মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান: অভিযুক্ত সেই মতিউর পদত্যাগ করলেন সভাপতি পদ থেকে

8
Spread the love

* দৈনিক খুলনাঞ্চলে সংবাদ প্রকাশের জের

আবু হোসাইন সুমন, মোংলা

অবশেষে শহীদ মিনারের ওপর জুতা পায়ে নাচ-গানের আয়োজনের দায়ে মোংলার উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন স্থানীয় ইউপি মেম্বর মো: মতিউর রহমান মোড়ল। তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নানের কাছে বৃহস্পতিবার লিখিত আবেদনের মাধ্যমে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (পরিচালনা পর্ষদ) সভাপতির পদ থেকে পদত্যাগপত্র জমা দেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নান জানান, ভাষার মাসে শহীদ মিনার অবমাননার দায়ে উপজেলার চাঁদপাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর ও উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে অপসারণের জন্য বুধবার বাগেরহাট জেলা প্রশাসক মহোদয়ের (ডিসি) কাছে লিখিতভাবে সুপারিশ পাঠানো হয়। স্কুল কমিটির সভাপতি পদ থেকে অপসারণের বিষয়টি টের পেয়েই আগেভাগে বৃহস্পতিবার ইউপি মেম্বর মতিউর রহমান মোড়ল সভাপতি পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এখন আর তিনি ওই বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে নেই। তবে তার বিরুদ্ধে অধিকতর তদন্ত করে আরো ব্যবস্থা নেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার মো: রাহাত মান্নান।

এর আগে গত ২ ফেব্রুয়ারী উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে ওই বিদ্যালয়ের শহীদ মিনারের উপরে জুতা পায় দিয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় পরদিন এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়। তবে রহস্যজনক কারণে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দার তদন্তে ধীর গতি করায় ইউপি মেম্বর মতিউর রহমান মোড়লের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিলম্ব হয় বলেও জানা গেছে।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারী সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত স্থানীয় ইউপি মেম্বর ও স্কুল কমিটির সভাপতি মতিউর রহমান মোড়লের উদ্যোগে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের ঘটনা ঘটে।