সালমান শাহ’র মৃত্যু হত্যা নয়, আত্মহত্যা: পিবিআই

2
Spread the love


বিনোদন ডেস্ক

সংবাদবিজ্ঞপ্তি ও সালমান শাহঢাকাই চলচ্চিত্রের প্রাণপুরুষ সালমান শাহ’র মৃত্যুর কারণ নিয়ে প্রতিবেদন উপস্থাপন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পারিবারিক কলহের জের ধরেই সালমান শাহ আত্মহত্যা করেছেন বলে পিবিআই’র তদন্তে উঠে এসেছে। আজ (২৪ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিতে তাদের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে সেটি প্রকাশ করলেন সংস্থাটির ডিআই‌জি মনোজ কুমার মজুমদার।
তিনি বলেন, ‘পিবিআই তদন্তে সালমান শাহকে হত্যার কোনও প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণায় তিনি আত্মহত্যা করেছেন।’

তাদের তদন্তের বিষয়ে তিনি বলেন বলেন, ‘২০১৬ সালে পিবিআই তদন্ত শুরু করে। মামলার সঙ্গে সংশ্লিষ্ট সবার জবানবন্দি গ্রহণ করতে বেশি সময় লেগেছে। ১৬৪ ধারায় ১০ জনের জবানবন্দি নিয়েছে পিবিআই। এছাড়া রয়েছে আরও কয়েকজনের সাক্ষ্য। নতুন করে আলামত হিসেবে একটি ফ্যান জব্দ করা হয়েছে। ধারণা করা হয়, ওই ফ্যানেই আত্মহত্যা করেছিলেন সালমান।’
প্রতিবেদনটিতে সালমান শাহ’র মৃত্যুর বেশ কিছু কারণ উল্লেখ করেন পিবিআই প্রধান। এগুলো হলো- সালমান শাহ ও চিত্রনায়িকা শাবনূরের অতিরিক্ত অন্তরঙ্গতা, সামিরার সাথে দাম্পত্য কলহ, সালমান শাহর মাত্রারিক্ত আবেগ প্রবণতা। এছাড়াও জটিল সম্পর্কের বেড়াজালে পড়ে পুঞ্জিভূত অভিমানে রূপ নেওয়া, সন্তান না হওয়ায় দাম্পত্য জীবনের অপূর্ণতাও কারণ। জানান, সালমান একাধিকবার আত্মঘাতী হওয়ার বা আত্মহত্যার চেষ্টাও করেছিলেন।