জেলা পর্যায়ে শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

6

তথ্য বিবরণী

জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০ এর সনদপত্র ও  পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ (সোমবার) দুপুরে খুলনা জেলা শিশু একাডেমি চত্ত্বরে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন ও শিশু একাডেমি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মোঃ ইকবাল হোসেন। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি বিএল কলেজের অধ্যাপক এটিএম আনিছুর রহমান।

অতিথিরা বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এরাই বড় হয়ে সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। তাদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা প্রয়োজন। শিশুদের পরিপূর্ণ বিকাশের লক্ষে মৌলিক অধিকার প্রদানের পাশাপাশি তাদের মধ্যে দেশপ্রেম ও মানবিক গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিশুদের উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। শিশুরা কোন খারাপ পথে না যেতে পারে সেদিকে অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে।

পরে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ৩০টি বিষয় নিয়ে এই প্রতিযোগিতায় খুলনা জেলার বিভিন্ন স্কুলের প্রায় একহাজার তিনশত শিক্ষার্থী অংশ নেন। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১৯ জানুয়ারি খুলনা বয়রা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

পূর্ব সুন্দরবনের পক্ষিদিয়ার চর থেকে হরিণ শিকারী আটক

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালীর পক্ষিদিয়া চর থেকে ইঞ্জিনচালিত ট্রলার ও  হরিণ ধরা ৫০টি ফাঁদসহ ৩ চোরাশিকারীকে আটক করেছে বনরক্ষীরা। আটক শিকারীদের বিরুদ্ধে বনে অনুপ্রবেশ ও বন্য প্রাণী শিকার আইনে একটি মামলা দায়ের করে সোমবার সকালে বাগেরহাট আদালতে প্রেরন করা হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) রাতে বনবিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে এদের আটক করা হয়। আটককৃতরা হলেন- বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার গাববাড়িয়া গ্রামের সাইদ মাতবরের ছেলে মিরাজ (৩০), তাফালবাড়ি গ্রামের আবুল কালামের ছেলে হাকিম (২০) ও গাবগাছিয়া গ্রামের শাহজাহান খানের ছেলে মুছা (২৮)।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, রোববার রাতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পক্ষিদিয়া চর এলাকায় হরিণ শিকারীরা অবস্থান নিয়েছে এমন সংবাদের ভিত্তিতে বনবিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান পরিচালনা করে এদের আটক করা হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ৫০টি ফাঁদ, দেশীয় ধারালো অস্ত্র ও ২ হাজার মিটার সানদিয়া জালসহ সরঞ্জামাদি জব্দ করা হয়।

দেশের মানুষ চরম নিরাপত্তা হীন অবস্থায় বসবাস করছে : মঞ্জু

খবর বিজ্ঞপ্তি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি, সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, বর্তমানে দেশের মানুষ চরম নিরাপত্তা হীন অবস্থায় বসবাস করছে। চারিদিকে ভয়, শঙ্কা আর আতঙ্ক নিয়েই মানুষ এখন অনিশ্চিত জীবন যাপন করছে। দেশে ধারাবাহিক হত্যাকান্ড, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি প্রকাশ করে। সমগ্র দেশে সাঁড়াশি অভিযানের নামে বিএনপি নেতা-কর্মীদের হয়রানি করছে সরকার। গুম, খুন, ধর্ষণ, ছিনতাই চরম আকারে বেড়েছে। বর্তমান সরকার বিভিন্ন কৌশলে ক্ষমতায় টিকে থাকতে চায়। বিভিন্ন কৌশলে জনগনের আন্দোলনকে দমিয়ে রাখতে চায়। সরকার দলীয় বাহিনী সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে। এটার মাত্র উদ্দেশ্য হচ্ছে ঘোলা পানিতে তারা তাদেও যে ক্ষমতা যেটাকে চিরস্থায়ী করে মানুষের সকল প্রকার অধিকার হরণ করছে। এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র রাস্তা হচ্ছে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। সরকারের মন্ত্রী ও নেতাদের উদ্দেশ্যে বলেন, দেশের জনগন নিরাপত্তাহীনতায় ভূগছে। সেদিকে খেয়াল না করে নেতারা তোতা পাখির মত বুলি তুলছে যে, দেশে আইনশৃঙ্খলা খুবই ভালো। ভালো কি না খারাপ এদেশের জনগন তা ঠিক পাচ্ছে। গতকাল সোমবার বিকালে ৩১ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে হাজী আঃ মালেক সালেহীয়া দারুল সুন্নত দাখিল মাদ্রাসা ও এতিমখানার শীতার্ত ছাত্রদের মধ্যে বস্ত্র কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন আরিফুজ্জামান অপু, মোঃ জালু মিয়া, আফসার মাষ্টার, এইচ এম আসলাম, একেএম সেলিম, মাওলানা আবুল কালাম আজাদ, শহিদুল ইসলাম, আলম হাওলাদার, জিএম মাহাবুব, বাবুল রানা, শহিদুল ইসলাম রিয়াজ, জাহাঙ্গীর হোসেন দুলাল, আসাদুজ্জামান, সাখায়েত হোসেন, মোঃ মঈনুল ইসলাম কিরণ, গফুর মিয়া, সেলিম হোসেন মন্টু, মোঃ টুকু, মিজানুর রহমান, বেল¬াল হোসেন, ইয়াকুব আলী, আবু তালেব, গোলজার হোসেন ভূট্টো, মোঃ ইবাদুল, সুমন, রেজাউল, মোঃ লোকমান, মোঃ কাবুল, নুর ইসলাম, সাদ্দাম হোসেন, জুয়েল, হেলাল, খোকন, আৎ হাই, হায়দার, শহিদুল ইসলাম প্রমুখ।