খুলনার সাবেক সংসদ সদস্য ডালিম আর নেই

15
Spread the love


স্টাফ রিপোর্টার
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বিকেল ৪টা ১৫ মিনিটে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর বিএনপির সহদফতর সম্পাদক সামছুজ্জামান চঞ্চল বাংলানিউজকে বলেন, বিএনপি নেতা ডালিম বেশ কিছুদিন ধরে কিডনি, ডায়বেটিকসসহ নানা রোগে ভুগছিলেন।

তিনি আরও বলেন, ঢাকা থেকে মরদেহ আনার পর জানাজার সময় ও দাফনের স্থান বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন খুলনা জেলা ও মহানগর বিএনপির নেতারা।

কাজী সেকেন্দার আলী ডালিমের ইন্তেকালে নগর বিএনপির শোক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, খুলনা মহানগর বিএনপির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম (৭১) গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি…রাজিউন)।

মরহুম কাজী সেকেন্দার আলী ডালিম বিএনপি প্রতিষ্ঠাময় থেকে খুলনা অঞ্চলে বিএনপি গঠনে অত্যন্ত দায়ীত্বশীল ভূমিকা পালন করেন। গণতান্ত্রিক আন্দোলন সমূহে তার বিরোচিত ভূমিকা। সৎ, সাহসী ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হিসেবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। সদা হাস্যোজ্জল পরোপকারী কাজী সেকেন্দার আলী ডালিম খুলনার শিল্পাঞ্চলের জনগনের একজন রাজনৈতিক অভিভাবককে হারিয়েছে এবং বিএনপি হারিয়েছে দীর্ঘ পরিক্ষিত রাজনৈতিক নেতাকে। খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।

সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে আ’লীগের শোক

সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।