আর মাত্র ৩৯ দিন

8
Spread the love
  • স্টাফ রিপোর্টার


বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদ্যাপন করছে জাতি। প্রাক উৎসব চলছে এখন। মূল অনুষ্ঠানমালা শুরু হবে আগামী ১৭ মার্চ থেকে। সে অনুযায়ী, আর মাত্র ৩৯ দিন বাকি। এর পরই মাহেন্দ্রক্ষণ। গোটা জাতি সর্বোচ্চ শ্রদ্ধা ভালবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করবে। বাদ যাবে না ক্রীড়াঙ্গনও।
সকলেরই জানা, জাতির পিতা এবং তাঁর পরিবারের সদস্যরা ছিলেন ক্রীড়াপ্রেমী। সব ধরনের খেলাধুলায় পৃষ্ঠপোষকতা দিয়ে গেছেন। সেই কৃতজ্ঞতার বোধ থেকে জন্মশতবর্ষে নানা পরিকল্পনা গ্রহণ করেছে সংশ্লিষ্ট ফেডারশেনগুলো।
জানা যাচ্ছে, মুজিববর্ষে বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করা হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ হকি ফেডারেশন আয়োজন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভাগীয় হকি টুর্নামেন্ট। বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা আয়োজন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুর্ধ ১৫ জাতীয় মহিলা ক্রিকেট টুর্নামেন্ট ও জাতীয় গ্রামীণ খেলাধুলা। বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন আয়োজন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভাগীয় মিনি ম্যারাথন। বাংলাদেশ কাবাডি ফেডারেশন আয়োজন করবে বিশ্ব কাবাডি প্রতিযোগিতা।
এসবের বাইরে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন তারকা, শুধু তো তারকা নন, মহাতারকা ডিয়াগো ম্যারাডোনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। বহুকাল ধরে বাঙালীর মনে বাস করা আর্জেন্টাইন সুপারস্টারও মুজিববর্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন বলে জানা গেছে। সব মিলিয়ে ক্রীড়াঙ্গনে নতুন উদ্দীপনা সৃষ্টি করবে মুজিববর্ষ- এমনটিই আশা করা হচ্ছে।