ফকিরহাটে যাত্রীবাহী বাসের গাছে ধাক্কা : নিহত ৬, আহত ১০

0
50

বাগেরহাট ও ফকিরহাট প্রতিনিধি
খুলনা-মাওয়া মহাসড়কের বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা বটতলার সন্নিকটে যাত্রীবাহী মর্মান্তিক বাস দুর্ঘটনায় নারী ও চালক-হেলপার সহ ৬জন নিহত হয়েছেন। এসময় কমপক্ষে আরও ১০জন গুরুতর আহত হয়েছেন। গতকাল শনিবার সকাল আনুমানিক ৯টায় কাকডাঙ্গা মোড়ের অদুরে এঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান উক্ত দিন সকাল আনুমানিক ৯টার দিকে যাত্রীবাহী লোকাল বাস (নম্বর বগুরা-ব-৪৭৪৫) রূপসা থেকে ছেড়ে আসা মোল্লাহাটগামী ফকিরহাট ফলতিতা সন্নিকটে এসে পৌঁছালে সামনের চাকা পানচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি মেহগনি গাছের সাথে প্রচান্ড আকারে ধাক্কা লেগে বাসটি উল্টে পড়ে। এতে ঘটনাস্থলে বাসের চালক রূপসার নৈহাটী গ্রামের আবু বকরের পুত্র ফরহাদ হোসেন (৪৫), হেলপার রুপসার পাচানী গ্রামের মৃত আঃ সামাদের ছেলে সমুন (২৩), যাত্রী বাগেরহাটের কোধলা গ্রামের আঃ হামিদ বিশ্বাসের পুত্র হেকমত আলী (৪৫), ফকিরহাটের বৈলতলী গ্রামের সেলিম শেখের স্ত্রী হোসনে আরা বেগম (৩০),বাগেরহাটের আড়পাড়া গ্রামের ইশারাত মল্লিকের পুত্র লিঠু মল্লিক (৩৫) ও কয়রা থানার অর্জনপুর গ্রামের আঃ কাদেরর পুত্র শ্রমিক আঃ কুদ্দুস (৬০)। এছাড়াও একজনের নামপরিচয় পাওয়া যায়নি। এঘটনায় আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে উন্নত চিকিৎসার জন্য ১০/১২জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। এদের মধ্যে ৫জনের অবস্থা আশংকাজনক। আহতদের মধ্যে যাদের নাম পরিচয় মিলেছে তারা হলেন ফকিরহাটের কলকলিয়া গ্রামের সঞ্চয় চক্রবর্তী (৫৫), খুলনার টুটপাড়ার পিন্টু (৩০), মোড়লগঞ্জের সঞ্চয় (৪০), সোনাখালী গ্রামের কালু (৩৮), মোল্লাহাটের হেনা বেগম (৩০), যাত্রাপুরের আকরাম হোসেন (৪৫), ফকিরহাটের ইয়াছিন (৪৫) ও আকলিমা খাতুন (১৩)। ঘটনার পর পরই প্রায় ১ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে খবর পয়ে ফকিরহাট মডেল থানা পুলিশ, কাটাখালী হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ ব্যাপারে অফিসার ইনচার্জ আবু জাহিদ শেখ বলেন, বাসটি সকাল ৯টার দিয়ে রূপসা থেকে মোল্লাহাট যাওয়ার পথে উক্ত স্থানে এসে পৌছালে চাকা পানচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদ ঘটনাস্থল জানান, যাত্রীবাহী বাস দূর্ঘটনার পর হতাহতদের উদ্ধারে বাগেরহাট ও ফকিরহাট ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়। এসময় গুরুতর আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দূর্ঘটনায় ঘটনাস্থলেই ৫ জন মারা গেলেও পরে ফকিরহাট হাসপাতালে অজ্ঞাত এক পুরুষ (৪০) মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here