দদুকের মামলায় জেলহাজতে থাকা জেলা পরিষদের সাবেক কর্মকর্তা মিজানের জামিন নামঞ্জুর

2

স্টাফ রিপোর্টার

দুর্নীতি দমন কমিশন (দুদক)’র মামলায় খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমান মিজানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার তার জামিন আবেদনের শুনানি শেষে মহানগর স্পেশাল জজ আদালতের বিচারক মো. শহীদুল ইসলাম এ আদেশ দিয়েছেন। গত ১৩ফেব্রুয়ারি সকালে মামলা দায়েরের পর দুপুরে খুলনা জেলা পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করে দুদক কমকর্তারা।

দুদক খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক তরুন কান্তি ঘোষ বাদী হয়ে দ-বিধির ৪০৯, ৪২০ ধারাসহ ১৯৭৪সনের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৪৯ লাখ ৩৪হাজার ৬০৮টাকা আত্মসাতের অভিযোগে মিজানের নামে মামলাটি করেন। এরমধ্যে থেকে ১৩লাখ টাকা মিজান ইতোমধ্যে খুলনা জেলা পরিষদের তহবিলে জমা দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, মিজানুর রহমান ২০১৭-১৮ অর্থবছরের টিএ বিল, দরপত্র বিক্রি ও খুলনা নগরীর দৌলতপুর এলাকার মহেশ্বরপাশা খেয়াঘাট ইজারা দিয়ে পাওয়া টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেন। এর আগে গত ৩ ফেব্রুয়ারি অর্থ আত্মসাতের অভিযোগে খুলনা জেলা পরিষদে অভিযান চালায় দুদক। সে সময় তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়। বিভিন্ন কাজের দরপত্র বিক্রির ২৩ লাখ টাকা, খেয়াঘাট ইজারার ২০ লাখ টাকা ও টিএ বিল বাবদ ১ লাখ ৮৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মিজানুর রহমান মিজান বর্তমানে মাগুরা জেলা পরিষদে কর্মরত আছেন। তিনি ছুটি নিয়ে খুলনায় এসে গ্রেফতার হয়েছিলেন।