সারা খুলনা অঞ্চলের খবর

30
Spread the love

জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ: মহেশ্বরপাশায় সরকারি খাস জমির উপর বহুতল ভবন নির্মান 

খানজাহান আলী থানা প্রতিনিধি

নগরির দৌলতপুর থানাধীন কেসিসি ১ নং সিটি কর্পোরেশনের মহেশ্বরপাশা মৌজায় জে, এলনং -০৪ সি,এস, খতিয়ান সরকারি খাস জমিতে বহুতল ভবন গড়ে উঠেছে  । এব্যাপারে মহেশ্বর পাশা উওর বনিকপাড়া ল্যাবরেটরি স্কুল মোড় এলাকার মৃত মানিক শেখের পুত্র মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা প্রশাসক বরাবর সরকারি তফশীল ভুক্ত খাস জমি অবৈধভাবে দখলকারি মোঃ কালু সরদার এর পুত্র মোঃ হাবিবুর রহমান , ইয়াসিন ব্যাপারির পুত্র মোঃ ইলিয়াছ উদ্দিন, মৃত হরি প্রসন্ন শীল পুত্র পিন্টু চন্দ্র শীল , মৃত শেখ আঃ রহিমের পুত্র মোহাম্মাদ সামছুল আহসান সর্ব সাং কুয়েট এর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ইতিমধ্যে উক্ত ব্যক্তিরা একত্রে সরকারি তফসিল ভুক্ত খাস খতিয়ানের জায়গায় বেআইনি ভাবে সপ্তমতালা বিশিষ্ট ভবন নির্মান কাজ শুরু করেছে । এছাড়া নাসির উদ্দিন গত ২৩ শে অক্টোবর ২০১৮ খুলনা জেলা প্রশাসকের রাজস্ব কার্যালয়ে  ও উক্ত স্থানে ইমারত নির্মান বন্ধকরে সার্ভেয়ার দ্বারা স্কেচম্যাপ করে দখল মুক্ত করার আবেদন করেন ।  জেলা প্রশাসকের কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর  অংগ্য জাইমারমা বিষয়টি সঠিকতা যাচাই করে বিধিসম্মত উপায়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার কথা বললেও অজ্ঞাত কারনে সেটা হয়নি । নাসির উদ্দিন দৌলতপুর থানা অফিসার্স ইনচার্জ , কেসিসি ১ নংওয়ার্ড কাউন্সিল আঃ রাজ্জাক, খুলনা উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান ও দুর্নীতি দমন কমিশন সহ একাধিক জায়গায় লিখিত অভিযোগ দিয়েছেন অভিযোগে জানাযায় উক্ত ৪ ব্যক্তি মহেশ্বরপাশা মৌজার জেএলনং ০৪ সিএস খতিয়ান নং ২৯৮ এসএ খতিয়ান নং ৩৩২ ,৩৩৩, সি, বর্তমান খতিয়ান ৩০৩৩২ এ ও এস , এ দাগনং ০৪ বর্তমান আরএস খতিয়ান নং ০১ দাগ নং ০৮ ও ৩৮ প্রায় ২৫ একর জমি উক্ত জমি তাদের পৈতিক সম্পত্বি  । উক্ত জমি বি আর এস জরিপে খাস হিসাবে রেকর্ড ভুক্ত হয় সে সুযোগে কিছ ুভুমি দস্যু তার পৈতিক সম্পত্বি জোরপুর্বক দখল করে সেখানে নির্মান কাজ শুরু করছে । তাছাড়া উক্ত সম্পত্বি নিয়া খুলনার সহকারি জজ আদালতে মামলা দায়ের করেন এবং গত ১৫-১১ -২০১২ তাং বিবাদী পক্ষ ডিক্রি পায় পরবর্তীতে বাদী পক্ষ জেলা জজ আদালতে আপীল দায়ের করে যেটা বর্তমানে চলমান । ভুক্তভোগি নাসির উদ্দিন বলেন সার্ভেয়ার রিয়াজ উদ্দিন ও নায়েব কামরুজ্জামান উক্ত খাস জমিতে স্থাপনা করতে সহযোগিতা করেছেন  এ ব্যাপারে জানতে চাইলেন জেলা প্রশাসকের রাজস্ব কার্যালয়ের বর্তমান দায়িত্বরত রেভিনিউ ডেপুটিকালেক্টর তাপসি রাবেয়া বলেন আমি খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো অভিযোগটি আমার যোগদানের আগে করা । ভুক্ত ভোগি নাসির উদ্দিন বলেন এ বিষয়ে যদি সঠিক ভাবে তদন্ত করা হয় তাহলে মূল বিষয়টি পরিস্কার হবে এ ব্যাপারে তিনি উর্ধতন মহলের সুদৃষ্টি কামনা করেন ।

মোংলায় দরিদ্র পরিবারকে সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ফরিদের আর্থিক সহায়তা প্রদাণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলায় একটি দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদাণ করেছেন সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম। বৃহস্পতিবার বিকেলে উপজেলার চিলা ইউনিয়নের জয়মনিরঘোল এলাকার বাসিন্দা দিনমজুর লিটন মন্ডলকে এ নগদ সহায়তা প্রদাণকালে স্ত্রী শেফালী মন্ডলও তার সাথে ছিলেন। সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ফরিদুল ইসলাম দীর্ঘদিন ধরে বাগেরহাটের মোংলা-রামপালের অসংখ্য হতদরিদ্র নারী-পুরুষকে নানাভাবে সহায়তা প্রদাণ করে আসছেন। তিনি দরিদ্র লোকজনকে স্বাবলম্বী করার ক্ষেত্রে শেলাই মেশিন প্রদাণ, গৃহ নির্মাণ, ছেলে-মেয়েদের পড়াশুনার খরচ ও চিকিৎসা সেবা প্রদাণসহ নানা ধরণের সেবামূলক কর্মকান্ড চালিয়ে আসছেন।

ফুলতলায় দামোদর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা

ফুলতলা প্রতিনিধি

ফুলতলার দামোদর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরাম ও বিট পুলিশিং এর এক আলোচনা সভা বৃহস্পতিবার বিকালে বাজারস্থ গামছা চান্দিনায় অনুষ্ঠিত হয়। পুলিশিং কমিটির অহবায়ক ক্যাপ্টেন আবুল কাশেমের সভাপতিত্বে ও সদস্য সচিব নূর হোসেন অঞ্জনের পরিচালনায়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওসি মোঃ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ওসি (তদন্ত) উজ্জ্বল দত্ত, জেলা আওয়ামীলীগের সহসভাপতি বিএমএ সালাম, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আসলাম খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পী, বণিক কল্যাণ সোসাইটির সভাপতি ফিরোজ জমাদ্দার, উপজেলা পুলিশিং কমিটির সভাপতি আতিয়ার রহমান আকুঞ্জী, ইউপি চেয়ারম্যান শরিফ মোহম্মদ ভুইয়া শিপলু, বণিক নেতা রবিন বসু, সহিদুল ইসলাম মোল্যা, ইউপি সদস্য বেগম শামসুন্নাহার, মিসেস কেয়া, মাসুদ পারভেজ মুক্ত, শেখ আঃ রশিদ, আঃ রহমান সরদার, আলমগীর হোসেন গাজী, জাহিদ বিশ্বাস, মন্দিন্দ্রনাথ মন্ডল, ফেরদৌস হোসেন বেলু, মাহাবুব আলম খোকন, নজরুল ইসলাম, তুষার সরকার, প্রনব বসু, প্রদ্যুৎ বিশ্বাস, আঃ রহমান খা, সরদার ইদ্রিস আলী, মহায়বিন সরদার মবি, বিজয় কৃষ্ণ হালদার, কায়েশউজ্জামান পিকলু, তাসমীর হাসান, আঃ জব্বার, রাহুল মিত্র, মঈনুল ইসলাম নয়ন, এস কে সাদ্দাম হোসেন প্রমুখ।

ফুলতলায় সাজাপ্রাপ্ত আসামী আটক

ফুলতলা প্রতিনিধি

থানা পুলিশ বৃহস্পতিবার বিকালে ফুলতলা বাজার চাল পট্টি এলাকা থেকে সাজাপ্রাপ্ত আসামী সুকুমার সাহা (৪৫) কে আটক করে। তিনি তাজপুর গ্রামের মন্দ্রেনাথ সাহার পুত্র। পুলিশ জানায়, আটককৃত সুকুমার সাহা এক মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী।

তেরখাদায় মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা

তেরখাদা প্রতিনিধিঃ

গতকাল তেরখাদায় উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষ্ণুপদ পালের সভাপতিত্বে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা সম্পন্ন হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি, অধ্যক্ষ এসএম মিজানুর রহমান, উপাধ্যক্ষ মনিরুল হক মন্টু, অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল্লাহ ছকাতি, ডেপুটি কমান্ডার চৌধুরী আবুল খায়ের, পুলিশিং কমিটির সভাপতি বদরুল আলম বাদশা, প্রেস কাবের সভাপতি নুর মোহাম্মদ সিফাত ও সেক্রেটারী বাছিতুল হাবিব প্রিন্স, মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিনসহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। একই ভেন্যুতে আইনশৃঙ্খলা সভা শেষে মাসিক সমন্বয় সভা ও তারপর সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা এর বদলী জনিত কারণে বিদায়ী সংবর্ধনা ও খুলনা ৪ আসনের সাংসদ আব্দুস সালাম মুর্শেদীর আসু রোগ মুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন তেরখাদা থানার অফিসার ইনচার্জ মোঃ গোলাম মোস্তফা।

যশোর-৬ আসনের উপ-নির্বাচন: শাহীন চাকলাদারকে নৌকার প্রার্থী করতে কেশবপুরে জাতীয় শ্রমিকলীগের মিছিল

কেশবপুর (যশোর) প্রতিনিধি

যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপ-নির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার-এর পক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের দাবীতে কেশবপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগের আয়োজনে প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে কেশবপুর পাবলিক ময়দান থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন শেষে পৌরসভা চত্ত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় শ্রমিকলীগনেতা বাসুদেব মিত্র, মুনছুর আলী, কামাল হোসেন খান, মিজানুর রহমান, নাজমূল হাসান জনি, গোরাচাঁদ বসু, সোলায়মান হোসেন, ফরহাদ খান, ডালিম বিশ্বাস, রেজাউল ইসলাম, মোজাহার গাজী, আতিয়ার সরদার প্রমুখ।

উল্লেখ্য যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপ-নির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার-এর পক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের দাবীতে কেশবপুর উপজেলা ছাত্রলীগ, উপজেলা মহিলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ শহরে বিশাল বিশাল প্রচার মিছিল করেছে।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপ-নির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে সমর্থন প্রদান করার পর থেকে প্রতিদিন উপজেলা শহর-সহ বিভিন্ন ইউনিয়নে প্রচার মিছিল অব্যাহত রয়েছে।

অপরদিকে ঢাকার ধানমন্ডী আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বুধবার দুপুরে শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র রফিকুল ইসলাম-সহ নেতৃবৃন্দ।

কেশবপুরে সুবোধ মিত্র মেমোরিয়াল অর্টিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মিড-ডে মিল চালু

কেশবপুর (যশোর) প্রতিনিধি ॥

কেশবপুরে সুবোধ মিত্র মেমোরিয়াল অর্টিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মিড-ডে মিল চালু করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে দানশীল ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রান্না করা খাবার বিতরণের মাধ্যমে মিড-ডে মিল প্রদানের কার্যক্রম উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অপর্না মিত্র। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ কামরুজ্জামান। আরো উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা প্রেসকাবের সভাপতি এস আর সাঈদ, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাজমূল হুদা বাবু, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক লুৎফর রহমান, অধ্যাপিকা ফরিদা আক্তর, প্রধান শিক্ষক উৎপল রায় চৌধুরী, ব্যাবসায়ী গোলাম মোস্তফা, ঝন্টু তরফদার, সমাজসেবক স্বপন বিশ্বাস, উদীচির সাধারণ সম্পাদক নিমাই চাঁদ নন্দন, দলিত হারচয়েস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নাজমিন নাহার, কেশবপুর আস্থা পল্লী উন্নয়ন ও ঋণদান সমবায় সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, কার্যকরী সদস্য ইন্দ্রজিৎ সাহা প্রমুখ। অনুষ্ঠানে  উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মিড-ডে মিল কার্যক্রমে নগদ ১৫ হাজার টাকা প্রদান করা হয়।

ফকিরহাটে কৃষকদের মাঝে  বিনামূল্যে বীজ সার বিতরন

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলা কৃষি অফিসের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় ২০১৯-২০ অর্থ বছরের প্রণোদনার বিনামূল্যে বীজ, সার ও এমওপি বিতরণ করা হয়েছে। এদিন উপজেলা ৮টি ইউনিয়নের ২৬০জন কৃষক-কৃষানীদের মাঝে বিনামূল্যে মুগের বীজ, সার ও এমওপি এবং বুলবুলে ক্ষতিগ্রস্ত ২০০জনের মাঝে বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নাছরুল মিল্লাত। এসময় উপ-সহকারি কৃষি কর্মকর্তা নীল রতন রায়, প্রদীপ কুমার মন্ডল, বিপ্লব কুমার দাশ, সুমন বাগচী, প্রদীপ পাল, অভিজিৎ গাইন, দেবদাস বালা, সোলাইমান হোসেন সহ অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

ফকিরহাটে পারটেক্সের মিলে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের ভেড়বাড়ী অবস্থিত একটি উডটেক হার্ডওয়ার কোম্পানীতে পারটেক্সের কাজ করার আকস্মিক মিলের ফিতের সাথে জড়িয়ে আঃ হামিদ শেখ (৩৫) নামের এক শ্রমিক গুরুত্বর আহত হয়। কোম্পানীর লোকজন দ্রুত তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে উপস্থিত কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আঃ হামিদ লখপুর এলাকার আলাউদ্দিন শেখ (আকন) এর পুত্র। নিহত শ্রমিকের ২পুত্র ও ১স্ত্রী রয়েছে।

এমপি সালামের সুস্থতা কামনায় রূপসায় শামসুর রহমান স্কুলে দোয়া ও আলোচনা সভা

রূপসা প্রতিনিধি

খুলনা -৪ আসনের এমপি আব্দুস সালাম মুর্শেদীর সুস্থতা কামনায়  রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের শামসুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে ১৩ ফেব্রুয়ারি বেলা ১১ টায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সভাপতি  মোস্তাফিজুর রহমান মোস্তাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ক্রীড়াবিদ মি: বাংলাদেশ আজাদ আবুল কালাম। বিশেষ অথিতি ছিলেন ব্যবসায়ী খান আবতার হোসেন, নাসির উদ্দিন, দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষক হায়দার আলী, রূপসা উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক আ. রাজ্জাক শেখ। উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজির শেখ, শিক্ষক প্রদীপ পাল, দিদার আলী, মনতেজ আলী, মোকাব্বর বিল্লাহ, হালিমা খানম, ফীরদা ইয়াসমিন পপি, শফিুল ইসলাম, হায়দার আলী, শফিকুল ইসলাম প্রমূখ।

বাগেরহাটে কৃষিবিদ দিবস পালিত

বাগেরহাট  প্রতিনিধি                

বাগেরহাটে কৃষিবিদ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনের আয়োজনে বৃহস্পতিবার সকালে শহরের রেলরোড এলাকা থেকে একটি ব্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে গিয়ে শেষ হয়। পরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন পক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ রঘুনাথ করের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট চিংড়ি গবেষনা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এএফএম শফিকুজ্জোহা।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ লুৎফর রহমান, জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক অমল কান্তি রায়,  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আবু সাঈদ ও ড, এমডি সাহাবুদ্দিন, সদর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা  ডা: জাকির হোসেন, ফকিরহাট উপজেলা কৃষি কর্মকর্তা মো: নাছরুল মিল্লাত প্রমুখ।

সাতক্ষীরা প্রেসকাবের নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশনের ফুলেল শুভেচ্ছা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশন এর কর্মকর্তাবৃন্দ বৃহস্পতিবার বেলা ১২ টায় সাতক্ষীরা প্রেসকাবে উপস্থিত হয়ে সাতক্ষীরা প্রেসকাবের নব-নির্বাচিত সভাপতি জি,এম নুর ইসলাম ও সাধারণ সম্পাদক  মোজাফফর রহমান এর হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসকাবের সহ-সভাপতি কাজী শওকত হোসেন ময়না, যুগ্ন-সাধারণ সম্পাদক এবিএম মোস্তাফিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, অর্থসম্পাদক মো: আবুল কালাম, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক শাকিলা ইসলাম জুঁই, দপ্তর সম্পাদক শেখ আহসানুর রহমান রাজীব, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা কালীদাস রায়, মোহাম্মদ আলী সুজন, ফারুক রহমান, আব্দুল আলিম, সাংবাদিক এস এম মহিদার রহমান প্রমুখ।

সাংবাদিক এ্যাসোসিয়েশনের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি মীর মোস্তফা আলী, জাকির হোসেন মিঠু, হাফেজ কামরুল ইসলাম, রাহাত রাজা, শহিদুজ্জামান শিমুল, রেজাউল ইসলাম, মাহফিজুল ইসলাম আক্কাস, মো: আজিজুল ইসলাম ইমরান, আব্দুল্লাহ আল মামুন ও ক্যামেরা পার্সন নাছির হোসেন প্রমুখ।

সাতক্ষীরায় লিড ফার্মারদের উৎসাহ ভাতা প্রদান শীর্ষক কর্মশালা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় লিড ফার্মারদের মেন্টরিং প্রোগ্রাম এবং মৎস্য চাষীদের কারিগরী সেবা প্রদানে অবদানের জন্য লিড ফার্মারদের উৎসাহ ভাতা প্রদান প্রদান শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে ও বেসরকারী উন্নয়ন সংস্থা নওয়াবেঁকী গণমুখি ফাউন্ডেশন (এনজিএফ) এর আয়োজনে বৃহস্পতিবার দুপুরে শহরের অদূরে এল্লারচর চিংড়ি চাষ প্রদর্শনী খামারে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। পেইজ (চধপব) প্রকল্পের আওতায় এনজিএফ এর সমন্বয়কারী এস.এম মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এল্লারচর চিংড়ি চাষ প্রদর্শনী খামারের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা নাজমুল হুদা, কালিগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলাম, কলারোয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রবীন্দ্র নাথ মন্ডল, আশাশুনি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, এনজিএফ এর পেইজ প্রকল্পের ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর বাবু কুমার রায়।

বক্তারা এ সময়, জেলার বিভিন্ন স্থান থেকে আগত ১১০ জন গলদা ও সাদা মাছ চাষীদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠান শেষে ৩০ জন লিড ফার্মার ও তাদের সহকারীদের দেড় লাখ টাকার উৎসাহ ভাতা ও ক্রেস্ট প্রদান করা হয়।

 বটিয়াঘাটায় প্রস্তুতি সভা

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটায় মহান ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে এক  প্রস্তুতিমূলক সভা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় উপজেলা পরিষদ জ্যোতিষ্ক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, ভাইস চেয়ারম্যানদ্বয় নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল, স্বাস্থ্য কর্মকর্তা অপর্ণা বিশ্বাস, প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ণ চন্দ্র মন্ডল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রানী রায়, সমবায় কর্মকর্তা জান্নাতুন নেছা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রসেনজিৎ প্রণয় মিশ্র, থানা প্রতিনিধি এসআই স্বপন কুমার পাল, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা শিশির কুমার দাস, সার্ভেয়ার মোঃ নুরুল ইসলাম। উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, সাংবাদিক আহসান কবির, এসএম এ ভ’ট্টো, এ্যাড. প্রশান্ত কুমার বিশ্বাস, পরিতোষ রায়, মোঃ ইমরান হোসেন, প্রধান শিক্ষক কাঞ্চিলাল মল্লিক, আনন্দ মোহন বিশ্বাস, পঙ্কজ কুমার মল্লিক, হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা মনোরঞ্জন মন্ডল, উপজেলা কৃষকলীগ নেতা মোস্তাফিজুর রহমান, রুপান্তরের প্রজেক্ট ম্যানেজার গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ সদস্য দীপ্তি মল্লিক প্রমূখ।

বটিয়াঘাটায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী মতবিনিময়

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটা বিট ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী এক মতবিনিময় সভা গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় স্থানীয় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান মনোরঞ্জন মন্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল কবির। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান বিউটি মন্ডল, এস আই রাজিউল আমিন, এস আই প্রকাশ চন্দ্র বাছাড়, এস আই নূর মোহাম্মদ, এ এস আই গনপতি সরকার, ইউপি সদস্য মো: নজরুল ইসলাম, অলোকেশ সরদার, প্রসেনজিত গোলদার, ইউপি সদস্যা রমা রানী মন্ডল এবং গ্রামপুলিশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। মত বিনিময় সভায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ নির্মূল ও অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ এবং এলাকায় ভাড়াটিয়াদের তথ্য প্রদানসহ বটিয়াঘাটা ইউনিয়ন পরিষদ এলাকার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার অনুরোধ জানানো হয়।

হরিঢালী পুলিশ ক্যাম্পে ওপেন হাউস ডে

স্টাফ রিপোর্টার, কপিলমুনি

খুলনার পাইকগাছা উপজেলার হরিঢালী পুলিশ ক্যাম্পের উদ্যোগে পুলিশিং কমিটির সদস্যদের নিয়ে ওপেন হাউস ডে পালিত হয়েছে। পুলিশই জনতা-জনতাই পুলিশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে হরিঢালী ইউনিয়ন পুলিশিং কমিটির সদস্যদের নিয়ে এলাকার আইনশৃংখলার উন্নয়ন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সার্বিক সহযোগীতাসহ অন্যায় প্রতিরোধ ও শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে আয়োজন করা হয়। বুধবার বিকাল ৩টায় হরিঢালী পুলিশ ক্যাম্পে অনুষ্ঠিত ওপেন হাউস ডে অনুষ্ঠানে হরিঢালী ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি শেখ বেনজির আহমেদ বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, পাইকগাছা থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ শাহিনুর রহমান।

হরিঢালী পুলিশ ক্যাম্প ইনচার্জ এস আই মনিরুজ্জামান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন পুলিশ ক্যাম্পের এ এস আই মিজানুর রহমান, কপিলমুনি প্রেসকাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি মেম্বর রাজিব গোলদার, বীর মুক্তিযুদ্ধা সরদার ফারুক আহমেদ, ৭নং ওয়ার্ড সভাপতি পল্লী চিকিৎসক বাসুদেব রায়, ৩নং ওয়ার্ড সভাপতি দেব প্রসাদ দত্ত দেবু, ১নং ওয়ার্ড সভাপতি নুরুল ইসলাম নুরু, ৯ নং সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন, মঈনউদ্দীন হাজরা, বিধান মন্ডল, ছাত্রলীগের প্রিন্স, উত্তম কুমার ব্যানার্জী, আছানুর রহমান প্রমুখ। এ সময় ১ নং হরিঢালী ইউনিয়নের বীর মুক্তিযুদ্ধা, গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সুধিজন উপস্থিত ছিলেন।

কপিলমুনিতে ভূমি উন্নয়ন কর মেলা অনুষ্ঠিত

পলাশ কর্মকার, কপিলমুনি

কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিসে বুধবার দুপুরে ভূমি ক্যাম্পের মাধ্যমে ভূমি উন্নয়ন কর মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহন করেন এলাকার জমি মালিকরা।

এ সময় ভূমি ক্যাম্পের মাধ্যমে আদায় করা হয় ভূমি উন্নয়ন কর। এর আগে মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ  আরাফাতুল আলমের নির্দেশে মাইকিং করে ভুমি উন্নয়ন কর গ্রহনের জন্য কপিলমুনি ভুমি অফিস ক্যাম্পে অনুষ্ঠিত উপজেলার ২ টি ইউনিয়নের ভুমি কর আদায়ের ঘোষনা দেওয়া হয়। এ সময় ভূমি ক্যাম্পের শুভ উদ্বোধন করেন উপজেলা কানুনগো মোঃ মোজাম্মেল হোসেন। উদ্বোধনের পর এদিন গ্রাহকদের কাগজপত্র যাচাই-বাছাই অন্তে করদাতাদের কাছ থেকে ভূমি কর আদায় করেন কপিলমুনি ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোঃ জাকির হোসেন ও দেলুটি ইউনিয়ন ভূমি কর্মকর্তা লতিফা খানম। সহযোগীতায় ছিলেন ভূমি উপ-সহকারী কর্মকর্তা হাসমত আলী। এ সময় কপিলমুনি হরিঢালী, লতা ও দেলুটি ইউনিয়নের করদাতা ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে পাট বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস  অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত নাবী পাট বীজ (বিজে আর আই তোষা পাট ৮) উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস  অনুষ্ঠিত হয়েছে । গতকাল ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের তিওড়দাহ বন্টকের ছয়াইল গ্রামে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আলী। এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃপাংশু শেখর বিশ্বাস, অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) বিজয় কৃষ্ণ হালদার, প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ সামিউর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ রোকনুজ্জামান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ খায়রুল ইসলাম ও সংশ্লিষ্ট বন্টকের উপ-সহকারী কৃষি অফিসার সমর কুমার মিত্র। অনুষ্ঠানে প্রদর্শনীভুক্ত কৃষক আকিদুল ইসলাম সহ উপস্থিত অন্যান্য কৃষকেরা জানান যে আমরা পাট চাষের জন্য ভারতীয় জাতের উপর নির্ভরশীল। কিন্তু এই প্রকল্পের আওতায় আমাদের দেশের বিজে আর আই তোষা পাট ৮ এর বীজ উৎপাদন হয়েছে যা দিয়ে আমরা ভালো পাট চাষ  করতে পারব। অনুষ্ঠানে কৃষি বিশেষজ্ঞ গণ জানান যে কৃষকদের মাধ্যমে উন্নত মানের পাট বীজ উৎপাদনের মাধ্যমে পাটের সুদিন আবার ফিরে আসবে এবং চাষিরা পাট চাষ করতে আগ্রহ পাবে।

ঝিনাইদহে ৩ দিন ব্যাপী বসন্ত মেলার উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসার বাড়াতে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী বসন্ত মেলা। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ শিল্প নগরীতে এ মেলার উদ্বোধন করা হয়। বিসিক শিল্প নগরীর উপ-ব্যবস্থাপক সেলিনা রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি আকরাম হোসেন, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, সাংবাদিক  শেখ সেলিম। এছাড়াও অনুষ্ঠানে শিল্প নগরীর কর্মকর্তা, শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দসহ ক্ষুদ্র উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ৩ দিন ব্যাপী এ মেলায় বিসিকসহ জেলার বিভিন্ন এলাকার ২০ টি স্টল স্থান পেয়েছে। এতে ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি ব্লক, বাটিক, হস্ত শিল্প, গৃহসজ্জা সামগ্রী, হস্তশিল্প পণ্য, নকশিকাঁথা, কারুশিল্প, চামড়াজাত দ্রব্যসহ বিভিন্ন ধরনের এসএমই পণ্য প্রদর্শণ করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

অভয়নগরে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

অভয়নগর(যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগরের আইন শৃঙ্খলা বিষয়ক এক মাসিক সভা গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসাইন খানের  সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল,অভয়নগর থানার ওসি তাজুল ইসলাম, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক শাহ জালাল হোসেন,নওয়াপাড়া প্রেসকাবের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মল্লিক, যুগ্ম সম্পাদক সৈয়দ জাহিদ  মাসুদ  তাজ, নওয়াপাড়া মডেল কলেজের অধ্যক্ষ মাহিদুল ইসলাম খান,পল্লী বিদুৎ সমিতি ২ এর ডিজিএম প্রকৌশলী আব্দুল্লা আল মামুন, উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম, নওয়াপাড়া হাইওয়ে থানার দারোগা ওমর ফারুক, নওয়াপাড়া বাজার কমিটির সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান নাদির আলী মোল্লা । এসময় পরিষদের ভাইসচেয়ারম্যানগন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ রাজনৈকি ও সমাজিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে আর্ন্তজাতিক  মাতৃভাষা দিবস পালনের জন্য প্রশাপসন থেকে বিভিন্ন কর্মসুচী গ্রহন করা হয়।

মোড়েলগঞ্জে ৫দিনব্যাপী কাব

স্কাউট বেসিক প্রশিক্ষণ

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে কাব স্কাউট ইউনিট লিডার ৫ দিনব্যাপী বেসিক র্কোসের উদ্বোধন করা হয়ছে। বৃহস্পতিবার কেজি মাধ্যমিক বিদ্যালয়ে বেলা সাড়ে ৯টায় উপজেলা শিক্ষা র্কমর্কতা মো. জালাল উদ্দিন এ র্কোসের উদ্বোধন করেন। এ প্রশিক্ষনে স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউট কমিশনার মো. আসাদুল কবির, র্কোস লিডার আশিষ কুমার বাগচি, উপজেলা কমিশনার মো. আবু সালেহ্, উপজেলা সহকারি কমিশনার হোসনে আরা খানম, স্কাউট লিডার হরিচাদ কুন্ডু, কাব লিডার তাসনিম আলম মানজারসহ প্রশিক্ষকগণ উপস্থিত ছিলেন। কাব স্কাউট লিডারদের ৫ দিনের এ আবাসিক র্কোসে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন শিক্ষক অংশ গ্রহন করেছেন। বাংলাদশে স্কাউট খুলনা অঞ্চলের পরিচালনায় বাগেরহাট জেলা স্কাউট এর ব্যবস্থাপনায় মোড়েলগঞ্জ উপজেলা স্কাউট এ প্রশিক্ষণের আয়োজন করেন। 

অভয়নগর  আকিজ সিটিতে তিনদিন ব্যাপী পিঠা মেলার উদ্বোধন

অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর নওয়াপাড়ায় আকিজ সিটির উদ্যোগে তিনদিন ব্যাপী গ্রামবাংলার ঐতিহ্যবাহী নবম পিঠা মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধায় তিন দিন ব্যাপী পিঠা মেলার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন যশোর ৪ এর সংসদ সদস্য বাবু রনজিত কুমার রায়। এসময় উদ্বোধনি অনুষ্ঠানের সভাপতিত্বে করেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম, নওয়াপাড়া প্রেস কাবের সিনিয়র  সহ সভাপতি নজরুল ইসলাম মল্লিক, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম । এ বছর  মেলায় পিঠা সহ বই ও বিভিন্ন সামগ্রী নিয়ে ৩০ টি স্টল করা হয়েছে। প্রতি বছর  পিঠা মেলার আয়োজনে এলাকার মানুষকে সন্তোষ প্রকাশ করতে দেখা গেছে এবং মেলাকে কেন্দ্র করে উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

ডুমুরিয়ায় অকাল প্রয়াত সাংসদ পুত্র অভিজিতের শোক-সভা

ডুমুরিয়া প্রতিনিধি

খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও খুলনা- ৫ সাংসদ নারায়ন চন্দ্র চন্দ’র ছোট-ছেলে অভিজিৎ চন্দ’র অকাল মৃত্যুতে গতকাল বৃহস্পতিবার বিকালে ডুমুরিয়ার শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে এক শোক-সভা অনুষ্ঠিত হয়েছে।

ডুমুরিয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোপাল চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদেন, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী। অনুষ্ঠানে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্যদেন খুলনা- ৫ সাংসদ নারায়ন চন্দ্র চন্দ। আরও বক্তব্যদেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের খুলনা জেলা সম্পাদক অধ্যাপক ডা. শ্যামল দাস, জোবায়ের আহমেদ খান, অজিত বিশ্বাস, আবুল কাশেম ডাবলু, যুবলীগ নেতা গোবিন্দ ঘোষ, অনুদ্যুতি মন্ডল, ছাত্রলীগ নেতা আবুল বাশার খান ও শেখ মাসুদ রানা। অনুষ্ঠানে বিশেষ ভাবে উপস্থিত ছিলেন, ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত বৈদ্য, খান শাকুর উদ্দিন ও আবুল হাসান গাজী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার, আবু সাইদ সরদার ও খান আবু বক্কার।

ডুমুরিয়ায় কলেজ ছাত্রের আত্মহত্যা

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় মায়ের উপর অভিমান করে তৌকির আহমেদ (২৩) নামের এক কলেজ ছাত্র গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। গত বুধবার রাতে উপজেলার কালিকাপুর এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, উপজেলার কালিকাপুর এলাকার রফিকুল শেখের কলেজ পড়–য়া ছেলে তৌকির আহমেদ একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া হয়। তারই জের ধরে ঘটনার রাতে তৌকির মায়ের উপর অভিমান করে নিজ ঘরের শয়ন কক্ষে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। এ প্রসঙ্গে ওসি মোঃ আমিনুল ইসলাম জানান, ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে এবং লাশ মর্গে প্রেরন করা হয়েছে। 

জনগনের জন্য সরকার নতুন চিকিৎসক নিয়োগ ও সরঞ্জামাদি সরবরাহ করছে: নারায়ণ চন্দ্র চন্দ এমপি

ফুলতলা প্রতিনিধি

সাবেক মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি বলেছেন, সরকার স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে। হাসপাতালে রোগীদের জন্য নতুন  করে চিকিৎসক নিয়োগ ও প্রয়োজনীয় আধুনিক চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ করছে। এতে সাধারণ মানুষ খুব সহজেই চিকিৎসাসেবা নিতে পারছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক আলট্রাসনোগ্রাম মেশিন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ কামাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ইউএনও পারভীন সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস নিশা, ওসি মোঃ মনিরুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ সিরাজুম মুনিরা, ডাঃ সুমাইয়া সুলতানা, ডাঃ সাদিয়া মনোয়ারা উষা, ডাঃ মিঠুন চক্রবর্তী, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, প্রধান শিক্ষক অজয় চক্রবর্তী, তাপস কুমার বিশ্বাস, সাংবাদিক শামসুল আলম খোকন প্রমুখ।  এর পূর্বে প্রধান অতিথি নারায়ণ চন্দ্র চন্দ এমপি উপজেলা প্রাণী সম্পদ অফিস পরিদর্শন করেন। 

কমরেড রতন সেন স্কুলের শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধনে বক্তারা

গণতন্ত্রহীনতা, সন্ত্রাস, দুর্নীতি, মাদক, লুটপাট, বিচারহীনতা এবং ধর্ষণ একই সূত্রে গাঁথা

খবর বিজ্ঞপ্তি

খুলনার রূপসাস্থ কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের ৭ম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, খেলাঘর আসর, উদীচী, সিপিবি-নারী সেল, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, টিইউসি-সহ বিভিন্ন প্রগতিশীল গণসংগঠনের উদ্যোগে মানববন্ধন বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে ৫:৩০টা পর্যন্ত নগরীর ডিসি অফিসের সামনের সড়কে কমরেড রতন সেন স্মৃতিস্তম্ভ চত্বরে অনুষ্ঠিত হয়। সিপিবি-নারী সেল খুলনা সমন্বয়ক সুতপা বেদজ্ঞের সভাপতিত্বে এবং যুব ইউনিয়নের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এড. মোঃ বাবুল হাওলদারের পরিচালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেনÑবাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য অরুণা চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা সভাপতি এড. মিনা মিজানুর রহমান, সম্মিলিত নাগরিক পরিষদ খুলনা’র আহ্বায়ক এড. কুদরত-ই-খুদা, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, খুলনা’র সভাপতি এড. অসিত কুমার হালদার, সাধারণ সম্পাদক এড. সন্দীপ রায়, টিইউসি’র জেলা সভাপতি এইচ এম শাহাদাৎ, উদীচী’র প্রকৌশলী সুখেন রায়, কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. মনিরুল ইসলাম রিপন, সদস্য মাহবুবুল আলম বুলবুল, প্রধান শিক্ষক লক্ষণ সাহা, শিক্ষক স্বপ্না রানী বিশ্বাস, বিউটি মিস্ত্রী, তন্নী দত্ত, জয়া বোস, মানবাধিকার কর্মী সিলভী হারুন, সাংস্কৃতিক কর্মী মোজাম্মেল হক, লুৎফুন্নœাহার পলাশী, খেলাঘর আসরের কেন্দ্রীয় নেতা মাহফুজুর রহমান মুকুল, শরীফুল ইসলাম সেলিম, প্রাক্তন সিবিএ নেতা এম এ কাশেম, সিপিবি নেতা নিতাই পাল, অধ্যপক সঞ্জয় সাহা, বাসদ মার্কসবাদীর রুহুল আমিন, টিইউসি নেতা রুস্তম আলী হাওলাদার, রহমান মোল্লা, রঙ্গলাল মৃধা, উন্নয়ন কর্মী বাহালুল আলম, যুব ইউনিয়নের জেলা সভাপতি এড. নিত্যানন্দ ঢালী, সাধারণ সম্পাদক প্রভাষক জয়ন্ত মুখার্জী, যুব ইউনিয়ন নেতা আফজাল হোসেন রাজু, উজ্জল বিশ্বাস, লাল বাউল খেলাঘর আসরের সুস্মিত সাইফ আহমেদ, মিথুন চৌধুরী ডাবলু, হাফিজুর রহমান, ছাত্র ইউনিয়ন নেতা সৌরভ সমাদ্দার, হুজাইফা আল আমিন, কৃষ্ণেন্দু বাছাড়, নাহিদ হাসান প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। সমাবেশে বক্তারা বলেন, গণতন্ত্রহীনতা, সন্ত্রাস, দুর্নীতি, মাদক, লুটপাট, বিচারহীনতা এবং ধর্ষণ একই সূত্রে গাঁথা। ধর্ষণ প্রতিরোধে সামাজিক ঐক্য গড়ে তোলার কোনো বিকল্প নেই। বিচারহীনতার সংস্কৃতিই অপরাধীদের ধর্ষণের মত ন্যাক্কারজনক কর্মকা-ে পরোক্ষভাবে উদ্বুদ্ধ করে। এ অপরাধটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। রোধ করতে হলে আইনের শাসন, গণতন্ত্র ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হবে। বক্তারা কমরেড রতন সেন স্কুলের শিক্ষার্থী ধর্ষণের তদন্তকারী সংস্থাকে সুষ্ঠু তদন্ত ও রাষ্ট্রপক্ষকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সজাগ থাকার আহ্বান জানান।

খুবিতে জাতীয় কৃষিবিদ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ও এফএমআরটি ডিসিপ্লিনের  যৌথ উদ্যোগে এবং কৃষিবিদ ইনস্টিটিউশনের অংশগ্রহণে জাতীয় কৃষিবিদ দিবস পালিত হয়। ‘বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে, কৃষি সমৃদ্ধির উৎকর্ষে’ শ্লোগানকে সামনে রেখে জাতীয় কৃষিবিদ দিবস উপলক্ষে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামার থেকে শুরু করে বিশ্ববিদল্যালয়ে পৌছে বঙ্গবন্ধুর ম্যুরাল কালজয়ী মুজিব-এর বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, এফএমআরটি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আব্দুর রউফ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পঙ্কজ কান্তি মজুমদারসহ কৃষিবিদবৃন্দ এবং সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর পুনরায় শোভাযাত্রটি শহিদ তাজউদ্দিন আহমদ প্রশাসন ভবনের সামনে থেকে শুরু করে কটকাস্মৃতি স্তম্ভ হয়ে পুনরায় হাদি চত্ত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, এফএমআরটি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আব্দুর রউফ, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ও আইকিউএসির পরিচালক  ড. মোঃ সারওয়ার জাহান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ও কৃষিবিদ ইন্সটিটিউশনের সভাপতি পঙ্কজ কান্তি মজুমদার, প্রফেসর ড. মোহাম্মদ বশীর আহমেদ, করেনটাইনের উপ-পরিচালক ড. বশীর আহমেদ, দৌলতপুরস্থ কৃষি প্রশিক্ষায়তনের মূখ্য প্রশিক্ষক ড. অরবিন্দু কুমার রায়। বক্তরা বলেন, বঙ্গবন্ধুই ১৯৭৩ সালের ১৩ ফেব্রয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দেন। তিনিই প্রথম দেশে সবুজ বিপ্লব শুরু করেন। দেশে বর্তমানে খাদ্য ও মাছে স্বয়ংসম্পূর্ণ। তবে আমাদের কৃষি জমি আশংকাজনকভাবে কমে যাচ্ছে। তাই কৃষিজমি ব্যবহারের নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা দরকার। তা না হলে ভবিষ্যতে খাদ্য উৎপাদন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। বর্তমান সরকারকে কৃষিবান্ধব সরকার হিসেবে উল্লেখ করে বলা হয় এখন আমাদের সবচেয়ে বড় প্রয়োজন কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ এবং নিরাপদ খাদ্য উৎপাদন।

খুবিতে গবেষনা প্রকল্পের মূল্যায়ণ মতবিনিময় সভা

লবণাক্ততার প্রভাব ও জলবায়ু পরিবর্তনজনিত কারণে ঝুঁকিপূর্ণ উপকূলীয় অঞ্চলে শস্য বহুমুখীকরণে অব্যাহত গবেষণার তাগিদ

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের কৃষি সম্প্রসারণ ল্যাবে লবণাক্ততার প্রভাব ও জলবায়ু পরিবর্তনজনিত কারণে ঝুঁকিপূর্ণ উপকূলীয় অঞ্চলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণে শস্য বহুমুখীকরণ এবং নিবিড় চাষ পদ্ধতির মাধ্যমে উৎপাদন বৃদ্ধিতে অব্যাহত গবেষণার তাগিদ দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার সেন্টার ফর ইন্টারন্যাশনাল এগ্রিকালচারাল রিসার্চ এবং কৃষি গবেষণা ফাউন্ডেশনের যৌথ অর্থায়নে একটি সমন্বিত প্রকল্পের পার্টনার খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের পরিচালিত গবেষণার মূল্যায়ণ শীর্ষক এক মতবিনিময় সভায় গবেষকবৃন্দ এই তাগিদ দেন। সভায় সভাপতিত্ব করেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। তিনি কৃষি গবেষণার সাফল্যের প্রশংসা করে বলেন জনবহুল দেশ হওয়া সত্তেও বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাজারে প্রচুর শাক-সবজি পাওয়া যায়। এরমধ্যে নতুন নতুন শাক-সবজিও আসছে যা গবেষণার ফল। তিনি বহুমুখী গবেষণার উপর গুরুত্ব দেন। নিউট্রিয়েন্ট ম্যানেজমেন্ট ফর ডাইভার্সিফাইড ক্রপিং ইন বাংলাদেশ শীর্ষক সমন্বিত এ  যৌথ গবেষণা প্রকল্পের খুলনা বিশ্ববিদ্যালয়ের অংশের চিফ ইনভেস্টিগেটর প্রফেসর ড. মোঃ এনামুল কবির পাওয়ার পয়েন্টে এই গবেষণার সারংশ উপস্থাপন করেন। প্রকল্পের কো-ইনভেস্টিগেটর সহকারি অধ্যাপক বিধান চন্দ্র সরকার জানান এই গবেষণা প্রকল্পের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ৫ জন মাস্টার্স ও ৪ জন আন্ডার গ্রাজুয়েট শিক্ষার্থী তাদের  থিসিস সম্পন্ন করেছে। সম্পন্নকৃত থিসিস এই গবেষণা প্রকল্পের প্রধান অস্ট্রেলিয়ার মারডক ইউনিভার্সিটির ড. রিচার্ড ডব্লিউ বেল এর হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি গবেষণা ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও গবেষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ছেলেদের পরিসংখ্যান ও মেয়েদের ডিভেলপমেন্ট স্টাডিজ চ্যাম্পিয়ন

খুবিতে আন্তঃডিসিপ্লিন ভলিবল প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও ছাত্রীদের ৭ম আন্তঃডিসিপ্লিন ভলিবল প্রতিযোগিতায় ছেলেদের মধ্যকার ফাইনাল খেলায় পরিসংখ্যান ডিসিপ্লিন এবং মেয়েদের খেলায় ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন চ্যাম্পিয়ন হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন খেলার মাঠে মেয়ে ও ছেলেদের পৃথক দু’টি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। মেয়েদের খেলায় ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন ২-০ সেটে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনকে পরাজিত করে এবং ছেলেদের ফাইনাল খেলায় পরিসংখ্যান ডিসিপ্লিন ২-০ সেটে বাংলা ডিসিপ্লিনকে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। পুরস্কার বিতরণী অন্ষ্ঠুানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন। তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষামুলক কার্যক্রম শিক্ষার্থীদের অপসাংস্কৃতির পথ রোধ করে। বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে এই টুর্নামেন্ট শেষ হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং বলেন এর মাধ্যমে প্রকৃত পক্ষে খেলারই জয় হলো। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের প্রধান, টিম ম্যানেজার, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দসহ  বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে আনন্দ-উল্লাসে দু’টি ডিসিপ্লিনের ফাইনাল খেলাটি হয়ে ওঠে উপভোগ্য। খেলার মাঠে খেলোয়াড়দের নৈপুণ্য ছিল মান সম্পন্ন। শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের পরিচালক মোল্যা মোহাম্মদ শফিকুর রহমান পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের উপ-পরিচালক মোঃ মঈনুল ইসলাম।

খুবিতে তিনদিনব্যাপী ফটো প্রদর্শনীর উদ্বোধন

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অদম্য বাংলা চত্ত্বরের পশ্চিম পাশে খোলা জায়গায় তিনদিনব্যাপী ফটো প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। তিনি ফিতা কেটে এই প্রদর্শনীর উদ্বোধন করে বলেন ক্যামেরায় যে ছবি তোলা হয় তা বাস্তবকে ধারণ করে, তুলে ধরে। ফটোগ্রাফি জীবনের কথা বলে, স্মৃতিকে ধরে রাখে। এই ফটো প্রদর্শনীতে সরকারি-বেসরকারি ৬৫টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। খুলনা বিশ্ববিদ্যালয় ছাত্রদের সংগঠন ফটোগ্রাফি সোসাইটি এই প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

ফলোআপ

অবশেষে মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের আয়োজনের দায়ে ইউপি মেম্বর মতিউরের সভাপতি পদ থেকে পদত্যাগ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

অবশেষে শহীদ মিনারের উপর জুতা পায়ে নাচ-গানের আয়োজনের দায়ে মোংলার উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন স্থানীয় ইউপি মেম্বর মো: মতিউর রহমান মোড়ল। তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নানের কাছে বৃহস্পতিবার লিখিত আবেদনের মাধ্যমে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (পরিচালনা পর্ষদ) সভাপতির পদ থেকে পদত্যাগপত্র জমা দেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নান জানান, ভাষার মাসে শহীদ মিনার অবমাননার দায়ে উপজেলার চাঁদপাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর ও উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে অপসারণের জন্য বুধবার বাগেরহাট জেলা প্রশাসক মহোদয়ের (ডিসি) কাছে লিখিতভাবে সুপারিশ পাঠানো হয়। স্কুল কমিটির সভাপতি পদ থেকে অপসারণের বিষয়টি টের পেয়েই আগেভাগে বৃহস্পতিবার ইউপি মেম্বর মতিউর রহমান মোড়ল সভাপতি পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এখন আর তিনি ওই বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে নেই। তবে তার বিরুদ্ধে অধিকতর তদন্ত করে আরো ব্যবস্থা নেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার মো: রাহাত মান্নান।

এর আগে গত ২ ফেব্রুয়ারী উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে ওই বিদ্যালয়ের শহীদ মিনারের উপরে জুতা পায় দিয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় পরদিন এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়। তবে রহস্যজনক কারণে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দার তদন্তে ধীর গতি করায় ইউপি মেম্বর মতিউর রহমান মোড়লের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিলম্ব হয় বলেও জানা গেছে।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারী সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত স্থানীয় ইউপি মেম্বর ও স্কুল কমিটির সভাপতি মতিউর রহমান মোড়লের উদ্যোগে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের ঘটনা ঘটে।

খুলনায় মুজিববর্ষ একুশে বইমেলার ১৩ তম দিন অতিবাহিত

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা- ২০২০’ এর ১৩ তম দিন। জমে উঠেছে খুলনাবাসীর প্রাণের বইমেলা। মেলাপ্রাঙ্গণ মুখরিত হচ্ছে বইপ্রেমী ক্রেতা দর্শকদের পদচারণায়। প্রাত্যহিক আয়োজনে বৃহস্পতিবার বিকাল ৫.০০ টায় অনুষ্ঠিত হয় সাহিত্য পর্ষদ এর কবিতা পাঠ ও আবৃত্তি অনুষ্ঠান। অনুষ্ঠানে ফাতেমা আলী রচিত কাব্যগ্রন্থ ‘প্রেমের কবিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবির, কবি অজয় রায়, কবি ফিরোজ আহম্মেদ প্রমূখ। সভাপতিত্ব করেন ফাতেমা আলী। পরবর্তীতে বইমেলার মঞ্চে ধ্রুপদী সাহিত্য সংগঠনের পরিবেশনায় আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে রূপালী নৃত্য রং এর  শিল্পীবৃন্দ। প্রচুর দর্শক বইমেলার সামগ্রিক আয়োজন উপভোগ করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নুরুন্নাহার হীরা, কাজী গোলাম সারোয়ার, কিশোর কুমার বাড়ৈ এবং তারক চন্দ্র মন্ডল। অনুষ্ঠান সমন্বয়ের দায়িত্বে ছিলেন সাইফুল ইসলাম মল্লিক।

শিরোমণি ভেনাস ইন্ডাষ্ট্রিয়াল প্রোডাক্টস্ এর লোহা গলানো ধোয়ায় শিরোমণি বাজার সয়লাব পরিবেশ দুষণ

ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

খানজাহান আলী থানাধীন শিরোমণি প্রাণকেন্দ্র শহীদ মিনারের উত্তর পাশ্বে মেসার্স ভেনাস ইন্ডাষ্ট্রিয়াল প্রোডাক্টস্ প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত লোহা গালিয়ে বিভিন্ন ধরনের প্রোডাক্ট তৈরী করে। লোহা গালানোর সময় বিষাক্ত সিসা যুক্ত ধোয়ায় পুরা শিরোমণি বাজার এলাকায় গন্ধ ছড়িয়ে পড়ে। এতে করে হার্ট, শ্বাসকষ্ট জনিত মানুষের চলাফেরা দুষ্কর হয়ে পড়েছে। পুরা এলাকা জুড়ে দুষিত হয়ে পড়েছে, শুধু তাই নয় স্কুল কলেজে যাওয়া শিক্ষার্থীরা মুখে রুমাল দিয়ে চলাফেরা করে। এব্যপারে ভেনাস ইন্ডাষ্ট্রিয়ালের মালিক দিপক কুমারের সাথে ৩ মাস পূর্বে কথা বললে তিনি বলেন ‘এটা লোহা গালানোর (ঢালাই) কোম্পানী , আর লোহা গালালেতো ধোয়া বাহির হবেই’ তবে চোঙ উচু করে তার মাথায় ফিল্টার লাগালে ধোয়াটা উপরে উঠে যাবে এবং পরিবেশ দূষণ হবেনা। এক মাসের ভিতর চোঙটি উচু এবং ফিল্টার লাগানোর কথা বললেও অদ্যবধি এর কোন পদক্ষেপ নেইনি। এব্যপারে এলাকাবাসী প্রশাসন সহ পরিবেশ অধিদপ্তরের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

ঝিনাইদহে বাস-ট্রাকের সংঘর্ষে একজন নিহত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলার নগরবাথান বাজারে বাস-ট্রাকের সংঘর্ষে আমির হামজা নামের বাসের হেলপার নিহত হয়েছে। আহত হয়েছে আরো একজন। নিহত আমির হামজা সদরের লেবুতলা গ্রামের আসাদুল ইসলামের ছেলে। বৃহস্পতিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার দিলীপ বড়–য়া জানান, বিকেলে চুয়াডাঙ্গা থেকে ফুলজান নামের একটি যাত্রীবাহি বাস ঝিনাইদহে আসছিল। পথে নগরবাথান এলাকায় পৌঁছালে রাস্তা পার হওয়ায় একটি মোটর সাইকেল আরোহীকে বাঁচাতে রাস্তার পাশে দাড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধ্াক্কা দেয়। এতে বাসের হেলপারসহ ২ জন আহত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসক হেলপার আমির হামজাকে মৃত ঘোষনা করে। আহত অপরজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত

তথ্য বিবরণী

বেতারের অনুষ্ঠানমালায় বৈচিত্র্য আনতে পারলে বেতার আরও জনপ্রিয় হবে। শ্রোতার চাহিদা আর সময়কে বিবেচনায় নিয়ে বেতারের অনুষ্ঠান তৈরি ও প্রচার করা গেলে শ্রোতারা উপকৃত হবে এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। খুলনা বেতার প্রাঙ্গণে বৃহস্পতিবার বিশ^ বেতার দিবসের আলোচনা সভায় বক্তারা এসব অভিমত ব্যক্ত করেন। বিশ^ বেতার দিবসের এবারের প্রতিপাদ্য ‘বেতার ও বৈচিত্র্য’। অতিথিরা বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের উত্তরসুরী হলো বেতার। দেশের স্বাধীনতা সংগ্রামে বেতারের অবদান অনস্বীকার্য। সরকার বেতারকে আরও জনপ্রিয় ও তৃণমূল মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি রেডিও চালু করেছে। অনুষ্ঠানে জানানো হয়, তথ্য প্রযুক্তির এই যুগে ইন্টারনেটের মাধ্যমে বিশে^র যে কোন স্থান থেকে িি.িনবঃধৎ.মড়া.নফ ওয়েবসাইটে এবং বেতার অ্যাপসের মাধ্যমেও বেতার সকল অনুষ্ঠান শোনা যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ হাবিবুল হক খান। বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ এবং সুন্দরবন একাডেমি নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির। স্বাগত জানান উপ-বার্তা নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম। এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

২ মার্চ জাতীয় ভোটার দিবস

তথ্য বিবরণী

‘ভোটার হয়ে ভোট দেবো, দেশ গড়ায় অংশ নেবো’ শ্লোগান নিয়ে আগামী ২ মার্চ দেশে ভোটার  দিবস-২০২০ পালিত হবে। খুলনায় দিবসটি জাকজমকভাবে পালনের উদ্দেশ্যে বৃহস্পতিবার এক প্রস্তুস্তিমূলক সভা খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

দিবসটি পালনে র‌্যালি, আলোচনা সভা, পটগান, শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ, উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের সিদ্ধান্ত হয়। ওই দিন সকাল নয়টায় নগরীর শহিদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগর প্রদক্ষিণ শেষে অফিসার্স কাবে গিয়ে শেষ হবে। সেখানে ভোটার দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও পটগানের আয়োজন থাকবে।

বিভাগীয় কমিশনার তাঁর বক্তৃতায় বলেন, নির্বাচনে ভোটার উপস্থিতি না বাড়ালে গণতন্ত্র ক্ষতিগ্রস্থ হয়। জনগণের অংশগ্রহণ ভালো হলে যে কোন নির্বাচন সুষ্ঠু হতে বাধ্য। গণতান্ত্রিক নেতৃত্ব ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে উন্নয়নকে ত্বরান্বিত করতে তিনি যোগ্য সবাইকে ভোটার হওয়ার আহ্বান জানান। সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার হোসেন আলী খোন্দকার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলীসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের প্রয়োগ ও বাস্তবায়নে মতবিনিময় সভা

তথ্য বিবরণী

‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের প্রয়োগ ও বাস্তবায়ন’ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা বৃহস্পতিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, পরিবেশবান্ধব পাটপণ্যের বহুমুখি ব্যবহার নিশ্চিতের মাধ্যমে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব। ভোক্তার চাহিদা যাচাই করে যুগোপযোগী ও আধুনিক পাটপণ্য উৎপাদন করা প্রয়োজন। একইসাথে কৃষক যাতে উৎপাদিত পাটের ন্যায্যমূল্য পান সেদিকে নজর দিতে হবে।

অনুষ্ঠানে জানানো হয় যে, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ অনুযায়ী ধান, চাল, গম, ভূট্টা, সার, চিনি, মরিচ, হলুদ, পেঁয়াজ, আদা, রসুন, ডাল, ধনিয়া, আলু, আটা, ময়দা, তুষ-খুদ-কুড়া, পোল্ট্রিফিড ও ফিসফিড এই ১৯টি পণ্য মোড়কীকরণে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সভায় নিষিদ্ধ পলিথিনের ব্যবহার নিরুৎসাহিত করতে নিয়মিত অভিযানের পাশাপাশি পলিথিন উৎপাদন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান অংশগ্রহণকারীরা। সভায় সহকারী কমিশনার মোঃ জাকির হোসেন, শারমিন জাহান লুনা, খুলনা পাট অধিদপ্তরের সহাকারী পরিচালক মোঃ সিরাজুল ইসলাম, মুখ্য পরিদর্শক রাধেশ্যাম নাথ, সরজিত সরকার, বিজেএমসির প্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিংবদন্তী শ্রমিক নেতা কমরেড হাফিজুর রহমান ভূইয়ার ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ খালিশপুরে স্মরণসভা

খবর বিজ্ঞপ্তি

রাষ্ট্রায়ত্ব পাট-সূতা-বস্ত্রকল সংগ্রাম পরিষদের খুলনা-যশোর আঞ্চলিক কমিটির সাবেক আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাবেক সভাপতি কিংবদন্তী শ্রমিক নেতা কমরেড হাফিজুর রহমান ভূইয়ার ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ১৪ ফেব্রুয়ারী, শুক্রবার বিকেল ৪টায় খালিশপুর শিল্পাঞ্চল প্লাটিনাম জুবলি জুট মিলস্ সংলগ্ন বিআইডিসি রোডে এক স্মরণসভা অনুষ্ঠিত হবে। হাফিজুর রহমান স্মৃতি পরিষদ ও জাতীয় শ্রমিক ফেডারেশন, খালিশপুর শিল্পাঞ্চল কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি ও কেন্দ্রীয় স্কপ নেতা কমরেড কামরুল আহসান। স্মরণসভায় সভাপতিত্ব করবেন হাফিজুর রহমান স্মৃতি পরিষদের আহ্বায়ক আরফিন হাশু। স্মরণসভা সভা সফল করতে সকল শ্রমিক-কর্মচারীসহ এলাকার সর্বস্তরের জনগণকে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন হাফিজুর রহমান স্মৃতি পরিষদ ও জাতীয় শ্রমিক ফেডারেশন নেতৃবৃন্দ।

গাংনীতে আল্লাহর দলের সদস্য আটক

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের গাংনী উপজেলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন আল্লাহর দলের সদস্য রাসেল আহমেদকে (২৮) আটক করেছে র‌্যাব সদস্যরা। বৃহস্পতিবার ভোরে র‌্যাব-৬ (সিপিসি) ঝিনাইদহ ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাসেলকে উপজেলার নিজ গ্রাম গাঁড়াডোব থেকে তাকে আটক করে। আটককৃত রাসেল ওই গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে।

ঝিনাইদহ র‌্যাব সূত্র জানায়, আটককৃত রাসেল আহমেদের নামে জঙ্গি কর্মকা-ের অভিযোগে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা করা হয়েছে। মামলা নং-৫৯। পরে তাকে চুয়াডাঙ্গা আদালতে হাজির করা হয়।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের সাথে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মত বিনিময়

খবর বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র সাথে টুঙ্গিপাড়ায় মতবিনিময় করেন খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী। উপজেলা পরিষদ মিলনায়তনে এসময় কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের সাথে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্রদ্বয় জননেতা শেখ হেলাল উদ্দিন এমপি, জননেতা শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে মীর্জা আজম এমপি, এস.এম. কামাল হোসেন। নেতৃবৃন্দ খুলনা জেলা আওয়ামী লীগের কমিটি পূর্ণাঙ্গ করার বিষয়ে খোঁজখবর নেন এবং গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়ে বলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা’র ইচ্ছার প্রতিফলন ঘটায়ে কমিটি গঠন করতে হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারীর সঙ্গেঁ ছিলেন সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব জোবায়ের আহমেদ খান জবা, রেজাউল ইসলাম রেজা ও অমর অধিকারী, ছাত্রলীগ নেতা খায়রুল বাশার, নীলমনি, হিরণ শিকদার, মামুন শেখ প্রমুখ।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ আমন্ত্রণে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী টুঙ্গিপাড়ায় যান।

কালীগঞ্জে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক আটক

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কলেজপাড়া এলাকায় বাক প্রতিবন্ধী এক শিশুকে (১৪) ধর্ষণের অভিযোগে সুমন হোসেন (৩২) নামের এক যুবককে আটক করেছে থানা পুলিশ। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। আটক সুমন হোসেন উপজেলার শ্রীরামপুর গ্রামের মাহফুজুর রহমানের ছেলে।

ভিকটিমের মা অভিযোগে উল্লেখ করেছেন, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) আমার মেয়ে বিকেলে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। পরে রাত সাড়ে ১০ টার দিকে কালীগঞ্জ শহীদ নূর আলী কলেজের পিছনের মাঠ থেকে তাকে উদ্ধার করা হয়।

কালীগঞ্জ থানার ওসি মুহা: মাহফুজুর রহমান মিয়া জানান, মঙ্গলবার বিকেল থেকে প্রতিবন্ধী মেয়েটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। মেয়েটির মা জানালে কালীগঞ্জ থানা পুলিশ শহীদ নূর আলী কলেজের পিছন থেকে তাকে উদ্ধার করে। সুমন নামে একজনকে আটক করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।