খুলনাঞ্চল সম্পাদক মিলটনের হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি

0
32

কপিলমুনি দিঘলিয়ায় মানববন্ধন পথসভা

কপিলমুনি দৌলতপুর প্রতিনিধি
দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক ও প্রকাশক, খুলনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও খুলনা সংবাদপত্র পরিষদের সদস্য মোঃ মিজানুর রহমান মিলটনকে হয়রানিমূলক গ্রেফতারের প্রতিবাদ ও অবিলম্বে তাঁর মুক্তির দাবিতে কপিলমুনিতে পাইকগাছা সাংবাদিক জোট এর উদ্যোগে মানববন্ধন ও পথসভা কর্মসূচি পালিত হয়েছে।
বুধবার বিকাল সাড়ে ৫টায় কপিলমুনির প্রধান সড়কের চৌরাস্তা চত্ত¡রে অনুষ্ঠিত মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন জোটের আহবায়ক প্রকাশ ঘোষ বিধান। দৈঃ খুলনাঞ্চলের স্টাফ রিপোর্টার পলাশ কর্মকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কপিলমুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জি এম হেদায়ত আলী টুকু, জোটের যুগ্ম আহবায়ক সিনিয়র সাংবাদিক শেখ আব্দুল গফুর, যুগ্ম আহবায়ক এস এম আব্দুর রহমান, সদস্য এইচ এম এ হাশেম, জি এম আসলাম হোসেন, জি এম এমদাদ, বিশিষ্ট কলামিষ্ট মহাদেব সাধু, স ম ইফসুফ সালাম, মিলন দাশ, মহানন্দ অধিকারী মিন্টু, এইচ এম শফিউল ইসলাম, আঃ সবুর আল আমীন, এইচ এম জিয়াউর রহমান, দীপ অধিকারী, কপিলমুনি কলেজ ছাত্রলীগের সাঃ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ১০জুন দুপুর ২টার দিকে খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিল্টন দুপুরে একটি ব্যাংকে ব্যক্তিগত কাজে যান। সেখানে থাকা অবস্থায় তাকে ফোন করে দেখার করার আগ্রহ প্রকাশ করেন সিআইডির এক কর্মকর্তা। মিলটন দুপুর ২টার দিকে হোটেল সিটি ইনে গেলে তাকে জোর পূর্বক তুলে নিয়ে যায় সাদা পোশাকের সিআইডি পুলিশ। পরে নড়াইল জেলার কালিয়া থানায় সোপর্দ করা হয়। সেখানে তাঁকে একটি সাজানো মিথ্যা মামলা দেওয়া হয়, ওই মামলা থেকে অবিলম্বে মিজানুর রহমান মিলটনের মুক্তির দাবী জানান বক্তারা। তারা আরো বলেন, মুক্তি না দিলে আগামীতে সাংবাদিক সংগঠন থেকে কঠোর কর্মসূচী ঘোষণার হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।
দিঘলিয়ায় মানববন্ধন ঃ খুলনাঅঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটনকে গ্রেপ্তার ও মামলা মিথ্যা বানোওয়াট উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন। তাকে ষড়যন্ত্রমূলকভাবে আগে গ্রেপ্তার ও পরে মামলা দেওয়া হয়েছে। একটি স্বার্থন্নেষি মহল তাকে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়েছে।
গতকাল বুধবার স্থানীয় সাংবাদিকদের আয়োজনে বিকাল ৪টায় দিঘলিয়া উপজেলার দেয়াড়া খেয়াঘাট চত্বরে মানববন্ধনে সভাপতিত্ব করেন মোঃ রিপন মোল্লা, মানববন্ধন পরিচালনা করেন সাইফুল্লাহ তারেক ও এস এম শামীম। উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সাংবাদিক ইজাজ আহমেদ, গোলাম রসুল বাদশা, ইমদাদুল হক, গাজী মাকুল উদ্দীন, মোশারেফ হোসেন, জাহিদ ইকবাল, মামুন, লোকমান সরদার, মিহির রঞ্জন, মানুষ ঘোরামী, অনুপ বৈরাগী সহ দিঘলিয়ার বিভিন্ন এলাকার একাধিক গন্যমান্য ব্যক্তিবর্গ মানববন্ধনে অংশগ্রহণ করেন এবং সম্পাদক মিজানুর রহমান মিলটনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here