মাঠে ময়দানের খবর

4
Spread the love

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ
নির্ধারীত সময়ে ঝিনাইদহ মাঠে উপস্থিত না থাকায় খুলনার ওয়াকওভার
ক্রীড়া প্রতিবেদক
বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপে বুড়িগঙ্গা জোনের ফাইনালে নির্ধারীত সময়ে ঝিনাইদহ জেলা ফুটবল দল মাঠে উপস্থিত না হওয়ায় ওয়াকওভার পেয়েছে খুলনা জেলা ফুটবল দল। গতকাল শনিবার ঝিনাইদহের বীরশ্রেষ্ঠ শহীদ হামিদুর রহমান স্টেডিয়ামে এ দু”দল মুখোমুখি হওয়ার নির্ধরীত দিন ছিল।
বিকেল ৩টা, ম্যাচ কমিশনার তৈয়ব হাসান ও রেফারী ইকবাল হোসেনসহ অন্যান্যরা মাঠে উপস্থিত। মাঠে উপস্থিত খুলনা জেলা ফুটবল দলের খেলোয়াড়রা। সকলেই অপেক্ষায় ঝিনাইদহ জেলা ফুটবল দলের। ৩টা বেঁজে ১৫মিনিট। রেফারী ইকবাল হোসেন খেলার শেষ বাঁশি বাঁজালেন। জানালেন অন্য দল মাঠে উপস্থিত না থাকায় খুলনা দল ওয়াকওভার পেয়েছে।
ম্যাচ কমিশনার তৈয়ব হাসান জানান, খুলনা জেলা ফুটবল দলের খেলোয়াড় তালিকা পেয়েছি। তারা সময়ে মাঠে নেমেছে। ঝিনাইদহ জেলা ফুটবল দলকে মাঠে পাওয়া যায়নি। এখানে যা ঘটেছে তার রিপোর্ট ফুটবল ফেডারেশনে পাঠানো হবে।
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলি বলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ফিকচার অনুযায়ি আমি দল নিয়ে ঝিনাইদহের বীরশ্রেষ্ঠ শহীদ হামিদুর রহমান স্টেডিয়ামে ম্যাচ কমিশনার তৈয়ব হাসানের নিকট রিপোর্ট করি। বাইলজ অনুযায়ি আমাদের ওয়াকওভার দেয়া হয়েছে। বাইলজে রয়েছে যদি কোন দল নির্ধারীত সময়ে মাঠে উপস্থিত না হয়, তাহলে বিপক্ষ দলকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হবে। এছাড়াও ওই দলকে নিষিদ্ধসহ জরিমানা করা হবে।
ঝিনাইদহ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ঝন্টু’র সেলফোন (০১৭২০-৫৪৯৪৮০) নম্বরে কল করলে তিনি ফোন রিসিভ না করে কেটে দেন।
খুলনা দল ঃ মেহেদী, আশরাফুল, বাপ্পি, সাব্বির, রায়হান, জান্নাত, পুষ্পক, রাজু, সজল, আয়নাল, শিমুল, আরিফ, নাঈম, আসিব, লিটন, রাব্বি, সোহেল, বিবেক, রকিবুল, তপু। কোচ মো. আলি অজগর নাসির, সহকারী কোচ মনির শেখ, ম্যানেজার নুরুল ইসলাম খান কালু।

রাজ্জাকের দাপুটে বোলিংয়ে দণিাঞ্চলের লিড
ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনই বল হাতে দাপট দেখিয়েছিলেন শফিউল ইসলাম। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিনে গতকাল শনিবার এই পেসারকে বেশ খেললেন উত্তরাঞ্চলের ব্যাটসম্যানরা। যদিও রনি তালুকদার ও আরিফুল হকের ফিফটির পরও লিড নিয়েছে দণিাঞ্চল।
বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডের ম্যাচে দণিাঞ্চলের লিড ৯৫ রান। উইকেটে আছেন শাহরিয়ার নাফীস (১৯) ও শামসুর রহমান (১৬)। প্রথম ইনিংসে শতরান করেছিলেন ফজলে মাহমুদ। কিন্তু দ্বিতীয় ইনিংসে ফপ! ফিরেন ২ রানে। তবে শেষ বিকালে দুই শাহরিয়ার ও শামসুর দেখে-শুনেই খেললেন। গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেটে ৪৬ রানে দিন শুরু করেছিল উত্তরাঞ্চল। রনি ও তানবীর (৩৪) হায়দারের ব্যাটে দল পথ খুঁজে নেয়। রনি এলবিডব্লিউ হয়ে ফিরেন সাজঘরে। ১৪৩ বলে খেলেন ৫৫ রানের এক ইনিংস।
তাসকিন আহমেদকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেটটি শিকার করেন রাজ্জাক। ৪০ রানে ৬ উইকেট নেন শফিউল ইসলাম। ৭২ রানে রাজ্জাক নেন ৪ উইকেট।

বাগেরহাটে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের উদ্বোধন
ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের বাগেরহাট জেলা পর্যায়ের খেলার শুরু হয়েছে। গতকাল শনিবার সকালে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম এই খেলার উদ্বোধন করেন।
বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্য সরদার ওমর ফারুকের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার ওবায়দুর রহমান, ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক সিরাজ উদ্দিন সাহিন, মেহেদি হাসান আরমান ও জেলা ক্রীড়া অফিসার মিজানুর রহমান, ক্রিকেট প্রতিযোগিতার কো অর্ডিনেটর মীর জায়েসী আশরাফী জেমস।
প্রথম পর্বের খেলায় বাগেরহাট সরকারী বালক বিদ্যালয় ও বাসাবাটী মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। জেলা পর্যাযের এই স্কুল প্রতিযোগিতার এবার জেলার ৮টি বিদ্যালয় অংশ গ্রহন করবে। আগামী ১৭ ফেরুয়ারি ফাইনাল খেলার মধ্য দিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার সমাপ্তি হবে বলে জানিয়েছে আয়োজকরা।

পাকিস্তানের বিপে বাংলাদেশের টেস্ট স্কোয়াড
ক্রীড়া প্রতিবেদক
আসন্ন পাকিস্তান সফরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট হবে এ মাসে রাওয়ালপিন্ডিতে। ৭-১১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে মার্চে। প্রথম টেস্টের জন্য গতকাল শনিবার সন্ধ্যায় ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাশ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহী, অল-আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

ডাবল সেঞ্চুরি হাঁকালেন তামিম
ক্রীড়া প্রতিবেদক
৬ বছর পর ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগে খেলতে নেমেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম ইকবাল। গতকাল শনিবার বিসিএলের প্রথম রাউন্ডের দ্বিতীয় দিনে চা বিরতির পর ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।
৭৯তম ওভারে ওয়ালটন সেন্ট্রাল জোনের শুভাগত হোমের প্রথম বলটিকে চারে পরিণত করে ১৯৭ থেকে ২০১ রানে পৌঁছান তামিম। ২৪২ বল খেলে ২৯টি চারের সাহায্যে প্রথম শ্রেণির ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন দেশসেরা এই ওপেনার। তার ক্যারিয়ার সেরা ইনিংস ২০৬ রান। সেটাকেও ছাড়িয়ে যান তিনি।

এবার মুমিনুলের সেঞ্চুরি
ক্রীড়া প্রতিবেদক
ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম দিনে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ফজলে মাহমুদ রাব্বী। গতকাল শনিবার মধ্যাহ্ন বিরতির পর সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। আর চা বিরতির পর সেঞ্চুরি তুলে নিয়েছেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল হক।
দলীয় ৬২ রানের মাথায় পিনাক ঘোষ আউট হওয়ার পর তামিমের সঙ্গে একটি জুটি বাঁধেন মুমিনুল হক। মধ্যাহ্ন বিরতির পর তুলের নেন ফিফটি। ৮৮ বল খেলে ৭টি চারের সাহায্যে অর্ধশত পূর্ণ করেন। ৮৫ রান নিয়ে যান চা বিরতিতে। বিরতি থেকে ফিরে ৭১তম ওভারে শুভাগত হোমকে বাউন্ডারি হাঁকিয়ে ৯৩ থেকে ৯৭ তে পৌঁছান। ৭২তম ওভারে সোহরাওয়ার্দী শুভ দ্বিতীয় বলে ১ রান নিয়ে ৯৮ এ পৌঁছান। এরপর ৭৩, ৭৪ ও ৭৫তম ওভারে কোনো রান নেননি। সোহরাওয়ার্দী শুভর করা ৭৬তম ওভারের দ্বিতীয় বলে ১ রান নিয়ে ৯৯ এ পৌঁছান। ৭৭ ও ৭৮ ওভারে কোনো রান নেননি। শুভাগত হোমের করা ৭৯তম ওভারে ১ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন। ১৮০ বল খেলে ১১ চারে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন।

সেমিফাইনালে মুখোমুখি ভারত-পাকিস্তান
ক্রীড়া প্রতিবেদক
সম্ভাবনাটা আগে থেকেই ছিল। ছক ধরেই এগোলো সেই সম্ভাবনা এবং শেষ পর্যন্ত বিশ্বকাপের সেমিফাইনালেই মুখোমুখি হয়ে যাচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। ৪ ফেব্রুয়ারি দণি আফ্রিকার পচেফস্ট্রমে হবে দুই প্রতিদ্বন্দ্বির ফাইনালে ওঠার লড়াই।
দণি আফ্রিকায় চলমান যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আগেই অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করে রেখেছে ভারত। তাদেরকে অপোয় থাকতে হয়েছিল প্রতিদ্বন্দ্বী কে হয় তা জানার জন্য। কারণ, পাকিস্তান-আফগানিস্তানের ম্যাচ ছিল শুক্রবার। ওই ম্যাচের জয়ী দলই ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হওয়ার কথা ভারতীয় যুবাদের। শুক্রবার আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে সেটাই নিশ্চিত করে নিলো পাকিস্তানের যুবারা। সেমিফাইনালের লাইনআপ হচ্ছে ভারত-পাকিস্তান এবং বাংলাদেশ-নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন চ্যাম্পিয়ন কেনিন
ক্রীড়া প্রতিবেদক
অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের ফাইনালে উঠে ২১ বছর বয়সী সোফিয়া কেনিন বলেন, ‘আমি এটা বিশ্বাস করতে পারছি না। অনুভূতি প্রকাশের ভাষা হারিয়ে ফেলেছি। আমি পাঁচ বছর বয়স থেকে গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন দেখে আসছি। এর জন্য আমি অনেক পরিশ্রম করেছি।’
আর প্রথম চেষ্টায় বাজিমাত করে বসলেন যুক্তরাষ্ট্রের এ নারী টেনিস তারকা। প্রথমবার কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে শিরোপা নিজের করে নিলেন সোফিয়া কেনিন। হারিয়েছেন তার থেকে ৫ বছরের বড় স্পেনের গার্বিনে মুগুরুসাকে। ৪-৬, ৬-২, ৬-২ গেমে ম্যাচটি জিতে নিয়েছেন কেনিন।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা
ক্রীড়া প্রতিবেদক
নানান জল্পনা কল্পনার পর পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে বাংলাদেশ। তিন দফা এই সফরের প্রথম দফায় টি টুয়েন্টি সিরিজ শেষে এবার দ্বিতীয় দফায় টেস্ট খেলার জন্য পাকিস্তান যাবে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল। আর এই টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
পাকিস্তানের ১৬ সদস্যের টেস্ট দল : আজহার আলী (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হ্যারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রেজওয়ান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ।

বাংলাদেশের মানুষ শত সমস্যায় হাসে : জুলিও সিজার
ক্রীড়া প্রতিবেদক
দুই দিনের কম সময়ের জন্য বাংলাদেশ সফরে এসেছিলেন ব্রাজিলের সাবেক কিংবদন্তি গোলকিপার জুলিও সিজার। এখানে আসার আগে তিনি বাংলাদেশ সম্পর্কে কিছুই জানতেন না।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি তা স্বীকারও করেছিলেন। তবে সংপ্তি এই সফরে তিনি বাংলাদেশকে আবিস্কার করেছেন নিজের মতো করে। এদেশের মানুষের আবেগ তাকে ভীষণ স্পর্শ করেছে। দেশের নানা সমস্যাও তার নজর এড়ায়নি। ফুটবল নিয়ে বাঙালিদের স্বপ্নের গল্প ফিফাকে দেওয়া সাাতকারে শুনিয়েছেন সিজার।
বাংলাদেশের মানুষ যে আবেগ বেশি, তা উল্লেখ করে সিজার বলেন, ‘বাংলাদেশ সফরে আমার কাছে বড় লণীয় বিষয় ছিল যে, সেখানকার মানুষ ভীষণ আবেগী। দেশটিতে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থনে জনগন দুইভাগে বিভক্ত। দূর্ভাগ্যবশত আমি ঢাকায় বেশি সময় থাকতে পারিনি। তবে ফুটবল নিয়ে সেখানকার মানুষের যে আকাঙ্খা, সেটা অনুভব করেছি। সেইসঙ্গে ঢাকা শহরের ট্রাফিক জ্যামের বিষয়টিও আমার মনে থাকবে। এক কথায় খুব সুন্দর একটি সফর ছিল।’

নিউক্যাসল কিনে নিচ্ছেন সৌদি যুবরাজ
ক্রীড়া প্রতিবেদক
ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল কাব নিউক্যাসল ইউনাইটেড কিনে নিচ্ছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। কাবটির বর্তমান মালিকের সঙ্গে কথাবার্তা হয়েছে যুবরাজের প্রতিনিধিদের। নিউক্যাসলকে কেনার জন্য ৪৪৫ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে তারা।
যুবরাজ সালমান যে বিপুল অর্থ-বিত্তের মালিক সে কথা কারো অজানা নয়। তাকে বলা হয় বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। বিশ্বের সবচেয়ে বিলাসবহুল বাড়ি, বিলাসবহুল ইয়ট, দামি পেইন্টিং এসব আছে তার ঝুলিতে। এবার তার সম্পদের তালিকায় যুক্ত হতে যাচ্ছে একটি ইংলিশ প্রিমিয়ার লিগের কাবও।

প্রিমিয়ার লিগে জয়ের খোঁজে চেলসি
ক্রীড়া প্রতিবেদক
প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল শনিবার লেস্টার সিটি ও চেলসি ২-২ গোলের ড্র করে। ঘরের মাঠে ড্র করে দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ হারিয়েছে লেস্টার সিটি। এদিকে এ নিয়ে টানা তিন ম্যাচ জয়হীন কাটালো কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।
লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার আগে তালিকায় চেলসি চারে ও স্বাগতিকরা তিনে অবস্থান করছিলো। ম্যাচ ড্র করে জায়গার কোনো অদল বদল ঘটেনি দল দুইটির। প্রথমার্ধে দুই দল যেনো ঝিমিয়ে ঝিমিয়ে খেলছিল। তবে দ্বিতীয়ার্ধে খেলার খোলনচল পাল্টে গেল। দুই দল মিলিয়ে জালের দেখা পেলো চারবার। তবে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই চেলসিকে লিড এনে দেন চেলসির ডিফেন্ডার অ্যান্টোনিও রুডিগার (৪৬ মিনিট)। তবে ১০ মিনিটের ব্যবধানে দুই গোল করে স্বাগতিকদের উল্টো এগিয়ে দেন লেস্টারের হার্ভে বার্নস (৫৪ মিনিট) ও বেন চিলওয়েল (৬৪ মিনিট)। ৭১ মিনিটে চেলসির হয়ে সমতাসূচক গোলটি আসে রুডিগারের হেড থেকে।

৬ বছরে ভারতের প্রথম জরিমানা
ক্রীড়া প্রতিবেদক
চতুর্থ টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ১৬৫ রান করেছিল ভারত। নিউজিল্যান্ডও নির্ধারিত ২০ ওভারে একই স্কোর করলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। কিন্তু সুপার ওভারের ‘অভিশাপ’ ঘোচাতে পারেনি কিউইরা। তিন দিনের ব্যবধানে দুটি ম্যাচই জিতেছে ভারত। তাতে ৪-০ তে এগিয়ে গেছে তারা পাঁচ ম্যাচের সিরিজে।
কিন্তু ম্যাচে নির্ধারিত সময়ের চেয়ে দুটি ওভার কম করেছিল ভারত। তাই স্লো ওভার রেটের দায়ে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে খেলোয়াড়দের। প্রত্যেক ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হবে। আইসিসি এক বিবৃতিতে জানায়, আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী এ শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

কোয়ার্টারে মুখোমুখি হলো না রিয়াল-বার্সা
ক্রীড়া প্রতিবেদক
স্প্যানিশ কোপা ডেল রে কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার। তাতে নিশ্চিতভাবেই টুর্নামেন্টটির আকর্ষণ নষ্ট হয়ে যেতো। কারণ, একটি দলকে তখন বিদায় নিতে হতো, নিশ্চিত।
শেষ পর্যন্ত কোপা ডেল রে’র যে ড্র অনুষ্ঠিত হলো, তাতে কোনো চমক আর তৈরি হলো না। কোয়ার্টারে একে অপরকে এড়াতে সম হয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল এবং বার্সা। এমনকি ভ্যালেন্সিয়ার মত শক্তিশালী প্রতিপকেও পায়নি এই দুই দলের কেউ। শুক্রবার রাতে অনুষ্ঠিত ড্র’য়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রিয়াল মাদ্রিদ প্রতিপ হিসেবে পেয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বার্সেলোনা পেয়েছে অ্যাথলেটিক কাবকে। ভ্যালেন্সিয়ার প্রতিপ গ্রানাডা।

বার্সেলোনায় ‘নতুন রোনালদো’
ক্রীড়া প্রতিবেদক
২০ বছর বয়সী ফ্রানসিস্কো ত্রিনকাওকে দলে টেনেছে বার্সেলোনা। পর্তুগিজ কাব ব্রাগা থেকে পাঁচ বছরের চুক্তিতে এই তরুণ ফরোয়ার্ড নাম লিখিয়েছেন ন্যু ক্যাম্পে। শুরুতে শোনা গিয়েছিল, তার বাইআউট কজের ৩০ মিলিয়ন ইউরো দিতে হচ্ছে কাতালানদের, যদিও বার্সেলোনা নিশ্চিত করেছে দলবদলের অঙ্কটা ৩১ মিলিয়ন ইউরোর। এখন চুক্তি করলেও ত্রিনকাও বার্সেলোনার হয়ে খেলতে পারবেন ১ জুলাই থেকে।
বয়সভিত্তিক ফুটবল থেকে আলো ছড়াচ্ছেন ত্রিনকাও। বাঁ পায়ের খেলোয়াড় হলেও পর্তুগালে যেহেতু জন্ম, তাই তুলনা শুরু হয়ে যায় রোনালদোর সঙ্গে। তবে খেলতে যাচ্ছেন তিনি লিওনেল মেসির সঙ্গে। দুই উইংয়েই খেলতে সমান পারদর্শী ত্রিনকাও ব্রাগার বয়সভিত্তিক দল থেকে মূল দলে সুযোগ পান ২০১৮ সালে। দুই বছরের মাথায় বার্সেলোনার মতো কাবে সুযোগ পেয়ে গেলেন তিনি।