বিশ্বকাপে ব্যাটসম্যানদের আতঙ্কের কারণ হতে পারে যে ৫ বোলার

0
24

স্পোর্টস ডেস্ক
শুরু হতে চলেছে ক্রিকেটের মহাযজ্ঞ৷ ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে বসতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের আসর। এবার একনজরে দেখে নিন আসন্ন বিশ্বকাপে ব্যাটসম্যানদের ত্রাস হতে পারেন যে পাঁচ বোলার-

১) কাগিসো রাবাদা-

দুরন্ত ইয়ার্কারে বিপক্ষ ব্যাটসম্যানকে ক্রমাগত সমস্যায় ফেলার ক্ষমতা রাখেন প্রোটিয়া এই বোলার। দ্বাদশ আইপিএলের দুরন্ত ফর্ম ধরে রেখেই বিশ্বকাপ জার্নি শুরু করতে চাইবেন রাবাদা। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপে রাবাদা ব্যাটসম্যানদের কাছে ত্রাস হয়ে ক্ষমতা রাখেন বলেই মত ক্রিকেটারদের। ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৬৬টি ওয়ান ডে ম্যাচে ১০৬টি উইকেট পেয়েছেন কাগিসো।
২) জাসপ্রীত বুমরাহ-

বল হাতে ভারতের সেরা অস্ত্র মনে করা হচ্ছে তাকে। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন এই বুমরাহ। বিশ্বকাপে তাকে নিয়ে ভারতের প্রত্যাশা তুঙ্গে। ইতিমধ্যেই ৪৯টি ওয়ানডে ম্যাচ খেলে ঝুলিতে ৮৫টি উইকেট।

৩) মিচেল স্টার্ক-

ইংল্যান্ডের সুইং সহায়ক উইকেটে অজি জার্সিতে সেরা গেম চেঞ্জার হতে পারেন মিচেল স্টার্ক। শেষবার নিজেদের ডেরায় মাইকেল ক্লার্কের নেতৃত্বে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল স্টার্কের৷ শেষ বিশ্বকাপে সর্বোচ্চ ২২ উইকেট তুলে নিয়ে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাঁ-হাতি অজি পেসার।

৪) ট্রেন্ট বোল্ট-

শেষবার বিশ্বকাপে স্টার্কের পাশাপাশি ২২ উইকেট তুলে নিয়েছিলেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডকে ফাইনালে তোলার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বোল্ট। এবারের বিশ্বকাপে এবার ইংল্যান্ডের আবহাওয়ায় সুইং ও গতিতে আরও ভয়ংকর হয়ে উঠতে পারেন এই কিউয়ি পেসার।

৫) হাসান আলি-

পাকিস্তানের তরুণ পেসারকে নিয়ে স্বপ্নে দেখছেন অনেকেই। ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১৩ উইকেট তুলে নিয়ে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হয়েছিলেন হাসান। বিশ্বকাপে তাই পাকিস্তানি এই পেসারকে নিয়ে প্রত্যাশা তুঙ্গে। এখনও পর্যন্ত ৪৪ টি ওয়ানডে ম্যাচ খেলে ৭৭ উইকেট পেয়েছেন হাসান আলি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here