সারা খুলনা অঞ্চলের খবর

24
Spread the love

দেবহাটা থানার অভিযানে ১৫ বোতল ফেনসিডিল সহ আটক ২

কে এম রেজাউল করিম  দেবহাটা

দেবহাটা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ জনাব বিপ্লব কুমার সাহা স্যারের নেতৃত্বে দেবহাটা থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা কালে ইং-১৮/০২/২০২০ তারিখ এসআই/ আসিফ মাহমুদ ও এএসআই/ রশিদুল ইসলাম ও সঙ্গীয় কং/ ৭০৪ জিয়াউর রহমানের সহায়তায়  কুলিয়া আসু মার্কেটের পাকা রাস্তার পাশ থেকে ফেন্সিডিল ব্যবসায়ী ১। শিলা সাহা (৩৮),স্বামী-সাধন সাহা, পিতা-গৌর সাহা, সাং-মধ্যকুল, থানা-কেশবপুর, জেলা-যশোরকে ১৫(পনের) বোতল ভারতীয় ফেন্সিডিল সহ গ্রেফতার কারেন। মামলা নম্বর ৫

দেবহাটা থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা কালে ইং-১৭/০২/২০২০ তারিখ এসআই/ নয়ন কুমার চৌধুরী ও এসআই/ হেকমত আলী সঙ্গীয় ফোর্সের সহায়তায় জিআর-৫৮৫/১৯(সাতঃ) এর আসামী ১. মোঃ মাসুদ রানা  খোকা, পিতা-আলম সরদার  আলমগীর, সাং-পুষ্পকাটি, থানা-দেবহাটা, জেলা-সাতক্ষীরাকে গ্রেফতার কারেন। আসামীকে বিচারার্থে ইং-১৮/০২/২০২০ তারিখ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

আপন সিকিউরিটি সার্ভিসেস (প্রাঃ) লিঃ এর উদ্ভোধন

খবর বিজ্ঞপ্তি

মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় কেসিসি মার্কেটের ২য় তলায় আপন সিকিউরিটি সার্ভিসেস (প্রাঃ) লিঃ এর উদ্ভোধন করা হয়। উদ্ভোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশিষ্ট রাজনীতিবিদ জনাব এমডিএ বাবুল রানা। কোম্পানীর চেয়ারম্যান স ম হাফিজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কোম্পানীর ভাইচ চেয়ারম্যান মোঃ মোস্তফা গাজী, ব্যবস্থাপনা পরিচালক মোঃ তাওহিদুর রহমান, পরিচালক (অর্থ) মোঃ মিজানুর রহমান, পরিচালক (প্রশাসন) মোঃ নোমান হোসেন ও পরিচালক সাবরিনা আফরিন ও শাহেলা আফরিন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রয়্যেল সিকিউরিটি সার্ভেসেস এর চেয়ারম্যান মোঃ আছাদুজ্জামান আছাদ। বাংলাদেশ বেতার খুলনার উপস্থাপক শেখ আছাদুজ্জামান মিথুন এর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, শেখ মোঃ ইকবাল হোসেন, মোঃ শাহ আলম, মোঃ রফিকুল ইসলাম, তাহেরা বেগম, রাখিজা খাতুন ও মেহজাবিন ইসলাম মোম প্রমূখ।

ফুলতলার জামিরা কলেজে দুই শিক্ষকের মাতার ইন্তেকালঃ শোক প্রকাশ

ফুলতলা প্রতিনিধি

ফুলতলার জামিরা বাজার আসমোতিয়া স্কুল এন্ড কলেজের প্রভাষক ও দত্তগাতি গ্রামের বাসিন্দা গোলাম মোস্তফা আল মুজাহিদ এর মাতা সখিনা বেগম (১০০) মঙ্গলবার ভোরে নিজ বাড়িতে এবং একই প্রতিষ্ঠানের শিক্ষক খাদিজা খাতুনের মাতা ও পিপরাইল গ্রামের বাসিন্দা হালিমা খাতুন (৭০) খুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজেউন)। গতকাল মরহুমাদ্বয়ের পৃথক পৃথক জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়। এদিকে মরহুমাদ্বয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন কলেজ প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. গাজী আব্দুল বারী, পরিচালনা কমিটির সভাপতি বিশ্বনাথ ঘোষ, অধ্যক্ষ গাজী মারুফুল কবির, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, ইউনুচ আলী শেখ, শেখ নজরুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, রুখসানা মেহেবুবা, আঃ রহিম মোল্যা, আশরাফুল আলম, সহকারী প্রধান শিক্ষক গোলাম সরোয়ার মোল্যা, জুলফিকার আলী প্রমুখ। অনুরুপ বিবৃতি দিয়েছেন প্রেসকাব সভাপতি তাপস কুমার বিশ্বাস ও উপজেলা প্রেসকাব সভাপতি শামসুল আলম খোকনসহ সাংবাদিকবৃন্দ।     

দৌলতপুর থানা পুলিশের হাতে আটক ২ শতাধিক ব্যাটারি চালিত রিকশা ভ্যান ফেরত পাওয়ার দাবী

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

খুলনা  সিটি কর্পোরেশনের নির্দেশ অনুযায়ী সিটি কর্পোরেশন এলাকায় ব্যাটারি চালিত রিকশা ভ্যান   চলাচল নিষেধাজ্ঞার পর দৌলতপুর থানা পুলিশ  প্রায় ২ শতাধিক ব্যাটারি চালিত রিকশা ভ্যান আটক করে  থানা হেফাজতে রাখে। আড়ংঘাটা, গিলাতলা, যোগীপোল ইউনিয়ন এলাকায় প্রতিবন্ধি কাঁচামাল ব্যবসায়ী, অর্ধপঙ্গু চালকরা সিটি কর্পোরেশন এলাকার বাইরে চলাচল করে,  শুধু ভোরে কাচামাল, মাছের পোনা, পান এজাতীয় মালামাল দৌলতপুর পাইকারি বাজারে দিয়ে আবার গন্তব্য স্থানে ফিরে যায়। এঘটনায় দৌলতপুর থানা পুলিশ প্রায় ২ শতাধিক ব্যাটারী চালিত গাড়ী প্রায় ২/৩ মাস যাবত আটক রাখায় উক্ত পরিবার গুলো মানবতার জীবন যাপন করছে। এছাড়া অধিকাংশ চালকরাই বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে  ব্যাটারি চালিত রিকশা ভ্যান ক্রয় করে । গাড়ীগুলো থানায় আটক থাকায় যেমন এনজিওদের চাপ এবং ছেলে মেয়ে নিয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। ফুলবাড়ীগেট বাজারের কাঁচামাল ব্যাবসায়ী রমজান মিয়া প্রতিদিন ভোর বেলা দৌলতপুর থেকে পাইকারি মাল কিনতে অতিরিক্ত রিকশা ভাড়া দিতে হয়। যার কারণে গত ২ মাস আগে নিজের সুবিধার জন্য একটি এনজিও থেকে ৬০ হাজার টাকা লোন নিয়ে রিকশা ক্রয় করেন। গত ২৮ শে জানুয়ারি দৌলতপুর থানা পুলিশ মহসিন মোড় এলাকা থেকে রমজান মিয়ার কাচামাল বোঝাই রিকশাটি আটক করে দৌলতপুর থানায় নিয়ে যায়। পরে মালামাল ছেড়ে দিয়ে রিকশাটি আটক করে। রমজান মিয়া বলেন  “এনজিও’র কাছ থেকে লোন নিয়ে গাড়ি কিনলাম সুবিধার জন্য, এখন সে সুবিধাটা তো দুরে থাক গাড়িটি আদৌ ফেরত পাবো কি না জানিনা ”। দৌলতপুর কাঁচা বাজারের আড়ৎদার মোসলেম মিয়া বলেন, খানজাহান আলী, খালিশপুর , দিঘলিয়া থানা এলাকার সকল ক্ষুদ্র কাচামাল ব্যবসায়িরা এখান থেকে পাইকারি কাাঁচামাল কিনে নিয়ে যায় । এব্যাপারে  দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোস্তাক আহম্মেদ (পিপিএম)বলেন উর্ধোতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে ব্যাটারি চালিত রিকশা ভ্যান আটক করা হয়েছে। তাদের  নির্দেশ ছাড়া গাড়ীগুলো ফেরত দেয়া আমার পক্ষে সম্ভব হচ্ছে না। এব্যপারে আটককৃত গাড়ীর চালকরা মানবিক দিক বিবেচনা করে এবং সিটি এলাকায় গাড়ীগুলো না চালানোর মুচলেখা দিয়ে তাদের গাড়ী গুলো ফেরত পাওয়ার জন্য সংস্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

ফুলতলায় এক ব্যবসায়ীর অত্যাচার থেকে রক্ষা পেতে ভুক্তভোগীদের সাংবাদিক সম্মেলন

ফুলতলা প্রতিনিধি

ফুলতলার আলকা গ্রামের মাবুদ সরদার বুলু অভিযোগ করে বলেন, একই গ্রামের মৃতঃ আঃ হামিদ সরদারের পুত্র ডেকোরেটর ব্যবসায়ী  সরদার মোস্তাফিজুর রহমানের সরকারী জমি দখল, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে সরকারি বরাদ্দ গ্রহণ, এলাকার নিরিহ মানুষকে হুমকী, মামলায় হয়রানী ও তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। তার অপকর্মের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে পুলিশের ভয়ভীতি ও বিভিন্ন পত্রিকায় যড়যন্ত্রমুলক ও মিথ্যা তথ্য পরিবেশন ও অপপ্রচারে লিপ্ত থাকেন। মোস্তাফিজের বিরুদ্ধে বিভিন্ন সময়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ ও আদালতে একাধিক অভিযোগ থাকলেও কার্যকরী কোন পদক্ষেপ নেয়া হয়নি। 

মঙ্গলবার বিকালে প্রেসকাব ফুলতলায় অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তৃতায় তিনি এ অভিযোগ তুলে ধরেন। লিখিত বক্তৃতায় বিভিন্ন সময়ে মোস্তাফিজ সরদারের অপকর্ম তুলে ধরে বলেন, খুলনা-যশোর মহাসড়ক সংলগ্ন সরকারি বালিকা বিদ্যালয়ের পাশে পানি নিষ্কাশনের ড্রেন ও কার্লভার্ট এর উপর সরকারি জায়গা দখল করে সরকারি অর্থ বরাদ্দ নিয়ে একটা কাবের নামে বহুতল বিশিষ্ট ভবন নির্মানাধীন। এ ব্যাপারে ঐ বিদ্যালয়ের তৎকালিন প্রধান শিক্ষক শিলা রানী বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়ায় ভবনের কাজ সাময়িক স্থগিত রয়েছে। ফুলতলা উত্তর বাজার মসজিদ সংলগ্ন তাজপুর মৌজার সরকারি খাস খতিয়ানভুক্ত  জমিতে পাকা ঘর নির্মান করে ভাড়া দেয়া, আলকা সরদার পাড়ায় মাদ্রাসার নামে সরকারি বরাদ্দ গ্রহণসহ বহু অপকর্মে লিপ্ত। এ সমস্ত অপকর্মের বিরুদ্ধে কেউ মুখ খুললেই তাকে নানা ধরনের হয়রানী, জীবন নাশের হুমকী ও পুলিশ প্রশাসনের ভয় দেখানো হয়। আলকা গ্রামের শামীম সরদারের পরিবারকে হুমকী দেয়ায় খুলনার বিজ্ঞ আদালতে মোস্তাফিজ গং এর বিরুদ্ধে অভিযোগ (নং-২৫০/১৮) দায়ের, একই গ্রামের মোকলেজ সরদারের জায়গা দখলে আদালতে অভিযোগ (নং-৪৫৬/১৮) দায়ের এবং দেওয়ানী মামলা (নং-১২০/১৮) দায়ের করেন।

সম্প্রতি মোস্তাফিজুর রহমান ব্যস্ততম ফুলতলা-জামিরা সড়কের স্থানীয় বিদ্যুৎ অফিসের পাশে নির্মানাধিন তার বহুতল ভবনের প্রশস্ত সিঁড়ি সরকারি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে প্রতিবাদ করায় আমার পুত্র ফুলতলা বাজারের ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগ নেতা মাকিত সরদারের বিরুদ্ধে যড়যন্ত্র শুরু করে। তারই অংশ হিসেবে গত শুক্রবার সন্ধ্যায় বাস চালক ও হেলপারকে লাঞ্চিত করা হয়েছে এমন মিথ্যা অভিযোগ তুলে পত্রিকাতে মাকিত সরদারকে সন্ত্রাসী বলে আখ্যায়িত করে। যদিও তার বিরুদ্ধে থানায় বা অন্য কোথাও কোন মামলা বা অভিযোগ নেই। ডেকোরেটর ব্যবসায়ী  সরদার মোস্তাফিজুর রহমানের সরকারী জমি দখল, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে সরকারি বরাদ্দ গ্রহণ, এলাকার নিরিহ মানুষকে হামলা, মামলায় হয়রানী ও তার অত্যাচার থেকে বাঁচতে এবং দখলদার মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আবেদন জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনকালে অন্যান্যের মধ্যে কাজী ইমরান হোসেন রাজীব, শামীম হাসান, তাপস সরকার তপু, মোঃ জিল্লুর রহমান, মোঃ শাহীন মোল্যা, মাইনুর রহমান চঞ্চল, অনুপ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।     

ডুমুরিয়ায় গুটুদিয়া বড় মাঠে ২৫ও২৬ ফেব্রুয়ারী মাহফিল

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় গুটুদিয়া ইউনিয়ন ইসলামী সমাজ কল্যান পরিষদের উদ্দ্যোগে আগামী ২৫ও২৬ ফেব্রুয়ারী ২দিন ব্যাপি বিরাট ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতি বছরের ন্যায় এ বছরেও গুটুদিয়া বড় মাঠে ২১তম মাহফিল সফলের লক্ষে ব্যাপক প্রস্ত্তি গ্রহন করেছে বাস্তবায়ন কমিটি।পরিষদের সভাপতি আলহাজ্ব মোঃ আতিয়ার রহমান মোড়লের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ডাঃ জিএম আফছার উদ্দীনের সার্বিক পরিচালনায় আয়োজিত মাহফিলে ১ম দিনে বয়ান পেশ করবেন নতুন বাজার চর জামে মসজিদের খতিব হযরত মাওলানা শেখ মাসুদুর রহমান,ঢাকা ইনসাফিয়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আজিজ আল কাওসার ও ফরিদপুরের মাওলানা মনোয়ার হোসেন বিপ্লবী। ২য় দিনে বয়ান পেশ করবেন ঢাকা তাহেরপুরী হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন ও খুলনা বিশ্ববিদ্যালয় জামে মসজিদের খতিব মুফতি আব্দুল কুদ্দুস।

ডুমুরিয়ায় নারী উন্নয়ন ফোরামের দ্বি-মাসিক সভা

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় বে-সরকারী উন্নয়ন সংস্থা রুপান্তর’র অপরাজিতা প্রকল্পের আয়োজনে উপজেলা নারী উন্নয়ন ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।সুইস এজেন্সি ফর ডেভেল্পমেন্ট এন্ড কো-অপারেশন ও হেলভেটাস বাংলাদেশের সহযোগিতায় গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা। প্রকল্পের উপজেলা সমন্বয়কারী দীপঙ্কর মন্ডল ও নিতীশ মন্ডলের সঞ্চালনায় বক্তব্যদেন ইউপি সদস্য পারভীন আক্তার,বিভা বিশ্বাস,আরজিনা বেগম,আসমা পারভীন,রেশমা বেগম,তুলসী মন্ডল,স্বপ্না গাইন,আফরোজা সুলতানা,শিখা বসাক,ইলা বৈরাগী,ইয়াসমিন আকতার,আবেদা বেগম,হামিদা বেগম,কবিতা বিশ্বাস প্রমূখ।

সাতক্ষীরায় অসহায় দুস্থ রোগীদের মাঝে এককালিন আর্থিক অনুদানের চেক বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি

‘সোনার বাংলায় মুজিববর্ষে, সমাজ কল্যাণ এগিয়ে চলে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ রোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীর মাঝে এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় জেলা সমাজসেবা অধিদফতরের আয়োজনে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আর্থিক অনুদানের চেক বিতরণ করেন সাতক্ষীরা সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষ কিভাবে ভাল থাকবে সেই লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সাতক্ষীরায় অনেক মানুষ অসুস্থ্য বিভিন্ন রোগে আক্রান্ত তাদের কল্যাণে আমি চেষ্টা করে যাচ্ছি কিভাবে বরাদ্ধ বেশি আনা যায়। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা ভাল থাকলে দেশ ভাল থাকবে। দেশের সার্বিক উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার অবদান বলে শেষ করা যাবেনা। দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহায়তার মাধ্যমে সামাজিক নিরাপত্তার বেষ্টনীর মধ্যে আনার উদ্যোগ গ্রহণ করেছেন জননেত্রী শেখ হাসিনা। উপস্থিত সকলের কাছে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তর সাতক্ষীরা’র উপপরিচালক দেবাশিষ সরদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়াত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, দীলিপ কুমার দেব, সমাজসেবা প্রবেশন অফিসার সুমনা, প্রশাসনিক কর্মকর্তা আজহারুল ইসলাম, দেবহাটা সমাজসেবা অফিসার অধির কুমার গাইন সহ অনেকে। এসময় সাতক্ষীরা জেলার ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ রোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১শ’৪৬ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে মোট ৭৩ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান।

বটিয়াঘাটায় উপকূলীয় চিংড়ি চাষীদের আয় বৃদ্ধি শীর্ষক কর্মশালা

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটায় নবলোকের আয়োজনে আধুনিক পদ্ধতিতে বাগদা চিংড়ির চাষ ও বাজারজাত করণের মাধ্যমে উপকূলীয় চিংড়ি চাষীদের আয় বৃদ্ধি শীর্ষক প্রকল্পের অবহিত করণ কর্মশালা মঙ্গলবার বেলা ১১ টায় নবলোকের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে স্থানীয় বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়াম্যান মোঃ আশরাফুল আলম খান। নবলোকের প্রজেক্ট অফিসার গাজী মঞ্জুরুল আলমের সঞ্চলনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাশেদুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মরিরুল মামুন, প্রাণী সম্পদ কর্মকর্তা বঙ্কিম চন্দ্র হালদার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা সরদার রফিকুল ইসলাম, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসকাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, সাংবাদিক বুদ্ধদেব মন্ডল, প্রজেক্ট টেকনিক্যাল অফিসার আশিকুর রহমান, মৎস্য চাষী পিন্টু গাইন, অসীম গাইন সহ মৎস্য চাষের সাথে সম্পৃক্ততা আছে বিভিন্ন দপ্তরের নেতৃবৃন্দ।

মহেশপুরে ১০৩ বোতল ফেনসিডিলসহ ৪ মাদক ব্যাবসায়ী পুলিশের হাতে আটক

মহেশপুর (ঝিনাইদহ)প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর থানা পুলিশ গতকাল মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে ১০৩ বোতল ফেনসিডিলসহ ৪ মাদক ব্যাবসায়ীকে আটক করেছে। আটককৃতরা হল মহেশপুর উপজেলার সীমান্তবর্তী সেজিয়া উত্তর পাড়ার ওহাব বিশ^াসের ছেলে শামীম হোসেন (৪৪), খোদাবক্স মন্ডলের ছেলে ফিরোজ ওরোফে ফিরু (৪৮),সিরাজুল ইসলামের ছেলে শরিফুল (৪৫) ও একই উপজেলার গুড়দাহ গ্রামের বনমালীর ছেলে হাতেম আলী (৩৪)।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোর্শেদ হোসেন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভৈরবা পুলিশ ফাড়ির এস অই শরিফুল ইসলাম,এ এস আই সিরাজুল ইসলাম ও এ এস আই হুমায়ুন মঙ্গলবার সকালে উপজেলার সেজিয়া গ্রামের আদর্শ পাড়ার একটি লিচু বাগানের ভিতর দিয়ে কয়েক জন মাদক ব্যাবসায়ী ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় তাদেরকে ১০৩ বোতল ফেন্সিডিলসহ আটক করে। এঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে মহেশপুর থানায় মাদক আইনে মামলা হয়েছে।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইসিজি অপারেটরকে না পেয়ে লিখিত অভিযোগ রোগির

মহেশপুর (ঝিনাইদহ)প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইসিজি অপারেটরকে না পেয়ে রুমে তালা বন্ধ দেখে লিখিত অভিযোগ দায়ের করেছেন চিকিৎসা নিতে আসা এক রোগি। ইসিজি অপারেটর কোথায় আছেন তা কেউ বলতে পারেননি। তবে স্বাস্থ্য কমপ্লেক্সের এক জন নাম প্রকাশ না করার শর্তে জানান ইসিজি অপারেটর রাজেদুল ইসলাম রাজা কয়েক দিনের জন্য ঢাকার বাইরে বেড়াতে গেছেন। তিনি আরো জানান,কোনর কমনিয়ম-নীতির তোয়াক্কা না করেই বিভিন্ন সময় অফিসের কাউকে কিছু না বলেই তার ইচ্ছা মত ছুটিকাটতে এদিক সেদিক চলে যান। গতকাল সকালে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাহেদ মেহেবুব রঞ্জর বুকে ব্যথা নিয়ে ইমারজেন্সিতে ডাক্তার দেখাতে গেলে কর্তব্যরত চিকিৎসক ইসিজি করার পরামর্শ দেন। পরামর্শ অনুযায়ী উপজেলা স¦াস্থ্য কমপ্লেক্সে ইসিজি করার জন্য সেখানে গেলে ইসিজি রুমটি তালা বন্ধ পাওয়া যায়। সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে জানতে চাইলে ইসিজি অপারেটর কোথায় আছেন তারা জানেন না বলে সাফ জানিয়ে দেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ আঞ্জুমান আরা জানান,ইসিজি অপারেটর রাজেদুল ইসলাম রাজার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন তিনি ছুটিতে আছেন। আমাকে ম্যেখিক ভাবে বলে গেছে তবে কোন ছুটির আবেদন করেনি তিনি। পরবর্তীতে চিকিৎসা নিতে যাওয়া শাহেদ মেহবুব রঞ্জু ইসিজি অপারেটর রাশেদু লইসলাম রাজাকে না পেয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেন। তার ফেসবুক আইডিতে দেখাযায় গত ১৬ ফেব্রুয়াারি ভ্রমনের জন্য কক্সবাজারের উদ্দেশে রওনা দিয়েছেন। তার এমন নিয়মবহির্ভূত কর্মকান্ডে ক্ষোভ জানিয়েছেন চিকিৎসা নিতে আসাসাধারণ রোগীরা।

এ বিষয়ে ঝিনাইদহ সিভিল সার্জন সেলিনা খাতুনকে অবহিত করা হলে তিনি জানান,যদি কেউ লিখিত অভিযোগ দেন তাহলে তার বিরুদ্ধে তদন্ত টিমকরে দোষি হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মণিরামপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

মণিরামপুর (যশোর) প্রতিনিধি

টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দফা দাবিতে সারা দেশের সাথে একযোগে স্বাস্থ্য সহকারীদের এমআর ক্যাম্পেইন বর্জন ও ইপিআই (টিকাদান কর্মসূচি) সহ সব কার্যক্রম বিরতি ঘোষণা করেছে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। দাবি বাস্তবায়ন ও সমন্বয় পরিষদের উপজেলা শাখার সভাপতি আব্দুল মজিদ, হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখার সভাপতি ইসমাইল হোসেন, সহ-সভাপতি আবুল কাশেম, স্বাস্থ্য সহকারী লিলি মজুমদার, আশরাফুল আলম, রহিমা খাতুন, রাশিদা খানম, মহিতোষ মন্ডলসহ এসোসিয়েশনের সদস্যরা কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখার সভাপতি ইসমাইল হোসেন বলেন, আন্দোলনের মুখে ১৯৯৮ সালে বর্তমান সরকার আমাদের দাবি মেনে নিয়েছিলেন। তা বাস্তবায়ন না হওয়ায় ২০১৮ সালের ১লা জানুয়ারি আমরা আবারও কর্মবিরতিতে যাই। তখন ঊর্ধ্বতন কর্মকর্তাদের কৌশলগত আশ^াসে আমরা কর্মবিরতি তুলে কাজে যোগ দিই। কিন্তু কর্মকর্তারা তাদের কথা রাখেননি। ফলে আগামী ২৯ ফেব্রুয়ারি জাতীয় এমআর টিকাদান ক্যাম্পেইন বর্জন এবং আগামী ২২ ফেব্রুয়ারি হতে সারাদেশে ইপিআই (টিকাদান কর্মসূচি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এই বিষয়ে জানতে চাইলে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ বলেন, বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ভাবছেন। এই ব্যাপারে আমি কোন মন্তব্য করতে পারব না।

বটিয়াঘাটায় কৃষি সমস্যা সমাধানের দাবীতে স্মারকলিপি

খবর বিজ্ঞপ্তি

বটিয়াঘাটা উপজেলায় নানাবিধ কৃষি সমস্যা সমাধানে লোকজ মৈত্রী কৃষক ফেডারেশন মঙ্গলবার উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খানকে স্মারকলিপি প্রদান করে। বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যানের কক্ষে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা ম-ল, লোকজের নির্বাহী পরিচালক দেবপ্রসাদ সরকার, কৃষক ফেডারেশনের সভাপতি রবীন্দ্রনাথ ম-ল, সহসভাপতি দিপ্তী রাণী মল্লিক, মো: মুনসুর আলী শেখ, রমেন্দ্রনাথ হালদার, সহসাধারণ আলমগীর হোসেন লাভলু, তাপস মল্লিক, কৃষ্ণপদ বিশ^াস, বাসুদেব ম-ল, অমর রায়, অঞ্জলী ম-ল, তুলসী রায়, শংকরী সরকার, খুকু অধিকারী, বিউটি বিশ্বাস, অনিতা মহালদার, শিলা কবিরাজ, লোকজের পলাশ দাশ, মিলন কান্তি ম-ল, দিপংকর কবিরাজ প্রমুখ:। লিখিত স্মারকলিপিতে বটিয়াঘাটার স্থানীয় হাট বাজারে কৃষিপণ্য ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে অন্যায্যভাবে দুতরফা খাজনা আদায় বন্ধ, প্রকৃত কৃষক এবং মৎস্যজীবিদের কৃষি কার্ড ও জেলে কার্ড প্রদান; বটিয়াঘাটার সকল নদী-খালের অবৈধ নেট-পাটা-কোমর ও বাঁধ অপসারণ, নোয়াইলতলা, হালিয়া, শিয়ালীডাংঙ্গাসহ বটিয়াঘাটার সকল ওয়াপদা বাঁধের ভিতর লবণ পানি ঢোকানো বন্ধ করে কৃষি ফসল উৎপাদন উপযোগী পরিবেশ তৈরি, যুগোপযোগী নতুন স্লুইচ গেট স্থাপন এবং উপকূলীয় বেড়িবাঁধ উঁচু ও আধুনিকায়ন, ভরাটকৃত নদী-খাল খননসহ সকল মৌসুমে মিস্টি পানি ধারণ করে ফসল উৎপাদন নিশ্চিত, ক্রেতা বা ফড়িয়াদের সিন্ডিকেট বিলুপ্ত করে কৃষকদের ফসলের লাভজনক মূল্য নির্ধারণ, প্রকৃত কৃষকদের কৃষিভর্তুকি প্রদান করাসহ সরকারি সুযোগ সুবিধা প্রদানে প্রান্তিক কৃষকদের অগ্রাধিকার প্রদান, কৃষি ও সেচ কাজে পানি ব্যবস্থাপনা সম্পূর্ণভাবে স্থানীয় কৃষকের নিযন্ত্রনে রাখার ব্যবস্থা গ্রহণসহ ন্যয্যমূল্যে সার, বীজ ও কীটনাশক প্রদান এবং বীজ, সার ও কীটনাশক প্রতারণার বিরুদ্ধে ক্ষতিপুরণ আদায়ে সহযোগিতা প্রদানের দাবী জানানো হয়।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ্যাড.মিলন

উন্নয়নের স্বার্থে নৌকার প্রতিকের বিজয়ের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাট-৪(মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন বলেছেন, আওয়ামী লীগ পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করে। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে নিজেকে তৈরি করতে হবে অনিয়ম ও অপরাধের সাথে জড়িত থাকলে সেখান থেকে বেরিয়ে আসতে হবে। নিজেদের মধ্যে দলীয় গ্রুপিং দ্বন্দ তৈরি করা যাবে না। তিনি আরো বলেন, এলাকার উন্নয়নের স্বার্থে নৌকার প্রতিকের বিজয়ের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে।

সোমবার রাত ৮টায় নব্বইরশী বাসষ্ট্রান্ডে আয়োজিত শোকরানা ও দোয়া অনুষ্ঠানে সভায় সভাপতিত্ব করেন উপজলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমমাদুল হক। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ্যাড.শাহ্-ই-আলম বাচ্চু, আওয়ামী লীগ নেতা পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খান, পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, আওয়ামী লীগের সাবেক উপ-কমিটির সহ-সম্পাদক মিজানুর রহমান জনি, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, চেয়ারম্যান মাহমুদ আলীসহ বিভিন্ন নেতৃবৃন্দ। সভা শেষে দোয়া অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ১১টায় আওয়ামীলীগ প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলন কচুবুনিয়ায় প্রয়াত সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের বকর জিয়ারতর করেন এ সময় তার সাথে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোড়েলগঞ্জে নৌকা প্রতিকে ভোট চেয়ে চেয়ারম্যান বাদশার মটর শোভাযাত্রা

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাট-৪(মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য এ্যাড. আমিরুল আলম মিলনের নৌকা প্রতিকে ভোট চেয়ে দীর্ঘ ১৫ কিলোমিটার মটর শোভাযাত্রা করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা।  মঙ্গলবার দুপুর ১২টায় জিউধরা ইউনিয়নের সোমাদ্দারখালী বাজার থেকে ২শতাধিক মটর সাইকেল যোগে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এ শোভাযাত্রা করে মোড়েলগঞ্জ শহরে আসে নেতাকর্মীরা। মটর শোভাযাত্রাটি শেষ হয় সোলমবাড়িয়া বাসষ্ট্রান্ডে।

এ সময় ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, সাংগঠনিক সম্পাদক আবজাল হোসেন মাসুম, আ.লীগ নেতা হারুন হাওলাদার, হাসান শিকদার, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নাজমুল হোসেন সুমন, ইউপি সদস্য আরিফুল ইসলাম বাচ্চু, চান মিয়া হাওলাদার, আবজাল হোসেন মোল্লা, শ্রমীক লীগ নেতা মিজানুর রহমান মোল্লা, ইব্রাহিম হাওলাদার, যুব শ্রমিক লীগ নেতা নূরুজ্জামান, আনসার ভিডিপি কমান্ডার সিদ্দিকুর খান সহ বিভিন্ন নেতাকর্মীরা এ সময় মোড়েলগঞ্জ-শরণখোলা আ.লীগের মনোনীত প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলনের হাতে ফুলের নৌকা উপহার দিয়ে শুভেচ্ছা জানান। #

ঝিনাইদহে সা’দ বিরোধীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি

মাওলানা সা’দ পন্থীদের জেলায় জেলায় ইজতেমা আয়োজনের প্রতিবাদে ঝিনাইদহে সমাবেশ ও বিক্ষোভ করেছে সা’দ বিরোধীরা। মঙ্গলবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা ওলামা মাশায়েখ ও তৌহিদী জনতা এ প্রতিবাদ সভার আয়োজন করে। প্রতিবাদ সভায় জেলার ৬ উপজেলা থেকে আসা ওলামায়ে কেরাম ও তৌহিদ জনতার নেতারা উপস্থিত ছিলেন। এসময় বক্তরা বলেন, সা’দ পন্থীরা জেলায় জেলায় ইজতেমা করার ঘোষনা দিয়েছেন, এতে তাবলীগের মেহনতে বিশৃঙ্খলা সৃষ্টি করবে, ফেতনা সৃষ্টি করবে। যা সঠিক আকিদায় বিশ্বাসি মুসল্লিগণ ও ওলামায়ে কেরামগণ মেনে নিবেন না। তারা জেলায় জেলায় ইতজেমা বন্ধ করার আহ্বান জানান।

সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ডিসি অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা তাদের দাবি সম্বলিত স্বারকলিপি জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করে।

ন্যাপ ভাসানী’র খুলনা মহানগরের সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ডাঃ হাসান আলী তালুকদারের মৃত্যুতে শোক ও সমাবেদনা জ্ঞাপন

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর ন্যাপ ভাসানীর সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বয়রাস্থ হোমিও প্যারা মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ মোঃ হাসান আলী তালুকদার (৭৯) গত ১০ ফেব্রুয়ারি রাত ৩:৫০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে….রাজেউন)। তিনি আমৃত্যু ন্যাপ ভাসানী’র একজন একনিষ্ঠ সেবক ও শুভানুধ্যায়ী ছিলেন। তাঁর জন্মস্থান সিরাজগঞ্জের বাড়িতে তাঁকে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ৩ মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোঃ হাসান আলী তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেনÑন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানী, খুলনা মহানগরের নেতৃবৃন্দ। বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেনÑন্যাপ ভাসানী, কেন্দ্রীয় কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খুলনা মহানগর সভাপতি শেখ ইকবাল আহমেদ, মহানগর উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক ও দানবীর শেখ ফজলুর রহমান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ওবায়দুল হোসেন, ভাইস প্রেসিন্ডেন্ট আশিক-উস সালেহিন, সাধারণ সম্পাদক মোঃ মাসুম মৃধা, সাংগঠনিক সম্পাদক শেখ আলমগীর হোসেন, ন্যাপ নেতা শেখ রিজওয়ান রিজু, প্রচার সম্পাদক মোঃ নাজমুল ইসলাম খান, নির্বাহী সদস্য মোঃ রকিব হাসান, এস এম খালিক, ১৬নং ওয়ার্ড সভাপতি শেখ মনিরুল ইসলাম মনি, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান খান, সহ-সভাপতি শেখ গোলাম মওলা, ১২নং ওয়ার্ড সভাপতি আবুল বাশার (আবুল), সহ-সভাপতি মোঃ কালিম কোরাইশী, নূরমোহাম্মদ নুর, মোঃ ইয়াসিন, সাধারণ সম্পাদক মোঃ সেলিম, ২৩নং ওয়ার্ড সভাপতি মোঃ সোহান খান, ১৪নং ওয়ার্ড সভাপতি মোঃ তারিকুল ইসলাম টিপু, ২৪নং ওয়ার্ড সভাপতি মোঃ আজিম হাওলাদার, যুবরাজ শেখ মগনীয় ইসলাম ফারহান প্রমুখ।

ঝিনাইদহে কসাসের বসন্ত ও পিঠা উৎসব

ঝিনাইদহ প্রতিনিধি

‘নবপুষ্পের কলরবে জাগিবো মোরা, বসন্তের কলতানে মাতিবে ধরা’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে বসন্ত ও পিঠা উৎসব করেছে জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন কথন সাংস্কৃতিক সংসদ (কসাস)। মঙ্গলবার দিনব্যাপি সরকারি কে সি কলেজ চত্বরে এ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পরিচ্ছন্ন কর্মীদের ৩০ জন সন্তানকে ফুল উপহার দেন অতিথিবৃন্দ। এসময় অনুষ্ঠিত আলোচনা সভায় কসাসের সভাপতি হাসানুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বিএম রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অশোক কুমার মৌলিক, কেসি কলেজ শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সাধাণ সম্পাদক আব্দুর রশিদ, কসাস সাংস্কৃতিক সংসদের প্রধান উপদেষ্টা মিজানুর রহমান, কসাসের সাবেক সভাপতি উম্মে সায়মা জয়া, সাধারণ সম্পাদক প্রতাপ আদিত্য বিশ্বাসসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও আয়োজন করা হয় পিঠা উৎসবের। এতে নানা প্রকার পিঠার পসরা সাজিয়ে স্টল প্রদর্শণ করেন শিক্ষার্থীরা। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুরে সুবিধা বঞ্চিত শিশুদের সাথে মধ্যহ্নভোজনে অংশ নেন অতিথি ও কসাসের নেতৃবৃন্দ।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টি পরিচ্ছন্ন কর্মীদের সন্তানদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতেই এ আয়োজন বলে জানান আয়োজকরা।

নওয়াপাড়া হাইওয়ে থানার উদ্যোগে ৬ দলিয় ব্যাডমিন্টনের ফাইলার খেলা অনুষ্ঠিত

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর হাইওয়ে থানার উদ্যোগে সোমবার রাতে থানা চত্বরে ৬ দলিয় ব্যাডমিন্টনের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন নওয়াপাড়া প্রেসকাবের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মল্লিক, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেসকাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহম্মেদ, দৈনিক খুলনাঞ্চল অভয়নগর প্রতিনিধি মো.রিপানুর ইসলাম(রিপন), দৈনিক গ্রামের কাগজ প্রেমবাগ প্রতিনিধি জাকির হোসেন হৃদয়, দৈনিক স্বধীন বাংলা অভয়নগর প্রতিনিধি রবিউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহম্মেদ প্রমূখ। ৬ দলিয় ব্যাডমিন্টন খেলায় সার্বিক সহযোগিতা করেন সাজেন্ট সোহাগ চৌধুরী ও বীমা কর্মকর্তা মঈনউদ্দিন মোড়ল। ব্যাডমিন্টন খেলায় বিজয়ী হয় নওয়াপাড়া হাইওয় থানার পুলিশ সদস্য রিপন ও জাহিদ, দ্বিতীয় মনোয়ার ও আহাদ এবং তৃতীয় সার্জেন্ট সোহাগ চৌধুরী ও তুষার।

খুলনা শিশু হাসপাতাল কর্তৃপক্ষের শোক

খবর বিজ্ঞপ্তি

খুলনা শিশু হাসপাতালের সুপারভাইজার মোঃ জসিম উদ্দিন এর পিতা মোঃ আব্দুল লতিফ হাওলাদার বয়স ৬৫ বছর হƒদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মঙ্গলবার রাত ১২.১৫ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তার আত্মার মাগফিরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন খুলনা শিশু হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিনিয়র কনসালট্যান্ট ডাঃ মোঃ কামরুজ্জামান সহ অন্যান্য কনসালট্যান্টবৃন্দ, উপ-তত্ত্বাবধায়ক ডাঃ অনুপ কুমার দে, আরএমও ডাঃ এ, কে, এম মোর্শেদুর রহমান, আইএমও ডাঃ মোঃ নূর-এ-আলম সিদ্দিকী, অন্যান্য মেডিকেল অফিসারবৃন্দ, খুলনা শিশু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আল-আমিন রাকিব ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

যশোরে চাঁদার একলাখ টাকাসহ দুই চাঁদাবাজ আটক

যশোর অফিস

যশোরে চাঁদার এক লাখ টাকাসহ দুই চাঁদাবাজকে আটক করেছে পুলিশ। ফেসবুকে ফ্রেন্ডশীফ বানিয়ে অশ্লীল ছবি তৈরি করে ব্লাকমেইল না করার জন্য তারা ৬ লাখ টাকা চাঁদা দাবি করেছিল। এছাড়া পুলিশ ৩ কেজি গাঁজাসহ আরো এক যুবককে আটক করেছে। আটককৃতরা হলো, নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার মিনকীকান্দী গ্রামের মুনছুর আলীর ছেলে বর্তমানে যশোর সদর উপজেলার কলাবাগান ক্ষিতিবদিয়ার বাসিন্দা মোহাম্মদ আলী এবং নড়াইললের সদর উপজেলার কামারপ্রতাপ গ্রামের ইকবাল হোসেনের ছেলে ইব্রাহিম এবং বেনাপোল পোর্ট থানার হুদা গ্রামের আজিবর রহমানের ছেলে আনিসুর রহমান। মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিংএ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম ।

সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন,যশোর উপশহর এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে মাহবুবুল হক যশোর কোতয়ালি থানায় অভিযোগ করে বলেন, তার মেয়ে মহাসিন হক (২০) উচ্চ মাধ্যমিক পাস করে করে উচ্চতর শিক্ষাগ্রহণের জন্য চীন দেশে অবস্থান করে।  দেশে পড়াশোনা করার সময় তার ফেসবুকে মোহাম্মদ আলীর সাথে ফেন্ডশীপ হয়। তারপর তার মেয়ের আইডি থেকে ছবি সংগ্রহ করে তিন বছর আগে থেকে বিভিন্ন ভাবে ব্লাকমেইল করে আসছে। এসময় তাকে বিভিন্ন ভাবে অনুরোধ করলেও সে তা না শুনে ১ বছর আগ থেকে চাঁদাদাবী করে আসছে। এ চাঁদার টাকা না দেয়ায় তার মেয়ের ছবি অশ্লীল আকারে করে ফেসবুকসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে আসছে। এরপর ১২ ফেব্রুয়ারি মোবাইলের মাধ্যমে মাহমুদুল হকের  মেয়ের নিকট ৬ লাখ চাঁদা দাবি করে। এ টাকা না দিলে তার বাবা মাকে মেরে ফেলার হুমকি দেয়। বিষয়টি মেয়ের কাছ থেকে জানতে পেরে তিনি মোহাম্মদ আলীকে এসব না করার অনুরোধ করেন। এতে সে ক্ষিপ্ত হয়ে ২০ জানুয়ারি যশোর শহরের খাজুরা বাসস্টান্ডে এসে মাহাবুবুল হককে ভয়ভীতি দেখিয়ে ফের চাঁদা দাবি করে। বিষয়টি তিনি যশোর কোতয়ালি থানার পুলিশকে জানায়। কোতয়ালি থানার পুলিশ ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় যশোর ঝিনাইদহ সড়কের বোর্ড কাবের পাকা রাস্তার রেলক্রসিং এর সামনে মেয়ের পিতা আহম্মদ আলী চাঁদার ৬ লাখ টাকার মধ্যে ১ লাখ টাকা দেয়। আগে থেকে কোতয়ালি থানার পুলিশ ওৎ পেতে থাকায় মোহাম্মদ আলী ও  ইব্রাহিমকে হাতেনাতে আটক করে। এসময় চাঁদার ১ লাখ টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করে।

যশোর ডিবি পুলিশ সোমবার বিকেলে যশোর সদর উপজেলার রাজারহাট মোল্যাপাড়ার তফসিরের বাড়ি থেকে আনিসুর রহমানকে আটক করে। এসময় তার কাজ থেকে  কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। পৃথক ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদ, কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামানসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

যশোরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

যশোর অফিস

যশোরে অজ্ঞাত পরিচয়ে এক ভ্যান চালকের (৪৫) মৃত দেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে যশোর শহরের দড়াটানা ব্রীজের পাশ থেকে স্থানীয়রা ওই মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে দড়াটানা ব্রীজের পাশে লুঙ্গি পরা এবং আকাশি রঙের ফুলহাতা শার্ট ও গলায় চেক মামলা জড়ানো অবস্থায় পড়ে ছিল। পাশে একটি ভ্যান ছিল। এ অবস্থায় অজ্ঞাত পরিচয়ে ওই লোকটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার আহম্মেদ তারেক শামস বলেন, ধারণা করা হচ্ছে, দুই ঘন্টার আগে লোকটির মৃত্যু হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোরের অতিরিক্ত পুলিশ সুপার কেএমএইচ জাহাঙ্গীর হোসেন বলেন, ওই ব্যক্তির পরিচয় শনাক্তে পিবিআই কাজ শুরু করেছে। লোকটির ফিঙ্গারসহ অন্যান্য কিছুর ছাপ নেয়া হয়েছে।

যশোরে বাল্যবিয়ে না করতে শিক্ষার্থীদের শপথ

যশোর অফিস

যশোরে পাঁচ শতাধিক শিক্ষার্থী বাল্য বিয়ে না করা ও বাল্য বিয়ে বন্ধে শপথ নিয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার কাজীপুর মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এ শপথ নেয়। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইনের অংশ হিসেবে তারা এ শপথ নেয়। বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কুমার গাইন শপথ বাক্য পাঠ করান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক প্রশান্ত কুমার দে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামছুর রহমান, মিনারুল ইসলাম, জাহাঙ্গীর আলম, চিন্ময় বিশ্বাস, মনোয়ার হোসেন, মমতাজ পারভীন, রোজিনা খাতুন ও আসমা পারভীন, ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার কাকলি আক্তার ও ফিল্ড অর্গানাইজার শিরিনা খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাকের সিনিয়র ডিএম আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে বাল্য বিয়ে না করা ও হতে না দেয়া, যৌন হয়রানিসহ সব ধরনের নির্যাতন করা থেকে দূরে থাকা ও নির্যাতন বন্ধে কার্যকর ভূমিকা রাখতে শপথ নেয়। সবশেষে শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়।

যশোরেও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য শুরু

যশোর অফিস

মহান মুক্তিযুদ্ধের চেতনা ও ’৭২ এর সংবিধান সমুন্নত রাখা, যুদ্ধাপরাদধীর বিচার সম্পন্ন করা, সাম্প্রদায়িকতামুক্ত দেশ গড়ার অঙ্গিকারে সারাদেশের মত যশোরেও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। প্রেসকাব যশোর মিলনায়তনে মঙ্গলবার সকালে এ অভিযান আনুষ্ঠানিকভাবে শুরু হয়। যশোরে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত এ সদস্য সংগ্রহ অভিযান চলবে।

এতে সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সভাপতি হারুন অর রশীদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন, আমরা মৌলবাদ, ধর্মীয় সন্ত্রাস ও সাম্প্রদায়িকতামুক্ত মহান মুক্তিযুদ্ধের চেতনায় বলিয়ান হয়ে বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ চাই। এলক্ষ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সংগ্রহ চলছে। তিনি ১৩ ও ১৪ মার্চ ঢাকায় অনুষ্ঠেয় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জাতীয় সম্মেলন সফল করার জন্য সদস্যদের প্রতি আহ্বান জানান।

সঞ্চালনা করেন কমিটির যশোর জেলা সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বকুল। উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, অর্থ সম্পাদক প্রকৌশলী নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক প্রণব দাস, শিক্ষা পাঠচক্র সম্পাদক সুকান্ত দাস, তথ্য গবেষণা সম্পাদক সৈয়দ আবুল কালাম সামসুদ্দিন, সদস্য অ্যাড. মাহমুদ হাসান বুলু, মোয়াজ্জেম হোসেন মঞ্জু প্রমুখ।

অভিযানে দুপুর সাড়ে ১২ পর্যন্ত মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, সংস্কৃতজনসহ তরুণ প্রজন্মের ৭৬ জন  সদস্য ফরমপূরণ করেন।

ছাত্রদলের শোক

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল খুলনা শাখার  সহ-সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সাগর এর মাতা গতকাল রাত আনুমানিক ০৯ টার সময় অসুস্থ্যতা জনিত কারণে ডুমুরিয়া থানার মাগুরাঘোনাস্থ কাঞ্চনপুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিলল্লাহি………….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মরহুমার মৃত্যুতে গভীর শোক এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনসহ খুলনা জেলা ছাত্রদলের সকল নেতৃবৃন্দ।

পাইকগাছায় এনএসবি ব্রিকস-এর পার্টনার ষড়যন্ত্রের শিকার : থানায় জিডি

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় পুরাইকাটিস্থ এনএসবি ব্রিকস (ইটভাটা) এর পার্টনার রেজাউল ইসলাম ষড়যন্ত্রের শিকার সহ ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকায় থানায় সাধারণ ডায়েরী করেছেন।

এ ডায়েরীতে পুরাইকাটি গ্রামের এজাহার আলী শেখের পুত্র মোঃ রেজাউল ইসলাম উল্লেখ করেছেন, তিনি এনএসবি ব্রিকস (ইটভাটা)-এর মালিক মোঃ শাহীনুর রহমান ভাটা পরিচালনা করাকালে আর্থিক সংকটে পড়েন। তখন ভাটা বন্ধের উপক্রম হয়। ঐ অবস্থায় তিনি গত ৩ নভেম্বর’২০১৯ নোটারী পাবলিক এফিডেভিট মাধ্যমে ভাটার অর্ধাংশের পার্টনারশীপ গ্রহণ করেন। অতঃপর রেজাউল লাখ লাখ টাকা বিনিয়োগে ইট ভাটা চালু করেন। তবে শাহিনুর ঋণের দায়ে এলাকা ছাড়া এবং পার্টনারশীপের শর্ত মোতাবেক কোন অর্থ বিনিয়োগ করতে পারে নাই। এ অবস্থায় শাহিনুর রহমান আত্মগোপনে থেকে তার স্ত্রীকে দিয়ে এবং স্থানীয় প্রভাবশালীরা একত্রিত হয়ে ইটভাটা জবর দখল, ক্ষতিসাধন এবং ভাটার শান্তি শৃংখলার অবনতি ঘটনানোর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তাই শান্তিপূর্ণভাবে ইট ভাটা পরিচালনার স্বার্থে নিরুপায় হয়ে রেজাউল ইসলাম সোমবার তার পার্টনার শাহীনুর দম্পত্তি সহ অন্যান্যদের বিরুদ্ধে থানায় একটি জিডি করেন। যার নং- ৮০৮।

পাইকগাছায় জেলা পরিষদের ডিসিআর প্রাপ্ত জমিতে ঘর নির্মাণকালে প্রতিপক্ষের বাঁধা : থানায় অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় জেলা পরিষদের ডিসিআর প্রাপ্ত জমিতে ঘর নির্মাণকালে প্রতিপক্ষরা বাঁধা সৃষ্টি করে হুমকি-ধামকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দু’পক্ষকে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখার নির্দেশনা দিয়েছেন। এদিকে এ ঘটনায় পাল্টা ভাংচুরের অভিযোগ এনেছেন ব্যবসায়ীরা।

থানায় অভিযোগের বর্ণনা দিয়ে পৌরসভার বান্দিকাটির মৃত এস,এম, শওকত আলীর ছেলে এ্যাডঃ এস,এম, মুজিবর রহমান জানান, আমরা কয়েক ব্যক্তি ডিসিআর মূলে কর-খাজনা দিয়ে বিগত ২০১৭ সাল থেকে বান্দিকাটির পুকুর পাড়ে জেলা পরিষদের জায়গায় পূর্বপাড় শেড বাদে ২ হাজার ১শ স্কয়ার ফুট জমি ডিসিআর মূলে বন্দোবস্ত গ্রহণ করি। চলতি বছরে ডিসিআর নবায়ন করে শান্তিপূর্ণ অবস্থানে রয়েছি। কিন্তু প্রতিপক্ষরা স্থানীয় আলাউদ্দীন গাজী, মজিদ গোলদার গংরা মঙ্গলবার সকাল ১১টার দিকে তপশীল জমিতে ঘর নির্মাণ চেষ্টাকালে তারা বাঁধা দিয়ে ত্রাসের সৃষ্টি করে এবং আমাদের মারপিটের হুমকি দেয়। এ সময় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে স্বাভাবিক অবস্থা বজায় রাখার নির্দেশনা দেন। এ ঘটনায় এ্যাডঃ মুজিবর রহমান আলাউদ্দীন গাজী, মজিদ গোলদার গংদের বিরুদ্ধে থানায় এজাহার দাখিল করেছেন। তিনি আরো জানান, ইতোপূর্বে বিগত ২০১৮-১৯ সালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তারা মজিদ গোলদার গংদের জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা সরানোর নোটিশ দেন। এদিকে, মজিদ গোলদার গংরা ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের পাল্টা অভিযোগ এনে থানা পুলিশকে অবহিত করেছেন।

“মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার”

পাইকগাছার চাঁদখালীতে পুলিশিং ফোরাম’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এ পতিপাদ্য বিষয়ের আলোকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক-জুয়া ও বাল্য বিবাহ প্রতিরোধে চাঁদখালীতে কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন পুলিশিং ফোরামের সভাপতি ও আ’লীগের আহবায়ক মনছুর আলী গাজীর সভাপতিত্বে এ সভাটি অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন উপজেলা পুলিশিং ফোরামের সভাপতি ও উপজেলা আ’লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু। প্রধান বক্তা ছিলেন কমিউনিটি পুলিশিং ফোরামের দায়িত্বরত ইন্সপেক্টর (অপারেশন) শাহিনুর রহমান শাহিন। বিশেষ অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জোয়াদুর রসুল বাবু, এসআই ফজলুর রহমান জাহিদ, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম,জামির হোসেন, ভগিরথ শীল,খালেক গাজী, আ’লীগ নেতা প্রভাষক ময়নুল ইসলাম, জিএম ইকরামুল ইসলাম, শেখ গোলাম রব্বানী, আজিজুল সরদার, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, আঃ হালিম খোকন। যুবলীগ- সভাপতি নুরুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, স্থানীয় আ’লীগ নেতা নুরুল ইসলাম, সফিকুল ইসলাম, নরিম সানা, হুমায়ুন কবির, বারিক গাজী, সুব্রত মন্ডল, আঃ গফুর সরদার,ইছার উদ্দীন, জি মোরশেদ বাওয়ালী, আছমত গাজী, কামরুল ইসলাম, ইউপি সদস্য আহসান উল্লাহ, লুৎফর রহমান, সুশমা মন্ডল, মাহমুদা জামান, নুরনাহার বেগম, পরিষদ সচিব আব্বাস উদ্দীন, বিশ্বজিৎ দফাদার সহ ওয়ার্ড পর্যায়ের পুলিশিং কমিটির নেতৃবৃন্দ।

জেলার সর্ব বৃহৎ বানিজ্য কেন্দ্র পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার !

এস.এম মফিদুল ইসলাম, পাটকেলঘাটা

সাতক্ষীরা জেলার সব থেকে বড় ব্যবসা-বাণিজ্যের অন্যতম প্রাণকেন্দ্র পাটকেলঘাটা। এখানে বড় বড় বিপনী-বিতান, ছোট বড় মিলিয়ে প্রায় সাড়ে ৪শ ব্যবসা প্রতিষ্ঠান, প্রায় ৪টি ব্যাংক, বিভিন্ন প্রকার এনজিও, কয়েকটি বীমা কোম্পানী তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। নানা ধরনের কাজে প্রতিদিন প্রায় হাজার হাজার লোকের পদচারণায় মুখর থাকে পাটকেলঘাটা বাজারের বিভিন্ন প্রান্তর। কিন্তু বিপুল পরিমাণ এই জনসংখ্যার জন্য নেই কোন শৌচাগারের ব্যবস্থা। আর শৌচাগারের অভাবে অনেকটা বাধ্য হয়েই বাজারের বিভিন্ন নির্জন গলি, দোকানের পিছনের ফাঁকা খালি জায়গা, কপোতাক্ষের পাড়ে প্রাকৃতিক কাজ সারছেন তারা। এর ফলে সৃষ্ট দূগর্ন্ধে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষদের। আর জায়গা সংকটের অজুহাতে দেখাচ্ছেন সংশ্লষ্টি কর্তৃপক্ষ। পাটকেলঘাটা বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী বলেন, মহাসড়ক ও আঞ্চলিক সড়ক সংলগ্ন দোকান হওয়ায় মাঝে মধ্যেই পরিবহনের যাত্রীর টয়লেটের খোঁজে আসেন। পরে তাদের পার্শ্ববর্তী বাড়ী, কিনিক, মাদ্রাসায় তৈরীকৃত টয়লেট ব্যবহার গুলো করতে পরামর্শ দেয়া হয়। কিন্তু এসকল টয়লেট তালাবদ্ধ থাকায় বেশ বিপাকে পড়তে হয় তাদের। তবে সবচেয়ে বেশি বিপাকে পড়েন মহিলারা। উপায়ন্ত না দেখে অনেকেই প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে লোকালয় মুক্ত একটু দুরের জায়গায় প্রাকৃতিক কাজ সারছেন। তবে গণশৌচাগার থাকলে যাত্রী সাধারণসহ স্থানীয়দের খুব উপকার হতো। পাটকেলঘাটা বাজারের ব্যবসায়ী শাহিনুর রহমান বলেন, পাটকেলঘাটায় গণশৌচাগার না থাকার কারণে সাধারণ জনগণ যত্রতত্র প্রয়োজন মেটায়। যার ফলে স্কুল, কলেজগামী শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা প্রায়ই বিব্রতকর অবস্থায় পড়ে। সরকারী ব্যবস্থাপনায় পয়নিষ্কাশনের পদক্ষেপে নিলে এধরনের সংকট নিরসন হবে বলে আমার বিশ্বাস। পরিবেশের ভারসাম্যও যথাযথ ভাবে সুরক্ষিত থাকবে। সংশ্লিষ্ট প্রশাসনের কর্তাব্যক্তিদের দৃষ্টি আকর্ষন করেছে এলাকার সচেতন মহল।

বড় বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

স্টাফ রিপোর্টার

নগরীর বড় বাজারের কালীবাড়ি রোডে মেসার্স সাহা এন্টারপ্রাইজ নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়েছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে অজ্ঞতনামা চোরেরা টিনের চাল কেটে ভিতরে প্রবেশ করে মূল্যবান মালামাল ও ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ টাকা নিয়ে যায়।

প্রতিষ্ঠানের মালিক ননী গোপাল সাহা জানান,  মালের মজুদ না মিলানো পর্যন্ত এবং হিসেব না করা পর্যন্ত ক্ষতির পরিমান বলা যাবে না। দোকানের সিসি ক্যামেরায় ফুটেজ দেখে চোর সনাক্ত করার চেষ্ঠা করা হচ্ছে। সদর ফাড়ি পুলিশ ঘটনা স্থাল পরিদর্শন করেন। ব্যবসায়ী নেতৃবৃন্দ চোর আটকের জন্য পুলিশ প্রশাসনকে এক সপ্তাহ সময় বেধে দিয়েছেন । এলাকার ব্যবসায়ীরা জানিয়েছেন, কয়েক দিন আগে পার্শ্ববতী পদ্মা সল্ট ভবনের একটি দোকানেও চুরি সংঘটিত হয়েছে। খুলনা বাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক এম এ মতিন পান্না বলেন, এক সপ্তাহের মধ্যে চোর আটক করতে না পারলে তারা কঠোর অবস্থানে যাবেন। তিনি এই বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

বর্ণমালা শিশু শিক্ষালয়ের প্রতিযোগিতার ফলাফল ঘোষনা: ৫১জনকে পুরস্কারে মনোনীত

খবর বিজ্ঞপ্তি

নগরীর ইকবাল নগর বর্ণমালা শিশু শিক্ষালয়ের প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার এই ফলাফল ঘোষনা করা হয়। এতে ৫১জনকে পুরস্কারে মনোনীত করা হয়েছে। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস এবং মুজিব বর্ষ উপলক্ষে গত ১৪ ফেব্রুয়ারি শুক্রবার নিজস্ব মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের চিত্রাংকন, তাদের অভিভাবক মা ও বাবাদের সুন্দর হাতের লেখা , মায়েদের হাতের তৈরী পিঠা প্রতিযোগিতা এবং ১৫ ফেব্রুয়ারি শনিবার একই স্থানে দেশত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সূত্র জানিয়েছেন, ক-বিভাগে প্রি প্লে শ্রেণি হতে ৮ম শ্রেণি পর্যন্ত ১১টি বিভাগ ও প্রতিটি প্রতিযোগিতায় ১ম থেকে ৩য় স্থান অধিকারীকে পুরস্কারে মনোনীত করা হয়েছে। পুরস্কারে মনোনীত ক-বিভাগে শাফকাত রায়হান, জান্নাতি আকতার আনিকা ও রহমত আলী। খ- বিভাগে মনোনীত স্বপ্ন সেন, নামিরা জায়য়ান ও  শেখ জাওয়াদ রাফিদ উল্লাহ। গ-বিভাগে জারিন সুবহা, ম্যাহেক বিনতে অরোরা ও মানহা হোসাইন আরাবী। ঘ-বিভাগে ইনতিশার হক অধরা, শেখ মেঘ বলাকা বাশার ও সিথি রানী দেব। ঙ-বিভাগে সুমাইয়া আক্তার মীম, মো. সিয়াম শেখ ও হুরাইয়া রাইয়ানা খান। চ-বিভাগে শাহরিয়া রাইফু ইসলাম, মাহি আনন খান ও সারা তাবাসসুম। ছ-বিভাগে সুমাইয়া জাহান অধরা, সামসিয়া জাহান সামিয়া ও আরিশা চৌধুরী। জ-বিভাগে রাহনুমা তাবাচ্ছুম, গোলাম মুক্তাদির হিমেল ও ইশমাম আলমাস খান। ঝ- বিভাগে ফারিহা হাসান মীম, কৃষ্ণেন্দু মন্ডল ও নিগার সুলতানা সাবিহা। ঞ-বিভাগে ফাইরুজ লাবীবা , নাসিফ ইকবাল মাহিন ও তানজিদা ইসলাম এবং ট-বিভাগে দ্বীপন দেবনাথ ও আইরিস হোসেন বহ্নি।

সুন্দরহাতের লেখায় মায়েদের মধ্যে নীলিমা সুলতানা, রুমানা নাসরীন ও রুমান্না আফরোজ। বাবাদের মধ্যে মো. আয়নাল হক, মো. রবিউল ইসলাম ও মো. শাহজান আলী। পিঠা প্রতিযোগিতায় রেশমা ইসলাম, হামিদা বানু ও হালিমা খাতুন। দেশত্ববোধক সংগীত প্রতিযোগিতায় ক-বিভাগে মাইশা মারজান , মনালী মন্ডল এবং ৩য় স্থান যৌথ ভাবে দেবার্ঘ্য দাস অর্ঘ্য ও শ্রেয়া সাহা পাপড়ী। খ- বিভাগে সৌমি দাশ জয়া, জেরীন নিজাম প্রিয়ন্তী ও সংঘশ্রী বিশ্বাস এবং গ-বিভাগে অমিতাভ চক্রবর্তী, মেহরাব নির্ঝর ও মধুবন্তি কর। প্রতিযোগিতায় খুলনার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত ৪১৫জন শিশু চিত্রাংকন, হাতের লেখায় ১৪২জন মা ও বাবা এবং পিঠা প্রতিযোগিতায় ৬০জন মা অংশ গ্রহণ করেন। আগামী ৭মার্চ শনিবার পুরস্কার বিতরণ করা হবে। বর্ণমালা শিশু শিক্ষালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক মো. মনির হোসেন সকলকে পুরস্কার গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

প্রতিবেশীর স্ত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামিকুষ্টিয়ায় এক গৃহবধূকে ধর্ষণের মামলায় বিপ্লব দাস নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিউর রহমান এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ২১ মে রাতে ভেড়ামারা উপজেলার কারিগর পাড়ার মনোরঞ্জন দাসের ছেলে বিপ্লব দাস প্রতিবেশী কুমারের বাড়িতে প্রবেশ করে তার স্ত্রীকে ধর্ষণ করে। লোক লজ্জার ভয়ে প্রথমে ভিকটিম কাউকে কিছু বলেননি। পরবর্তিতে ৭ জুন পুনরায় তাকে ধর্ষণের চেষ্টা করলে এলাকাবাসী টের পেয়ে বিপ্লবকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনার পরের দিন স্বামী কুমার বাদী হয়ে ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত আসামি বিপ্লব দাসকে যাবজ্জীবন কারাদ- ও এক বছরের বিনাশ্রম কারাদ- অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

যশোরে সোনা পাচারের দায়ে যাবজ্জীবন

যশোর প্রতিনিধি

যশোরে ভারতে সোনা পাচারের দায়ে নারীসহ দুইজনকে সশ্রম যাবজ্জীবন দিয়েছে আদালত। মঙ্গলবার যশোরের সিনিয়র জেলা জজ ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায়ে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করেন। দ-প্রাপ্তরা হচ্ছেন জেলার শার্শা উপজেলার দৌলতপুর পূর্বপাড়ার কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন এবং ভবেরবেড় মধ্যপাড়ার ইব্রাহিমের ছেলে ইস্রাফিল হোসেন।

পাবলিক প্রসিকিউটর ইদ্রিস আলী জানান, ২০১৮ সালের ১০ আগস্ট সকালে ৪৯ বিজিবির একটি দল পুটখালী রোডের শিকড়ি বটতলার মোড়ে অভিযান চালায়। সেখান থেকে ব্যাটারিচালিত ভ্যানের দুই যাত্রী সফুরা খাতুন ও ইস্রাফিল হোসেনকে আটক করেন বিজিবি সদস্যরা।

“তল্লাশি চালিয়ে সফুরা খাতুনের পার্স থেকে একটি সোনার বার এবং ইস্রাফিলের কোমর থেকে গামছায় বাঁধা ১০টি বার উদ্ধার করা হয়। যার পরিমাণ দুই কেজি। আটক দুইজন সোনার ১১টি বার ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিলেন।” এ ঘটনায় বিজিবি বেনাপোল পোর্ট থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে এ রমামলা করে।

যশোর বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বহিষ্কার

যশোর প্রতিনিধি

শৃঙ্খলাভঙ্গ ও অসদাচরণসহ কয়েকটি অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দুইজনকে করা হয় আজীবন বহিষ্কার। এছাড়া কয়েকজন কর্মকর্তার সনদপত্রে অসামঞ্জস্য পাওয়ার অভিযোগ ওঠায় বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৫৯তম সভায় এসব সিদ্ধান্ত হয়।

“উপাচার্যের কার্যালয়ে বারবার হামলা, শিক্ষক নিয়োগে বাধা প্রদান, শৃঙ্খলাভঙ্গ ও অসদাচরণ প্রমাণিত হওয়ায় ডিসিপ্লিনারি কমিটির সুপারিশ অনুযায়ী ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের একরামুল কবীর দ্বীপ এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের অন্তর দে শুভকে আজীবন বহিষ্কার করা হয়।”

একই অভিযোগে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের হুমায়রা আজমিরা এরিন ও ইসমে আজম শুভকে দুই বছরের জন্য বহিষ্কার করা হলেও তাদের পড়াশোনা চালিয়ে যেতে এ আদেশ স্থগিত রাখারে সিদ্ধান্ত হয় বলে রশিদ জানান। “তবে তারা যদি কোনো শৃঙ্খলাবিরোধী কর্মকা-ে যুক্ত হয়, তাহলে তাৎক্ষণিকভাবে তাদের এ শাস্তি কার্যকর হয়ে যাবে।” ঘটনায় জড়িত অন্য শিক্ষার্থীরা ক্ষমা চাওয়ায় তাদের মানবিক দিক বিবেচনায় ক্ষমা করে দেওয়া হয় বলে তিনি জানান।

আব্দুর রশিদ আরও জানান, র‌্যাগিংয়ে জড়িত থাকায় ডিসিপ্লিনারি কমিটির সুপারিশ অনুযায়ী ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুল হাসান ও রায়হান উদ্দিনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া অন্যদের লঘুদ-ের অংশ হিসেবে সতর্ক নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়।

কয়েকজন কর্মকর্তার বিষয়ে তদন্ত কমিটি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদানের সময় কয়েকজন কর্মকর্তার দাখিল করা সনদপত্রে অসামঞ্জস্য পাওয়ায় তাদের বিরুদ্ধে আইন ও বিধি-মোতাবেক ব্যবস্থা নিতে একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩০ মার্চের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে বলে জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান। তবে কয়জন কর্মকর্তার সনদপত্রে অসামঞ্জস্য রয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি আব্দুর রশিদ। উপাচার্য ও রিজেন্ট বোর্ড সভাপতি অধ্যাপক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

খুলনায় বিলে উন্মুক্ত হাঁস পালন বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার

খুলনার তেরখাদা উপজেলায় বিঙ্গি বিলে উন্মুক্তভাবে হাঁস পালন বন্ধের দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ধান চাষিরা। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা প্রেসকাবে সংবাদ সম্মেলনে চাষিদের পক্ষে তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম এ দাবি জানান।

তিনি বলেন, উন্মুক্তভাবে হাঁস পালনের কারণে বিলে ধান চাষ বন্ধ হয়ে গেছে। এখানে শতকরা ৮৫ শতাংশ মানুষ কৃষি কাজের ওপর নির্ভরশীল। কিন্তু উন্মুক্তভাবে হাঁস পালনের কারণে ধান চাষ ব্যাহত হচ্ছে। জানা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ১৩ ফেব্রুয়ারি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় কৃষি কাজের স্বার্থে বিল থেকে হাঁস উচ্ছেদের সিদ্ধান্ত হয়। কিন্তু ব্যবসায়ীরা ওই সিদ্ধান্তের বিরোধিতা করে উন্মুক্তভাবে হাঁস পালন অব্যাহত রেখেছেন। হাঁসের অবাধ বিচরণের কারণে ধানের চারা নষ্ট হচ্ছে। পাশাপাশি হাঁসের বর্জ্যে পানি বিষাক্ত হয়ে চর্ম রোগ ছড়িয়ে পড়েছে।

শহীদুল ইসলাম বলেন, উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির প্রতিটি মাসিক সভায় তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা, তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, সব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সাংবাদিকসহ আইন-শৃঙ্খলা কমিটির সবসদস্যের সম্মতিক্রমে কৃষক ও কৃষির স্বার্থে বিল থেকে হাঁস উচ্ছেদের সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু প্রতিবারই কতিপয় হাঁস ব্যবসায়ীরা হাঁস সরিয়ে নেওয়ার জন্য একমাস করে সময় নিয়েছেন। কিন্তু তারা অদ্যাবধি হাঁস সরাননি।

তিনি বলেন, উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির প্রধান উপদেষ্টা ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী গত ১৮ জানুয়ারি মাসের মাসিক সভায় বিল থেকে হাঁস উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্তও হাঁস ব্যবসায়ীরা উপেক্ষা করেছেন। এমতাবস্থায় গত ১৩ ফেব্রুয়ারি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় হাঁস উচ্ছেদের বিষয়টি বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। সে মতে উপজেলা প্রশাসন কার্যক্রম শুরু করেছে। দেড় লাখ সাধারণ মানুষ ও কৃষির স্বার্থে যখন হাঁস উচ্ছেদ অভিযান চলছে, ঠিক তখনি একটি কুচক্রি মহল তাদের হীনস্বার্থ চরিতার্থ করার জন্য আমিসহ প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন স্থানে কল্পকাহিনী ও অপপ্রচার চালিয়ে আমার এবং প্রশাসনের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

তেরখাদার দেড় লাখ মানুষ বাঁচানোর স্বার্থে কৃষি কাজে ক্ষতিকর হাঁস বিল থেকে উচ্ছেদ এবং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় গৃহীত পদক্ষেপ বাস্তবায়ন ও যে কুচক্রিমহল আমার ভাবমূর্তি নষ্ট করার অপপ্রচার চালাচ্ছে তাদের শাস্তির আওতায় এনে ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান চেয়ারম্যান। সংবাদ সম্মেলনে বিঙ্গি বিলে হাঁস পালনে ক্ষতিগ্রস্ত চাষিরা উপস্থিত ছিলেন।

খুলনায় মুজিববর্ষ একুশে বইমেলার ১৮ তম দিন অতিবাহিত

খবর বিজ্ঞপ্তি

মঙ্গলবার মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা- ২০২০’ এর ১৮ তম দিন। জমে উঠেছে খুলনাবাসীর প্রাণের বইমেলা। প্রাত্যহিক আয়োজনে বইমেলার মঞ্চে বিকাল ৪টায় টি এন্ড টি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল ৫টায় অমিত্রাক্ষর ও কন্ঠকুঞ্জের বাচিক শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে ‘ সুরছন্দ ’, ‘ সুরের টানে ’, ‘ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা , ও  ‘ বাংলার মুখ ’ সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। প্রচুর দর্শক বইমেলার সামগ্রিক আয়োজন উপভোগ করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নুরুন্নাহার হীরা, কাজী গোলাম সারোয়ার, হিমাংশু বিশ্বাস ও তারক চন্দ্র মন্ডল। অনুষ্ঠান সমন্বয়ের দায়িত্বে ছিলেন সাইফুল ইসলাম মল্লিক।

সাতক্ষীরার তালায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় এক স্কুল ছাত্রী নিহত

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা

সাতক্ষীরার তালায় সড়ক দূর্ঘটনায় মোহনা পাল (৭) নামের প্রথম শ্রেনীর এক স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শ্রীমন্তকাটি গ্রামের বটতলা নামকস্থানে এ দূর্ঘটনাটি ঘটে। নিহত মোহনা পাল তালা উপজেলার তেঘরিয়া গ্রামের শংকর পালের মেয়ে।

শ্রীমন্তকাটি সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক সাইফুল্লাহ সরদার জানান, বেলা সাড়ে ১১ টার দিকে স্কুল ছুটি শেষে স্কুল ছাত্রী মোহনা পাল বাড়ি ফিরে যাওয়ার সময় পথিমধ্যে বটতলা নামকস্থানে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইক তাকে সজোরে ধাক্কা দেয়। এতে সে গুরুতর জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এদিকে, তার মৃত্যুতে তার সহপাঠীসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরায় অজ্ঞান পার্টির কবলে পড়ে এক শিক্ষকের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় অজ্ঞান পার্টির কবলে পড়ে ও তাদের মেশানো খাদ্যের বিষক্রিয়ায় আশুতোষ সাধু নামের এক শিক্ষকের করুন মৃত্যু হয়েছে। সোমবার রাতে সদর উপজেলার বাবুলিয়ার শ্রীপুরে এঘটনাটি ঘটে।

নিহত ওই শিক্ষক সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত বিষন্নপদ সাধুর ছেলে।পারিবারিক সূত্রে জানাগেছে, ঘরের জিনিসপত্র লুটপাট করার লক্ষ্যে গত ১৫ ফেব্রুয়ারি রবিবার রাতে অজ্ঞানপার্টির সদস্যরা শিক্ষক আশুতোষ সাধুর বাড়িতে এসে বাড়ির সবাইকে অজান্তে তাদের খাদ্যের পাত্রে বিষাক্ত রাসায়নিক দ্রব্য মিশিয়ে দেয়। ওই খাদ্য খেয়ে রাত ৯টার দিকে আশুতোস সাধু ও তার স্ত্রী ঝর্না সাধু এবং তার মেয়ে ঘুমিয়ে পড়েন। এরপর রাত ১১টার দিকে ৪/৫ জন অজ্ঞানপার্টির সদস্য আশুতোষ সাধুর ঘরে প্রবেশ করে তাদের জিনিপত্র লুটপাট করার সময় আশুতোষ সাধুর স্ত্রী ঝর্না তাদের দেখতে পান। এক পর্যায়ে আশুতোষ সাধুর স্ত্রী ঝর্না লুটপাটে বাধা দিলে তার সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এরপর আশুতোষের স্ত্রী ঝর্ণা দেখতে পান তার স্বামী ঘুমিয়ে থাকা অবস্থায় তার মুখ দিয়ে গ্যাজা বের হচ্ছে। এর কিছুক্ষন পর অসুস্থ্য হয়ে পড়েন আশুতোষ সাধুর স্ত্রী ঝর্ণা ও তার মেয়ে। রাতেই তাদের সবাইকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আশুতোষ সাধুর অবস্থার অবনতি হলে পরদিন সোমবার তাকে খুলনা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাত ২টার দিকে তিনি সেখানে মারা যান বলে তার পরিবার জানান। তবে, তার স্ত্রী ও মেয়ে বর্তমানে সুস্থ্য রয়েছেন বলে জানা গেছে। এ বিষয়ে আগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনু মালি জানান, অজ্ঞান পার্টির মেশানো খাদ্যে বিষক্রিয়ায় আশুতোষের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি শুনেছি। তবে আশুতোষ সাধুর পরিবারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কেউ কোন অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

শিশুশ্রম নিরসনে আলোচনা সভা অনুষ্ঠিত

তথ্য বিবরণী

শ্রমে নিয্ক্তু শিশুদের পুনরায় স্কুলগামী করা ও শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ পরিচর্যা নিশ্চিতে করণীয় বিষয়ে এক আলোচনা সভা মঙ্গলবার সকালে কারিতাস বাংলাদেশের খুলনা আঞ্চলিক অফিসে অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের জীবনের জন্য প্রকল্প আয়োজিত এ অনুষ্ঠানে জানানো হয় সরকার ২০২৫ সালের মধ্যে দেশ হতে শিশুশ্রম দূর করতে চায়। জীবনের জন্য প্রকল্পের আওতায় এ পর্যন্ত যশোর, খুলনা ও মোংলা এলাকার পাঁচ হাজার ১৩৭ জন শ্রমে নিযুক্ত শিশু বা তার পরিবার উপকৃত হয়েছে। একইসাথে এ সকল শিশু শিক্ষা গ্রহণ ও নৈতিক উন্নয়নের সুযোগ পাচ্ছে। খুলনা নগরীর সাতটি কেন্দ্রের মাধ্যমে ৩১৫ জন শিশুর জীবন দক্ষতা উন্নয়ন, শিশু বান্ধব শিক্ষা ও বিশেষ কোচিং সুবিধা প্রদান অব্যাহত আছে।

সভায় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, জেলা শিক্ষা অফিসার খোন্দকার রুহুল আমিন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুঃ জামাল হুসাইন খান, জীবনের জন্য প্রকল্পের প্রোজেক্ট ম্যানেজার মোহাম্মদ মাসুদুর রহমানসহ সরকারি কর্মকর্তা, প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পথেরবাজার চেকপোষ্ট থেকে ৩০ বোতল ফেনসিডিল সহ খাদিজা আটক

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি

নগরীর খানজাহান আলী থানার পথের বাজার চেকপোষ্ট থেকে ৩০ বোতল ফেনসিডিল সহ মাদক স¤্রাজ্ঞী খালেদাকে আটক করেছে পুলিশ। গতকাল সকাল ১১ টায় খানজাহান আলী থানার পথেরবাজার পুলিশ ফাড়ীর ইনচার্জ এসআই আনোয়ার হোসেন জানান নিয়োমিত তল্লাশী চলাকালে সন্দেহজনক ঘোরাফেরা করায় যশোর জেলার বেনাপোল আমড়াখালি গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী মোসাঃ খাদিজা খাতুন(৩৫) এর কাছে থাকা ভ্যানাটি ব্যাগের মধ্যে পলিথিনে মোড়ানো ৩০ বোতল ফেনসিডিল সহ আটক করা হয়। এসময়ে তার সাথে অভিযানে ছিলেন এএস আই গাজী ফেরদাউস সহ সঙ্গীয় ফোর্স । এ ঘটনায় খানজাহান আলী থানায় মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে।

কুয়েটের রোকেয়া হলে ‘মুজিব শতবর্ষের’ ক্ষণ গণনা কার্যক্রমের উদ্বোধন

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি

খুলনা প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) রোকেয়া হলের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব শতবর্ষ’ পালনের অংশ হিসেবে মুজিব শতবর্ষের ক্ষণ গণনা কার্যক্রম শুরু হয়েছে। ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল প্রাঙ্গণে স্থাপিত ডিজিটাল পদ্ধতিতে ক্ষণ গণনা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও হলের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে বিপুল পরিমান মাদকসহ ২ জন আটক

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে অভিনব কায়দায় মাদক পাচারের সময় ২ জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২৬ কেজি গাজা ও ৬০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। গেল রাতে সদর উপজেলার কালা-লক্ষীপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, চুয়াডাঙা জেলার দামড়হুদা থানার বালদিয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে মামুন (৪০) ও একই গ্রামের মিজানুরের ছেলে শাহিন (৩৫)।

ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, নসিমন যোগে মাদক পাচার হচ্ছে এমন সংবাদে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের কালা-লক্ষীপুর এলাকায় চেকপোস্ট বসায় পুলিশ। এসময় চুয়াডাঙ্গা থেকে মাগুরাগামী একটি নসিমন তল্লাসী করে অভিনব কায়দায় আলমসাধু গাড়িতে লুকিয়ে রাখা ২৬ কেজি গাঁজা ও ৬০ বোতল ফেন্সিডিলসহ মামুন মিয়া ও শাহিন হোসেন নামের দুইজনকে আটক করা হয়। এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে।

নগরীতে ৫০৪ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নগরীর খুলনা থানা পুলিশের অভিযানে ৫০৪পিস ইয়াবাসহ মো. আরমান হোসেন (২২) নামের একজন মাদক বিক্রেতা গ্রেফতার হয়েছে। এঘটনায় গতকাল মঙ্গলবার তার বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।

খুলনা থানার অফিসার ইনচার্জ আসলাম বাহার বুলবুল জানান, গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে সদর থানাধীন জেলখানাঘাট টোলঘরের সামনে থেকে ৫০৪পিস ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী মো. আরমান হোসেন (২২) কে গ্রেফতার করা হয়। সে লবনচরা থানাধিন ইব্রাহিমীয়া মাদ্রাসা রোডের ফয়সালদের বাড়ীর ভাড়াটিয়া মো. শহিদুল ইসলামের ছেলে।

ভোক্তা অধিকারের বাজার তদারকিতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার

রূপসা ও সোনাডাঙ্গা মডেল থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করে ৩টি প্রতিষ্ঠানকে ৯হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। গতকাল মঙ্গলবার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জরিমানার আদেশ প্রদান করেছেন। 

এই অভিযানে রূপসা থানাধীন রূপসা বাজার এলাকায় বেশকিছু প্রতিষ্ঠান  তদারকি করে মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখায় শ্যামা ঔষধালয়কে এক হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ পানীয়, মেয়াদ মূল্যবিহীন প্যাকেটজাত খাদ্য, মূল্যবিহীন বিদেশী কসমেটিকস রাখার দায়ে শিতল বেকারীকে ৫হাজার টাকা এবং সোনাডাঙ্গা মডেল থানার এম এ বারি সড়কে তদারকি করে ফ্রিজে বাসী খাবার সংরণের দায়ে বৈঠক খানা হোটেলকে ৩হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করাসহ লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

পরিদর্শনমূলক এই বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরমনি খুলনা, ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

মোড়েলগঞ্জে শিশু স্বার্থে এলাকার সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক কমিউনিটি সামিট

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে মঙ্গলবার দুপুরে শিশু স্বার্থে এলাকার সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক দুইদিন ব্যাপি কমিউনিটি সামিট অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় মিম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কমিউনিটি সামিট অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু। ওয়ার্ল্ড ভিশন মোড়েলগঞ্জ এপি ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য আফরোজা আকতার লিনা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জিএম আব্দুল কুদ্দুস, সমাজ সেবা অফিসার রায়হান কবির, মোড়েলগঞ্জ প্রেস কাব সভাপতি মেহেদী হাসান লিপন, সাউদার্ন বাংলাদেশ রিজিওন এর কমিউনিটি এনগেজমেন্ট এন্ড পার্টনারিং কো-অর্ডিনেটর দেবাশিষ ¯œ্যাল, ওয়ার্ল্ডভিশন কচুয়া এপি ম্যানেজার তপন কুমার মন্ডল,  মো. ওয়াহিদুজ্জামান, মো. নজির আহম্মেদ, সুবাস মন্ডল, ফিলিপ আরিন্দা, প্রোগ্রাম অফিসার নিউটন গমেজ, সমর হালদার, কালী শংকর সাহা রায়, মিল্টন বিশ্বাস, স্তেফান রিনো নাথ,  মো. নিজাম উদ্দিন ও লাকী হালদার। অনুষ্ঠানে উপজেলা পৌরসভা সহ ৫ ইউনিয়নের ৩৪ গ্রামের উন্নয়ন কমিটির নেতৃবৃন্দ, সরকারী-বেসরকারী কর্মকর্তা, ওয়ার্ল্ডভিশনের কর্মকর্তা ও সুধিজন অংশগ্রহন করেন। এছাড়াও ডরপ, কেএম এসএস, সিসি ডিবি, ব্যাক, বিডিপিসি, উদয়ন, সূর্যের হাসি কিনিক।

অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ এলাকায় ও অসুস্থ নেতৃবৃন্দের পাশে বাবুল রানা

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা অসুস্থ ২৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহাসিনুর রহমান আফরোজ, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফুন নেছা লুৎফাকে দেখতে হাসপাতালে যান। সেখানে তিনি কিছু সময় অবস্থান করেন এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন। মঙ্গলবার সকালে তিনি হাসপাতালে অসুস্থ নেতৃবৃন্দকে দেখতে যান। পরে তিনি রূপসায় কাঠ গোলায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। এসময়ে তিনি ব্যবসায়ীদের সাথে কথা বলেন। ক্ষতিগ্রস্থদের ধৈর্য্য ধারনের জন্য সান্তনা দেন। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, এ্যাড. শেখ ফারুক হোসেন, মো. শিহাব উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, মোস্তাইন বিন ইদ্রিস, কেএম চঞ্চল, মঞ্জিল আক্তার রিমা সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

ইশা ছাত্র আন্দোলন খুলনা জেলা ও মহানগরীর কর্মী সভা

খবর বিজ্ঞপ্তি

মঙ্গলবার বিকাল ৩টায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা জেলা ও মহানগর শাখার ব্যবস্থাপনায় কর্মী সভা অনুষ্ঠিত হয়। নগর সভাপতি এইচ.এম খালিদ সাইফুল্লাহর সভাপতিত্বে কর্মী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় সহ-সভাপতি মুহা. আব্দুল জলিল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় শুরা সদস্য শেখ মুহা. আমীরুল ইসলাম, কেন্দ্রীয় শুরা সদস্য মুহা. ইসহাক ফরিদী, ইশা ছাত্র আন্দোলন খুলনা জেলা শাখার সাবেক সভাপতি এস.কে নাজমুল হাসান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মুহা. নাজমুস সাকিব, মুহা. আব্দুস সালাম জায়েফ, কে.এম মাহমুদুল হাসান, মুহা. মাঈনুল ইসলাম, মুহা. ইনামুল হাসান সাঈদ, মুহা. ইব্রাহিম ইসলাম আবির, মুহা. ফরহাদ মোল্লা, মুহা. মাহদী হাসান মুন্না, আব্দুল আলীম, মাহদী হাসান, নাইমুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, রফিকুল ইসলাম, হাবিবুল্লাহ মেসবাহ, গাজী শফিকুল ইসলাম, আবু বকর সিদ্দিক, সাইদুল ইসলাম, ইয়ামিন মোল্লা, শাকির হাসান, জিএম রাসেল বিন জামান, আব্দুল্লাহ, আব্দুর রাকিব গোলদার, হুসাইন ফকির, আব্দুল হাকিমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

২১ ফেব্রুয়ারী খালিশপুর থানা বিএনপির প্রভাত ফেরী ও শ্রদ্ধার্ঘ

খবর বিজ্ঞপ্তি

২১ ফেব্রুয়ারী মহান ভাষা শহীদ দিবস এবং আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল ৭টায় নিউজপ্রিন্ট মিল গেটস্থ দলীয় কার্যালয় থেকে প্রভাত ফেরী এবং হাজী মহসিন কলেজে শহীদ মিনারে পুষ্পামাল্য অর্পণ করবে খালিশপুর থানা বিএনপি। মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত থানা বিএনপির প্রস্ততি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন এ্যাড. ফজলে হালিম লিটন। উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, আবুল কালাম জিয়া, নিজাম উর রহমান লালু, শাহিনুল ইসলাম পাখী, শেখ সাদী, শামসুর রহমান, জহর মীর, আব্দুল লতিফ, হাসানউল্লা বুলবুল, মোহাম্মদ আলী বাবু, শেখ জাকির হোসেন, ইমতিয়াজ আলম বাবু, আব্দুর রহমান ডিনো, খোদাবক্স কোরাইশী কাল্লু, মোঃ মনিরুজ্জামান, মশিউর রহমান খোকন, মেহেদী মাসুদ সেন্টু, সাইফুল ইসলাম সান্টু, মোঃ রফিকুল ইসলাম, আসাদুজ্জামান আসাদ, শহিদুল ইসলাম, গাজী সালাহউদ্দিন, সেলিম হোসেন, রুস্তম আলী, জাহিদুর রহমান বাচ্চু প্রমুখ।

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সিপিবি খুলনা জেলা ও মহানগর কমিটির উদ্যোগে আলোচনা সভা

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র খুলনা জেলা ও মহানগর কমিটির উদ্যোগে মঙ্গলবার রাত ৭:৩০টায় নিজস্ব দলীয় কার্যালয়ে আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিপিবি খুলনা মহানগর কমিটির সভাপতি এইচ এম শাহাদাৎ এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার। সভায় আলোচনায় অংশগ্রহণ করেনÑসিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সভাপতি ডাঃ মনোজ দাশ, সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল হান্নান, সম্পাদকম-লীর অন্যতম সদস্য সুতপা বেদজ্ঞ, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, মহানগর সদস্য বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, যুব ইউনিয়ন খুলনা জেলা নেতা আফজাল হোসেন রাজু প্রমুখ। বক্তারা বলেন, শহীদ দিবসে শুধু শহীদ মিনারে ফুল দেয়া নয়, এর চেতনাকে ধারণ করে তা বাস্তবায়নে সর্বত্র বাংলাকে অগ্রাধিকার দেয়া এবং অপসংস্কৃতিকে বর্জনের পাশাপাশি লুটপাট, হত্যা, খুন, ধর্ষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই সংগ্রামের মধ্য দিয়ে পার্টিকে এগিয়ে নিয়ে যেতে হবে।    

মোড়েলগঞ্জে শিশু স্বার্থে এলাকার সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক কমিউনিটি সামিট

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে মঙ্গলবার দুপুরে শিশু স্বার্থে এলাকার সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক দুইদিন ব্যাপি কমিউনিটি সামিট অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় মিম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কমিউনিটি সামিট অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু। ওয়ার্ল্ড ভিশন মোড়েলগঞ্জ এপি ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য আফরোজা আকতার লিনা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জিএম আব্দুল কুদ্দুস, সমাজ সেবা অফিসার রায়হান কবির, মোড়েলগঞ্জ প্রেস কাব সভাপতি মেহেদী হাসান লিপন, সাউদার্ন বাংলাদেশ রিজিওন এর কমিউনিটি এনগেজমেন্ট এন্ড পার্টনারিং কো-অর্ডিনেটর দেবাশিষ ¯œ্যাল, ওয়ার্ল্ডভিশন কচুয়া এপি ম্যানেজার তপন কুমার মন্ডল,  মো. ওয়াহিদুজ্জামান, মো. নজির আহম্মেদ, সুবাস মন্ডল, ফিলিপ আরিন্দা, প্রোগ্রাম অফিসার নিউটন গমেজ, সমর হালদার, কালী শংকর সাহা রায়, মিল্টন বিশ্বাস, স্তেফান রিনো নাথ,  মো. নিজাম উদ্দিন ও লাকী হালদার। অনুষ্ঠানে উপজেলা পৌরসভা সহ ৫ ইউনিয়নের ৩৪ গ্রামের উন্নয়ন কমিটির নেতৃবৃন্দ, সরকারী-বেসরকারী কর্মকর্তা, ওয়ার্ল্ডভিশনের কর্মকর্তা ও সুধিজন অংশগ্রহন করেন। এছাড়াও ডরপ, কেএম এসএস, সিসি ডিবি, ব্যাক, বিডিপিসি, উদয়ন, সূর্যের হাসি কিনিক।