আবারো ১২ ভারতীয় জেলে আটক: মোট আটক ১৬৪ জন

2
Spread the love

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি//

আবারো বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১২ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। এ নিয়ে ৮ দফার ১শ ৬৪ ভারতীয় জেলেকে আটক করেছে উপকূলরক্ষী বাহিনী কোস্ট গার্ড ও নৌবাহিনী।

কোস্ট গার্ড জানায়, শনিবার ভোরে এফ,বি সুদীপ নামক একটি ফিসিং ট্রলার নিয়ে ১২ জেলে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরছিল। এ সময় ওই এলাকায় টহলরত কোস্ট গার্ডের একটি জাহাজ ওই সকল জেলেদের আটক করে। দুপুরে ভারতীয় ট্রলার ও জেলেদেরকে মোংলায় নিয়ে আসা হয়। এরপর ওই ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির মাছ নিলামে বিক্রির ৫২ হাজার টাকা সরকারী কোষাগারে জমা দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী। পরে কোস্ট গার্ড সদস্যরা ভারতীয় ১২ জেলেকে মোংলা থানা পুলিশে সোপর্দ করেছে। আটক জেলেদের বিরুদ্ধে আর্ন্তজাতিক জলসীমানা লঙ্গন আইনে মামলা দায়ের হয়েছে। আটককৃতদের বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণের কথা জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী। সর্বশেষ শনিবার বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমা থেকে ১টি ট্রলারসহ এই ১২ ভারতীয় জেলেকে আটক করা হয়।

এর আগে ২০১৯ সালে ২ অক্টোবর ১টি ট্রলারসহ ১৫ জেলে, ৪ অক্টোবর ২টি ট্রলারসহ ২৩ জেলে, ১৪ অক্টোবর ১টি ট্রলারসহ ১১ জেলে, ১১ নভেম্বর ৪টি ট্রলারসহ ৪৯ জেলে, ২২ নভেম্বর ১টি ট্রলারসহ ১৪ জেলে ও ২০২০ সালের ১৮ জানুয়ারী ২টি ট্রলার সহ ২৬ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী ও কোস্ট গার্ড সদস্যরা।