পন্য প্রদর্শন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএপিপিও শাহজান আলী। দেবহাটা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তফা মোস্তাক আহম্মেদের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে প্রেসকাবের কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ইব্রাহীম খলিল, এসএপিপিওদের মধ্যে আহাম্মদ সাইদ, মনিরুল ইসলাম, আল মামুন, আরজাল হোসেন, জাহিদুজ্জামান, আবুল কালাম আজাদ, আজবাল হোসেন, আলাউর রহমান ও ইউনুস আলীসহ বিভিন্ন কৃষকবৃন্দ। এসময় বক্তারা কৃষি সম্প্রসারণ, নিরাপদ ও পুষ্টিসম্মত খাদ্য উৎপাদন এবং বাজারজাতকরণের বিষয়ে আলোকপাত করেন।শেষে কৃষি মেলায় বিজয়ী হিসেবে ১ম আইডিয়াল, ২য় ওয়ার্ল্ড ভিশন ও ৩য় সুন্দরবন বি এন্ড মধু ঘরকে পুরষ্কার প্রদান করা হয়।

বাগেরহাটে হোমিওপ্যাথিক কলেজের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের চুড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে কলেজের নিজস্ব অডিটরিয়ামে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট প্রেসকাবের সভাপতি এ্যাড. এমডি মোজাফ্ফর হোসেন।

বাগেরহাট হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ এইচ.এম একরাম আলী হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উত্তরা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রভাষক ডা: একেএম আকবর হোসেন ও ডা: মো. তায়েজুল ইসলাম, ডা: আশরাফুন্নেছা, ডা: সুলতানা বিনতে কবির, ডা: মো. রেজাউল কবির, বাগেরহাট হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের পরিচালনা পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক, প্রভাষক ডা: ওলিয়ার রহমান, ডা: আব্দুল্লাহিল বাকী, সহকারী অধ্যাপক ডা: শহিদুল ইসলাম, শিক্ষার্থী এস এম সামশুর রহমান, সুফিয়া খাতুন, মধুসুদন হালদার প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা, হোমিও চিকিৎসার মাধ্যমে দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখার আহবান জানান।

মণিরামপুরে উন্মুক্ত হলো ওয়ারেন্টভুক্ত আসামিদের তালিকা

আনোয়ার হোসেন, মণিরামপুর

যশোরের নবাগত পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের উদ্যোগে মণিরামপুরে পুলিশিং সেবায় স্বচ্ছতা ফিরছে। এবার নতুন এসপির উদ্যোগে মণিরামপুরে উন্মুক্ত হলো গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামিদের তালিকা। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) থেকে উপজেলার প্রতিটি ইউনয়ন পরিষদ চত্বরের নোটিশ বোর্ডে সংশ্লিষ্ট ইউনিয়নের ওয়ারেন্টভুক্ত আসামিদের তালিকা টানিয়ে দিচ্ছে পুলিশ। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রোহিতা ইউপি চত্বরে ওই ইউনিয়নের ৬০ জন ওয়ারেন্টভুক্ত আসামির তালিকা টানিয়ে দিতে দেখা গেয়ে খেদাপাড়া ক্যাম্প পুলিশের আইসি এসআই সালাউদ্দিন মিন্টুকে। এসময় সংশ্লিষ্ট ইউপি সচিব কৃষ্ণ গোপাল মুখার্জীসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

এরআগে নবাগত পুলিশ সুপারের নির্দেশে থানায় সেবা নিতে আসা জনগণকে সেবার পাশাপাশি চকলেট দিয়ে আপ্যায়নের মাধ্যমে আলোচনায় আসে মণিরামপুর থানা পুলিশ।

এসআই সালাউদ্দিন বলেন, ওসি স্যারের নির্দেশে রোহিতা ও খেদাপাড়া ইউপি পরিষদের নোটিশ বোর্ডে স্ব-স্ব ইউনিয়নের ওযারেন্টভুক্ত পলাতক আসামিদের তালিকা টানিয়ে দেওয়া হয়েছে। তালিকা দেখে আসামিদের আদালতে আত্মসমর্পন করতে বলার জন্য দুই ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের ইউপি সদস্য ও গ্রাম পুলিশদের অনুরোধ করা হয়েছে। নতুনভাবে আসা আসামিদের নামও পর্যায়ক্রমে এই তালিকার সাথে যুক্ত হবে বলে জানান তিনি।

এদিকে পুলিশের এমন উদ্যোগের বিষয়টিকে ইতিবাচক বলছেন রোহিতা ইউপি সচিব, ইউপি সদস্যরাসহ অনেকেই। তালিকা টানানোর সময় পরিষদে উপস্থিত থাকা লোকজন বলেন, আগে কেউ জানত না কার কার নামে মামলার ওয়ারেন্ট আছে। হঠাৎ করেই রাতের আধারে এসে পুলিশ লোকজনকে ধরে নিয়ে যেত। পরে আসামিসহ তার স্বজনরা জানত যে আসামি ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। আবার অনেক সময় পুলিশ ওয়ারেন্টমূলে তুলে নিলেও পরে আসামি নতুন মামলায় জড়িয়ে যেত। এখন তালিকা উন্মুক্ত হওয়ায় কাউকে আর পুলিশ ধরা লাগবে না। আসামিরা নিজে যেয়ে আদালতে হাজিরা দিতে পারবে।

ইউপি সচিব কৃষ্ণ গোপাল মুখার্জী বলেন, এটি ভাল উদ্যোগ। পুলিশের এই উদ্যোগে জনগণের হয়রানি কমবে।

মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, জিআর ও সিআর মামলায় এবং সাজাপ্রাপ্ত প্রায় দুই হাজার ৬০০ আসামির বিরুদ্ধে এই থানায় ওয়ারেন্ট রয়েছে। এসপি স্যারের নির্দেশে দুই দিন ধরে থানা এলাকার প্রতিটি ইউনিয়ন পরিষদের বোর্ডে সংশ্লিষ্ট এলাকার ওয়ারেন্টভুক্ত আসামিদের তালিকা টানানো হচ্ছে। অনেক সাজাপ্রাপ্ত আসামি পুলিশের চোখ ফাঁকি দিয়ে এলাকায় ঘুরে বেড়ায়। আবার অনেকেই জানেন না তার নামে ওয়ারেন্ট আছে। উন্মুক্ত এই তালিকার ফলে স্থানীয়রা আসামিদের খবর পুলিশকে নিয়ে আইনকে সহযোগিতা করতে পারবেন। আবার যারা ওয়ারেন্টের বিষয়টি জানতেন না তারা তালিকার মাধ্যমে খবর পেয়ে আদালতে হাজিরা দিয়ে জামিন পেতে পারবেন।

অভয়নগরের নওয়াপাড়া বাজারের ফুটপাত দখল মুক্ত হচ্ছেনা কিছুতে

অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলা সদর নওয়াপাড়া পৌরসভার ব্যস্ততম ফুটপথ দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন কিছু সুবিধাভোগী ব্যবসায়ী। এতে পথচারিদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বাজারের ভিতরের রাস্তা গুলো সরু হয়ে গেছে। বাজারের কোথাও অগ্নিকান্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিস এর গাড়ি ভিতরে ঢুকতে পারবেনা এর ফলে বড় ধরনের ক্ষতির আশংকা করছে নওয়াপাড়া ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের। দিনের পর দিন এ অবস্থা চললেও উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করার কোন উদ্যোগ নিচ্ছে না। এমনটাই মনে করেন সাধারণ মানুষ। নওয়াপাড়া পৌরসভা সূত্রে জানা যায়, নওয়াপাড়া বাজারে চলাচলের জন্য অনেকগুলো গলি পথ আছে। এর মধ্যে কয়েকটি ব্যস্ততম গলি। যশোর – খুলনা মহাসড়কে যানজট থেকে  রেহাই পেতে বিকল্প পথ হিসাবে জনগন ওই সব গলি পথে যাতায়ত করেন। এক একটি গলি ১০ থেকে ১৬ ফিট পর্যন্ত চওড়া। কিন্তু দখলদারেরা গলি দখল করে দোকানের পসরা সাজিয়ে রেখে মাত্র ৪ থেকে ৫ ফুট গলিতে পরিনত করেছে। এতে করে বাজারে মালামাল নিয়ে ভ্যান রিক্সা ঢুকতে পারে না। কোথাও অগ্নি সংযোগের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিস গাড়ি নিয়ে ঢুকতে পারবে না। এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সাভির্সের নওয়াপাড়া স্টেশন কর্মকর্তা খান এহসান-উল আলম জানান, আমরা অনেক বার গলি দখল মুক্ত করার জন্য বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। কিন্তু কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এই মুহুর্তে যদি বাজারে অগ্নি সংযোগের ঘটনা ঘটে তাহলে বাজার ভষ্মিভূত হবে। তিনি বিষয়টির প্রতি গুরুত্ব দিতে বাজার কমিটি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন। অপরদিকে গলি দখলের ফলে পথচারিদের ও চলাচলে বিঘœ ঘটছে। এসব গলির মধ্যে রয়েছে নওয়াপড়া কাপড়পটি, চুড়িপটি, সোনাপটি, জুতাপটি, মুদিপটিও কাঁচা বাজারে গলি উল্লেখযোগ্যা।

সরেজমিনে মঙ্গলবার কাপড় পর্টি, চুড়ি পর্টি, মুদিপটি, কাচাঁ বাজার, ঘুরে দেখা যায় অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান তাদের দোকানদার সামনের ফুটপাত  দখল করে রেখেছে। কেউ বেঞ্চ বসিয়ে আবার কেউ দোকানের মালামাল ফুটপাতের ওপর সাজিয়ে রেখেছে। নুরবাগ মোড় থেকে রেলগেট প্রর্যন্ত ফলের দোকান সহ নানা ধরনের কাচাঁ মালের দোকান বসিয়ে দেদারচ্ছে বেচাকেনা করছে তারা। স্বাধীনতা চত্বরের চার রাস্তা দখল করে মটর সাইকেল,ভ্যান,ইজিবাইক, স্টান্ড করা হয়েছে। নূর বাগরের পাশে হাসপাতাল রোডে প্রতিদিন বসে কাচা বাজার। ওই সব দোকান পাটের জন্য সড়কে স্থায়ী যানজট লেগে থাকে। স্কুলে আসা যাওয়ায় বিঘœ ঘটে  ছাত্র-ছাত্রীদের।

এলাকাবাসির অভিযোগ পৌর কর্তৃপক্ষ পৌরবাসীর স্বার্থ না দেখে ব্যবসায়ীদের স্বার্থ দেখেন। তাই দিনের পর দিন এ অবস্থা চললেও পৌর কর্তৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করতে কোনো ব্যবস্থাই নেওয়া হচ্ছে না। তারা আরো জানান,কয়েক বছর আগে চুড়ি পর্টির অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়েছিলো। তারা সেখান থেকে উচ্ছেদ হয়ে পাশের নবারুর মার্কেটে দোকান বসিয়েছিলো। কিন্তু কিছু দিন যেতে না যেতেই আবার তারা পূর্বের জায়গায় ফিরে আসে। ফুটপথ দখল করে দোকান ও ব্যবসা করেন এমন কিছু ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা প্রতিনিয়ত পৌর সভাকে কর দিয়ে ব্যবসা পরিচালনা করি। হাটের ইজারা নিয়েছেন একজন প্রভাবশালী লোক যে কারনে প্রশাসন আমাদের কিছুই করতে পারবে না। বাজারে কেনাকাটা করতে আসা পথচারি ধোপাদী গ্রামের আছমা বেগম বলেন, চিপা গলির ভিতর দিয়ে সম্ভ্রম রক্ষা করে চলাচল কঠিন হয়ে পড়ে। গলি দখল মুক্ত হলে আমরা সাচ্ছন্দে চলাচল করতে পারতাম। নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত বলেন, আমরা বিভিন্ন সময়ে মাইকিং করে দোকানিদের ফুটপাত ছেড়ে দেওয়ার র্নিদেশ দিয়েছি। আমরা ফুটপথের দোকান থেকে কোন খাজনা আদায় করি না। ম্যাজিস্ট্রেট দিয়ে এক-দুই মাস পরপর অবৈধ দোকান উচ্ছেদ করি। এটি আমাদের চলমান প্রক্রিয়া। জনগণের অসুবিধা করে আমরা কোনোভাবেই ফুটপথ দখল করে রাখতে দেব না। খুব শিগগিরই আবার আমরা ফুটপথ দখল মুক্ত করার অভিযান শুরু করব।

ফুলতলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য সচেতনতামুলক কর্মশালা

ফুলতলা প্রতিনিধি

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামুলক এক কর্মশালা বুধবার সকাল ১০টায় ফুলতলা উপজেলা হাবিবুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইউএনও পারভীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, জনশক্তি ও কর্মসংস্থান খুলনার উপ-সহকারী পরিচালনক মোঃ ইকবাল হুসাইন, খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ রিয়াজ শরীফ,  প্রাণী সম্পদ কর্মকর্তা স্বপন কুমার রায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ সমীর কুমার ব্রক্ষ্ম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম বদিউজ্জামান, নির্বাচন কর্মকর্তা কল্লোল বিশ্বাস, সমাজসেবা অফিসার মোঃ শাহীন আলম, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস, উপজেলা শিক্ষা অফিসার মুহাঃ আবুল কাশেম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিনা খাতুন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, মাওঃ সাইফুল ইসলাম খান, প্রেসকাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, অধ্যক্ষ গাজী মারুফুল কবির, প্রধান শিক্ষক অজয় চক্রবর্তী, মনিরা পারভীন, ইউপি সদস্য মিসেস কেয়া খাতুন, মাসুদ পারভেজ মুক্ত, আম্বিয়া বেগম, লাভলী বেগম প্রমুখ।

ফুলতলায় কৃষি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

ফুলতলা প্রতিনিধি

খুলনার ফুলতলা উপজেলা চত্বরে ৩ দিন ব্যাপী কৃষি মেলার সমাপনী অনুষ্ঠান বুধবার বিকালে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রীনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও পারভীন সুলতানা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, সমাজসেবা অফিসার মোঃ শাহীন আলম, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাশ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সুমাইয়া ইয়াসমিন। মহাসিন আলী সরদারের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা প্রেসকাব সভাপতি শামসুল আলম খোকন, সহকারী কৃষি কর্মকর্তা শেখ হারুন অর রশিদ, শেখ মনজুর আলম, আল মামুন হাওলাদার, শিখা রানী মন্ডল, সালমা সুলতানা, তরুন কুমার সরকার, নাজির হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ব্যক্তিগত পর্যায়ে কৃষি খামার বাড়িতে মোঃ আকরাম গাজী, মধু উৎপাদনে সলিট মধুর হাসান আল বান্না, মাশরুম চাষে মোঃ ওলিয়ার রহমান ও  জয়েন্ট নার্সারীর মঞ্জুরুল ইসলামকে পুরস্কৃত করা হয়।

যশোরে সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

যশোর অফিস

যশোর শহরের মণিহার বাসস্ট্যান্ড থেকে মুড়লি মোড় পর্যন্ত সড়কের পাশে প্রায় তিন কিলোমিটার এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে মুড়লি মোড় ও বকচর এলাকা থেকে এই অভিযান শুরু হয়। অভিযানে পাঁচ শতাধিক দোকান, বসতবাড়ি ও বিভিন্ন যানবাহনের গ্যারেজ ভাঙা পড়েছে।

সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের স্টেট অফিসার সিনিয়র সহকারী সচিব অনিন্দিতা রায় বলেন, যশোরের পালবাড়ির মোড় থেকে মুড়লি মোড় পর্যন্ত বিদ্যমান আঞ্চলিক মহাসড়কটি চার  লেনে উন্নীতকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে দু’মাস আগে সড়কের পাশে অবৈধ দখলদারদের তাদের স্থাপনাসমূহ সরিয়ে নিতে লাল নোটিস ও মার্কিং করা হয়। নির্ধারিত সময় শেষে আজ সকাল থেকে অভিযান শুরু হয়। আজ যশোর মণিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে মুড়লি মোড় পর্যন্ত ২ দশমিক ৯ কিলোমিটার এলাকায় ৫টি বুলডোজার দিয়ে একযোগে রাস্তার দু’পাশেই অভিযান চালানো হচ্ছে। উচ্ছেদ চলাকালে কোনো প্রকার বাধার সম্মুখীন হইনি। কিছু জমিতে কাগজপত্র জটিলতা থাকায় উচ্ছেদের বাইরে রাখা হয়েছে। কাগজপত্র দেখে সেগুলো আগামীকাল উচ্ছেদ করা হবে। চলমান উচ্ছেদ কার্যক্রমে পাঁচ শতাধিক দোকান, বসতবাড়ি ও অন্যান্য স্থাপনা ভাঙা পড়বে।

এদিকে, উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা। তারা জানান, যেসব স্থাপনা ভাঙা হয়েছে তা সবটাই সরকারি জমিতে ছিল।  অবৈধ স্থআপনা উচ্ছেদ করে সড়ক প্রশস্তকরণের উদ্যোগ  নেওয়ায় আমরা খুশি। কারণ, দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় ছিল এবং যানজট ছিল নিত্যকার ঘটনা।

অভিযান চলাকালে র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

যশোর-খুলনা মহাসড়কের দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

যশোর অফিস

যশোর-খুলনা মহাসড়কের মনিহার থেকে মুড়লি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কের দুপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। বুধবার সকালে সড়ক ও জনপথ বিভাগ এই অভিযান শুরু করে। এতে নেতৃত্ব দেন সড়ক ও জনপথ বিভাগের সিনিয়র সহকারি সচিব (সম্পত্তি ও আইন) অনিন্দিতা রায়।

অনিন্দিতা রায় বলেন, যোগাযোগ ব্যবস্থা সহজ করার জন্য চার লেন বিশিষ্ট সড়ক নির্মাণ করার লক্ষে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত জায়গায় গড়ে ওঠা প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে। শেষ না হওয়া পর্যন্ত অভিযান অব্যহত থাকবে।

যশোরের কুতুবপুর মাদ্রাসার সভাপতি ও ক্যাশিয়ারের বিরুদ্ধে অভিযোগ

যশোর অফিস

যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের কুতুবপুর হাফিজিয়া মাদ্রাসার সভাপতি ও ক্যাশিয়ার গত ৬ বছর ধরে কোন আয় ব্যয় হিসাব দিচ্ছে না। এ সময় তারা দুইজনে প্রায় ৬ লাখ টাকা আত্মসাত করেছে। এ ঘটনায় মাদ্রাসার সহসভাপতি শাহিনুর রহমান এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসকের নিকট অভিযোগ দিয়েছেন। যার অনুলিপি উপজেলা নির্বাহী অফিসারের নিকট দেয়া হয়েছে। দায়েরকৃত অভিযোগে ৬০ জন এলাকাবাসী স্বাক্ষর করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ৬০ বছর আগে এলাকাবাসী কুতুবপুর মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। এর পর গত ৬ বছর আগে কুতুবপুর গ্রামের জামায়াত নেতা সিরাজুল ইসলাম এবং জলকর গ্রামের আব্দুল ওদুদ ক্যাশিয়ার নিযুক্ত হন। এরপর তারা দুইজনে হিসাব না দিয়ে নিজেদের মত পরিচালনা করতে থাকে। এসময় মাদ্রাসার সাধারণ সম্পাদক ইকতার আলী হিসাব নিরক্ষণের ব্যাপারে কয়েকবার নোটিশ দিলেও সভাপতি সিরাজুল ইসলাম এবং ক্যাশিয়ার  আব্দুল ওদুদ হাজির হননি। এ নিয়ে গ্রামের মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এলাকাবাসীর ধারণা এ মাদ্রাসার অনুদানের প্রায় ৫ লাখ টাকা সভাপতি ও ক্যাশিয়ার আত্মসাত করেছেন। যার কারণে সাধারণ সম্পাদকের নোটিশ দেয়ার পরও তারা হিসাব নিরীক্ষণ করেননি এমনকি কোন আলোচনা করেননি।

এ ব্যাপারে  সাধারণ সম্পাদক ইকতিয়ার আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি নোটিশ প্রদানের সত্যতা স্বীকার করে বলেন, সভাপতি ও ক্যাশিয়ার দুইজনে নিজেদের মত করে টাকা পয়সা খরচ করছে। কোন কিছুর হিসাব দিচ্ছে না। এ কারণে স্থানীয়রা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

সভাপতি সিরাজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি হিসাব না দেয়ার ব্যাপারে কৌশলে এড়িয়ে গিয়ে তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি কমিটি গঠন হলে পরাজিত শাহিনুর এসব অভিযোগ দিচ্ছে।

ডুমুরিয়ায় মাগুরখালীতে ঘোড়া দৌড় প্রতিযোগিতা

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় মাগুরখালী মহানাম যজ্ঞানুষ্ঠানের ষষ্ঠদিনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিেিযাগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে মাগুরখালী আলাদিপুর বিলে আয়োজিত প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে ১৭টি ঘোড়াদল অংশ গ্রহন করে। মাঠের দু’প্রান্তে হাজার হাজার নারী-পুরুষের উপস্থিতিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় নড়াইলের আনোয়ার হোসেনের আল্লারদান নামক ঘোড়াটি প্রথম,অভয়নগর এলাকার হাজি ওসমানের পাখি নামক ঘোড়া দ্বিতীয় ও বটিয়াঘাটা এলাকার নারছিম উদ্দিনের খাদিজা নামক ঘোড়াটি তৃতীয় স্থান অধিকার করে।প্রতিযোগিতা শেষে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিমল কৃষ্ণ সানার সভাপত্বিতে পুরস্কার বিতরনী সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ। আ’লীগনেতা সুকৃতি মন্ডলের সঞ্চালনায় সভায় বক্তব্যদেন অধ্যক্ষ দেবপ্রসাদ রায়,প্রভাষক সরোজ কুমার রায়,ক্যাম্প ইনচার্জ এসআই আবুল বাসার,মাষ্টার দিপংকর মন্ডল,চিত্যরঞ্জন সানা,ইউপি সদস্য প্রসাদ মন্ডল,সুনীল মন্ডল,স্বরসতি মন্ডল,যামিনী রঞ্জন সানা,ইলা বৈরাগী প্রমূখ।সভা শেষে বিজয়ীদেও মাঝে পুরস্কার বিতরন করা হয়।

ডুমুরিয়ায় সাহস ইউনিয়নে সেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠন

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় সাহস ইউনিয়নে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক এফএম রফিকুল ইসলাম ও যুগ্ম-আহবায়ক শেখ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। কমিটিতে আহবায়ক মোঃ জাকির হোসেন কবিরাজ,যুগ্ম-আহবায়ক হিসেবে মোঃ বিপুল শেখ,কারিমুল ইসলাম,রবিউল মোড়ল,মোঃ আঃ রব,বিল্লাল শেখ,হাসান শেখ,রিপন মোল্যা,শহিদুল মোড়ল,হাফিজুর রহমান শেখ,আঃ হাদি শেখ। এছাড়া সদস্য হিসেবে মোঃ রাব্বানী,রাজু ফকির,হাছান গাজী,হুমায়ুন কবির,আঃ সাত্তার শেখ,মিজানুর রহমান,মোঃ ওয়াহিদুজ্জামান,আবুল কাশেম,ইসরাইল সরদার ও ওলিয়ার শেখসহ ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়েছে।

ডুমুরিয়ায় প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রীসহ আহত ৩

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় পূর্ব শত্রুতার জের প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রীসহ ৩জন আহত হয়েছে। গত মঙ্গলবার সকালে উপজেলার হাসানপুর জেলে পল্লীতে এ ঘটনা ঘটে। আহতরা ডুমুরিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতর পরিবার সূত্রে জানা যায়, হাসানপুর এলাকার আহত বিনয় বিশ্বাসের সাথে পার্শ্ববর্তি  জয়দেব বিশ্বাসের জমি-জমা সংক্রান্ত বিরোধ সৃষ্টি হয়। তারই জের ধওে ঘটনার দিন সকালে জয়দেব বিশ্বাস,মনিন্দ্র বিশ্বাস,সহাদেব বিশ্বাস সহ ৪/৫জন দা,লাঠিসোটা নিয়ে বিনয় বিশ্বাসের পরিবাওে হামলা চালায়।এতে বিনয় বিশ্বাস (৫৫), স্ত্রী পারবতি বিশ্বাস ও মিনা বিশ্বাস নামে ৩জন আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তÍতি চলছিল।

কেশবপুরে পাঁচটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ভাব বাংলাদেশের শিক্ষা উপকরণ বিতরণ

কেশবপুর (যশোর) প্রতিনিধি

কেশবপুর উপজেলার পাঁচটি স্কুলে ১৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ভাব বাংলাদেশ। কেশবপুরের এস.এস.জি. বরণডালি মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে বুধবার দুপুরে বিদ্যুৎশাহী সদস্য রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শওকত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে শিক্ষাউপকরণ বিতরণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসকাবের সভাপতি এস আর সাঈদ, ভাব বাংলাদেশের প্রোগ্রাম অফিসার জনাব মো. আরিফুর রহমান। বক্তব্য রাখেন প্রধান শিক্ষক দিপঙ্কর দাস, শিক্ষক খোরশেদ আলম, মেহেদি হাসান, শিক্ষার্থী জয়িতা চৌধুরী প্রমুখ। শিক্ষাউপকরণ প্রাপ্ত স্কুলগুলো হচ্ছে এস.এস.জি. বরণডালি মাধ্যমিক বিদ্যালয়, ত্রিমোহিনী মাধ্যমিক বিদ্যালয়, সাতবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, টিটাবাজিতপুর এম.কে.বি. বালিকা বিদ্যালয় ও বুড়িহাটি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়।

উল্লেখ্য, আর্ন্তজাতিক স্বেচ্ছাসেবী সংস্থা  ভাব-বাংলাদেশ শিক্ষক,  শিক্ষার্থী এবং স্কুলের উন্নয়নে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে।

কেশবপুরে বিআরডিবির ৩৩ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

কেশবপুর (যশোর) প্রতিনিধি

বিআরডিবির আওতাধীন কেশবপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর ৩৩ তম বার্ষিক সাধারণ সভা বুধবার বিআরডি হলরুমে অনুষ্ঠিত হয়েছে। বিআরডিবির, চেয়ারম্যান  মদন সাহা অপু’র  সভাপতিত্বে ও কৃষ্ণপদ দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক ও পলাশ মল্লিক, উপজেলা সমবায় অফিসার নজরুল ইসলাম, ইউআরডিও মেহেদী হাসান,  এ আরডিও সুজন কুমার চন্দ্র, হিসাব রক্ষক লিটন কুমার ঘোষ, ইউসিসিএ এর সহ সভাপতি মফিজুর রহমান নান্নু, নুরুল ইসলাম, জব্বার আলী , ইব্রাহীম হোসেনম প্রমূখ।

ফকিরহাটের বেতাগায় সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আলোচনা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটের মডেল বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন এবং স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সকল জনগণের অংশ গ্রহনে উন্মুক্ত ওয়ার্ড সভা গতকাল বুধবার বিকাল ৪টায় ৫নং ওয়ার্ডের পূর্ব বেতাগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তপন স্মৃতি মঞ্চে অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ড সদস্য অসিত কুমার দাশ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড সভার প্রবক্তা স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর সবুর, ইউনিযন উন্নয়ন সহযোগী দুলাল চন্দ্র দাশ, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ ও উন্নয়ন সহযোগী আনন্দ কুমার দাশ। উপদেষ্টা ছিলেন সংরক্ষিত মহিলা সদস্যা কামরুন্নাহার নীপা। ইউনিয়ন সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাজার কমিটির সভাপতি আশোক কুমার রায় ও মহিলা নেত্রী নিলুফার ইয়াসমীন প্রমুখ। এসময় চাহিদা দাবী করেন যথাক্রমে বেবি বেগম, সবুরা বেগম, আনন্দ দাশ, সুমা রানী দাশ, আকাম আলী মোড়ল, স্বরস্বতি রানী দাশ, জাহানারা বেগম ও শাহানারা বেগম সহ অধশতাধী ব্যাক্তিবর্গ। এসময় ইউপি সচিব এসএম দাউদ আলী একটি খসড়া আকারে প্রস্তাবনা তৈরী করে তা আগামী অর্থ বছরের জন্য একটি রেজুলেশন করেন। এসময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি নারী নেত্রী সহ বিভিন্ন পেশার জনগণ উপস্থিত ছিলেন।

ফকিরহাটে এক স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় ৬মাসের সাজা

ফকিরহাট প্রতিনিধি।

বাগেরহাটের ফকিরহাটে একস্কুল ছাত্রীকে উত্যক্ত করার দায়ে মুদি দোকানদার মোঃ শওকত আলী (৬০) কে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার দুপুর ২টায় উপজেলার নলধা খড়রিয়া এলাকায় ঘটেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, নলধা উকিল পাড়ার মোঃ শওকত আলী এক স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় ভ্রাম্যমান আদালতের পারিচালক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ শাহানাজ পারভীন, তাকে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

পি-৩/২

কৃষি গবেষণার কারণে চাষের জমি কমলেও বাড়ছে ফসল উৎপাদন: সালাম মূর্শেদী এমপি

খবর বিজ্ঞপ্তি

বিজিএমইএ’র সাবেক সভাপতি ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকদের কথা বিবেচনা করেই কৃষিনীতি করে গেছেন। তারই বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, অবকাঠামোগত উন্নয়নের কারণে নিয়মিতই দেশের কৃষি জমির পরিমাণ কমলেও বাড়ছে ফসল উৎপাদনের পরিমাণ। কেননা এই সরকার কৃষি গবেষণায় সর্বোচ্চ গুরুত্ব প্রদান করেছেন। গবেষণার মাধ্যমে আবিষ্কার করা হচ্ছে নিত্যনতুন আধুনিক প্রযুক্তি। এখন আগের মতো মানুষকে আর খাদ্য অভাবে থাকতে হয় না। দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে।

বুধবার সাংসদ আব্দুস সালাম মূর্শেদী দিঘলিয়া উপজেলায় কৃষি মেলা উদ্বোধন, কৃষি উপকরণ ও চেক বিতরণ, উপজেলার মাসিক সমন্বয় সভা, কর্মকর্তাদের ডোপ টেস্ট কার্যক্রম উদ্বোধন ও সেনহাটীতে সাংসদের সুস্থতা কামনা করে দোয়া করায় দিঘলিয়াবাসীর প্রতি কৃতজ্ঞতা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

এর আগে তিনি কৃষি মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং প্রদর্শিত উপকরণে কৃষকের উপকারের বিষয়ে খোঁজখবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেনসহ উপজেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা এবং দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি আপামর জনগণ।

তালা সদর প্রেসকাবে বর্ধিত সভা অনুষ্ঠিত

তালা প্রতিনিধি

তালা সদর প্রেসকাবের অস্থায়ী কার্যালয় মঙ্গলবার(২৬ ফেব্রুয়ারী) তালা জেলা সুপার মার্কেটে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। তালা সদর প্রেসকাবের সাধারন সম্পাদক মোঃ আকবর হোসেন এর সঞ্চলনায় অনুষ্ঠানে এবং মোঃ আব্দুল জব্বারের সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, কাবের সহ-সাধারন সম্পাদক অমল সেন, সহ-সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন, অর্থ সম্পাদক বিশ্বজিত গুহ, দপ্তর সম্পাদক মোঃ উজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক মোঃ মামুন রেজা, প্রচার সম্পাদক মোঃ মোখলেছুর রহমান,কার্যকরী সদস্য মোঃ ইউনুছ আলী, সিনিয়র সদস্য ফিরোজা রহমানপ্রমুখ। বর্ধিত সভায় সাংগঠনিক বিষয়ে আলোচনাসহ কাবে সুষ্ঠভাবে বাৎসরিক বনভোজন সম্পন্ন করায় আল্লাহর নিকট শুকুরিয়া আদায়সহ বনভোজনের সাথে জড়িত সকলকে ধন্যবাদ ঞ্জাপন করা হয়।