হত্যা-অস্ত্র ও মাদকসহ ৪মামলায় রূপসার ইউপি চেয়ারম্যান মিনা কামালের আত্মসমর্পণ : জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ

1
Spread the love

স্টাফ রিপোর্টার

রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল ওরফে মিনা কামালকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। হত্যা, অস্ত্র, মাদক ও মারামারিসহ ৪টি মামলায় গতকাল বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করেন কামাল।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুনন্দ বাগচী শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। এরপর তাকে পুলিশ খুলনা জেলা কারাগারে প্রেরণ করেছে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ ১৮টি মামলা মামলা রয়েছে বলে আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর সদস্যরা জানিয়েছেন।

রূপসায় সারজিল ইসলাম সংগ্রাম (২৮) হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি মোস্তফা কামাল ওরফে মিনা কামালকে গ্রেফতারের জন্য গত ২৭ নভেম্বর র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৬) তার বাড়িতে অভিযান চালায়। এসময় তার বাসা থেকে ১৫ রাউন্ড রাইফেলের গুলি, ৫ রাউন্ড শর্টগানের গুলি, ১ রাউন্ড পিস্তলের গুলি, ১ রাউন্ড ওয়ান শ্যুটার গানের গুলি, ১ রাউন্ড ওয়ান শ্যুটার গানের খালি খোসা, ৫ বোতল ফেন্সিডিল, ৩ বোতল বিদেশী হুইস্কি, ৬ প্যাকেট আমদানী নিষিদ্ধ বিদেশী সিগারেটসহ মোস্তফা কামাল ওরফে মিনা কামাল এর সহযোগী মো. মাসুদ রানাকে গ্রেফতার করা হয়। রূপসা উপজেলার বাগমারা গ্রামের ব্রাইট সি ফুডসের কম্পিউটার অপারেটর সারজিল ইসলাম সংগ্রামকে গত বছরের ২৬ সেপ্টেম্বর বেলা দেড়টায় অফিস থেকে ডেকে নিয়ে হিমায়ন বরফ কলের পাশে নির্মমভাবে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে ৬জনের নাম উলেখসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে মামলা করেন। জেলা ডিবি পুলিশ মামলার তদন্ত করে আসামি রাহাত শিকদার, সোহেল হাওলাদার, অমিত শেখ, সাজু, রনধর, আদম শেখ, সুমন মোলা, বায়েজিদ সরদার ও আলমগীরকে গ্রেফতার করে।

গত ১৪ অক্টোবর রূপসা উপজেলার মৃত. আনোয়ার আলী শেখের ছেলে আসামি আদম শেখকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। হত্যার দায় স্বীকার করে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে উঠে আসে এ হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী চেয়ারম্যান মিনা কামালের নাম। পুলিশ অভিযান চালিয়ে হত্যা মিশনে ব্যবহৃত ৩টি চাপাতি ও ৩টি ছোরা ও ভিকটিম সারজিল ইসলাম সংগ্রামের ১টি মোবাইল ফোন জব্দ করেন। পুলিশের ভাষ্যমতে, হত্যামিশনে অংশ নেয়া ৭জন আসামি এবং হত্যার পরিকল্পনার সাথে জড়িত আরও ২ জন।